২০টি অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট - বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোতে কাজ করে খুব সহজেই ইনকাম করা যায়। বর্তমানে সবচাইতে টাকা ইনকাম করার সহজ মাধ্যম গুলোর মধ্যে একটি হলো অনলাইন ইনকাম। অনেকেই অনলাইনে কিভাবে ইনকাম করতে হয় সে সম্পর্কে জানার জন্য সার্চ ইঞ্জিন গুলোতে খোঁজ করেন। বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট গুলোতে কাজ করে কোন চিন্তা ছাড়াই খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। কেননা সারা মাস কাজ করার পর যদি বিশ্বস্ততার অভাবে টাকা না পাওয়া যায় সে ক্ষেত্রে পরিশ্রম বৃথা। আজকের আর্টিকেলটিতে অনলাইন ইনকামের বাংলাদেশী সাইট সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।
অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট - বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট
অনলাইনে অগণিত ওয়েবসাইট রয়েছে ও অন্যান্য মাধ্যম রয়েছে যেখানে কাজ করে টাকা ইনকাম করা যায়। কিন্তু পেমেন্ট নেওয়ার সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু বাংলাদেশী ওয়েবসাইট গুলোতে কাজ করে খুব সহজেই বাংলাদেশের পেমেন্ট মেথডের মাধ্যমে পেমেন্ট নেওয়া যায়। কেননা বাংলাদেশী সাইট গুলোতে বাংলাদেশের প্রত্যেকটি পেমেন্ট মেথড এড থাকে। যেকোনো পেমেন্ট মেথডে খুব সহজেই পেমেন্ট নেওয়া যায়। এজন্য বাংলাদেশের সাইট গুলোতে কাজ করা সবচাইতে সহজ। অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট ও বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট, ফ্রি অনলাইন ইনকাম সাইট, অনলাইন ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট - বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

.

অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

আপনার যদি অনলাইন প্ল্যাটফর্মে কাজ করার অভিজ্ঞতা থাকে তাহলে আপনি যে কোন প্লাটফর্মে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। বাংলাদেশের সাইট অথবা অন্যান্য সাইট যেকোনো সাইট হোক না কেন। তবে অন্যান্য দেশের সাইট গুলোর চাইতে বাংলাদেশী সাইট গুলোতে কাজ করা অত্যন্ত সহজ। 
অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট - বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট
বাংলাদেশী সাইট গুলোতে কাজ করে খুব সহজেই বাংলাদেশী পেমেন্ট মেথডে সহজে পেমেন্ট নেওয়া যায়। এমন অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলোতে বাংলাদেশী ক্লায়েন্টরা বিভিন্ন কাজের অর্ডার দেন। তাদের অর্ডার কমপ্লিট করে তাদের কাছে বাংলাদেশী পেমেন্ট মেথডে পেমেন্ট নেওয়া যায়। নিচে অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট এর তালিকা দেওয়া হলোঃ
  • Belancer
  • Fiverr
  • Upwork
  • Freelancer.com
  • Google AdSense
  • YouTube
  • Swagbucks
  • 2Captcha
  • Shutterstock
  • Facebook (in-stream ads)
  • Google Ad Mob
  • Medium.com
  • Banana Bucks
  • Amazon Affiliate
  • Click Bank
  • Share A Sale
  • Propeller Ads
  • Facebook Marketplace
  • Ezoic
Belancer: বিল্যান্সার ডটকম হলো একটি বাংলাদেশী ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে অধিকাংশই বাংলাদেশী ক্লায়েন্টের কাজ পাওয়া যায়। এছাড়া বাইরের দেশেরও বিভিন্ন ক্লাইন্টের কাজ রয়েছে। আপনার দক্ষতা ও অভিজ্ঞতার উপর ভিত্তি করে আপনি সে ক্লায়েন্ট এর কাজ নিয়ে কাজ করতে পারেন। আপনি বিল্যান্সার ডট কম ওয়েবসাইটটি তে ওয়েবসাইট ডিজাইন,
ওয়েব ডেভেলপমেন্ট, ই-কমার্স ওয়েবসাইট তৈরি, মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়ার্ডপ্রেস কাস্টমাইজেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, লোগো ডিজাইন, ব্র্যান্ডিং মারকেটিং, পোস্টার ডিজাইন, ভিডিও এডিটিং, অ্যানিমেশন তৈরি, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কনটেন্ট মার্কেটিং, ইমেইল মার্কেটিং, 

ও বিভিন্ন ধরনের ডিজিটাল মার্কেটিং এর কাজ করে ইনকাম করতে পারবেন। বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য বিল্যান্সার সবচাইতে সেরা ওয়েবসাইট। যেখানে আপনি বাংলাদেশী কারেন্টের মাধ্যমে পেমেন্ট নেওয়ার সুযোগ পাবেন।

Fiverr: অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে আরেকটি হল ফাইবার। আপনি এই প্লাটফর্মে অন্যান্য প্লাটফর্ম এর মতোই হাজার কাজ পেয়ে যাবেন। এ প্লাটফর্মটিতে আর্টিকেল রাইটিং এর মত ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো বাংলাদেশী ক্লায়েন্টদের কাছ থেকে পাওয়া যায়। এ প্লাটফর্মটিতে সবচাইতে বাইরের দেশের ক্লাইন্ট রা বেশি। 

আপনি এই প্লাটফর্মটিতে বিভিন্ন ধরনের কাজ করে ইনকাম করতে পারবেন। আপনার দক্ষতা ও অভিজ্ঞতা অনুযায়ী কাজের ধরন নির্ধারিত হবে। এ প্লাটফর্মটিতে শতাধিকেরও বেশি কাজ রয়েছে। আপনি যদি বাংলাদেশে ক্লায়েন্টদের সাথে কাজ করতে চান সেক্ষেত্রে সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, কনটেন্ট রাইটিং, ডিজিটাল মার্কেটিং, 

এসইও, ভিডিও এডিটিং, স্ক্রিপ্ট রাইটিং, ব্র্যান্ডিং ও মার্কেটিং, ওয়েবসাইট ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট ও অন্যান্য কাজগুলো বাংলাদেশ ক্লায়েন্টের কাছে পাবেন। তাই এই প্লাটফর্মে বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য সেরা প্ল্যাটফর্ম গুলোর মধ্যে একটি।

Upwork: অন্যান্য প্ল্যাটফর্ম এর মতই জনপ্রিয় ও সবচাইতে সেরা প্ল্যাটফর্ম গুলোর তালিকায় রয়েছে upwork। আপনি এ প্লাটফর্মটিতে বাংলাদেশী হাজারো ক্লায়েন্ট পাবেন। যাদের কাছে কাজ নিয়ে আপনি কাজ করতে পারেন। অন্যান্য ওয়েবসাইটের মতোই এখানেও একই পরিমাণে ভিন্ন ভিন্ন ধরনের কাজ রয়েছে। আপনি আপনার অভিজ্ঞতা অনুযায়ী এ প্লাটফর্মটিতে বাংলাদেশি ক্লায়েন্ট খুঁজে কাজ করতে পারেন।

Freelancer.com: অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে জনপ্রিয় আরো একটি সাইট হল freelancer.com। বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য ফ্রিল্যান্সার ডটকম অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটটিতে অন্যান্য দেশের পাশাপাশি পরিমাণে বাংলাদেশী ক্লায়েন্ট রয়েছে। যারা বিভিন্ন ধরনের আজ বাংলাদেশি ফ্রিল্যান্সারদের দিয়ে করিয়ে নেন। 

সবচাইতে সুবিধার বিষয় হল এই ওয়েবসাইটটিতে মাইক্র জব এর মত ছোট ছোট কাজগুলো প্রচুর পরিমাণে পাওয়া যায়। অল্প সময়ে মাইক্রো জব করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। এছাড়া আপনার অভিজ্ঞতা অনুযায়ী বিভিন্ন মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন, লোগো তৈরি, এছাড়া বিভিন্ন ধরনের কাজ করে খুব সহজে ইনকাম করতে পারেন।

Google AdSense: অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে সবচাইতে প্রথম স্থানে অবস্থান করছেন গুগল এডসেন্স। অনলাইন থেকে ইনকাম করার সবচাইতে সেরা মাধ্যম গুলোর মধ্যে একটি হলো গুগল এডসেন্স। আপনি গুগল এডসেন্স থেকে ১০০% বিশ্বস্ততার সাথে বৈধভাবে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ইউটিউব চ্যানেল, অথবা ওয়েবসাইটের মাধ্যমে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

একটি ব্লগ ওয়েবসাইট, অথবা নিউজ ওয়েবসাইট, টেক চ্যানেল, ই-কমার্স ওয়েবসাইট, অথবা যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরি করুন। এরপর পর্যাপ্ত পরিমাণ ভিজিটর আসলে সেখানে google এডসেন্সের জন্য আবেদন করুন। গুগল এডসেন্স অ্যাপ পেলে সেখান থেকে গুগল এড এর মাধ্যমে খুব সহজে ইনকাম করতে পারবেন। 

সবচাইতে সুবিধার বিষয় হল আপনার গুগল এডসেন্স একাউন্টের মধ্যে বাংলাদেশী যেকোনো ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে পারবেন। সর্বনিম্ন ১০০$ ডলার হলেই গুগল এডসেন্স থেকে আপনার ব্যাংক অ্যাকাউন্টে অটোমেটিকলি ব্যালেন্স ট্রান্সফার করা হবে। তাই বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য অনলাইন থেকে সবচাইতে ইনকাম করার সেরা মাধ্যম হলো গুগল এডসেন্স।

YouTube: অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে আরো একটি বিশ্বস্ত সাইট হল ইউটিউব। ইউটিউব বিশ্বস্ত বৈধ সাইট গুলোর মধ্যে একটি। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য ইউটিউবে একটি চ্যানেল তৈরি করুন। এরপর বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করুন ব্লগ ভিডিও, ফান ভিডিও, টেক রিলেটেড ভিডিও, 

কোর্স ভিডিও অথবা যেকোন ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করুন। ইউটিউবে নির্দিষ্ট নীতি পূরণ করে এডসেন্সের জন্য আবেদন করুন। এডসেন্স অ্যাপ্রুভ হলে আপনি ইউটিউব থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। সবচাইতে সুবিধার বিষয়গুলোর মধ্যে একটি হলো ইউটিউব এডসেন্স থেকেও বাংলাদেশের যেকোন ব্যাংকে পেমেন্ট নিতে পারবেন। তাই আপনি নির্দ্বিধায় বাংলাদেশ থেকে ইউটিউবে কাজ করতে পারেন।
Swagbucks: Swagbucks একটি জনপ্রিয় প্লাটফর্ম। এখানে বিভিন্ন ধরনের ছোট ছোট মাইক্রো জব রয়েছে। যাদের অনলাইন প্লাটফর্ম সম্পর্কে অভিজ্ঞতা কম তারা এই Swagbucks ওয়েবসাইটটি তে কাজ করে ইনকাম করতে পারেন। Swagbucks ওয়েবসাইট হলো মূলত রিওয়ার্ড ওয়েবসাইট, আপনি এই ওয়েবসাইটটিতে অনলাইনে সার্ভে পূরণ করে, ভিডিও দেখে, 

অনলাইনে শপিং করে, গেম খেলে, ওয়েব ব্রাউজিং করে, বিভিন্ন ধরনের অফার কমপ্লিট করে, ইমেইলে প্রোমো কোডের মাধ্যমে, রেফার প্রোগ্রামের মাধ্যমে, এছাড়া অন্য কেনাকাটা করে Swagbucks ইনকাম করতে পারবেন। পেমেন্ট নিতে পারবেন আপনার পছন্দের যে কোন পেমেন্ট মেথডে।

2Captcha: বাংলাদেশীদের জন্য সবচাইতে সেরা মাইক্র জব ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হলো 2Captcha। এখানে বিভিন্ন ধরনের মাইক্রো জব করে ইনকাম করার সুযোগ রয়েছে। আপনি এই ওয়েবসাইটটিতে ইমেজ ক্যাপচা পূরণ করে, রি ক্যাপশন পূরণ করে, নাম্বার ক্যাপচা পূরণ করে, টেক্সট ক্যাপচা পূরণ করে, কমপ্লেক্স ক্যাপচা পূরণ করে, রেফারেল প্রোগ্রাম এর মাধ্যমে খুব সহজেই এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

Shutterstock: Shutterstock মূলত সবচাইতে জনপ্রিয় স্টক ফটোগ্রাফি, ভিডিও, ভেক্টর, মিউজিক লাইব্রেরী প্ল্যাটফর্ম। এখানে আপনি বিভিন্ন ধরনের ফটো বিক্রয় করে টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েব সাইটটিতে বিভিন্ন ধরনের কনটেন্ট আপলোড করে আয় করার সুযোগ পাবেন। এই ওয়েবসাইটটি পুরো বিশ্বব্যাপী ব্যবহার করা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। 

আপনি Shutterstock ওয়েবসাইটে ফটো বিক্রি করে, গ্রাফিক্স ডিজাইন, লোগো তৈরি, ইনফোগ্রাফিক, ভেক্টর ওয়ার্ক এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। তাই বাংলাদেশীদের জন্য Shutterstock সেরা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। আপনি চাইলে এই সাইটটিতে কাজ করে খুব সহজে টাকা ইনকাম করতে পারেন।

Facebook (in-stream ads): ইউটিউব, গুগল এডসেন্সের মতোই, ফেসবুক এড এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন খুব সহজেই। অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে ফেসবুক অন্যতম একটি সাইট। বর্তমানে প্রচুর সংখ্যক ব্যক্তিরা ফেসবুকে ভিডিও মার্কেটিং এর মাধ্যমে টাকা ইনকাম করছে। 

ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমে একটি ফেসবুক প্রোফাইল তৈরি করুন। এরপর প্রফেশনাল মুডে কনভার্ট করুন। অথবা একটি ফেসবুক পেইজ তৈরি করুন। এরপর আপনার দৈনন্দিন জীবনে তৈরি কৃত ভিডিও সেই ফেসবুক পেইজ অথবা ফেসবুক প্রোফাইলে আপলোড করুন। ফেসবুকের নির্দিষ্ট টার্গেট পূরণ হলে ফেসবুক থেকে ইনস্ট্রিম এডস অন করে দেয়া হবে। 

এরপর আপনি ফেসবুক থেকে আপনার ভিডিও ভিউয়ার্সের পরিমাণ অনুযায়ী টাকা ইনকাম করতে পারবেন। সবচাইতে সুবিধার বিষয় হল আপনি ফেসবুক থেকে বাংলাদেশের যেকোনো ব্যাংকের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। এছাড়া আপনি ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং করে, প্রোডাক্ট বিক্রয় করে, ডিজিটাল মার্কেটিং করে, মেম্বারশিপ এর মাধ্যমে, সাবস্ক্রিপশনের মাধ্যমে খুব সহজে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।

প্রিয় পাঠক উপরে অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট গুলোর মধ্যে সবচাইতে সেরা ২০টি সাইট আপনাদের সামনে তুলে ধরেছি। আপনি এই সাইটগুলো থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। প্রথমে দক্ষতা অর্জন করুন এরপর কাজ শুরু করুন। তাছাড়া অনলাইন প্লাটফর্ম সম্পর্কে আপনার যদি দক্ষতা থাকে তাহলে আপনি খুব সহজেই সে প্লাটফর্ম গুলো থেকে নিশ্চিন্তে টাকা ইনকাম করতে পারবেন। আশা করি বাংলাদেশী সাইট গুলো সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

অনলাইনে ইনকাম করার উপায়

অনলাইনে ইনকাম করার জন্য অনেক উপায় রয়েছে। প্রথমত অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনাকে অনলাইন সম্পর্কে দক্ষতা অর্জন করতে হবে। অনলাইনের বিভিন্ন সেক্টর রয়েছে আপনি যেগুলোতে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। বাস্তব জীবনে যেরকম হাজারো কাজ করে টাকা ইনকাম করতে পারেন। 

সেরকম অনলাইন সেক্টরগুলোতে হাজারো কাজ রয়েছে যে কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। প্রথম অবস্থায় একটি কম্পিউটার এর মাধ্যমে অনলাইনের কাজ সম্পর্কে দক্ষতা অর্জন করুন। কোন ভালো ট্রেইনার এর কাছ থেকে ট্রেনিং নিয়ে কাজ শিখে নিন। এরপর নেমে পড়ুন বিভিন্ন প্লাটফর্মে। অনলাইনে ইনকাম করার কিছু উপায় এর তালিকা পয়েন্ট আকারে দেওয়া হলঃ
  • ফ্রিল্যান্সিং করে
  • ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে
  • ব্লগিং করে
  • এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে
  • ড্রপ শিপিং এর মাধ্যমে
  • ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে
  • ইউটিউব চ্যানেলের মাধ্যমে
  • ফেসবুক প্রোফাইলের মাধ্যমে
  • গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে
  • ভিডিও এডিটিং করে
  • ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর মাধ্যমে
  • অ্যাপ ডেভেলপমেন্ট করে
  • কনটেন্ট রাইটিং
  • পডকাস্টিং এর মাধ্যমে
  • ইনফ্লুয়েন্সার মার্কেটিং এর মাধ্যমে
  • সার্ভে ও মাইক্রো জব করে
আপনি অনলাইনে এই কাজগুলো করে খুব সহজেই ইনকাম করতে পারবেন। প্রথমত ইনকাম করার জন্য এই কাজগুলো সম্পর্কে দক্ষতা অর্জন করুন এরপর কাজ শুরু করুন। তাহলে খুব সহজেই এই কাজগুলো থেকে ইনকাম করতে পারবেন।

ফ্রি অনলাইন ইনকাম সাইট

ফ্রি অনলাইন ইনকাম সাইট অনেক রয়েছে। অনলাইন থেকে ফ্রিতে টাকা ইনকাম করা যায় এরকম সাইটের সংখ্যা অগণিত। তবে বাংলাদেশ থেকে এবং অন্যান্য দেশ থেকে অহরহ যে সাইটগুলোতে কাজ করা হয় সেগুলোই অন্যতম। আপনি যদি অনলাইন ইনকাম সাইট গুলো সম্পর্কে খোঁজ করেন সেক্ষেত্রে আপনি সে জনপ্রিয় সাইট গুলোতে কাজ করতে পারেন। নিচে ফ্রি অনলাইন ইনকাম সাইটের তালিকা পয়েন্ট আকারে দেওয়া হলঃ
  • Swagbucks
  • ySense
  • Inbox Dollars
  • 2Captcha
  • Fiverr
  • Upwork
  • Freelancer
  • Amazon Mechanical Turk
  • People Per Hour
  • Micro workers
  • Click worker
  • Google Opinion Rewards
  • Survey Junkie
  • Vindale Research
  • Rev
  • Shutterstock
  • User Testing
  • Teespring
  • Qmee
  • Feature Points
প্রিয় পাঠক উপরে সবচাইতে সেরা বিশ্বস্ত ফ্রি অনলাইন ইনকাম সাইট এর তালিকা দিয়েছি। আপনি এ সাইট গুলোর মধ্যে থেকে আপনার অভিজ্ঞতা অনুযায়ী যেকোনো সাইটে কাজ করে টাকা ইনকাম করতে পারেন।

বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

অনেকে দীর্ঘদিন ধরে অনলাইনে কাজ করে অর্থ ইনকাম করেন। কিন্তু পেমেন্ট নিতে গিয়ে উইথড্রো রিকোয়েস্ট দিলে সেটা সারা জীবনের জন্য পেন্ডিং থেকে যায়। কখনোই সেই সাইটগুলো পেমেন্ট করে না। তাই অনেকেই ধোকা খাওয়ার পর বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে খোঁজ করেন। বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট গুলোতে অর্থ ইনকাম করে সারা জীবন রেখে দিলেও কোন সমস্যা হয় নাই। পরবর্তীতে আপনার টার্গেট পূরণ হলে আপনি সেই টাকা উইথড্র করতে পারেন। বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইটের তালিকা নিচে দেওয়া হলঃ
  • Upwork
  • Fiverr
  • Freelancer
  • Amazon Mechanical Turk
  • Swagbucks
  • ySense
  • Survey Junkie
  • Rev (Transcription & Captioning)
  • Shutterstock
  • Etsy
  • Teachable
  • Skillshare
  • Click worker
  • People Per Hour
  • User Testing
  • Flex Jobs
  • Pro Blogger
  • Toptal
  • Guru
  • We Work Remotely
উপরে দেওয়া প্রত্যেকটি সাইটই বিশ্বস্ত। এই সাইটগুলো বছরের পর বছর দীর্ঘদিন ধরে পেমেন্ট করে আসছে কোন ঝামেলা ছাড়াই। বহু ফ্রিল্যান্সার এই সাইট গুলোতে কাজ করে প্রতিষ্ঠিত হয়ে গেছেন। তাই আপনি চাইলে বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট গুলোতে কাজ করতে পারেন।

লেখকের মন্তব্য

অনলাইন ইনকাম বাংলাদেশি সাইট ও বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে অনেকে খোঁজাখুঁজি করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। এছাড়া অনলাইনে ইনকাম করার উপায় ও অনলাইন ইনকাম সম্পর্কিত সকল প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি। এর বাইরে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। 

আর্টিকেলটি ভালো লাগলে প্রিয়জনদের সাথে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। অনলাইন ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url