স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, 100+ শুভেচ্ছা, স্ট্যাটাস, কবিতা, চিঠি

স্ত্রীর মনের ভালোবাসা বোঝাতে স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানানো উচিত। এতে স্ত্রীর প্রতি স্বামীর মনে ভালোবাসা, মায়া, মহব্বত বৃদ্ধি পায়। আপনার বিবাহিত জীবনে স্বামীর সাথে অতিবাহিত দিনগুলো স্মরণ করিয়ে স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানান। হয়তো আজকে আপনাদের বিবাহ বার্ষিকী। তাই আমাদের পক্ষ থেকে আপনাদের প্রতি রইল অসংখ্য শুভেচ্ছা ও শুভকামনা। আপনাদের আগামী জীবন সুন্দর ও সফল হোক। স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা, প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, স্ট্যাটাস, চিঠি, কবিতা, কিছু কথা সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা - প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা
আপনাদের গত এক বছর বিবাহ জীবনের পুর্তিতে স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানান। এতে স্ত্রীর প্রতি স্বামী অত্যন্ত খুশি ও আনন্দিত হয়। জীবনের ভালো মুহূর্ত গুলো স্মরণ করিয়ে দিন আপনার স্বামীকে। প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, ও বিবাহ বার্ষিকী সম্পর্কে প্রত্যেকটি বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে হলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা - প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

.

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

গত কয়েক বছরে বিবাহিত জীবন অতিবাহিত করে বিবাহ বার্ষিকীতে স্বামীকে শুভেচ্ছা জানানো প্রত্যেকটি স্ত্রীর উচিত। একে অপরের প্রতি ভালবাসা বৃদ্ধির জন্য বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা অতিবাহিত দিনগুলোর কথা মনে করিয়ে দেয়। প্রত্যেকটি স্ত্রী চাই স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাতে। নিচে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা সম্পর্কে দেওয়া হলোঃ
স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা - প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা
  • তুমি মোর জীবনের ভাবনা হৃদয়ে সুখের গোলাপ। নিজেকে আমি ভুলতে পারি তোমাকে যাবে না ভোলা, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়।
  • আজকের এই দিনে শুভ এই মুহূর্তে আমারা পরিচিত হয়েছিলাম। দেখতে দেখতে একটি বছর পেরিয়ে গেল। তোমার সাথে চলতে গিয়ে এই সুখের মুহূর্তটা যেন দ্রুত শেষ হয়ে গেল, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়।
  • জীবনে কখনো ভাবিনি আমি এতটা ভাগ্যবান যে তোমার মত স্বামী পাবো। একটি বছর সুখের মুহূর্তগুলো তোমার সাথে কাটিয়েছি। আগামী জীবনটা তোমার সাথে পাড়ি দিতে চাই, শুভ বিবাহ বার্ষিকী।
  • নদী যেমন বর্ষাকালে আনন্দে আত্মহারা হয়ে ওঠে। একটি বছর তোমার সাথে থাকার পরে আমিও আনন্দে আত্মহারা। আগামীতেও তোমার সাথে আত্মহারা হয়ে বাঁচতে চাই, বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা নিও।
  • কিভাবে বোঝাবো তোমায় কত ভালোবাসি, তোমায় পেয়ে আমার মুখে তাইতো এত হাসি, সুখের মুহূর্তগুলো দ্রুত চলে যাই, আগামীতে সারা জীবন তোমায় পাশে চাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।
  • জানতাম না ভালোবাসা কি তুমি ভালবাসতে শিখিয়েছো। জানতাম না মায়া কি যা তুমি বুঝিয়েছো। সুখের এই মুহূর্তগুলো আমায় নিয়ে কাটিয়েছো, তোমায় নিয়ে আমার আগামীর দিনগুলো সুখের ও আনন্দের হোক কামনা করি, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়।
  • জানো তুমি নদীর স্রোত কেন তীরে আসে, জন্ম থেকেই নদীর স্রোত তীর কে ভালোবাসে। আমি তোমায় ভালোবেসে থাকতে চাই পাশে। স্রোত যেমন ভালোবেসে তীরের কাছে আসে, শুভ বিবাহ বার্ষিকী।
  • দেখতে দেখতে একটি বছর পেরিয়ে গেল কবে যা বলে বোঝানোর মত নয়। তোমার সাথে কাটানো দিন ও মুহূর্তগুলো সত্যিই সবসময় স্মরণ করি। এভাবেই তোমার পাশে থাকতে চাই সারা জীবন ভর। কোনদিনও আমায় তুমি করো নাকো পর, শুভ বিবাহ বার্ষিকী।

প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

একজন প্রবাসী স্বামী স্ত্রীর জন্য কতই না কষ্ট করে। দেশ ছেড়ে প্রবাসী গিয়ে পরিশ্রম করে সফলতা অর্জনের জন্য। যাতে পরবর্তীতে স্ত্রী ও সন্তান নিয়ে সুখে সংসার করতে পারে। তাই প্রত্যেকটি স্ত্রীর কর্তব্য স্বামীকে ভালোবাসা দিয়ে আগলে রাখা। কিন্তু স্বামী প্রবাসে থাকলে তা কখনো সম্ভব নয়। 
তাই স্বামীর প্রতি ভালোবাসা প্রকাশ করতে প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকীর মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে মনের ভাব প্রকাশ করতে পারেন। এতে স্বামীর আপনার প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে। নিচে প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা পাঠানোর কিছু শুভেচ্ছা বার্তা দেওয়া হলোঃ
  • ভালোবাসা কখনো দূরত্ব মানে না, ভালোবাসা কখনো মুহূর্ত মানে না। তোমার কর্ম দেখে দিন দিন তোমার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা বৃদ্ধি পাচ্ছে যা বলে বোঝানোর মত নয়, শুভ বিবাহ বার্ষিকী।
  • আজকের এই দিনে তোমার সাথে আমার দেখা হয়েছিল। পথ চলা শুরু হয়েছিল এই শুভ দিনে। আজকে তুমি অনেক দূরে তোমায় অনেক মনে পড়ে। কিন্তু অনুভব করছি তোমার সেই ভালোবাসা গুলো। বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা নিও।
  • দূরত্ব কখনো ভালোবাসাকে হার মানাতে পারে না। তুমি যতই দূরতে থাকো না কেন সব সময় আমার সাথে আছো আমার মনে ও অন্তরে, যা আমি সব সময় অনুভব করি, শুভ বিবাহ বার্ষিকী।
  • তোমার সাথে কাটানো সেই মুহূর্তগুলো সব সময় মনে পড়ে। কিন্তু তুমি অনেক দূরে তোমায় ছুঁয়ে দেখতে ইচ্ছে করে। আজকের বিবাহ বার্ষিকীর দিনে তোমাকে জানাই হৃদয়ের গভীর থেকে অসংখ্য ভালবাসা।
  • দূরত্ব যত বেশি হয় ভালোবাসা তত বৃদ্ধি পায়। আর সে ভালবাসাটাই এখন আমি অনুভব করতে পারছি। গত এক বছরের কাটানো মুহূর্তগুলো আমি সব সময় স্মরণ করি। তুমি আমার সবচাইতে সেরা জীবনসঙ্গী। তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকী।

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস ইসলামিক

প্রত্যেকটি স্ত্রীর কর্তব্য স্বামীকে বিবাহ বার্ষিকীর ইসলামিক কিছু কথা জানানো। যাতে প্রত্যেকটি স্বামী স্ত্রীর কথাই নিজেকে পরিবর্তন করে ধার্মিক, খুশি ও আনন্দিত হয়। নিচে স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা স্ট্যাটাস ইসলামিক দেওয়া হলোঃ
  • আল্লাহর কাছে হাজার শুকরিয়া তোমার মত ঈমানদার স্বামী পেয়েছি, যা কখনো কল্পনাও করিনি শুভ বিবাহ বার্ষিকী।
  • সত্যের পথের পথিক তুমি, আমায় দেখিয়েছো পথ। তোমায় নিয়ে অনেক খুশি যা বলে বোঝানোর মত নয় শুভ বিবাহ বার্ষিকী।
  • আলহামদুলিল্লাহ রহমতে দেখতে দেখতে আমাদের জীবনে একটি বছর অতিক্রম করতে পেরেছি। আল্লাহর কাছে কামনা করি আগামী সারা জীবন যাতে তোমার সাথে থাকতে পারি।
  • আল্লাহর কাছে শুকরিয়া জানাই তোমার মত ঈমানদার আদর্শ স্বামী পেয়েছি। তুমি আমার জীবনে সবচাইতে মূল্যবান সম্পদ, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়।
  • আল্লাহর কাছে দোয়া করি আমাদের বিবাহিত জীবন যাতে সুখের ও শান্তির হয়। সারা জীবন যাতে আমরা একে অপরের বাঁচতে পারি, শুভ বিবাহ বার্ষিকী।
  • আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ যে তোমার মত স্বামী পেয়েছি। দেখতে দেখতে একটি বছর অতিক্রম করেছি যা তোমার ভালবাসার ছায়া তলে। সারা জীবন তোমার ভালবাসার ছায়ায় থাকতে চাই।

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ইসলামিক

স্বামীকে বিবাহ বার্ষিকীর ইসলামিক শুভেচ্ছা জানিয়ে স্বামীকে মনের ভালোবাসা প্রকাশ করতে পারেন। নিম্নে কিছু স্বামীকে বিবাহ বার্ষিকীর ইসলামিক শুভেচ্ছা বার্তা দেওয়া হলোঃ
  • আলহামদুলিল্লাহ আল্লাহর কাছে হাজার শুকরিয়া তোমার মত স্বামী পেয়েছি। তোমায় আঁকড়ে ধরে সারা বছর বাঁচতে চাই আল্লাহর কাছে এই কামনা করি, শুভ বিবাহ বার্ষিকী।
  • আল্লাহ আমাদের বিবাহিত জীবনকে সুখের অশান্তির করুক। আল্লাহ আমাদের ভালোবাসার বন্ধন কে সারা জীবনের জন্য আবদ্ধ করুক, শুভ বিবাহ বার্ষিকী।
  • আল্লাহ যেমন আমাদের এই জীবনে একত্রিত করেছেন। আল্লাহর কাছে দোয়া করি পরকালে যাতে একত্রিত থাকতে পারি, শুভ বিবাহ বার্ষিকী।
  • আমাদের বিবাহিত জীবন এক বছর অতিক্রম করলাম। আজকের এই দিনে আল্লাহ আমাদের একত্রিত করেছিলাম। এতদিন তোমার সাথে থাকার তৌফিক দিয়েছেন। দোয়া করি আগামী দিনগুলো যাতে তোমার সাথে থাকতে পারি।
  • আল্লাহ আমাদের আগামী দিনগুলো সুখ ও স্বাচ্ছন্দময় দিয়ে ভরিয়ে দিক। আমি কৃতজ্ঞ যে তোমার মত নেক স্বামী পেয়েছি, শুভ বিবাহ বার্ষিকী।

স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা চিঠি

স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা চিঠি পাঠিয়ে স্বামীর প্রতি ভালোবাসা প্রকাশ করা যায়। এতে স্বামীর স্ত্রীর প্রতি ভালোবাসা, মায়া, আত্মত্যাগ, বৃদ্ধি পায়। মুখে না প্রকাশ করলেও অন্তরে খুশিতে আত্মহারা হয়ে ওঠে। তাই আপনি চাইলে স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা চিঠি পাঠাতে পারেন। নিচে বিবাহ বার্ষিকীর একটি শুভেচ্ছা চিঠি দেওয়া হলোঃ
প্রিয়,
প্রথমে আমার সালাম নিও
তোমার সাথে আমার জীবনে প্রথম দেখা হয়েছিল আজকের এই দিনটিতে। আজকের এই দিনেই তোমার সাথে বিবাহর বন্ধনে আবদ্ধ হয়েছিলাম। এই বিবাহিত জীবনে যতটুকু ভালবাসা দিয়েছো তা বলে বোঝানোর মত নয়। তোমার জন্যই আমি জীবনে সুখ, স্বাচ্ছন্দ খুজে পেয়েছি। বিবাহের শুরুতে তোমার প্রতি যেমন ভালোবাসা, মায়া, মহব্বত, ছিল এখন তার চাইতে দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। 

তোমার কর্মে, তোমার ভালবাসায়, আমার প্রতি তোমার আদর যত্ন ও মহব্বতে। দেখতে দেখতে একটি বছর কাটিয়েছি তোমার বুকে মাথা রেখে। আমি চাই সারা জীবন তোমার ওই হাত ধরে কাটিয়ে দিতে। আল্লাহর কাছে আমার চাওয়া যাতে বাকি জীবনটা তোমার সাথে অতিক্রম করতে পারি।
ইতি,
(আপনার নাম)

স্বামী স্ত্রীর স্বামীকে বিবাহ বার্ষিকী কবিতা

বিবাহ বার্ষিকীতে স্বামীকে নিজের ভালোবাসা বোঝাতে মনের ভাব প্রকাশ করতে স্বামীকে বিবাহ বার্ষিকীর কবিতা শোনাতে পারেন। স্বামীকে বিবাহ বার্ষিকীর কবিতা শুনিয়ে আনন্দ দিতে চাইলে এই কবিতাটি পড়ে শোনাতে পারেন।

তোমায় কত ভালবাসি বলবো কেমন করে
তোমার চোখে তাকালে যায় যে আমি মরে

শপিং করতে চাইলে আমি কেন কর মানা
নতুন কাপড় না দিলে বাসায় থাকব না

শ্বশুর বাড়ি যেতে বললে কেন ঠেলদিন
রান্না করতে বললে আমিও ঠেলবো দিন

টিভি দেখতে ইচ্ছে করলে আমায় বলবে আগে
খবর ছাড়া অন্য কিছু দেখলে দেখবে আমায় রেগে

নাচ দেখতে ইচ্ছে করলে আমায় বলবে শুধু
মোবাইলের দিকে তাকালে থাকবো না আর বধু

আমার দিকে তাকিয়ে চোখ কেন কর লাল
ইচ্ছে করে ওই সময় তোমার নাক করে দি লাল

কবিতাটি বাস্তবের সাথে কোন মিল নেই। কবিতাটি শুধুই আপনাদের হাসানোর জন্য। আশা করি কবিতাটি আপনাদের ভাল লাগবে।

স্বামীকে বিবাহ বার্ষিকী কিছু কথা

দুষ্টু মিষ্টি খুনসুটির মধ্যে দিয়ে দেখতে দেখতে আমাদের বিবাহের একটি বছর কেটে গেল। ভালোবাসা কি জানতাম না কিন্তু তোমার কাছে শিখেছি। মায়া কি আগে বুঝতাম না কিন্তু এখন বুঝেছি। একাকী থাকলে কষ্ট হতো না কিন্তু এখন হয়। আগে পুরো খাট একা ঘুমিয়েছি ভালই লাগতো। কিন্তু এখন তুমি কোথাও গেলে একাকী লাগে। তোমার সাথে কাটানো প্রত্যেকটি মুহূর্তের কথা মনে হয়। 
বিশেষ করে তোমার সাথে ঘুরতে যাওয়ার সেই মুহূর্তগুলো। তোমার সাথে রেগে যাওয়ার মুহূর্ত গুলো। আমি রেগে গেলে যখন তুমি হেসে উঠতে সেই মুহূর্তগুলো। আমি চাই আগামী দিনগুলো আমাদের এই ভাবেই কাটুক। সারাটি জীবন তোমার সাথে কাটাতে চাই, তোমার পাশে থাকতে চাই। আজকের এই দিনে তোমার সাথে পরিচিত হয়েছিলাম, বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ছিলাম। আবার সেই দিনটি ফিরে এসেছে কিন্তু এক বছর পরে। আল্লাহর কাছে দোয়া করি এভাবে যেন এই দিনটি আরো আগামীতে ১০০ বার দেখতে পাই, শুভ বিবাহ বার্ষিকী প্রিয়।

লেখক এর মন্তব্য

স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা, প্রবাসী স্বামীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা, ও বিবাহ বার্ষিকীর প্রত্যেকটি বিষয় সম্পর্কে আজকের আর্টিকেলটিতে আলোচনা করেছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এই সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের স্ট্যাটাস সম্পর্কিত ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url