১০০টি নতুন ব্যবসার আইডিয়া 2024 - শহরে ব্যবসার আইডিয়া

আজকের আর্টিকেলটিতে ১০০টি নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে শেয়ার করেছি। এখান থেকে আইডিয়া নিয়ে আপনি সেরা নতুন ব্যবসা করতে পারবেন। অল্প টাকা ইনভেস্ট করে অথবা ইনভেস্ট ছাড়াই প্রচুর টাকা লাভ করতে পারবেন। এছাড়া শহরে ব্যবসার আইডিয়া, কম টাকায় উৎপাদনমুখী ব্যবসা করার আইডিয়া সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
নতুন ব্যবসার আইডিয়া 2024 - শহরে ব্যবসার আইডিয়া
অনেকেই নতুন করে শহরে ব্যবসা করার চিন্তাভাবনা করছেন। কিন্তু শহরে ব্যবসার আইডিয়া পাচ্ছেন না। এই আর্টিকেলটির মাধ্যমে শহরে অল্প টাকায় সবচাইতে সেরা লাভজনক ব্যবসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। এছাড়া নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে কি ব্যবসা করে সর্বোচ্চ লাভ করতে পারবেন সে সম্পর্কে চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।

 পোস্ট সূচিপত্রঃ নতুন ব্যবসার আইডিয়া 2024 - শহরে ব্যবসার আইডিয়া

.

নতুন ব্যবসা পরিকল্পনা

নতুন ব্যবসা শুরু করার আগে সঠিকভাবে নতুন ব্যবসা পরিকল্পনা করুন। আপনি যদি সঠিক পরিকল্পনায় করতে না পারেন সে ক্ষেত্রে ব্যবসায়ী সফলতা অর্জন করতে পারবেন না। আপনার পরিকল্পনা যত বেশি কার্যকরী হবে আপনি ব্যবসায় তত বেশি সফলতা অর্জন করতে পারবেন। নতুন ব্যবসা করার ক্ষেত্রে নতুন ব্যবসা পরিকল্পনা সবচাইতে জরুরী। নতুন ব্যবসা করার ক্ষেত্রে আপনি যে পরিকল্পনা গুলো করবেন তাহলঃ
নতুন ব্যবসার আইডিয়া 2024 - শহরে ব্যবসার আইডিয়া
ব্যবসার ভবিষ্যৎঃ আপনি যে ব্যবসা করতে চাচ্ছেন সে ব্যবসার আগামী ভবিষ্যৎ কি। যেমন অনলাইন ইনকাম, যারা অনলাইনে কাজ করছে এর আগামী ভবিষ্যৎ অত্যন্ত উজ্জ্বল। কেননা ইন্টারনেট ইউজার যত বেশি হবে ততো অনলাইনে ইনকামের সোর্স ও কাজের পরিমাণ বৃদ্ধি হবে। তাই আপনাকে নতুন ব্যবসা করার ক্ষেত্রে ব্যবসার ভবিষ্যৎ সম্পর্কে চিন্তা করতে হবে।

ইনভেস্টের পরিমাণঃ এরপর আপনি যে ব্যবসা করতে যাচ্ছেন ওই ব্যবসায় যতটুকু ইনভেস্টের প্রয়োজন ততটুকু টাকা আপনি ইনভেস্ট করতে পারছেন কিনা।
পূর্ব অভিজ্ঞতাঃ আপনি যে ব্যবসাটি করতে যাচ্ছেন সেই ব্যবসার আপনার পূর্বের অভিজ্ঞতা আছে কিনা। কেননা ব্যবসা করতে হলে অবশ্যই অভিজ্ঞতার প্রয়োজন। যদি অভিজ্ঞতা না থাকে সে ক্ষেত্রে সফলতা অর্জন করা সহজ নয়।

সঠিক জায়গাঃ আপনি যে ব্যবসা করতে যাচ্ছেন সেই ব্যবসা কোন জায়গায় করলে সবচাইতে বেশি পারফেক্ট। যেমন গ্রামে কম্পিউটার এক্সেসরিজের ব্যবসা পারফেক্ট নয়। এর জন্য শহরাঞ্চল সবচাইতে পারফেক্ট। আবার শহর অঞ্চলে কীটনাশকের ব্যবসা পারফেক্ট নয়, এর জন্য গ্রামোয় সঠিক জায়গায়। তাই ব্যবসার ক্ষেত্রে সঠিক জায়গা নির্বাচন করুন।

কাস্টমারের চাহিদাঃ আপনি যে ব্যবসা করতে যাচ্ছেন সেই প্রোডাক্ট গুলোর কাস্টমারের চাহিদা কেমন। পূর্বে যারা এই ব্যবসা করেছে তারা কেমন কাস্টমার পাচ্ছেন। এই প্রোডাক্টগুলোর চাহিদা কাস্টমারের কাছে কেমন। এগুলো জেনে ব্যবসা করুন।

লভ্যাংশঃ নতুন ব্যবসার পরিকল্পনার মধ্যে লভ্যাংশ একটি। আপনি যে ব্যবসা করতে চাচ্ছেন সে ব্যবসায়ী ইনভেস্ট করে লাভের পরিমাণ কতটুকু। অন্যান্য ব্যবসার চাইতে সেই ব্যবসায় লাভ বেশি না কম এ বিষয় মাথায় রাখুন।

সফলতাঃ সফলতা অর্জন করা সবচাইতে বড় বিষয়। আপনি যে ব্যবসাটি করতে যাচ্ছেন এই ব্যবসাটি পূর্বে কেউ করে যাচ্ছে তারা কতটুকু সফলতা অর্জন করতে পেরেছে। তারা যদি সফলতা অর্জন করতে পারে তাহলে আপনিও পারবেন এটা মাথায় রাখুন। তারা কত টাকা ইনভেস্ট করে সফলতা অর্জন করেছে। সেই পরিমাণ টাকা ইনভেস্ট করতে পারলে আপনি সফলতা অর্জন করতে পারবেন। এরকম চিন্তা ভাবনা মাথায় রেখে নতুন ব্যবসা পরিকল্পনা নিয়ে ব্যবসা শুরু করুন।

নতুন ব্যবসার আইডিয়া 2024

অনেকেই ভাবছেন নতুন ব্যবসা শুরু করব। কিন্তু কি ব্যবসা করব আইডিয়া পাচ্ছেন না। নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে কি ব্যবসা করলে ভালো হয়। কোন ব্যবসায়ী সবচাইতে বেশি লাভবান হওয়া যায়। কত টাকা ইনভেস্ট করে ব্যবসা করলে লাভবান হতে পারব। বর্তমানে যে ব্যবসাটি শুরু করতে যাচ্ছি আগামীতে ভবিষ্যৎ কেমন। 

প্রত্যেকেরই ব্যবসা শুরু করার পূর্বে এই চিন্তাগুলো মাথায় আসে। তাই আপনাদের সুবিধার্থে অল্প টাকা ইনভেস্ট করে ২০২৪ সালে সবচাইতে সেরা লাভবান হতে পারবেন এমন কিছু ব্যবসার আইডিয়া শেয়ার করেছি। নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
  • অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম
  • অনলাইন ফিটনেস পরামর্শ সেবা
  • অ্যাপ ডেভেলপমেন্ট
  • মোবাইল রিসাইক্লিং
  • নতুন ব্যবসার পরামর্শ
  • অর্গানিক স্বাস্থ্যকর ফুড
  • ওয়ার্ক ফ্রম হোম পরামর্শ সেবা
  • পোষা প্রাণীর প্রয়োজনীয় সামগ্রী
  • কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউট
  • রেস্টুরেন্ট খাদ্যদ্রব্য ব্যবসা
  • ইউনিক জুয়েলারি ডিজাইন
  • অর্গানিক প্রসাধনী ব্যবসা
  • ডিজিটাল মার্কেটিং এজেন্সি
  • বাড়ির সাজসজ্জা পণ্য
  • সফটওয়্যার ডেভেলপমেন্ট
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • কৃষি খাদ্যদ্রব্য উৎপাদন
  • ইভেন্ট পরিকল্পনা
  • রিপিয়ারিং সেবা
  • ফ্রিল্যান্সিং কোচিং সেন্টার
  • কফি সব ব্যবসা
  • ইউনিক গিফট সামগ্রী ব্যবসা
  • হোম ডেলিভারি সার্ভিস
  • লন্ড্রি সার্ভিস
  • সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট
  • কনটেন্ট ক্রিয়েটর এজেন্সি
  • অনলাইন মার্কেটিং পরামর্শ সেবা
  • আর্টিফিশিয়াল ফুল তৈরি
  • লোগো ডিজাইন
  • স্বাস্থ্যকর ফাস্ট ফুডের ব্যবসা
  • অনলাইন ইনকাম উদ্যোক্তা
  • জিম ট্রেনিং ও ট্রেইনার
  • বেকারি খাদ্যদ্রব্য তৈরি ব্যবসা
অনলাইন শিক্ষা প্ল্যাটফর্মঃ ২০২৪ সালে আপনি চাইলে অনলাইনের মাধ্যমে অনলাইন শিক্ষা প্লাটফর্ম ব্যবসা করতে পারেন। আপনার যদি শিক্ষাক্ষেত্রে দক্ষতা অশিক্ষিত হয়ে থাকেন তাহলে অনলাইনের মাধ্যমে ট্রেনার অথবা বিভিন্ন সাবজেক্টের কোর্স করিয়ে ব্যবসা করুন।
অনলাইন ফিটনেস পরামর্শ সেবাঃ নতুন ব্যবসা পরিকল্পনাগুলোর মধ্যে অনলাইন ফিটনেস পরামর্শ সেবা একটি। ঘরে বসে অনলাইনের মাধ্যমে চিকিৎসকের মত মহিলা ও পুরুষের ফিটনেস পরামর্শ ব্যবসায় স্থাপন করুন।

অ্যাপ ডেভেলপমেন্টঃ শহরে ব্যবসার আইডিয়া গুলোর মধ্যে একটি হলো অ্যাপ ডেভেলপমেন্ট। শহরে প্রচুর সংখ্যক ব্যক্তিরা অনলাইন ইনকাম ও অনলাইন কার্যক্রম এর সাথে জড়িত। আপনি যে কোন কোম্পানি, যেকোনো প্রতিষ্ঠান, যেকোনো সেবা সম্পর্কিত অ্যাপ তৈরি করে ইনকাম করুন।

মোবাইল রিসাইক্লিংঃ মোবাইল রিসাইক্লিং নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে একটি। মোবাইল রিসাইক্লিং এর মাধ্যমে আপনি অল্প টাকায় ব্যবসা করে প্রচুর লাভবান হতে পারবেন। শহরাঞ্চলে ১০০ জন ব্যক্তির মধ্যেই ১০০ জন ব্যক্তি মোবাইল ব্যবহার করে। তাই আপনি পুরাতন, সেকেন্ড হ্যান্ড, ব্যবহার অনুপযোগী, অকেজো, মোবাইল রিসাইক্লিং করে ব্যবহার উপযোগী করে বিক্রয় করুন।

নতুন ব্যবসার পরামর্শঃ ২০২৪ সালে আপনি চাইলে নতুন ব্যবসার পরামর্শ দিয়েও ব্যবসা করতে পারেন। বর্তমানে এখন অনলাইন প্রযুক্তির যুগ। এ যুগে সবকিছুই সম্ভব। আপনি চিকিৎসকের মত ঘরে বসে অনলাইন প্লাটফর্মে নতুন ব্যবসার পরামর্শ দিয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠিত করুন।

অর্গানিক স্বাস্থ্যকর ফুডঃ বর্তমানে খাদ্যদ্রব্যে প্রচুর পরিমাণে ভেজাল ছড়িয়ে পড়েছে। মার্কেটে অর্গান স্বাস্থ্যকর ফুডের চাহিদা প্রচুর। আপনি নিজ উদ্যোগে যেকোনো ধরনের খাঁটি স্বাস্থ্যকর খাবার তৈরি করুন এরপর সেগুলো মার্কেটে বিক্রয় করুন। খাঁটি সরিষার তেল, খাঁটি মধু, সয়াবিন তেল, বিভিন্ন সবজি, কাঁচামাল, ঘি, গাভীর দুধ ইত্যাদি অর্গানিক স্বাস্থ্যকর খাবার হিসেবে বিক্রয়ের ব্যবসা করুন।

ওয়ার্ক ফ্রম হোম পরামর্শ সেবাঃ আপনার যদি পরামর্শ দেওয়ার অভিজ্ঞতা থাকে সে ক্ষেত্রে আপনি ওয়ার্ক ফ্রম হোম পরামর্শ সেবা স্থাপন করুন। অনলাইন প্ল্যাটফর্মে অথবা অফলাইন প্লাটফর্মে ঘরে বসেই যেকোনো বিষয়ে সঠিক পরামর্শ দিয়ে নিজের ব্যবসা স্থাপন করুন।

পোষা প্রাণীর প্রয়োজনীয় সামগ্রীঃ বর্তমানে পোষা প্রাণীর প্রয়োজনীয় সামগ্রীর দোকান তেমন অহরহ নেই।শহরে ব্যবসার আইডিয়া গুলোর মধ্যে একটি হলো পোষা প্রাণীর প্রয়োজনে সামগ্রী। শহরে প্রচুর সংখ্যক ব্যক্তি ক্যাট, ডগ, যত্ন করে বাসা বাড়িতে পুষছে। আপনি চাইলে এই পোষা প্রাণীর খাবার থেকে শুরু করে সবকিছু সামগ্রী বিক্রয়ের ব্যবসা করতে পারেন।

কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউটঃ শহরে ব্যবসার আইডিয়া গুলোর মধ্যে একটি হল কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউট। গ্রামের চাইতে দশ গুণ বেশি শিক্ষার্থী শহরে রয়েছে। এই শিক্ষার্থী গুলোকে হাতিয়ার হিসেবে কাজে লাগিয়ে শহরে কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউ স্থাপন করুন। তিন মাস মেয়াদী, অথবা এক মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স তৈরি করুন। এরপর প্রশিক্ষণ করিয়ে আয় করুন।

রেস্টুরেন্ট খাদ্যদ্রব্য ব্যবসাঃ আপনি চাইলে রেস্টুরেন্ট খাদ্যদ্রব্য ব্যবসা করেও ইনকাম করতে পারেন। বর্তমানে রেস্টুরেন্ট ব্যবসা অত্যন্ত লাভজনক একটি ব্যবসা। সুন্দর মনোরম পরিবেশ, ও চাকচিক্য পরিবেশে একটা রেস্টুরেন্ট স্থাপন করুন এরপর সেখানে খাদ্যদ্রব্য বিক্রয় এর ব্যবসা করুন।

ইউনিক জুয়েলারি ডিজাইনঃ নতুন ব্যবসা পরিকল্পনা গুলোর মধ্যে একটি হলো ইউনিক জুয়েলারি ডিজাইন। বর্তমানে সাজসজ্জা প্রিয় প্রচুর মহিলা রয়েছে যারা ইউনিক সবচাইতে নতুন ডিজাইনের জুয়েলারি পড়তে পছন্দ করেন। তাই আপনি চাইলে ইউনিক ডিজাইন এর জুয়েলারি ব্যবসা করতে পারেন। আপনি স্বর্ণ অথবা ইমিটেশন যেকোনো কিছুর ইউনিক জুয়েলারির ব্যবসা করুন।

অর্গানিক প্রসাধনী ব্যবসাঃ নতুন ব্যবসা পরিকল্পনা গুলোর মধ্যে আরও একটি হলো অর্গানিক প্রসাধনী ব্যবসা। আপনি নিজে তৈরি কৃত প্রসাধনী অথবা দেশের বাইরে থেকে আমদানিকৃত অর্গানিক প্রসাধনী অনলাইন অথবা অফলাইনে বিক্রয় এর ব্যবসা করুন। এছাড়া অর্গানিক হেয়ার অয়েল, অর্গানিক ফেস প্যাক, অর্গানিক স্কিন কেয়ার এর ব্যবসা করতে পারেন।
প্রিয় পাঠক উপরে নতুন ব্যবসার আইডিয়া 2024 সালে করা যায় এরকম ইউনিক ও নতুন কিছু ধারনা দিয়েছি। যে ব্যবসা গুলো করে আপনি অল্প টাকা ইনভেস্ট করে অনেক লাভবান হতে পারবেন। তাই আপনি চাইলে উপরের যে কোন ব্যবসা করতে পারেন।

শহরে ব্যবসার আইডিয়া

শহরে ব্যবসা করার জন্য প্রয়োজন ব্যবসার আইডিয়া। কেননা সঠিক আইডিয়া নিয়ে ব্যবসা না করলে আপনি তেমন সফল হতে পারবেন না। তাই ব্যবসার জন্য প্রয়োজন সঠিক আইডিয়ার। আপনি যদি মেডিকেলের সামনে গার্মেন্ট সামগ্রীর দোকান দেন সে ক্ষেত্রে আপনার ব্যবসা কখনোই লাভবান হতে পারবেন না। 

আবার গার্মেন্টস সামগ্রীর পাশে যদি ফার্মেসি ব্যবসা শুরু করেন সে ক্ষেত্রে কখনোই লাভবান হতে পারবেন না। তাই স্থান বুঝে ব্যবসা করলে খুব সহজেই লাভবান হতে পারবেন। শহরে ব্যবসা করা যায় এরকম ৭টি শহরে ব্যবসার আইডিয়া নিচে দেওয়া হলঃ
  • মোবাইল এক্সেসরিজ
  • কম্পিউটার এক্সেসরিজ
  • মেশিনারিজ সামগ্রী
  • হার্ডওয়ার সামগ্রী
  • কসমেটিকস ব্যবসা
  • কাপড়ের ব্যবসা
  • ফার্মেসী ব্যবসা
মোবাইল এক্সেসরিজঃ শহরে মোবাইল সামগ্রীর প্রচুর চাহিদা রয়েছে। কেননা শহরে প্রচুর সংখ্যক লোক মোবাইল ফোন ব্যবহার করে। শহরে মোবাইল এক্সেসরিজের লক্ষাধিক কাস্টমার। আপনি যদি স্থান বুঝে মোবাইল এক্সেসরিজের ব্যবসা করেন দ্রুত সফল হতে পারবেন। গ্রামের ছোট ছোট ব্যবসায়ীরা শহর থেকে মোবাইল এক্সেসরিজ সামগ্রী পাইকারী কিনে নিজ এলাকায় বিক্রয় করে। তাই আপনি শহরে মোবাইল এক্সেসরিজ এর ব্যবসা করুন।

কম্পিউটার এক্সেসরিজঃ বর্তমানে কম্পিউটার এক্সেসরিজের কথা তো বলে শেষ করার মত নয়। শহরে ব্যবসা করার মতো সবচাইতে লাভবান ব্যবসা হল কম্পিউটার এক্সেসরিজ। শহরে প্রচুর সংখ্যক চাকরিজীবী রয়েছে তাদের কাজের জন্য লক্ষাধিক কম্পিউটারের প্রয়োজন হয়। আর নিত্যনতুন কম্পিউটারের সামগ্রিক ও প্রয়োজন হয়। তাই শহরে কম্পিউটার এক্সেসরিজ এর ব্যবসা করুন।

মেশিনারিজ সামগ্রীঃ শহরে প্রচুর যানবাহন রয়েছে যা বলে শেষ করা যাবে না। এই যানবাহনগুলো মেরামতের জন্য ও নতুন যানবাহন তৈরিতে মেশিনারিজ সামগ্রিক প্রয়োজন হয়। তাই শহরে প্রচুর মেশিনারিজ সামগ্রী বিক্রয় হয়। আপনি মিশনারি সামগ্রীর ব্যবসা করুন।

হার্ডওয়ার সামগ্রীঃ শহরে হার্ডওয়ার সামগ্রী ব্যবসাও করা যায়। হার্ডওয়ার সামগ্রী ভিন্ন বাসা বাড়ির জানালা, গেট, তৈরিতে, এছাড়া সিমেন্ট, রড, তারকাটা, ও অন্যান্য সামগ্রীর দোকান করতে পারেন।

কসমেটিকস ব্যবসাঃ আপনি চাইলে শহরে কসমেটিক ব্যবসা করতে পারেন। অল্প টাকায় শহরে কসমেটিকস ব্যবসা করে প্রচুর লাভবান হতে পারবেন। শহরে কসমেটিক্স প্রোডাক্টের প্রচুর চাহিদা রয়েছে।

কাপড়ের ব্যবসাঃ শহরে কাপড়ের ব্যবসা করে দ্রুত লাভবান হওয়া যায়। শহরে যেহেতু প্রচুর জনসংখ্যা রয়েছে তাই প্রচুর কাপড়ের প্রয়োজন হয়। এছাড়া গ্রামাঞ্চলের ও বিভিন্ন জেলার লোকজন শহর অঞ্চল থেকে ব্যবসার জন্য কাপড় কিনে নিজ এলাকায় বিক্রয় করেন। তাই আপনি চাইলে শহরে কাপড়ের ব্যবসা করতে পারেন।

ফার্মেসী ব্যবসাঃ শহরে অত্যন্ত লাভজনক ব্যবসা গুলোর মধ্যে একটি হল ফার্মেসি ব্যবসা। ফার্মেসি ব্যবসা করে অল্প সময়ে প্রচুর টাকা আয় করা যায়। সকলেই প্রোডাক্টের দাম জানেনা এরকম একটি প্রোডাক্ট হলো ঔষধ। তাই ঔষধে অধিক পরিমাণ লাভ করেন ফার্মেসি ব্যবসায়ীরা। তাই আপনি চাইলে শহরে ফার্মেসির ব্যবসা করতে পারেন।

কম টাকায় উৎপাদনমুখী ব্যবসা করার আইডিয়া

কম টাকায় উৎপাদন মুখে অনেক ব্যবসা করা যায়। আপনি চাইলে নিজ উদ্যোগে কম টাকায় উৎপাদন মুখী ব্যবসা করতে পারেন। উৎপাদন মুখী ব্যবসা করে দ্রুত লাভবান হওয়া যায়। এছাড়া ব্যবসায় লোকসান হওয়ার তেমন সম্ভাবনাও থাকেনা। লোকসান হলেও শুধুমাত্র উৎপাদন খরচ যা হয় তাই লোকসান হয়। তবে উৎপাদন মুখী ব্যবসায় কখনোই লোকসান হয় না। কম টাকয় উৎপাদন মুখী ব্যবসা করার কিছু আইডিয়া নিচে দেওয়া হলঃ
  • মুরগির খামার স্থাপন
  • কোয়েল পাখি পালন
  • মৌমাছি পালন
  • ছাগল পালন
  • মাছ চাষ
  • কৃষি খাদ্যদ্রব্য উৎপাদন
  • জৈব সার তৈরি
  • মাছের খাবার তৈরি
  • আচার তৈরীর ব্যবসা
  • পেয়ারার বাগান
  • বড়ই বাগান
  • নার্সারি ব্যবসা

ইউনিক বিজনেস আইডিয়া ২০২৪

২০২৪ সালে ব্যবসা করার জন্য অনেকে নতুন এবং ইউনিক বিজনেস করার চিন্তা করছেন। ২০২৪ সালে ইউনিক বিজনেস করতে চাইলে সবচাইতে নতুন ও যা এখনো শুরু হয়নি এই ব্যবসা গুলো করতে পারেন। কেননা ইউনিক ব্যবসায়ী সবচাইতে বেশি লাভবান হওয়া যায়। ইউনিক বিজনেস আইডিয়া গুলোর মধ্যে আপনি এই ব্যবসা করতে পারেনঃ
  • অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম
  • অনলাইন ফিটনেস পরামর্শ সেবা
  • নতুন ব্যবসার পরামর্শ সেবা
  • অর্গানিক ফুড বিক্রয়
  • ওয়ার্ক ফ্রম হোম পরামর্শ সেবা
  • পোষা প্রাণীর প্রয়োজনীয় সামগ্রী বিক্রয়
  • ইউনিক জুয়েলারি ডিজাইন ব্যবসা
  • ডিজিটাল মার্কেটিং এজেন্সি
  • বাড়ির সাজসজ্জা পণ্য বিক্রয়

নিত্য নতুন ব্যবসার আইডিয়া

অনেকেই নিত্যনতুন ব্যবসার আইডিয়া সম্পর্কে জিজ্ঞাসা করেন উপরে প্রায় ১০০টির ও বেশি নিত্য নতুন ব্যবসার আইডিয়া দিয়েছি। তাই আপনি উপরের সকল ব্যবসার আইডিয়া গুলোর মধ্যে থেকে নিত্যনতুন ব্যবসার আইডিয়াগুলো বেছে নিতে পারেন।

নতুন ব্যবসা শুরুর প্রস্তুতি

নতুন ব্যবসা শুরু করার প্রস্তুতি নেওয়া অত্যন্ত জরুরী। ব্যবসা করার পূর্বে ব্যবসা করার মন মানসিকতা সম্পর্কে চিন্তা করুন। কেমন ব্যবসা করতে চাচ্ছেন, কোথায় ব্যবসা করতে চাচ্ছেন। যে ব্যবসা করতে যাচ্ছেন সেই ব্যবসার আগামী ভবিষ্যৎ। আপনি কত টাকা ইনভেস্ট করতে পারবেন। যে ব্যবসা করতে চাচ্ছেন ওই ব্যবসা কতটুকু লাভবান হতে পারবেন। 

যে ব্যবসা করতে চাচ্ছেন সে ব্যবসা সফলতা অর্জন করতে পারবেন কিনা, এ বিষয়গুলো মাথায় রেখে ব্যবসার প্রস্তুতি নিন। আপনি যে ব্যবসা শুরু করতে যাচ্ছেন সে ব্যবসা ক্ষেত্রে কি কি প্রয়োজন যেমন মুদির দোকান পড়তে গেলে প্রথমত প্রয়োজন ইনভেস্টকৃত অর্থ, নির্দিষ্ট রুম, স্কেল, ক্যাশ টেবিল, ক্যালকুলেটর, দোকান সহকারী। এরকম আপনি যে ব্যবসা করতে চাচ্ছেন সেই ব্যবসার জন্য প্রয়োজনে সামগ্রী নিয়ে ব্যবসার প্রস্তুতি নিন।

লেখক এর মন্তব্য

১০০টি নতুন ব্যবসার আইডিয়া 2024 ও শহরে ব্যবসার আইডিয়া সম্পর্কে আজকের আর্টিকেলটিতে সঠিক ধারণা দিয়েছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। ব্যবসা সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটে ব্যবসা সম্পর্কিত ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url