nagad balance check, app, without app, nagad cash out charge

আপনি মুহূর্তের মধ্যেই nagad balance check করতে পারবেন খুব সহজেই। অনেকে নতুন নগদ একাউন্ট খুলে নগদের ব্যালেন্স চেক করতে জানেন না। আবার অনেকেই জিজ্ঞাসা করেন অ্যাপ ছাড়াই নগদে ক্যাশ আউট চার্জ সম্পর্কে। আজকের আর্টিকেলটিতে nagad cash out charge without app ও, নগদের প্রত্যেকটি বিষয় নিয়ে আলোচনা করেছি।
nagad balance check - nagad cash out charge without app
আপনি যদি নগদ ব্যালেন্স চেক করতে না জানেন সে ক্ষেত্রে মুহূর্তের মধ্যে খুব সহজেই নগদ ব্যালেন্স চেক করতে পারবেন। nagad balance check করা অত্যন্ত সহজ। nagad cash out charge without app সম্পর্কে ও নগদের প্রত্যেকটি বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে ওর আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ nagad balance check - nagad cash out charge without app

.

nagad cash out charge
nagad balance check - nagad cash out charge without app

আপনি নগদ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করলে সবচাইতে কম খরচে ক্যাশ আউট করতে পারবেন। কেননা নগদে ক্যাশ আউট চার্জ সবচাইতে কম। আপনি চাইলে সরাসরি আপনার যে কোন ফোন থেকেও নগদের ক্যাশ আউট করতে পারেন। তবে নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ ক্যাশ আউট করলে প্রতি ১০০০ হাজার টাকার জন্য ১১.৪৯ টাকা কাটা হয়। নগদ ক্যাশ আউট চার্জ শতকরা ১.১৪৯%।

nagad balance check

অনেকেই বিভিন্ন লেনদেনের কারণে নগদ একাউন্ট খুলে থাকেন। বর্তমানে সবচাইতে সুবিধাজনক মোবাইল ব্যাংকিং গুলোর মধ্যে একটি হলো নগদ। বলতে গেলে সব কর্মক্ষেত্র গুলোতেই নগদের মাধ্যমে বেতন দেওয়া-নেওয়া, আর্থিক লেনদেন করা যায়। অনলাইনে কোন কিছু কেনাকাটা করতে নগদের পেমেন্টের বিকল্প নেই। 

তাছাড়া নগদের মাধ্যমে পেমেন্ট করলেও সাশ্রয়ী মূল্যে পেমেন্ট করা যায়। যারা নতুন নগদ একাউন্ট খোলেন তারা অনেকেই nagad balance check করতে জানেন না। আপনি অ্যাপের মাধ্যমে খুব সহজেই nagad balance check চেক করতে পারবেন। অথবা মুহুর্তের মধ্যে নগদ ব্যালেন্স চেক করতে চাইলে ডায়াল করুন *167# এরপর আপনি সেখানে ৭টি অপশন দেখতে পাবেন। 

সেই অপশন গুলোর মধ্যে থেকে ৭নং অপশনটিতে আপনি ব্যালেন্স চেক করতে পারবেন। তাই আপনি 7 লিখে সেন্ড বাটনে চাপ দিন। এরপর আপনি কয়েকটি অপশন দেখতে পাবেন। প্রথমের অপশনটিতে ব্যালান্স ইনকোয়ারি লিখা থাকে। ব্যালান্স ইনকোয়ারি অপশনে প্রবেশ করার জন্য 1 লিখে সেন্ড বাটনে চাপ দেন। 

এরপর আপনার গোপন সংখ্যার পিন কোড চাইবে যেটি আপনি অ্যাকাউন্ট খোলার সময় ব্যবহার করেছিলেন। আপনার পিন কোড বসিয়ে ******সেন্ড বাটনে চাপ দিন। এরপর আপনি মুহুর্তের মধ্যেই আপনার নগদ একাউন্টে থাকা ব্যালেন্স দেখতে পাবেন। প্রিয় পাঠক আশা করি nagad balance check করার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

nagad cash out charge without app

নগদ একাউন্ট ব্যবহারকারীর প্রত্যেকটি ব্যক্তিরাই নগদ অ্যাপ ব্যবহার করেন না। অনেকেই অ্যাপের পরিবর্তে USSD কোড ডায়াল করে ক্যাশ আউট করেন। তুলনামূলক ভাবে কোড ডায়াল করে ক্যাশ আউট করার চাইতে এপ এর মাধ্যমে ক্যাশ আউট করলে খরচ কম হয়। কিন্তু আপনার ফোনটি যদি স্মার্ট ফোন না হয় সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে কোড ডায়াল করে ক্যাশ আউট করতে হবে। nagad cash out charge without app এর মাধ্যমে হাজারে ১৪.৯০ টাকা। প্রতি একশ টাকায় ১.৪৯ টাকা নগদের চার্জ হিসেবে খরচ হয়।

nagad balance check code

আপনি নগদ ব্যালেন্স চেক করার জন্য ওর ডায়াল করে খুব সহজেই নগদ ব্যালেন্স চেক করতে পারেন। আপনি কোড ডায়াল করার চাইতে নগদ অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই নগদ ব্যালেন্স চেক করতে পারবেন। nagad balance check code *167#, আপনি এই কোডটি ডায়াল করে ব্যালেন্স চেক করার জন্য কয়েকটি অপশন পাবেন। সেখান থেকে 7 লিখে সেন্ড করুন এরপর 1 লিখে সেন্ড করুন। এরপর আপনার গোপন পিন নম্বরটি দিয়ে সেন্ড করলে আপনার নগদ ব্যালেন্স চেক করতে পারবেন।

Nagad balance check app

নগদ ব্যালেন্স চেক করার জন্য আপনি অ্যাপ এর ব্যবহার করতে পারেন। নগদ ব্যালেন্স চেক করার জন্য সবচাইতে সহজ মাধ্যম নগদ অ্যাপ। আপনি মুহূর্তের মধ্যেই নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ ব্যালেন্স চেক করতে পারবেন। নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ ব্যালেন্স চেক করার জন্য প্রথমে প্লে স্টোর থেকে অথবা google থেকে নগদ অ্যাপটি ইনস্টল করে নিন। 

এরপর নগদ অ্যাপে প্রবেশ করে আপনার মোবাইল নম্বর ও গোপন পিন নম্বর দিয়ে অ্যাপটি লগইন করুন। অ্যাপের মধ্যে প্রবেশ করে আপনি আপনার ব্যালেন্স দেখতে পাবেন।

Nagad account check number

আপনার সিমে নগদ একাউন্ট আছে কিনা খুব সহজে এটি চেক করতে পারবেন। মুহূর্তের মধ্যেই নগদ একাউন্ট চেক করার জন্য ডায়াল করুন *167#, যদি নগদ একাউন্ট থাকে সে ক্ষেত্রে একাউন্টের বিভিন্ন অপশন দেখাবে। যদি অ্যাকাউন্ট না থাকে সেক্ষেত্রে আপনাকে নগদ একাউন্ট খোলার জন্য নির্দেশ দিবে। যদি একাউন্ট খুলতে চান সেক্ষেত্রে অ্যাকাউন্ট খুলতে পারেন। 

আপনি *167# ডায়াল করলে বেশ কয়েকটি অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী সবকিছু চেক করতে পারবেন।

How to check Nagad balance without app

অনেকে নগদ একাউন্ট ব্যবহার করেন কিন্তু অ্যাপ ছাড়া নগদ ব্যালেন্স চেক করতে জানেন না। কিভাবে নগদে ব্যালেন্স চেক করতে হয় সে সম্পর্কে বেশ কিছু ব্যক্তিরই ধারণা নেই। সে ব্যক্তিগুলো বিভিন্ন সার্চ ইঞ্জিন গুলোতে How to check Nagad balance without app লিখে সার্চ করেন। আপনি অ্যাপ ছাড়া নগদ ব্যালেন্স চেক করার জন্য *167# লিখে ডায়াল করুন। 

এরপর 7 প্রেস করুন, ব্যালান্স ইনকোয়ারি জন্য 1 প্রেস করুন। এরপর আপনার গোপন সংখ্যার পিনকোড দিয়ে খুব সহজে আপনি ব্যালেন্স চেক করতে পারবেন।

How to check nagad balance without app download

অনেকেই চান অ্যাপ ডাউনলোড করা ছাড়াই নগদ ব্যালেন্স চেক করতে। আপনি খুব সহজেই নগদ অ্যাপ ডাউনলোড করা ছাড়াই নগদ ব্যালেন্স চেক করতে পারবেন। How to check nagad balance without app download করা ছাড়াই ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন *167#, সেখানে আপনি বেশ কিছু অপশন দেখতে পাবেন এর মধ্যে থেকে মাই নগদ অপশনে প্রবেশ করুন। 

মাই নগদ অপশনে প্রবেশ করার জন্য 7 লিখে সেন্ড করুন। এরপর বেশ কয়েকটি অপশন দেখাবেন সেখান থেকে ব্যালেন্স ইনকয়ারি নামের অপশনটি খুঁজে বের করুন। ব্যালান্স ইনকোয়ারির মধ্যে প্রবেশ করার জন্য 1 লিখে সেন্ড করুন। এরপর আপনার গোপন সংখ্যার পিন কোড চাইবে। সেখানে আপনার পিন কোড প্রবেশ করিয়ে আপনি How to check nagad balance without app download করা ছাড়ায় নগদ ব্যালেন্স চেক করতে পারবেন।

nagad cash out charge from app

nagad balance check ও nagad cash out charge from app সম্পর্কে। অনেকেই নগদ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট করতে চাইলে ইউএসডি কোড ব্যবহার করে ক্যাশ আউট করার চাইতে খরচ কম হয়। তবে নগদ ব্যবহার করে সব সময় একই চার্জ প্রযোজ্য হয় না। সময় অনুযায়ী এই চার্জ কম বেশি হয়। বর্তমানে অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট করতে খরচ হয় প্রতি ১ হাজার টাকার জন্য ১১.৪৯ টাকা। প্রতি ১ টাকায় খরচ হয় ১.১৪৯ টাকা।

nagad cash out limit

পূর্বে নগদ ক্যাশ আউটের লিমিট একটু কম ছিল কিন্তু পরবর্তীতে ২০২৪ সালে এ লিমিটেড পরিমাণ একটু বাড়ানো হয়েছে। একজন নগদ একাউন্ট ব্যবহারকারী প্রতিদিন ২৫ হাজার টাকা লেনদেন করতে পারবে। প্রতি মাসে একজন নগদ একাউন্ট ব্যবহারকারী ১.৫ লাখ টাকা লেনদেন করতে পারবেন। তবে ক্যাশআউট লিমিট নগদ ইচ্ছা করলে পরিবর্তন করতে পারে। ক্যাশ আউট লিমিট পরিবর্তন করা নগদের একান্তই ব্যক্তিগত ব্যাপার।

লেখক এর মন্তব্য

nagad balance check ও nagad cash out charge without app সম্পর্কে পুরো আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করেছি। নগদ একাউন্ট ও নগদ অ্যাপ সম্পর্কে সকল সঠিক তথ্য শেয়ার করেছি। নগদ অ্যাপ ও নগদ একাউন্ট সম্পর্কে আপনাদের যদি আরো কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। আপনাদের বন্ধুদের সুবিধার্থে একাউন্টে বিস্তারিত গুলো জানাতে আর্টিকেলটি শেয়ার করুন। 

নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ ইনফরমেশন পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। ইনফরমেশন সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url