100+ নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস, কবিতা, শুভেচ্ছা

মনের ভাব প্রকাশ করতে বছর শেষে প্রত্যেকেই নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেন। নিজের বৈবাহিক জীবনের অবস্থা ও বন্ধুবান্ধবদের শুভেচ্ছা জানাতে বিবাহ বার্ষিকী স্ট্যাটাস অনেকেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পছন্দ করেন। আপনি যদি নিজের বিবাহ বার্ষিকীর কবিতা, স্ট্যাটাস, শুভেচ্ছা সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার উদ্দেশ্যে।
নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস - নিজের বিবাহ বার্ষিকী কবিতা
পৃথিবীতে সবচাইতে আপন সম্পর্ক গুলোর মধ্যে একটি হলো স্বামী স্ত্রীর সম্পর্ক। সৃষ্টিকর্তা নিজ হাতে স্বামী স্ত্রীর সম্পর্কের জুটি মিলিয়েছেন। প্রত্যেকেই প্রাপ্তবয়স্ক হওয়ার পর আল্লাহর ইচ্ছায় বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আর বছর শেষেই বিবাহিত ব্যক্তিরা নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। নিজের বিবাহ বার্ষিকী কবিতা, স্ট্যাটাস, শুভেচ্ছা ও বিবাহ বার্ষিকী সম্পর্কে প্রত্যেকটি বিষয়ে জানতে পুরো আর্টিকেলটি পড়ার অনুরোধ রইলো।

পোস্ট সূচিপত্রঃ নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস - নিজের বিবাহ বার্ষিকী কবিতা

.

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস
নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস - নিজের বিবাহ বার্ষিকী কবিতা

ফেসবুকে বিবাহ বার্ষিকী স্ট্যাটাস শেয়ার করার মাধ্যমে নিজের সুখ, আনন্দ, ও নিজেদের বৈবাহিক অবস্থার কথা অন্যদের সাথে শেয়ার করা যায়। বিবাহ বার্ষিকীতে ফেসবুক স্ট্যাটাস শেয়ার করলে সেটি সারা জীবনের স্মৃতি হিসেবে থাকে। বিবাহিত জীবনে মনের ভাব প্রকাশ করতে অন্যকে শুভেচ্ছা জানাতে অনেকেই নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেন।
সবচাইতে আপন সম্পর্ক মধ্যে একটি হলো বিবাহের সম্পর্ক। পৃথিবীতে সর্বপ্রথম সম্পর্ক হল বিবাহের সম্পর্ক, আদম ও হাওয়া (আ) এর মাধ্যমে শুরু হয়েছিল। বিবাহের সম্পর্ক একমাত্র আল্লাহর ইচ্ছাই হয়। যারা বিবাহ বার্ষিকীর স্ট্যাটাস সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস দেওয়া হলঃ
  • পৃথিবীর সবচাইতে প্রথম সম্পর্ক বিবাহের সম্পর্ক আর এই সম্পর্কের মধ্যেই তুমি আর আমি আবদ্ধ। এ সম্পর্ক নিয়ে তাই শুকরিয়া প্রকাশ করছি। আর এই বিবাহ বার্ষিকী উপলক্ষে তোমাকে জানাই শুভেচ্ছা।
  • আজকের এই দিনে তুমি আর আমি সেই আপন সম্পর্কে আবদ্ধ হয়ে ছিলাম। যা আগে কখনো কল্পনাও করিনি। সৃষ্টিকর্তা আমাদের এই সম্পর্ককে সারা জীবন অটুট রাখুক।
  • তোমাকে কখনো দেখিনি নামও শুনিনি, কিন্তু আজকে তুমি আমার জীবন সঙ্গিনী, আজকের এই দিনে শুরু হয়েছিল একসাথে পথ চলা। এই দিনটি আমার কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।
  • বিবাহ সম্পর্ক সবচাইতে আপন সম্পর্ক যা এখন বুঝতে পারছি। একটি বছর অতিক্রম করে আগামী বছরে পা বাড়ালাম। বিবাহ বার্ষিকী উপলক্ষে তোমাকে অনেক শুভেচ্ছা প্রিয়।
  • তোমাকে পেয়ে পাওয়াটা পূর্ণ, তোমাকে চেয়ে চাওয়াটা পূর্ণ, কিভাবে বোঝাবো তোমায় প্রকাশ করার ভাষা নেই। সারা জীবন এই ভাবেই একসাথে কাটাতে চাই।
  • আমাদের বিবাহ বার্ষিকীর দ্বিতীয় বছর পেরিয়ে গেল। মধুর সম্পর্ক গুলো যেন তাড়াতাড়ি অতিক্রম করে। তোমার ভালবাসায় সময়টা যেন তাড়াতাড়ি চলে যাই। ওই হাতে হাত রেখে সারা জীবন চলতে চাই। আজকের এই দিনে তোমাকে জানাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।
  • পৃথিবীর সবচাইতে সেরা পাওয়া গুলোর মধ্যে একটি ছেলে তুমি। সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া যে তোমার মত একজন মেয়েকে আমার স্ত্রী হিসেবে পাঠিয়েছে। দোয়া করি আমাদের এই জীবন আগামী ১০০ বছর অতিক্রম করুক।
  • পৃথিবীর সবচেয়ে দামি জিনিসগুলো কিনতে পারিনি চেয়েও পায়নি। কিন্তু তোমায় পেয়ে সে দামি জিনিসগুলো চাওয়া ও পাওয়ার স্বাদ পূর্ণ হয়েছে।
  • অর্থ সম্পদের মতোই নেককার স্ত্রী সৃষ্টিকর্তার নিয়ামত ও রিজিক। যা অন্য কেউ পেয়েছে কিনা জানিনা আমি পেয়েছি।
  • নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। একসাথে বন্ধুত্বর জীবন পার করার পর এখন সে আমার স্ত্রী। তোমার সাথে বিবাহের এক বছর পূর্তিতে তোমাকে জানাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।
  • দিনশেষে ঘরে ফিরে তোমার ভালবাসায় আমি মুগ্ধ। এতটা ভালোবাসা, এতটা যত্ন, যা আগে কখনো পায়নি। দেখতে দেখতে আমাদের সম্পর্কের একটি বছর পূর্ণ হল। এই উপলক্ষে তোমাকে জানাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।
  • ভালোবাসা নয়নের নেশা, ভালোবাসার হৃদয়ের বন্ধন, ভালোবাসা মনের আবেগ, হৃদয় টান। যা এক একটি বৈবাহিক সম্পর্কের মাধ্যমে প্রকাশ পায়।

নিজের বিবাহ বার্ষিকী কবিতা

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস ও নিজের বিবাহ বার্ষিকী কবিতা সম্পর্কে অনেকেই খোঁজ করেন। নিজের বিবাহ বার্ষিকীতে স্ট্যাটাস, কবিতা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার উদ্দেশ্যে। নিজের বিবাহ বার্ষিকীতে ফেসবুকে স্ট্যাটাস, কবিতা শেয়ার করতে না পারলে যেন কিছু অপূর্ণ থেকে যায়। যারা নিজের বিবাহ বার্ষিকী কবিতা খোঁজ করেন তাদের উদ্দেশ্যে নিচে সবচাইতে সেরা বিবাহ বার্ষিকীর কবিতা দেওয়া হলঃ
শুভ দিন
শুভ শুভ শুভ দিন
আজকে সেই বিয়ের দিন
ভালোবাসার সেই সম্পর্ক
পূর্ণতা পাওয়ার দিন
আজকের এই দিনে
তোমায় নিয়েছি চিনে
ভালোবাসার সেই মুহূর্তগুলো
পূর্ণতা পাওয়ার দিন

শ্রেষ্ঠ পাওয়া
তুমি আমার শ্রেষ্ঠ পাওয়া
সব পাওয়ারই মধ্যে
শ্রেষ্ঠ পাওয়ার সঙ্গী হলে
জীবন মরণ যুদ্ধে
সেরা কিছুর মধ্যে আমি
তোমায় শুধু পেয়েছি
একটি বছর পার করে আজ
এই দিনটাতে এসেছি

নিজের বিবাহ বার্ষিকী স্ট্যাটাস বাংলা

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় নিজের বিবাহ বার্ষিকী স্ট্যাটাস বাংলা শেয়ার করেন। সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস শেয়ার করার মাধ্যমে স্মরণীয় দিনগুলোকে পুনরায় স্মরণ করা যাই। যারা নিজের বিবাহ বার্ষিকী বাংলা স্ট্যাটাস শেয়ার করতে চান তাদের উদ্দেশ্যে নিজে কিছু বিবাহ বার্ষিকীর বাংলা স্ট্যাটাস দেওয়া হলঃ
  • একটি বছর পূর্ণ হয়েছে আজকের এই দিনে। তোমার সাথে ভালোবাসার সবচাইতে সেরা বন্ধনে আবদ্ধ হয়েছিলাম সেই একটি বছর আগে। তাই তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকী।
  • ওহে প্রিয় তোমার সাথে আমার বিবাহের আরো একটি বছর পূর্ণতা পেল। দুইজনেই আগামীতে একসাথে কাটাতে চাই।
  • তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্তই আমার কাছে সৃষ্টিকর্তার আশীর্বাদ যা আগে কখনো পায়নি। এই মধুর সম্পর্ক মুহূর্তগুলো প্রকাশ পেয়েছে বিবাহ বন্ধনের মাধ্যমে।
  • বিবাহ যার স্বামী স্ত্রীর মধ্যে একটি আত্মার বন্ধন। বিবাহ বন্ধন এর মাধ্যমে দুইটি হৃদয়ের মধ্যে ভালোবাসা ও খুশির বন্যা বয়ে যায়। আমি চাই এই বন্যা সারা জীবন বইতে থাকুক।
  • মাসের পরে মাস গেল বছরের পর বছর। এভাবে যেন থেকে যায় আমাদের ভালোবাসা চির অমর।
  • জন্ম মৃত্যু বিয়ে সবকিছুই বিধাতার ইচ্ছা নিয়ে। আর আমরা সেই মধুর সম্পর্ক গুলোর মধ্যে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হয়েছি।
  • তোমায় পেয়ে আমি ধন্য, তোমায় পেয়ে আমি পূর্ণ, আর এই পূর্ণতা পেয়েছি তোমায় স্ত্রী হিসেবে পেয়ে। যা আগে কখনো পাইনি কল্পনাও করিনি।
  • বিবাহ বন্ধন দুইটি হৃদয়ের অন্তরের মিল। বিয়ের মাধ্যমে স্বামী স্ত্রীর মধ্যে একটি মধুর সম্পর্কের প্রকাশ পায়। যা অন্য কোন সম্পর্কের মধ্যে নেই। আজকের এই দিনে তোমাকে জানাই শুভেচ্ছা।

নিজের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

নিজের বিবাহ বার্ষিকীর দিনটি স্বামী স্ত্রীর একটি সবচাইতে বিশেষ দিন। এই দিনটির মাধ্যমে একটি ছেলে ও মেয়ে ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়। একে অপরের প্রতি বিশ্বাস, ভালোবাসা, মায়া, বৃদ্ধি পায়। তাই নিজের বিবাহ বার্ষিকী প্রত্যেকটি স্বামী স্ত্রীর কাছে সবচাইতে স্মরণীয় একটি দিন। নিচে কয়টি নিজের বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা দেওয়া হলোঃ
  • তোমার সাথে জীবনে আনন্দ ময় মুহূর্ত গুলো শুরু করার প্রথম দিন হল আজকের এই দিন। আজকের এই দিনটির মাধ্যমে আমাদের ভালোবাসার সূচনা হয়। আজকের এই দিনটিতে আমাদের স্বামী স্ত্রীর সম্পর্ক সূচনা হয়। এই দিনটি উপলক্ষে তোমাকে জানাই শুভ বিবাহ বার্ষিকী।
  • কখনোই চিনতাম না, কখনোই জানতাম না, আজকের এই দিনটির মাধ্যমে তোমার সাথে আমার চেনা ও জানা প্রকাশ পায়। শুরু হয় পৃথিবীর সবচাইতে আপন সম্পর্ক,  যা পৃথিবী সৃষ্টি লগ্নে শুরু হয়েছিল।
  • এই বিবাহ বার্ষিকী টি মাত্র কয়েক ঘণ্টার। কিন্তু আমাদের এই ভালবাসার মুহূর্তগুলো সারা জীবনের। যা একে অপরের প্রতি ভালোবাসা, আত্মত্যাগ এর মাধ্যমে প্রকাশ পায়।
  • সঙ্গিনী হিসেবে তুমি সব চাইতে সেরা, তোমাকে পেয়ে আজ এই পর্যন্ত এসেছি। যা আগে কখনো ভাবিনি আজকে থেকেই ভাবছি।
  • আজকের এই দিনে তুমি আমার প্রিয়তমা হয়ে ছিলে। শুভ বিবাহের মাধ্যমে আমার বাসায় এসেছিলে। আনন্দঘন মুহূর্তে একটি বছর কাটিয়ে ছিলে।

স্বপ্নে নিজের বিবাহ দেখলে কি হয়

অনেক ছেলে ও মেয়ে রয়েছেন যারা স্বপ্নে নিজের বিয়ে দেখেন। অনেকের মনে প্রশ্ন জাগে স্বপ্নে নিজের বিবাহ দেখলে কি হয়? ইসলামিক দৃষ্টিতে অবিবাহিত অবস্থায় স্বপ্নে নিজের বিয়ে দেখা স্বাভাবিক। স্বপ্নে নিজের বিবাহ দেখলে ভয়ের কিছু নেই। আপনি যদি অবিবাহিত অবস্থায় স্বপ্ন দেখেন তাহলে দ্রুত আপনার বিয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বপ্নে যদি আপনি নিজের বিবাহ দেখেন তাহলে আল্লাহ আপনার দ্রুত রিযিক বৃদ্ধি করবেন। কেননা বিয়ের মাধ্যমে রিজিক ও সম্পদের বৃদ্ধি হয় তাই এটি একটি ভাল লক্ষণ।
অন্যদিকে জ্যোতিষী পন্ডিতদের মতে, স্বপ্নে নিজের বিয়ে দেখলে এটি অশুভ লক্ষণ। বিবাহিত অবস্থায় যদি স্বপ্নে নিজের দিয়ে দেখেন সে ক্ষেত্রে আপনার দাম্পত্য জীবনে কলহ, দ্বন্দ্ব, বিবাদ, বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বপ্ন যদি দেখেন কোন যানবাহনে অথবা ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাচ্ছেন তাহলে সেটি আপনার জীবনে উন্নতির লক্ষণ।

নিজের বিবাহ বার্ষিকী ইসলামিক শুভেচ্ছা

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করে নিজের সঙ্গীকে আনন্দিত করা যায়। এছাড়া আত্মীয়-স্বজনদের সাথে নিজের বৈবাহিক জীবনের ভাব প্রকাশ করা যায়। নিজের বিবাহ বার্ষিকী ইসলামিক শুভেচ্ছা জানিয়ে নিজের স্বামী অথবা স্ত্রীকে খুশি করা যায়। নিচে নিজের বিবাহ বার্ষিকী ইসলামিক শুভেচ্ছা বার্তা দেওয়া হলোঃ
  • ওহে প্রিয় তোমাকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা। আমি চাই তুমি সারা জীবন ঈমান ও আমলের পথে থেকে জীবন অতিবাহিত করতে পারো।
  • আল্লাহর শ্রেষ্ঠ নিয়ামত রিযিক আমার নেককার স্ত্রী। যা আমি তোমার মধ্যে পেয়েছি। আমি চাই ইহকাল ও পরকালে একত্রে থাকতে।
  • হে আল্লাহ আমাদের বৈবাহিক জীবনে রহমত ও বরকত দান করুন।
  • হে আল্লাহ আমাদের বিবাহ জীবনকে দীর্ঘ করুন। যাতে একে অপরকে আঁকড়ে ধরে বাচতে পারি।
  • আল্লাহর অশেষ রহমত যে আমি একজন তোমার মত নেককার স্ত্রী পেয়েছি। আল্লাহ আমার জন্য এত সুন্দর উপহার রেখেছেন যা আমি কখনো কল্পনাও করতে পারিনি।
  • আল্লাহর কাছে হাজার শুকরিয়া যে আমরা একে অপরে বিবাহ জীবনের একটি বছর অতিক্রম করেছি।
  • আমার জীবনে তুমি শ্রেষ্ঠ উপহার যা একমাত্র সৃষ্টিকর্তাই আমাকে দিয়েছেন। তোমার ভালোবাসায় আমি তৃপ্ত, আজকের এই দিনে তোমাকে জানাই বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা।
  • পৃথিবীর শ্রেষ্ঠ সম্পর্ক যা সৃষ্টিকর্তায় আমাদের দিয়েছেন স্বামী ও স্ত্রীর সম্পর্কের মাধ্যমে। এ সম্পর্কে যাতে চিরজীবন স্থায়ী হয় এই কামনা করি।

লেখকের মন্তব্য

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস, নিজের বিবাহ বার্ষিকী কবিতা, শুভেচ্ছা বার্তা, ইসলামিক বার্তা, সম্পর্কে পুরো আর্টিকেলটিতে সঠিক তথ্য শেয়ার করেছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। স্ট্যাটাস সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটে স্ট্যাটাস ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url