flexibac 10 এর কাজ কি - flexibac 10 খাওয়ার নিয়ম

flexibac 10 এর কাজ কি তা অনেকে জানেন না। চিকিৎসকের পরামর্শে রোগীরা ঔষধ সেবন করেন কিন্তু সে ওষুধের কাজ কি সম্পর্কে ধারণা নেই। flexibac 10 এর কাজ, flexibac 10 খাওয়ার নিয়ম flexibac 10 সম্পর্কে সকল বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
flexibac 10 এর কাজ কি - flexibac 10 খাওয়ার নিয়ম
অনেকে রয়েছেন যারা flexibac 10 ঔষধ সেবন করেন কিন্তু এর সঠিক খাওয়ার নিয়ম, এটি কিসের ওষুধ ফ্লেক্সিবেক এর কাজ কি, এর দাম কত তা জানেন না। আপনার শরীরে যদি অতিরিক্ত ব্যথা হয় ক্ষেত্রে flexibac 10 ঔষধ খেয়ে দ্রুত সুস্থ হতে পারবেন। flexibac 10 এর কাজ কি, flexibac 10 খাওয়ার নিয়ম flexibac 10 সম্পর্কে সকল বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।

পোস্ট সূচিপত্রঃ flexibac 10 এর কাজ কি - flexibac 10 খাওয়ার নিয়ম

.

flexibac 10 এর কাজ কি
flexibac 10 এর কাজ কি - flexibac 10 খাওয়ার নিয়ম

ফ্লেক্সিবেক ট্যাবলেট মূলত বিকোন ফার্মাসিউটিক্যাল পিএলসি গ্রুপের একটি ঔষধ। ফ্লেক্সিবেক এর কাজ কি অনেকে জিজ্ঞাসা করেন। বিভিন্ন সার্চ ইঞ্জিন গুলোতে flexibac 10 এর কাজ কি লিখে সার্চ করেন। আজকে আপনাদের এই আর্টিকেলটির মাধ্যমে জানিয়ে দেব flexibac 10 ঔষধের সকল কাজ সম্পর্কে। flexibac 10 মূলত একটি ব্যথা নাশক ঔষধ। 

এই ঔষধ সেবন করে শরীরের যেকোনো ধরনের ব্যথা দূর করা যায়। বিশেষ করে স্পাস্টিসিটিতে আক্রান্ত রোগীরা ব্যথা নাশক হিসেবে এই ওষুধে সেবন করেন। এই ঔষধটি শরীরের যেকোনো পেশীর ব্যথা নিরাময় করতে সাহায্য করে। flexibac 10 অ্যান্টিইনফ্লামেটরি ব্যথা উপশমের উদ্দেশ্যে ব্যবহার করা হয়। flexibac 10 এর কাজ কি, নিচে পয়েন্ট আকারে দেওয়া হলোঃ
  • মাংসপেশি
  • গিটের ব্যথা
  • প্রদাহ জনিত ব্যথা
  • ঘাড়ে ব্যথা
  • মাথাব্যথা
  • পিঠে ব্যথা
  • পায়ের মাংসপেশিতে ব্যথা
  • শরীরের যেকোনো অংশের পেশিতে ব্যথা
মাংসপেশীতে ব্যথাঃ শরীরের যেকোন মাংসপেশীতে ব্যথা হলে flexibac 10 খেলে দ্রুত উপশম পাওয়া যায়। পায়ের, হাতের, অথবা অন্যান্য যে কোন অংশের মাংসপেশীর ব্যথায় flexibac 10 অত্যন্ত কার্যকরী।

গিটের ব্যথাঃ শরীরের যে কোন অংশের গিটের ব্যথা দূর করতে flexibac 10 খাওয়া যায়। শরীরের বিভিন্ন অংশের গিটের ব্যাথা দূর করে flexibac 10 ট্যাবলেট।

প্রদাহ জনিত ব্যথাঃ শরীরের যে কোন স্থানের প্রদাহ জনিত ব্যথা দূর করে।

ঘাড়ে ব্যথাঃ অনেকের হঠাৎ করে ঘাড়ে ব্যথা হয়, আঘাত জনিত ব্যথা, মচকে যাওয়া ব্যথা, যেকোনো কারণে ঘাড়ে ব্যথা হলে flexibac 10 ট্যাবলেট এমন করতে পারেন। এতে দ্রুত ব্যথা সেরে যাবে।

মাথা ব্যথাঃ মাথা ব্যথায় flexibac 10 ট্যাবলেট অত্যন্ত কার্যকরী। যদি অতিরিক্ত মাথা ব্যথা করে সেক্ষেত্রে এই ট্যাবলেট সেবন করুন দ্রুত মাথা ব্যথা সেরে যাবে।

পিঠে ব্যথাঃ অনেকের অধিক পরিশ্রম করার ফলে পিঠে ব্যথা হয়। আঘাত লাগার ফলে পিঠে ব্যথা হয়, অথবা বিভিন্ন কারণে পিঠে ব্যাথা হতে পারে। পিঠে ব্যথা হলে flexibac 10 সেবন করুন দ্রুত সেরে যাবে।

পায়ের মাংসপেশিতে ব্যথাঃ flexibac 10 মাংসপেশীতে ব্যথার জন্য সবচাইতে কার্যকরী ঔষধ। এই ঔষধ দ্রুত মাংসপেশির ব্যথাগুলো নিরাময় করতে সাহায্য করে। অনেকের শরীরের বিভিন্ন মাংসপেশিতে দীর্ঘদিন যাবত ব্যথা করে। এরকম ব্যথায় নিয়মিত দিনে একবার flexibac 10 সেবন করলে সুস্থ থাকবেন।

শরীরের যেকোনো অংশের পেশিতে ব্যথাঃ শরীরের যেকোনো অংশের পেসীতে ব্যথা হলে flexibac 10 খেলে দ্রুত সেরে যায়। শরীরের যেকোনো ব্যথা জনিত সমস্যা দূর করে flexibac 10 ট্যাবলেট। তাই আপনি ব্যথা নাশক হিসেবেও এই ঔষধ সেবন করতে পারেন।
flexibac 10 খেলে দ্রুত ভালো হয়। flexibac 10 এর কাজ শরীরের বিভিন্ন ব্যথা দূর করা। flexibac 10 এটি ব্যাথা নাশক হিসেবে কাজ করে। প্রিয় পাঠক আশা করি flexibac 10 এর কাজ কি সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

flexibac 10 খাওয়ার নিয়ম

অনেক রোগী শরীরের বিভিন্ন ব্যাথারা নাশক হিসেবে ফ্লেক্সিবেক ১০ ট্যাবলেট সেবন করেন। কিন্তু এর খাওয়ার সঠিক নিয়ম সম্পর্কে জানেন না। ফ্লেক্সিবেক ট্যাবলেট খাওয়ার পূর্বে অবশ্যই flexibac 10 খাওয়ার নিয়ম জানা প্রয়োজন। বয়স অনুপাতে এই ট্যাবলেট খাওয়ার মাত্রা কম বেশি হয়। ফ্লেক্সিবেক ট্যাবলেট সিরাপ উভয় রয়েছে। শিশু ও বয়স্করা ব্যথা নাশক হিসেবে এই ওষুধ সেবন করতে পারেন। নিচে শিশু থেকে প্রাপ্তবয়স্ক পর্যন্ত flexibac 10 খাওয়ার নিয়ম দেওয়া হলোঃ
  • ১-২ বছর বয়সী শিশু ১০-২০ মিলি
  • ২-৬ বছর বয়সী শিশু ২০-৩০ মিলি
  • ৬-১০ বছর বয়সী শিশু ৩০-৬০ মিলি
  • দশ বছরের ঊর্ধ্বে ৫ মিগ্রা দিনে তিন বার
  • প্রাপ্তবয়স্করা ২৫ মিগ্রা দিনে তিনবার
খাবার খাওয়ার পরে খাওয়া সবচাইতে ভালো তবে আপনি আগেও খেতে পারবেন। উপরে flexibac 10 খাওয়ার নিয়ম দেওয়া হয়েছে তবে চিকিৎসকেরা বয়স অনুযায়ী ও রোগীর বর্তমান অবস্থা দেখে মাত্রা কমবেশিও করতে পারেন। তবে আপনি ওষুধ সেবনের পূর্বে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে ডোজ সম্পর্কে নিশ্চিত হয়ে নিন। প্রিয় পাঠক আশা করি flexibac 10 খাওয়ার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

flexibac 10 কিসের ওষুধ

flexibac 10 এর কাজ কি, flexibac 10 কিসের ওষুধ সে সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। flexibac 10 মূলত একটি ব্যথা নাশক ঔষধ। এটি মাংসপেশী শিথিল কারী, পেশী সংকোচন, স্প্যাজম, স্টিফনেস, যেকোনো ধরনের পেশির ব্যথা, শরীরের বিভিন্ন অংশের ব্যথা, পিঠের ব্যথা, কোমরের ব্যথা, জয়েন্টের ব্যথা, এবং ব্যাথা নাশক হিসেবে flexibac 10 ঔষধ সেবন করা হয়। 

মাল্টিপল স্কলেরোসিস, স্পাইনাল কর্ড ইঞ্জুরি, সেরিব্রাল পলসি, স্টোক পরবর্তী পেশি সংকোচন এর ক্ষেত্রে চিকিৎসকেরা flexibac 10 সেবন করার পরামর্শ দেন। তবে flexibac 10 সবচাইতে বেশি ব্যথা নাশক হিসেবে ব্যবহারিত হয়।

Flexibac 10 price in Bangladesh

flexibac 10 এর দাম কত সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। flexibac 10 মিগ্রা দাম প্রতিপিচ ১১ টাকা। এক পাতায় মোট ১৫ টি ওষুধ থাকে ১১×১৫= ১৬৫ একপাতা ওষুধের দাম ১৬৫ টাকা। প্রতি বক্সে ৫ পাতা ওষুধ থাকে। এক বক্স ঔষধের দাম ৮২৫ টাকা।

flexibac 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া

flexibac 10 এর কাজ কি, flexibac 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে অনেকেই জানেন না। flexibac 10 এর অনেক পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। মাত্রাতিরিক্ত ব্যবহার করলে এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দিতে পারে। তবে সঠিক মাত্রায় ব্যবহার করলে পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কেমন দেখা যায় না। flexibac 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো হলো হতাশা, নিদ্রাহীনতা, 
পেসীর ব্যথা খিচুনি, নিদ্রাহীনতা, ঘন প্রসাব, মাথাব্যথা, খুদা মন্দা, কোষ্ঠকাঠিন্য জনিত সমস্যা, মুখ শুকিয়ে যাওয়া, সাদহীনতা, বমি বমি ভাব, বমি হওয়া, ডায়রিয়া, এই পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দিতে পারে। flexibac 10 ঔষধ সেবনের পূর্বে অবশ্যই একজন চিকিৎসকের পরামর্শ নিন। সঠিক ডোজ সেবন করলে পার্শ্ব প্রতিক্রিয়ার কেমন সম্মুখীন হবেন না।

লেখক এর মন্তব্য

flexibac 10 এর কাজ কি, flexibac 10 খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটিতে flexibac 10 সম্পর্কিত সকল প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি। flexibac 10 সম্পর্কে যদি আপনার আরো কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন।

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। চিকিৎসা সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের চিকিৎসা সম্পর্কিত ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url