পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার - ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি

পুরাতন কয়েন বিক্রির ফোন নাম্বার নিয়ে ঘরে বসেই পুরাতন কয়েন বিক্রয় করুন। কিভাবে ঘরে বসে পুরাতন কয়েন, ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি করবেন সে সম্পর্কে আপনাদের জানিয়ে দেব। আপনার কাছে যদি মূল্যবান কয়েন থাকে ক্ষেত্রে আপনিও এগুলো খেলে না রেখে বিক্রয় করে দিতে পারেন। আজকের আর্টিকেলটিতে পুরাতন কয়েন সম্পর্কে বিস্তারিত থাকছে।
পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার - ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি
প্রচুর পরিমাণে ব্যক্তিরা পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার খোঁজাখুঁজি করেন। কিভাবে ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি করব জিজ্ঞাসা করেন। পুরো আর্টিকেলটিতে আপনাদের পুরনো কয়েন বিক্রয় সম্পর্কে সঠিক গাইডলাইন দেব। লাল এক টাকার কয়েন বিক্রয় করবেন কিভাবে, পুরনো কয়েনের দাম, কোথায় বিক্রি করবেন সে সম্পর্কে বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার - ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি

.

Olx এ কয়েন বিক্রি

আপনি খুব সহজেই Olx এ কয়েন বিক্রি করতে পারবেন। কিভাবে কয়েন বিক্রি করবেন অনেকেই জানেন না। আপনার কাছে যে কয়েনটি রয়েছে আপনি ঘরে বসেই সেটি বিক্রি করতে পারেন কোন পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার খোঁজাখুঁজি করার প্রয়োজন নেই। ক্রেতারা আপনার সাথে যোগাযোগ করে কয়েন সংগ্রহ করবেন। 
পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার - ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি
প্রথমে Olx ওয়েবসাইটে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপর আপনার কাছে থাকা সে কয়েনের মোবাইলের মাধ্যমে কয়েকটি ছবি তুলুন। এরপর olx ওয়েবসাইটে গিয়ে সে ছবিগুলো আপলোড করুন। আপনি কত দাম চাচ্ছেন, কত সালের কয়েন, কোন দেশের কয়েন সেগুলোর বিস্তারিত ডেসক্রিপশন বক্সে লিখে দিন। 
কাস্টমার যাতে আপনার সাথে যোগাযোগ করতে পারে সেখানে আপনার ফোন নম্বর দিন। যাদের সেই কয়েন পছন্দ হবে তারা নিশ্চয়ই আপনার সাথে যোগাযোগ করবে এবং কেনার আগ্রহ প্রকাশ করবে।

পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার

প্রচুর পরিমাণে সার্চ ইঞ্জিন গুলোতে সার্চ হয় পুরাতন কয়েন বিক্রির ফোন নাম্বার সম্পর্কে। পুরাতন কয়েনের মূল্য থাকলেও কেমন কোন নির্দিষ্ট ব্যক্তি পুরাতন কয়েন কেনেন না। সাধারণত ইতিহাস পিপাসু ব্যক্তিরা প্রাচীন ঐতিহাসিক মুদ্রা সংরক্ষণের জন্য ইতিহাসকে স্মরণীয় করে রাখার জন্য দুই এক পিস পুরাতন কয়েন কিনে থাকেন। 

আবার কিছু গবেষকরা ঐতিহাসিক গবেষণার কাজ করতে পুরাতন কয়েন কিনেন। তাছাড়া তামার কয়েন গুলো পুনরায় গলিয়ে তামার দ্রব্যাদি তৈরিতে কাজে লাগানো হয়। তাই কোন নির্দিষ্ট কোম্পানি অথবা নির্দিষ্ট ব্যক্তির পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার পাওয়া যায় না। আপনি চাইলে বিভিন্ন ওয়েবসাইট, ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল এ সার্চ করে পুরাতন কয়েন বিক্রয় করতে পারবেন। 

olx ওয়েবসাইট এর মাধ্যমে পুরাতন কয়েন বিক্রি করা যায়। পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার না খোঁজাখুঁজি করে olx ওয়েব সাইটে একাউন্ট তৈরি করুন। এরপর আপনার কয়েনের ফটো আপলোড করে কয়েনের বিস্তারিত লেখে সেখানে আপনার নাম্বার দিন। ঐতিহাসিক তথ্য সংরক্ষণকারীরা পছন্দ হলে আপনার কয়েনটি কিনতে পারেন।

ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি

আপনিও নিশ্চয়ই অন্য সবার মতই ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি করার কথা ভাবছেন। কিন্তু আপনার কয়েনের নির্ধারিত মূল্য কেমন হতে পারে তা জানেন না। সাধারণত কয়েনের মূল্য নির্ধারিত হয় কয়েনটি কোন ধাতুর তৈরি। কয়েনের ইতিহাস সম্পর্কে, পরবর্তীতে এর বাজার মূল্য কেমন দাঁড়াতে পারে। তাছাড়া কিছু ব্যক্তিগত ঐতিহাসিক সামগ্রী সংগ্রহকারী ব্যক্তিরা নিজের ইচ্ছামত দাম দিয়ে কিনতে পারেন। 

আপনি যদি ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি করতে চান সেক্ষেত্রে কয়েন গবেষক, অথবা কয়েন ব্যবসায়ীকে কয়েন দেখাতে পারেন। তারাই আপনাকে কয়েনের মূল্য অপরকে সঠিক ধারণা দেবে। এছাড়া আপনি ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি করতে চাইলে সরাসরি বিভিন্ন ওয়েবসাইট, ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, ও পুরাতন পণ্য ক্রয় বিক্রয় ব্যবসায়ীর সাথে যোগাযোগ করে বিক্রি করতে পারবেন।

লাল এক টাকার কয়েন বিক্রি

অনেক ব্যক্তিরা লাল এক টাকার কয়েন বিক্রি করতে চান। বেশ কিছু বছর আগে বাংলাদেশী লাল এক টাকার কয়েন সম্পর্কে অনেকের মাঝে ভ্রান্ত ধারণা ছড়ানো হয়েছিল। এই কয়েন নাকি পানিতে ভাসলে বিদেশি কোম্পানি লাখ টাকায় কিনে নেয়। এগুলো সব কিছু নিচে ও বানোয়াট রটানো ঘটনা। আপনি একটু ভেবে দেখুন তো কখনো কি ঘাতব মুদ্রা পানিতে ভাসে। 
এগুলো মানুষের রটানো কিছু তথ্য মাত্র। তবে হ্যাঁ এই লাল এক টাকা গুলো এখন কিছু কাজে ব্যবহৃত হয়। লাল একটা টাকার কয়েন দিয়ে চুড়ি, চেইন, আংটি, তৈরি করা যায়। যেগুলো দেখতে স্বর্ণের মতো এগুলো দীর্ঘ বছর ব্যবহার করা যায়। এইজন্যই মূলত এই কয়েন গুলোর মার্কেটে চাহিদা বেশি যা সাধারণ লোকেরা জানেন না। আপনারা যতটা ভাবছেন ততটা বেশি দাম নয়। 

এক একটি কয়েন ১-১০০ টাকা পর্যন্ত বিভিন্ন ব্যবসায়ীরা কিনে থাকেন। আপনি চাইলে সরাসরি ফেসবুক গ্রুপ, পুরাতন দ্রব্য ক্রয় বিক্রয় ব্যবসায়ী, ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট, স্বর্ণকার দের কাছে এই লাল কয়েন গুলো বিক্রি করতে পারবেন।

পুরনো এক টাকার কয়েনের দাম কত

পুরাতন কয়েন বিক্রির ফোন নাম্বার, পুরনো এক টাকার কয়েনের দাম কত তা অনেকেই জানতে চান। পুরনো এক টাকার কয়েনের দাম নির্ধারিত হয় আপনার কয়েনটি কোন ধাতুর তৈরি, সোনা, রূপা, তামা, কোন দেশের, এটি কোন কাজে ব্যবহৃত হতে পারে, এগুলোর উপর আপনার কয়েন দাম নির্ধারিত হয়। যদি কোন গবেষণার কাজে ব্যবহৃত হয়, 

অথবা ঐতিহাসিক মুদ্রা গুলো জাদুঘর অথবা কেউ ব্যক্তিগত ভাবে সংরক্ষণ করতে চান সেক্ষেত্রে তিনি তার ইচ্ছামত দাম দিয়ে কিনতে পারেন। সেটা একান্তই সেই ব্যক্তির উপর ডিপেন্ড করে। তবে সচার আচর পুরাতন কয়েন গুলো বর্তমান মানের উপর পর্যালোচনা করে ব্যবসায়ীরা কিনেন। এর কোন নির্দিষ্ট দামের কথা বলা যায় না।

কয়েন বাজার ওয়েবসাইট

পুরাতন কয়েন বিক্রির ফোন নাম্বার সংগ্রহ করে অথবা পয়েন্ট বাজার ওয়েবসাইট এর মাধ্যমে পুরাতন কয়েন বিক্রয় করা যায়। কয়েন বাজার ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করে অথবা কয়েন বাজার অ্যাপ ইন্সটল করে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপর আপনার কাছে থাকা কয়েনের ছবি আপনার অ্যাকাউন্টের মাধ্যমে আপলোড করে বিক্রয় বিজ্ঞাপন দিন। 

ক্রেতারা আপনার বিজ্ঞাপন দেখে পছন্দ হলে আপনার কয়েন কিনতে পারে। আপনার সাথে যোগাযোগ করার জন্য সেখানে আপনার ফোন নম্বর, ইমেইল এড্রেস, হোয়াটসঅ্যাপ নাম্বার দিয়ে রাখতে পারেন।

সোনালী ১ টাকার কয়েনের দাম বাংলাদেশে

বাংলাদেশী সোনালী এক টাকার কয়েনের বর্তমানে কোন মূল্য নেই। তবে সাধারণ ব্যবসায়ীরা এই পয়েন্টগুলো সংগ্রহ করে তাদের ব্যক্তিগত বিভিন্ন কাজে ব্যবহার করে। এক এক ব্যবসায়ী এক এক রকমের মূল্য নির্ধারণ করে কয়েন কিনেন। সোনালী ১ টাকার কয়েনের যে প্রচুর মূল্য এমনটা নয়। এই কয়েন গুলো বিভিন্ন অলংকার তৈরিতে ব্যবহার হয়। গ্রামের লোকজন এই কয়েন দ্বারা অলংকার তৈরি করে। তাই একা একজন ব্যক্তি এক এক দামে কয়েন সংগ্রহ করে থাকেন। সোনালী ১ টাকার কয়েন এর দাম বাংলাদেশ ১-১৫০ টাকা।

লেখক এর মন্তব্য

পুরো আর্টিকেলটিতে পুরাতন কয়েন বিক্রি ফোন নাম্বার, ইস্ট ইন্ডিয়া কোম্পানির কয়েন বিক্রি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। দেশের কয়েন দেশের সম্পদ তাই কয়েন বিক্রয় না করে নিজের কাছেই ঐতিহাসিক স্মৃতি ধরে রাখতে সংরক্ষণ করুন। যাতে পরবর্তী প্রজন্ম এই কয়েন গুলো দেখে ইতিহাস সম্পর্কে ধারণা করতে পারেন। 

আপনি চাইলে পুরনো কয়েন জাদুঘরে সংরক্ষণের জন্য অথবা ঐতিহাসিক তথ্য সংরক্ষণের জন্য সরকারের দায়িত্বে দিতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url