২০টি অভিজ্ঞতা ছাড়া চাকরি সুযোগ ২০২৪ - চলমান বেসরকারি চাকরি

অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে গুনে শেষ করতে পারবেন না। আপনার চাকরি করার মন-মানসিকতা থাকলে চাকরির অভাব নেই। চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালের কোন কোন পদে আপনি অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন তা আপনাদের জানিয়ে দেব। অনেকেই অভিজ্ঞতা নিয়ে বলে চাকরি করতে পারেন না। যে কোম্পানিগুলো অথবা যে প্রতিষ্ঠানগুলো অভিজ্ঞতা ছাড়া চাকরি দেয় না তার চাইতে অধিক সংখ্যক কোম্পানি অভিজ্ঞতা না থাকলেও চাকরি দেয়। আজকের আর্টিকেলটিতে অভিজ্ঞতা ছাড়া আপনি কোন কোন কর্মক্ষেত্র গুলোতে চাকরি করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।
অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ - চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪
আপনার অভিজ্ঞতার অভাবে চাকরি হচ্ছে না কোন চিন্তা নেই। হাজারো কর্মক্ষেত্র রয়েছে যেগুলো অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালের দিচ্ছে। আপনি সেই কর্মক্ষেত্র গুলোতে চাকরি করে ভালো পরিমাণের বেতন পাবেন। অভিজ্ঞতা ছাড়া চাকরি, চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪, বাসা বাড়িতে চাকরি, অভিজ্ঞতা ছাড়া ব্যাংকে চাকরি কিভাবে করবেন, কোন কোন কর্মক্ষেত্র গুলোতে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন সে সম্পর্কে জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ - চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪

.

অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪

অনেকেই অভিজ্ঞতার অভাবে চাকরি পাচ্ছেন না। অভিজ্ঞতা ছাড়া চাকরি করা যায় এরকম অনেক চাকরি রয়েছে। তাহলে আপনি কেন বেকার বসে থাকবেন। অল্প কিছুদিন যে কর্মক্ষেত্র গুলো অভিজ্ঞতা ছাড়া চাকরি প্রদান করে সেই কর্মক্ষেত্র গুলোতে চাকরি করুন। এরপর আপনার অভিজ্ঞতা অর্জন করা হয়ে গেলে আপনি সহজেই পদোন্নতি পাবেন। 
অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ - চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪
অথবা অন্য কোন কর্ম ক্ষেত্রে ভালো পরিমাণের বেতনে চাকরি করার সুযোগ পাবেন। অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে কোন কর্মক্ষেত্র গুলো দিচ্ছে তার একটি তালিকা নিচে পয়েন্ট আকারে দেওয়া হলঃ
  • ওয়ালটন গ্রুপ
  • প্রাণ-আরএফএল গ্রুপ
  • বেসরকারি এনজিও
  • স্কয়ার গ্রুপ
  • বেক্সিমকো গ্রুপ
  • ডিবিএল গ্রুপ
  • সিটি গ্রুপ
  • দারাজ
  • সিকিউরিটি প্রতিষ্ঠান
  • এসিআই গ্রুপ
  • গ্রামীণফোন
  • আকিজ গ্রুপ
  • গার্মেন্টস প্রতিষ্ঠান
  • বিভিন্ন শোরুম
  • হোটেল ও রেস্তোর
ওয়ালটন গ্রুপঃ আপনার যোগ্যতা থাকলে আপনি ওয়ালটন গ্রুপে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন। অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে ওয়ালটন গ্রুপ প্রকাশ করেছে। ওয়ালটন গ্রুপে সফটওয়্যার ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, শোরুম সহকারি, জুনিয়র অফিসার, সেলস রিপ্রেজেন্টেটিভ, বিক্রয় প্রতিনিধি, 
পরিবহনের জন্য ড্রাইভার পদে আপনি ওয়ালটন গ্রুপে চাকরি করতে পারবেন। এ পদ গুলোতে আবেদন করার জন্য আপনার কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই। এই পথগুলোতে আপনি ১২-৩০ হাজার টাকা প্লাস আপনার কাজের উপর ভিত্তি করে বেতন পাবেন। যেমন ড্রাইভারের বেতন ১২ হাজারের উর্ধ্বে আবার সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারেরা ৩০ হাজারের ওপর বেতন পান।

প্রাণ-আরএফএল গ্রুপঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালের দিচ্ছে প্রাণ-আরএফএল গ্রুপ। প্রাণ-আরএফএল গ্রুপে আপনি বিভিন্ন পদে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন। প্রাণ-আরএফএল গ্রুপে অভিজ্ঞতা ছাড়া যে চাকরিগুলো করা যায় সেগুলো হলো ট্রেনিং ইঞ্জিনিয়ার, সেলস এক্সিকিউটি, ইন্টার্নশিপ প্রোগ্রাম, ফিল্ড অফিসার, মার্কেটিং ম্যানেজার, প্রোডাকশন অফিসার, ড্রাইভার। আপনি চাইলে প্রাণ-আরএফএল গ্রুপের এই পদ গুলোতে চাকরির জন্য আবেদন করতে পারেন।

বেসরকারি এনজিওঃ চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে প্রকাশ করেছে বেসরকারি এনজিও গুলো। বেসরকারি অগনিত এনজিও রয়েছে যেগুলোতে অভিজ্ঞতা ছাড়া চাকরি পাওয়া খুব সহজ। আপনি চাইলে বেসরকারি এনজিও গুলোতে চাকরি করতে পারেন। প্রথম অবস্থায় অল্প টাকা বেতনে বেশ কয়েক মাস চাকরি করে অভিজ্ঞতা অর্জন করতে পারলে তখন আপনার পছন্দ অনুযায়ী যেকোনো এনজিওতে ভালো বেতনে চাকরি করার সুযোগ পাবেন। 

এনজিওতে আপনি ফিল্ড অফিসার, অ্যাকাউন্ট ম্যানেজার, সোশ্যাল ওয়ার্কার, ফিল্ড সুপারভাইজার পদে বেশকিছু এনজিও অভিজ্ঞতা ছাড়া চাকরি দেয়। তাই আপনি চাইলে সেই এনজিওগুলোতে অভিজ্ঞতা ছাড়াই এই পদ গুলোতে চাকরির জন্য আবেদন করুন।

স্কয়ার গ্রুপঃ স্কয়ার গ্রুপে আপনি বিভিন্ন পদে অভিজ্ঞতা ছাড়ায় চাকরি করতে পারবেন। অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে প্রদান করছে স্কয়ার গ্রুপ। আপনি স্কয়ার গ্রুপে অভিজ্ঞতা ছাড়াই কাস্টমার সার্ভিস, সেলস রিপ্রেজেন্টেটিভ, ডাটা এন্ট্রি অপারেটর, টেলি মার্কেটিং এক্সিকিউটিভ, মার্কেটিং অ্যাসিস্ট্যান্ট, অফিস সহকারি, ডেলিভারি বয়, ড্রাইভার, পদে চাকরির সুযোগ পাবেন। তাই আপনি এই পদ গুলো দেখে স্কয়ার গ্রুপে চাকরি করার জন্য আবেদন করুন।

বেক্সিমকো গ্রুপঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে প্রদান করছে বেক্সিমকো গ্রুপ। আপনার শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এইচএসসি পাশ হলেই আপনি অভিজ্ঞতা ছাড়া বেক্সিমকো গ্রুপে চাকরি করার সুযোগ পাবেন। বেক্সিমকো গ্রুপে অভিজ্ঞতা ছাড়াই যে চাকরিগুলো করার সুযোগ পাবেন তা হল, সেলস রিপ্রেজেন্টেটিভ, অফিস সহকারি, কাস্টমার সার্ভিস, 

প্রোডাকশন অফিসার পদে বেক্সিমকো গ্রুপে চাকরি করার সুযোগ রয়েছে। আপনি সর্বনিম্ন এইচএসসি পাশের যোগ্যতা থাকলে বেক্সিমকো গ্রুপের এই পদ গুলোতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

ডিবিএল গ্রুপঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে সুযোগ দিয়েছে ডিবিএল গ্রুপ। আপনি ডিবিএল গ্রুপে বিভিন্ন পদে চাকরির সুযোগ পাবেন। ডিবিএল গ্রুপে অভিজ্ঞতা ছাড়া যে চাকরি করতে পারবেন তা হল ম্যানেজমেন্ট অফিসার, ইন্টার্নশিপ প্রোগ্রাম, ফিল্ড অফিসার, এডমিনিস্ট্রেটিভ সরকারি, কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ, অফিসের সহকারি, সেলফ রিপ্রেসেন্টেটিভ, 

টেলি মার্কেটিং এক্সিকিউটিভ, এই পথ গুলোতে ডিবিএল গ্রুপ অভিজ্ঞতা ছাড়ায় চাকরির সুযোগ দেয়। আপনার শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এইচএসসি পাশ হলেই আপনি এই পদ গুলোতে চাকরির জন্য আবেদন করতে পারবেন। ডিবিএল গ্রুপে চাকরি করার জন্য চাকরির পত্রিকা অথবা তাদের অফিসিয়াল চাকরীর সার্কুলারে নজর রাখুন।

সিটি গ্রুপঃ চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে প্রকাশ করেছে সিটি গ্রুপ অফ কোম্পানি। বাংলাদেশী সিটি গ্রুপ অভিজ্ঞতা ছাড়াই বেশ কিছু পদে সর্বনিম্ন এইচএসসি পাশে চাকরির সুযোগ দিচ্ছে। আপনি চাইলে সিটি গ্রুপে অভিজ্ঞতা ছাড়াই চাকরি করার জন্য আবেদন করতে পারেন। সিটি গ্রুপে অভিজ্ঞতা ছাড়া যে চাকরির জন্য আবেদন করতে পারবেন তা হল স্টোর ইনচার্জ, 

জুনিয়র এক্সিকিউটিভ, রিসার্ভেশন অফিসার, মেশিন অপারেটর, প্রোডাকশন হেল্পার, সেলস প্রোমোটার, লোডার, প্যাকেজিং ওয়ার্কার, মেইনটেইন্স ওয়ার্কার, ক্লার্ক, আপনি এই পদ গুলোতে সিটি গ্রুপে চাকরি করতে পারেন। এই পদ গুলোতে সর্বনিম্ন ১৫০০০ টাকা বেতন পাবেন। তাই আপনি যদি সিটি গ্রুপে চাকরি করতে চান সেক্ষেত্রে এই গ্রুপের চাকরির সার্কুলার দেখে আবেদন করুন।
দারাজঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে সুযোগ দিয়েছে দারাজ। সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ হলেই আপনি দারাজে অভিজ্ঞতা ছাড়া চাকরির জন্য আবেদন করতে পারবেন। দারাজে কাস্টমার সার্ভিস এজেন্ট, সেলস এক্সিকিউটিভ, মার্কেটিং এক্সিকিউটিভ, মার্কেটিং এক্সিকিউটিভ, ইনভেন্টরি ম্যানেজার, ডেলিভারি এক্সিকিউটিভ, ডেটা এন্ট্রি অপারেটর, 

সোশ্যাল মিডিয়া ম্যানেজার, প্রোডাক্টের লিস্টং এক্সিকিউটিভ, ই-কমার্স সেলস ম্যানেজার, গ্রাফিক্স ডিজাইনার। দারাজ এই পদ গুলোতে অভিজ্ঞতা ছাড়ায় চাকরির সুযোগ দেয়। সর্বনিম্ন ১৫০০০ টাকা থেকে শুরু করে আপনি সর্বোচ্চ বেতন পাবেন এই পদ গুলোতে। তাই আপনি যদি অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে চান দারাজে চাকরি করতে পারেন।

সিকিউরিটি প্রতিষ্ঠানঃ চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে প্রকাশ করেছে সিকিউরিটি প্রতিষ্ঠানগুলো। বিভিন্ন সিকিউরিটি প্রতিষ্ঠানগুলো তাদের নিজ দায়িত্বে অভিজ্ঞতা ছাড়া চাকরি প্রদান করে। সিকিউরিটি প্রতিষ্ঠান গুলোতে চাকরি পাওয়ার সবচাইতে সোজা। আপনি এক সপ্তাহের মধ্যে থেকেই সিকিউরিটি প্রতিষ্ঠান গুলোতে কাজ করার সুযোগ পাবেন। 

আপনার শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এসএসসি পাস হলেই সিকিউরিটি প্রতিষ্ঠান গুলোতে চাকরির জন্য আবেদন করতে পারেন। এদের বেতন সর্বনিম্ন ১২০০০ টাকা থেকে শুরু হয়। তাছাড়া বেশ কিছু সুবিধা রয়েছে। আপনি যাদের সাথে চাকরি করার পাশাপাশি বিভিন্ন সুবিধা গুলো নিতে পারবেন।

এসিআই গ্রুপঃ অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে সুযোগ দিয়েছে এসিআই গ্রুপ। সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস হলেই আপনি এসিআই গ্রুপে অভিজ্ঞতা ছাড়া চাকরির জন্য আবেদন করতে পারবেন। সর্বনিম্ন ১২০০০ থেকে সর্বোচ্চ টাকা বেতনে এসে গ্রুপে চাকরি করতে পারবেন। অভিজ্ঞতা ছাড়া চাকরি করা যায় এসিআই গ্রুপে এরকম অনেক পদ রয়েছে। এসিআই গ্রুপে যেগুলো পদে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন তা হলঃ 

সেলস রিপ্রেজেন্টেটিভ, কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ, মার্কেটিং সহকারি, সেলস অফিসার, জুনিয়র ব্র্যান্ড এক্সিকিউটিভ, এটা এন্ট্রি অপারেটর, একাউন্টিং সহকারী, এইচআর সহকারে, প্রোডাকশন সরকারি, কোয়ালিটি কন্ট্রোলার অফিসার, আইটি সাপোর্ট স্টাফ, ডেলিভারি এক্সিকিউটিভ, আপনি চাইলে এই পদ গুলোতে এসিআই গ্রুপে অভিজ্ঞতা ছাড়া চাকরির জন্য আবেদন করতে পারেন।

প্রিয় পাঠক উপরে অভিজ্ঞতা ছাড়া চাকরি ২০২৪ সালে যে প্রতিষ্ঠানগুলো দেয় তার একটি তালিকা আপনাদের সাথে শেয়ার করেছি। তাছাড়া আপনারা যে পদে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন সে পদ গুলোর নামও দিয়েছি। আপনার পছন্দ অনুযায়ী যে গ্রুপে চাকরি করতে চান ওই গ্রুপের চাকরির সার্কুলার পেতে নিয়মিত চাকরির পত্রিকা, 

অথবা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন। এরপর সার্কুলার অনুযায়ী আপনার পছন্দের পদে আবেদন করে চাকরি করুন। আশা করি অভিজ্ঞতা ছাড়া চাকরি কোন গুলো করতে পারবেন সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪

চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে যেগুলো প্রকাশিত হয় সে সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। আপনি চাইলে বেসরকারি বিভিন্ন কোম্পানি গুলোতে অভিজ্ঞতা ছাড়াই চাকরি করতে পারেন। চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে অনেক বেসরকারি কোম্পানি প্রকাশ করেছেন। নিচে যে বেসরকারি কোম্পানিগুলো ২০২৪ সালে চাকরির বিজ্ঞপ্তি প্রতিনিয়ত প্রকাশ করে তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
  • আবুল খায়ের
  • ডিবিএল গ্রুপ
  • সিটি গ্রুপ
  • যমুনা গ্রুপ
  • মদিনা গ্রুপ
  • ডাচ-বাংলা ব্যাংক
  • মধুমতি ব্যাংক
  • স্কয়ার গ্রুপ
  • প্রাণ-আরএফএল
  • আনোয়ার গ্রুপ
  • সজীব গ্রুপ
  • ওয়ালটন গ্রুপ
  • আড়ং
  • দারাজ
  • বসুন্ধরা গ্রুপ
  • আশা এনজিও
  • এসিআই লিমিটেড
  • ব্র্যাক এনজিও
উপরে দেওয়া এই গ্রুপগুলো প্রতিনিয়ত চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনি চাইলে এই গ্রুপগুলোর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে সঠিক তথ্য যাচাই করতে পারবেন। আবেদন করতে চাইলে ও আপডেট খবর পেতে চাইলে এই গ্রুপগুলোর ওয়েবসাইটে প্রবেশ করে তাদের সঠিক তথ্য অনুসরণ করুন। আশা করি চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

বাসা বাড়িতে চাকরি ২০২৪

বাসা বাড়িতে চাকরি ২০২৪ সালে অনেকেই খোঁজ করেন। সাধারণত মহিলারা বেশিরভাগই বাসা বাড়িতে চাকরি করেন। যাদের শিক্ষাগত যোগ্যতা নেই কারা চাইলে বাসা বাড়িতে খুব সহজে চাকরি করতে পারেন। বাসা বাড়িতে চাকরি করে প্রতি মাসে ৫-১২ হাজার টাকা ইনকাম করা যায়। যেকোনো বয়সের মহিলারা বাসা বাড়ির চাকরি করতে পারেন। 

সাধারণত বাসা বাড়ির চাকরি গুলোর বিজ্ঞপ্তি ওয়েব সাইটে অথবা পেপার পত্রিকায় প্রকাশ করা হয় খুব কম সংখ্যক। বাসা বাড়িতে চাকরি ২০২৪ সালে যদি করতে চান সে ক্ষেত্রে সবচেয়ে আপডেট খবর ও প্রতি ঘন্টার খবর পাবেন bikroy.com এ। আপনি bikroy.com এ বাসা বাড়ির চাকরি লিখে সার্চ করুন প্রচুর সংখ্যক চাকরির খোঁজ পাবেন। সেখানে দেওয়া যোগাযোগকারী নাম্বার নিয়ে সরাসরি ফোন কলের মাধ্যমে যোগাযোগ করে আপনি কাজ করতে পারবেন।

অভিজ্ঞতা ছাড়া ব্যাংকে চাকরি

অনেকে আছেন অভিজ্ঞতা ছাড়া ব্যাংকে চাকরি করতে চান। অভিজ্ঞতা ছাড়া ব্যাংকের চাকরি করার অগনিত সুযোগ রয়েছে। চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪ সালে প্রকাশ করে বেসরকারি ব্যাংকগুলো। বেসরকারি এনজিওগুলো অভিজ্ঞতা ছাড়া চাকরি করার সুযোগ দেয়। আপনি যদি অভিজ্ঞতা ছাড়া ব্যাংকের চাকরি করার কথা ভাবেন সে ক্ষেত্রে, 

নিম্ন পর্যায়ের এনজিও থেকে শুরু করুন। এনজিও গুলোতে অল্প কিছুদিন চাকরি করে অভিজ্ঞতা অর্জন করে নিন। এরপর দক্ষতা বৃদ্ধি হলেই আপনি ভাল কোন ব্যাংকে চাকরির অভিজ্ঞতা দিয়ে চাকরি করতে পারবেন।

লেখকের মন্তব্য

অভিজ্ঞতা ছাড়া চাকরির সুযোগ ২০২৪, চলমান বেসরকারি চাকরির খবর ২০২৪, বাসা বাড়িতে চাকরি ২০২৪, এছাড়া চাকরি সম্পর্কে প্রত্যেকটি বিষয় নিয়ে আলোচনা করেছি। আশা করি এ বিষয়গুলো জেনে আপনারও উপকৃত হবেন। কোন কোন কর্মক্ষেত্র গুলোতে অভিজ্ঞতা ছাড়া চাকরি করতে পারবেন সে সম্পর্কে সঠিক ধারণা দিয়েছি। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। ইনফরমেশন সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url