Spirulina 500mg price in bangladesh - Spirulina 500mg bangla

স্পিরুলিনা ক্যাপসুল আমাদের মানব শরীরের জন্য অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ক্যাপসুলে আছে হাজারো উপাদান যা আমাদের শরীরের পুষ্টির ঘাটতি পূরণ করার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করেন। স্পিরুলিনা ক্যাপসুল মূলত একটি ভিটামিন সাপ্লিমেন্ট। অনেকেই সাপ্লিমেন্ট গ্রহণ করার জন্য Spirulina 500mg price in bangladesh, Spirulina 500mg bangla সম্পর্কে খোঁজাখুঁজি করেন। Spirulina benefits for men মানবদেহে স্পিরুলিনা ক্যাপসুলের উপকারিতা Spirulina benefits স্পিরুলিনা সম্পর্কে প্রত্যেকটি বিষয়ের বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
Spirulina 500mg price in bangladesh - Spirulina 500mg bangla
আমাদের বাংলাদেশ অনেকেই স্পিরুলিনা ক্যাপসুল সেবন করছেন। আবার অনেকে সেবন করার জন্য প্রতিনিয়ত জিজ্ঞাসা করেন Spirulina 500mg price in bangladesh, Spirulina 500mg bangla সম্পর্কে। আজকের আর্টিকেলটিতে স্পিরুলিনা কয়েকটি কোম্পানির ক্যাপসুল এর দাম। স্পিরুলিনা ক্যাপসুলের উপকারিতা গুলো সম্পর্কে জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ Spirulina 500mg price in bangladesh - Spirulina 500mg bangla

.

স্পিরুলিনা ক্যাপসুল

মানব দেহের জন্য স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ক্যাপসুলে রয়েছে একাধিক উপাদান যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। স্পিরুলিনা ক্যাপসুল একটি ভিটামিন সাপ্লিমেন্ট যা মানব শরীরকে দীর্ঘদিন সুস্থ রাখতে সাহায্য করে। স্পিরুলিনা ক্যাপসুলে প্রচুর পরিমাণে ভিটামিন, প্রোটিন, ভিটামিন বি ভিটামিন বি ১২, আয়রন, 
Spirulina 500mg price in bangladesh - Spirulina 500mg bangla
অ্যান্টিঅক্সিডেন্ট, ওমেগা ফ্যাটি এসিড রয়েছে যা আমাদের শরীরের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। যারা নিয়মিত অসুস্থ হন বা শারীরিক দুর্বলতা ও পুষ্টিহীনতায় ভুগছেন তারা নিয়মিত স্পিরুলিনা ক্যাপসুল সেবন করলে দ্রুত সুস্থ হবেন। যাদের অল্পতেই বিভিন্ন ধরনের রোগে আক্রমণ করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তারা স্পিরুলিনা ক্যাপসুল সেবন করতে পারেন। 
স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বৃদ্ধি করে। নিয়মিত স্পিরুলিনা ক্যাপসুল সেবন করলে হজম শক্তি বৃদ্ধি পায়। শারীরিক দুর্বলতা দূর করতে শরীরকে কর্মঠ করতে এবং দীর্ঘদিন সুস্থ রাখতে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান শরীরের ক্ষতিকর টক্সিন দূর করে শরীরের ত্বক ও স্বাস্থ্যকে সুস্থ রাখে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে ও উচ্চ রক্তচাপ কোলেস্টেরল নিয়ন্ত্রণে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত উপকারী।

Spirulina 500mg price in bangladesh

অনেকেই স্পিরুলিনা ক্যাপসুল সেবন করবেন বিধায় Spirulina 500mg price in bangladesh সম্পর্কে জিজ্ঞাসা করেন। স্পিরুলিনা ক্যাপসুলের দাম বিভিন্ন কোম্পানি ক্যাপসুলের মান অনুযায়ী কম বেশি হয়। ভিন্ন ভিন্ন কোম্পানির স্পিরুলিনা ক্যাপসুল এর দাম ভিন্ন ভিন্ন রকম। Spirulina 500mg price in bangladesh সম্পর্কে অনেকেরই প্রশ্ন রয়েছে। নিচে বিভিন্ন কোম্পানির Spirulina 500mg price in bangladesh এর তালিকা দেওয়া হলোঃ

ভিমাজি গ্রুপের স্পিরুলিনা ক্যাপসুল ১৮০ পীচ ক্যাপসুলে এক যার। যা বাংলাদেশী টাকায় ৩২৪০ টাকা। আপনি বাংলাদেশ থেকে এই ক্যাপসুল খুব সহজে কিনতে পারবেন। বিভিন্ন অনলাইন সবগুলোতে অথবা দারাজ বা অ্যামাজন সাইট গুলো থেকে।

নিকন ল্যাবরেটরিজ লিমিটেড গ্রুপের স্পিরুলিনা ৩০ পিচ ক্যাপসুল এর দাম ১৪৯ টাকা।

ভেগান গ্রুপের নটিক্যাল এলিমেন্ট স্পিরুলিনা ক্যাপসুল এর দাম বাংলাদেশী টাকায় ২৪০০ টাকা।

আর্থবর্ন এলিমেন্ট স্পিরুলিনা ২০০ ক্যাপসুল এর দাম বাংলাদেশী টাকায় ১৩২০ টাকা।

হিমালয়ান অর্গানিক স্পিরুলিনা ক্যাপসুল বাংলাদেশী টাকায় ৮১৩ টাকা। আপনি বিভিন্ন অনলাইন সপগুলো থেকে খুব সহজেই এই ক্যাপসুল কিনতে পারবেন।

হেলথকার্ট স্পিরুলিনা ক্যাপসুল ৬০০ এমজি বাংলাদেশী টাকায় ৮৫৩ টাকা।

অর্গানিক ইন্ডিয়া স্পিরুলিনা ক্যাপসুল ১২০ ক্যাপসুল এর দাম ৬৩২ টাকা।

নিউট্রিলা স্পিরুলিনা ৬০ পিচ ক্যাপসুল এর দাম ৩১২ টাকা।

স্পিরুলিনা ৪৫০ এমজি একমি ল্যাবরেটরি লিমিটেড বাংলাদেশী গ্রুপের পণ্য। প্রতি পিচ ক্যাপসুল এর দাম ৪ টাকা। প্রতি পাতার দাম ১২০ টাকা।

প্রিয় পাঠক উপরে সবচাইতে সেরা বিভিন্ন গ্রুপের বিভিন্ন নামের স্পিরুলিনা ক্যাপসুল এর তালিকা শেয়ার করেছি। আপনি বাংলাদেশ ঘরে বসেই সবচাইতে ভালো স্পিরুলিনা ক্যাপসুল গুলো অনলাইন শপ অথবা ফার্মেসির দোকানগুলো থেকে কিনতে পারবেন। উপরে দেওয়া এই ক্যাপসুল গুলো অধিকাংশই বাইরের দেশের। প্রিয় পাঠক আশা করি Spirulina 500mg price in bangladesh সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

Spirulina benefits

মানব দেহের জন্য Spirulina benefits অনেক। স্পিরুলিনা ক্যাপসুলে প্রচুর পরিমাণে উপকারী উপাদান রয়েছে। স্পিরুলিনা ক্যাপসুল আমাদের শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। স্পিড হলে ক্যাপসুলে থাকা উপাদান হৃদরোগের ঝুকি কমায়। শরীরের শক্তি বৃদ্ধি করতে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত কার্যকরী। 
এই ক্যাপসুলে থাকো উপাদান মানসিক চাপ কমাতে সাহায্য করে। অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখতে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করে। চর্মরোগ প্রতিরোধ করতে, শরীরে উচ্চমাত্রায় প্রোটিন সরবরাহ করতে, অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে স্পিরুলিনা ক্যাপসুলে থাকো উপাদান সাহায্য করে। নিয়মিত এই ক্যাপসুল সেবন করলে শরীরের মাংসপেশি ও হজম প্রক্রিয়া উন্নত হয়। 

যাদের দৃষ্টিশক্তির সমস্যা রয়েছে তারা নিয়মিত স্পিরুলিনা ক্যাপসুল সেবন করলে চোখের দৃষ্টিশক্তি সুস্থ হয়। অনেকে দীর্ঘদিন ধরে এই ক্যাপসুল সেবন করে আসছেন আবার অনেকে Spirulina benefits, Spirulina 500mg price in bangladesh সম্পর্কে জিজ্ঞাসা করেন। কোম্পানিভেদে বিভিন্ন স্পিরুলিনা ক্যাপসুল এর দাম ভিন্ন ভিন্ন রকম। কার্যকারী গুণ ও কমবেশি রয়েছে।

Spirulina benefits for men

পুরুষদের জন্য একটি স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা প্রোটিন, ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট যা পুরুষদের শরীরকে সুস্থ রাখেন। বিশেষ করে পুরুষদের মাংস পেয়েছি গঠন ও শক্তিশালী করতে এই ক্যাপসুল অত্যন্ত ভূমিকা রাখে। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান পুরুষদের শরীরের টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি করে। 

স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান শরীরের জিংক, ম্যাগনেসিয়াম এর চাহিদা পূরণ করে। স্পিরুলিনা ক্যাপসুল রক্তচাপ নিয়ন্ত্রণ ও হৃদরোগের ঝুঁকি কমায়। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা ভিটামিন উপাদান পুরুষদের শরীরের কার্যক্ষমতা বৃদ্ধি করতে অত্যন্ত সহায়ক।

Spirulina benefits for women

মহিলাদের জন্য স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান মহিলাদের শরীরের উচ্চমাধ্যায় প্রোটিন, আয়রন, অ্যান্টিঅক্সিডেন্ট, যুক্ত করে। বিশেষ করে মহিলাদের শরীরের রক্তশূন্যতা দূর করতে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত সহায়ক। হাড়ের স্বাস্থ্য উন্নত করতে হ্ময় রোধ করতে, ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করতে, 

হাড়ের দুর্বলতা রোধ করতে স্পিরুলিনা ক্যাপসুল অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট মহিলাদের ত্বক ও চুলের স্বাস্থ্যের উন্নতি করে। স্পিরুলিনা ক্যাপসুলে থাকা উপাদান মহিলাদের শরীরের হরমোনের মাত্রা ঠিক রাখে এবং অতিরিক্ত মানসিক চাপ কমাতে সাহায্য করে।

Spirulina 500mg bangla

Spirulina 500mg price in bangladesh ও Spirulina 500mg bangla সম্পর্কে খোঁজাখুঁজি করেন। স্পিরুলিনা ৫০০ এম জি ক্যাপসুল আমাদের মানব দেহের জন্য অত্যন্ত উপকারী। স্পিরুলিনা ৫০০ এমজি ক্যাপশন মূলত ভিটামিন সাপলিমেন্ট। এই ক্যাপসুলে প্রচুর পরিমাণে প্রোটিন, মিনারেল, ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট, আয়রন, ক্যালসিয়াম রয়েছে যা মানব দেহের জন্য অত্যন্ত উপকারী। 

বিভিন্ন কোম্পানির স্পিরুলিনা ৫০০ এমজি ক্যাপসুল পাওয়া যায়। স্পিরুলিনা ক্যাপসুল শরীরের দুর্বলতা দূর করার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। বেক্সটার ফোর্ট গ্রুপের স্পিরুলিনা ৫০০ এমজি ক্যাপসুল এর দাম প্রতি পিচ ১৭ টাকা। প্রতি একপাতা স্পিরুলিনা ৫০০ এম জি ক্যাপসুল এর দাম ১৭০ টাকা।

স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার নিয়ম

স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার অনেক নিয়ম রয়েছে চিকিৎসকেরা রোগীর রোগের কথা জেনে এই ক্যাপসুল খাওয়ার পরামর্শ দেন। শরীরের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য আপনি নিয়মিত দিনে ২-৩ টি ক্যাপসুল খেতে পারেন। প্রথম অবস্থায় কখনো বেশি ডোজ গ্রহণ করা উচিত নয়। প্রথমে প্রতিদিন একটি করে ক্যাপসুল সেবন করুন পরবর্তীতে দুইটি অথবা তিনটি ক্যাপসুল খেতে পারবেন। 
তবে স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার নিয়ম সম্পর্কে অবশ্যই চিকিৎসকের সাথে পরামর্শ করুন। কেননা একজন চিকিৎসক আপনার রোগের ধরণ জেনে স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার সঠিক নিয়ম সম্পর্কে জানিয়ে দেবেন।

স্পিরুলিনা কতদিন খেতে হয়

Spirulina 500mg price in bangladesh ও স্পিরুলিনা কতদিন খেতে হয় তা অনেকেই জিজ্ঞাসা করেন। আপনি আপনার শরীরের বিভিন্ন ধরনের রোগ প্রতিরোধ করতে শরীরকে সুস্থ রাখতে স্পিরুলিনা ক্যাপসুল একটানা ৩ মাস পর্যন্ত খেতে পারবেন। যদি ভালো উপকারিতা পান সে ক্ষেত্রে পরবর্তীতে সেবন করতে চাইলে বেশ কিছুদিন গ্যাপ রেখে আবার এই ওষুধ সেবন করতে পারেন। 

যদি শরীরের প্রচুর পরিমাণে ঘাটতি থাকে সে ক্ষেত্রে একটানা ৩ মাসেরও বেশি সেবন করতে পারেন। তবে অবশ্যই আপনি যে রোগের জন্য স্পিরুলিনা ক্যাপসুল সেবন করতে চাচ্ছেন সে বিষয়ে চিকিৎসকের পরামর্শ নিন। তাহলে সঠিক নিয়ম জানিয়ে দেবেন যে আপনার ওই রোগের জন্য স্পিরুলিনা ক্যাপসুল কতদিন খেতে হবে।

লেখকের মন্তব্য

Spirulina 500mg price in bangladesh, Spirulina 500mg bangla, Spirulina benefits স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার নিয়ম, স্পিরুলিনা ক্যাপসুল খাওয়ার উপকারিতা প্রত্যেকটি বিষয়ে আজকের আর্টিকেলটিতে সঠিক তথ্য শেয়ার করেছি। কোথাও কোন তথ্যগত ভুল হলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন আমরা ভুলটি শুধরে নেওয়ার চেষ্টা করব। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন। 

নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। ইনফরমেশন সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url