অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম, ওয়েবসাইট

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম অনুসরণ করে ফলাফল চেক করতে পারবেন। আপনার যদি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে ধারণা থাকে তাহলে অনার্স ১ম বর্ষ থেকে ৪র্থ বর্ষ পর্যন্ত প্রত্যেকটি রেজাল্ট দেখতে পারবেন খুব সহজেই। অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট ভিজিট করে খুব সহজেই অনার্স প্রথম বর্ষ থেকে শেষ বর্ষের প্রত্যেকটি রেজাল্ট দেখা যায়। আজকের আর্টিকেলটিতে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম, ওয়েবসাইট, মোবাইলের মাধ্যমে কিভাবে রেজাল্ট দেখবেন প্রত্যেকটি বিষয় সম্পর্কে বিস্তারিত থাকছে।
অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম - অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট
অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম জানলে আপনি ২ মিনিটের মধ্যেই অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। সবচাইতে সহজ উপায় প্রত্যেকটি পরীক্ষার রেজাল্ট দেখা। অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট, মোবাইল এর মাধ্যমে রেজাল্ট বের করার নিয়ম, রেজাল্ট দেখার প্রত্যেকটি নিয়ম সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম - অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট

.

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম
অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম - অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট

আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে খুব সহজেই অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। কিভাবে অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখতে হয় এ সম্পর্কে অনেকেই জানেন না। জাতীয় বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয় অনার্সের রেজাল্ট মোবাইল এর মাধ্যমে খুব সহজে দেখা যায়। অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম নিচে দেওয়া হলঃ

এসএমএস এর মাধ্যমে মোবাইলে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে NU<Space>H1<Space>Roll/Reg লিখে সেন্ড করুন 16222, উদাহরণ স্বরূপ: NU H1 5185**627 এরপর সেন্ড করুন 16222 নাম্বারে। ওয়েবসাইটে কিভাবে রেজাল্ট দেখবেন সেই নিয়ম নিচে দেওয়া হল। প্রিয় পাঠক আশা করি অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন।

অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট

আপনি ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। ওয়েবসাইটের মাধ্যমে অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম অনেক সোজা। এসএমএস এর মাধ্যমে যদি না দেখতে পারেন সে ক্ষেত্রে ওয়েবসাইট এর মাধ্যমে আপনার সকল রেজাল্ট চেক করতে পারবেন। এর জন্য প্রথমে NU Reselt লিখে সার্চ করুন এরপর Nubd.info NU Letest Published Result নামের একটি ওয়েবসাইট দেখতে পাবেন এই ওয়েবসাইটে প্রবেশ করুন। 
এরপর আপনাকে তাদের ওয়েবসাইটে প্রবেশ করানো হবে। প্রথমে আপনার রেল স্টেশন নাম্বার দিন, এরপর কত সালে পরীক্ষা দিয়েছেন সেটা দিন, এরপর সার্চ রেজাল্ট এ ক্লিক করুন। মুহূর্তের মধ্যেই আপনি আপনার রেজাল্ট দেখতে পাবেন। যদি কোন সমস্যা হয় সে ক্ষেত্রে নিচে উদাহরণস্বরূপ আপনাদের বুঝিয়ে দেওয়া হল আশা করি দেখে দেখে রেজাল্ট বের করতে পারবেন। আশা করি অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট সম্পর্কে পরিচিত হয়েছেন।
অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম - অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম - অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার লিংক

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার লিংক এর মাধ্যমে কোন পরিশ্রম ছাড়াই খুব সহজেই রেজাল্ট দেখতে পারবেন। শুধুমাত্র ওয়েবসাইটে প্রবেশ করে আপনার রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ করে মার্কশীট সহ রেজাল্ট দেখতে পারবেন। অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম অনেক সোজা। 
আপনি খুব সহজেই নিচের দেয়া লিংকে প্রবেশ করে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারেন। লিংক এর মাধ্যমে রেজাল্ট দেখতে এই লিংকে প্রবেশ করুন nubd.info/results/ এরপর আপনার রেজিস্ট্রেশন নম্বর ও শিক্ষাবর্ষ লিখে সার্চ করুন তাহলে খুব সহজে আপনার রেজাল্ট দেখতে পাবেন।

মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম

আপনি ঘরে বসেই মোবাইলের মাধ্যমে অনার্স রেজাল্ট দেখতে পারবেন। মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম সবচাইতে সোজা। কোন ঝামেলা ছাড়াই, ইন্টারনেট কানেকশন ছাড়াই মোবাইলের মাধ্যমে ঘরে বসে যেকোনো পরীক্ষার রেজাল্ট দেখা যায়। মোবাইলের মাধ্যমে অনার্স রেজাল্ট দেখার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এরপর NU<Space>H1<Space>Roll/Reg লিখে সেন্ড করুন 16222, 

উদাহরণ স্বরূপ: NU H1 5185**627 এরপর সেন্ড করুন 16222 নাম্বারে। অল্প কিছুক্ষণের মধ্যেই আপনার ফোনে ফিরতি এসএমএস আসবে। এসএমএসে আপনার সকল পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত তথ্য দেওয়া থাকবে। আশা করি মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন।

অনার্সের রেজাল্ট কিভাবে বের করব

আপনি অনার্স রেজাল্ট বের করার জন্য সরাসরি গুগল এ সার্চ করে অনার্স রেজাল্ট বের করতে পারবেন। অনার্স রেজাল্ট বের করার জন্য গুগলে গিয়ে nu result লিখে সার্চ করুন তারপর তারপর সেই ওয়েবসাইট গুলোতে প্রবেশ করে আপনার অনার্স রেজাল্ট দেখতে পারবেন। এছাড়া আপনি মোবাইলের মাধ্যমে খুব সহজেই অনার্স রেজাল্ট দেখতে পারেন। 

অনার্স রেজাল্ট মোবাইলের মাধ্যমে দেখার জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে NU H1 Roll লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করুন। অফিস থেকে পুনরায় এসএমএস আপনার ফোনে পাঠানো হবে। সেই এসএমএসের মাধ্যমে আপনাকে অনার্সের রেজাল্ট এবং মার্কশিট সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। আপনি এভাবেই অনার্স রেজাল্ট বের করতে পারবেন।

Sms এর মাধ্যমে অনার্স রেজাল্ট দেখার নিয়ম

Sms এর মাধ্যমে অনার্স রেজাল্ট দেখার নিয়ম উপরে জানিয়েছি। এসএমএসের মাধ্যমে অনার্স রেজাল্ট দেখার জন্য আপনাকে মোবাইলের এসএমএস অপশনে গিয়ে NU<Space>H1<Space>Roll/Reg লিখে সেন্ড করুন 16222, উদাহরণ স্বরূপ: NU H1 5185**627 এরপর সেন্ড করুন 16222 নাম্বারে। পুনরায় আপনার ফোনে ফেরত এসএমএস এসে আপনাকে জানিয়ে দিবে আপনার অনার্স রেজাল্ট সম্পর্কে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট দেখার জন্য আপনি ওয়েবসাইটের প্রবেশ করে দেখতে পারেন। অথবা মোবাইল এর মাধ্যমে এসএমএসে অনার্স রেজাল্ট দেখতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট দেখার জন্য nu result লিখে সার্চ করুন। এরপর সেই ওয়েবসাইট গুলোতে প্রবেশ করে আপনার রেজিস্ট্রেশন নম্বর ও শিক্ষাবর্ষ দিয়ে সার্চ করলেই আপনার রেজাল্ট দেখতে পারবেন। এভাবে আপনি খুব সহজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট দেখতে পারবেন।

লেখকের মন্তব্য

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ও অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট সম্পর্কে অনেকেই খোঁজাখুঁজি করেন। আজকের আর্টিকেলটিতে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম, ওয়েবসাইট, মোবাইলের মাধ্যমে কিভাবে রেজাল্ট দেখবেন, রেজাল্ট দেখার লিংক সম্পর্কে সঠিক তথ্য শেয়ার করেছি। আশা করি বিষয় গুলো জেনে উপকৃত হবেন। 

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। এ সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটে পড়াশোনার ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url