youtube channel kivabe khulbo - ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

youtube channel kivabe khulbo অনেকেই জানতে চান। আজকের আর্টিকেলটিতে খুব সহজেই ইউটিউব চ্যানেল কিভাবে খুলবেন জানিয়ে দেব। ইউটিউব চ্যানেল খোলার নিয়ম অনেক সোজা। আপনি দুই মিনিটের মধ্যে সকল সঠিক পদ্ধতিতে ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।
youtube channel kivabe khulbo - ইউটিউব চ্যানেল খোলার নিয়ম
আপনি একটি ইউটিউব চ্যানেল খুলে ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে ইনকাম করার জন্য প্রথমত একটি ইউটিউব চ্যানেলের প্রয়োজন। কিন্তু অনেকেই জিজ্ঞাসা করেন youtube channel kivabe khulbo, অনেকেই কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয় জানেন না। যারা ইউটিউব চ্যানেল খুলতে জানেন না তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি। ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ও ইউটিউব চ্যানেলের প্রত্যেকটি খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।

পোস্ট সূচিপত্রঃ youtube channel kivabe khulbo - ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

.

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম অনেক সোজা আপনি চাইলে খুব সহজেই মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। ইউটিউব চ্যানেল খোলার জন্য তেমন কোনো দক্ষতার প্রয়োজন নেই। আপনার যদি একটি google একাউন্ট থাকে তাহলে আপনি খুব সহজেই একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। ইউটিউব চ্যানেল খোলার নিয়ম অনেক সোজা। আপনি সর্বোচ্চ দুই থেকে তিন মিনিটের মধ্যেই সম্পূর্ণভাবে একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। নিচে ইউটিউব চ্যানেল খোলার সকল নিয়ম দেওয়া হলো।

youtube channel kivabe khulbo

ইউটিউব থেকে ইনকাম করার জন্য সবচাইতে সহজ মাধ্যম হলো ভিডিও মার্কেটিং। ভিডিও মার্কেটিং করার জন্য একটি ইউটিউব অ্যাকাউন্টের প্রয়োজন। বর্তমানে অনলাইনের সবচাইতে সহজে ইনকাম করার মাধ্যম হলো ইউটিউব চ্যানেল। বাংলাদেশের প্রায় লক্ষাধিক ব্যক্তি ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করছেন। 
youtube channel kivabe khulbo - ইউটিউব চ্যানেল খোলার নিয়ম
কিন্তু অনেকেই youtube channel kivabe khulbo এই প্রসঙ্গে জিজ্ঞাসা করেন। সঠিক নিয়মে ইউটিউব চ্যানেল না খুললে সেই চ্যানেলে ভিডিও আপলোড করলে ভিডিওতে ভিউজ আসেনা। তাই অবশ্যই ইউটিউব চ্যানেল সঠিক নিয়মে খোলা প্রয়োজন। নিচে ইউটিউব চ্যানেল খোলার সঠিক নিয়ম দেওয়া হলঃ

ইউটিউব চ্যানেল খোলার জন্য সর্বপ্রথম আপনার একটি ইমেইল একাউন্টের প্রয়োজন হবে। সর্বপ্রথম একটি ইমেইল একাউন্ট খুলে নিন। এরপর ইমেইল একাউন্টে সাইন ইন করে নিন। এরপর youtube অ্যাপ অথবা ইউটিউব ডটকম লিখে সার্চ করুন। ইউটিউবে প্রবেশ করে উপরে আপনার জিমেইলের উপরে চাপ দিন। জিমেইলে ক্রিয়েট চ্যানেল লেখা দেখতে পাবেন। 

সেখানে আপনার নাম দেওয়া থাকবে। এখান থেকে আপনি আপনার চ্যানেলের নাম লিখে ক্রিয়েট চ্যানেলে ক্লিক করুন। এরপর হ্যান্ডেলে নিজের নামের সাথে কয়েকটি সংখ্যা দিন এরপর সেভ করুন। এরপর আপনার ক্যামেরা দিয়ে ছবি তুলে অথবা মোবাইলের গ্যালারি থেকে ছবি আপলোড করুন। এরপর আপনার প্রোফাইল পিকচার সেভ করুন। ইউটিউব চ্যানেল খোলা তেমন কোন বিষয় নয় প্রধান বিষয় হল ইউটিউব চ্যানেলের এসইও করা। 

আপনি আপনার চ্যানেলের যত ভালো এসইও করতে পারবেন আপনার চ্যানেলের ভিডিও তত বেশি ভিউজ ও র‍্যাঙ্ক পাবে। আপনার চ্যানেলের নাম অনুযায়ী ও আপনার চ্যানেলে আপলোড ভিডিও অনুযায়ী চ্যানেলের এসইও কিওয়ার্ড সেট করুন। প্রত্যেকটি ভিডিও আপলোড করার সময় ভিডিওতে সুন্দর নাম, ট্যাগ ও এসিও করুন। 

আকর্ষণীয় থাম্বনেল দিন তাহলে সবচাইতে বেশি ভিডিও ভিউজ হবে। ভাইরাল কৃত কনটেন্ট নিয়ে ভিডিও তৈরি করুন। বর্তমানে যে ভিডিওগুলো সবচাইতে বেশি জনপ্রিয় এই ভিডিওগুলো তৈরি করুন আশা করি দ্রুত ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন। প্রিয় পাঠক youtube channel kivabe khulbo নিশ্চয় সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

youtube channel এর সুন্দর নাম

ইউটিউব চ্যানেলের সুন্দর নাম অনেকেই জানতে চান। কিন্তু সঠিক ধারণা কেউই আপনাদেরকে দেয় না। ইউটিউব চ্যানেলের সুন্দর নাম রাখার চাইতে ইউটিউব চ্যানেলের এসইও রেজাল্ট অনুযায়ী নাম রাখা অত্যন্ত জরুরী। আপনি যদি ইউটিউব চ্যানেলে সবচাইতে বেশি ভিউজ পেতে চান তাহলে এসইও সার্চ রেজাল্ট অনুযায়ী আপনার চ্যানেলের নাম রাখুন। কেননা যেই কীওয়ার্ডে সবচাইতে বেশি সার্চ হয় ওই কিওয়ার্ডের নাম লিখে ইউটিউব চ্যানেল খুললে সবচাইতে বেশি ভিউজ পাবেন।
youtube channel এর সুন্দর নাম রাখার জন্য প্রথমে Keword Tool, অথবা Ahref keword generator এর ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর সেখান থেকে ইউটিউব সিলেক্ট করুন। এরপর যেকোনো একটি ওয়ার্ড লিখে সার্চ করুন। যেই কিওয়ার্ডে সবচাইতে বেশি সার্চ হয় সেই কিওয়ার্ড ইউটিউব চ্যানেলের নাম দিন। কেননা যখন এ নাম লিখে ইউটিউবে কোন ব্যক্তি সার্চ করবে তখন আপনার চ্যানেল প্রথমে দেখতে পাবে তখন সেখানে চাপ দিয়ে ভিডিওতে ভিউজ করবে। আশা করি youtube channel এর সুন্দর নাম কি রাখবেন সে সম্পর্কে বুঝতে পেরেছেন।

ইউটিউব চ্যানেল ক্যাটাগরি

youtube চ্যানেলের ভিডিও সবচাইতে বেশি ভিউজ পাওয়ার জন্য ক্যাটাগরি সিলেক্ট করা অত্যন্ত জরুরী। আপনি যদি ইউটিউব চ্যানেল ক্যাটাগরি সঠিক সিলেক্ট করতে না পারেন সে ক্ষেত্রে আপনার ভিডিওতে ভিউজ অত্যন্ত কম হবে। আপনি যে বিষয়ে ভিডিও তৈরি করেন সে বিষয়ে ক্যাটাগরিতে ভিডিও আপলোড করুন। ইউটিউবে মোট ১৫টি ক্যাটাগরি রয়েছে। 

এর মধ্যে যানবাহন, কমেডি, এডুকেশন, এন্টারটেইনমেন্ট, এছাড়া আরো অনেকগুলো। আপনি যে বিষয়ে ভিডিও তৈরি করছেন সেই বিষয়ে সাথে সামঞ্জস্যপূর্ণ যে ক্যাটাগরি আপনি সেই ক্যাটাগরি সিলেক্ট করে ভিডিও আপলোড করুন তাহলে দ্রুত আপনার চ্যানেলে বৃদ্ধি হবে।

ইউটিউব চ্যানেল কিওয়ার্ড

youtube channel kivabe khulbo ও ইউটিউব চ্যানেল খোলার নিয়ম অনেক সোজা। তবে শুধুমাত্র ইউটিউব চ্যানেল খুলে আপনি ইনকাম করতে পারবেন না। ইউটিউব চ্যানেলের ভিডিওর ভিউজ বৃদ্ধি করতে হবে আর এই ভিউজ বৃদ্ধি করার জন্য আপনাকে অবশ্যই জানতে হবে ইউটিউব চ্যানেল কিওয়ার্ড সম্পর্কে। ইউটিউব চ্যানেলের কিওয়ার্ড কেমন। 

ফোন কিওয়ার্ডে আপনি ভিডিও তৈরি করবেন। বিশেষ করে যারা কমেডি, এন্টারটেইনমেন্ট, যানবাহন, সম্পর্কিত ভিডিও আপলোড করে তাদের তেমন কি ওয়ার্ড এর প্রয়োজন হয় না। শুধুমাত্র তারা কোয়ালিটি সম্পন্ন ভিডিও তৈরি করে আপলোড করে ইনকাম করেন। অন্যদিকে আপনি যদি টেক বিষয়ে ভিডিও আপলোড করেন সে ক্ষেত্রে আপনাকে কি ওয়ার্ড সম্পর্কে জানতে হবে। 

কেননা ইউটিউবে কোন বিষয়ে সবচাইতে বেশি সার্চ হচ্ছে সেই বিষয়ে না জানলে আপনার বৃদ্ধি হবে না। তাই ভিডিও তৈরি করার পূর্বে নির্বাচন করুন। আপনার চ্যানেলে যে ভিডিও গুলো আপলোড করছেন সে সম্পর্কিত কিওয়ার্ডগুলো সার্চ করে চ্যানেল কিওয়ার্ডে সেট করুন। এরপর আপনি যে কোয়ালিটির ভিডিও তৈরি করছেন সে কোয়ালিটির ভিডিওগুলো ফোন কিওয়ার্ডে সার্চ হয় সেই কিওয়ার্ডগুলো এসইও কিওয়ার জেনারেটর থেকে নিয়ে ট্যাগ হিসাবে ব্যবহার করুন।

ইউটিউব চ্যানেল কিভাবে সাবস্ক্রাইব করতে হয়

ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করার জন্য অবশ্যই আপনাকে ইউটিউব চ্যানেলে সাইন ইন করতে হবে। ইউটিউব চ্যানেলে আপনার জিমেইল দিয়ে সাইন ইন করে নিন। এরপর আপনি ইউটিউব চ্যানেলে যেকোন ভিডিও দেখার সময় অথবা যে কোন চ্যানেলে প্রবেশ করে সাবস্ক্রাইব লেখা দেখতে পাবেন। সাবস্ক্রাইব লিখাতে চাপ দেন সাবস্ক্রাইব হয়ে যাবে। এরপর পুনরায় সাবস্ক্রাইব এ চাপ দিয়ে অল নোটিফিকেশনে চাপ দিন। তাহলে পরবর্তীতে যে ভিডিও গুলোই তারা আপলোড করুক না কেন সেই ভিডিও নোটিফিকেশান সঙ্গে সঙ্গে আপনার কাছে পৌঁছে যাবে।

ইউটিউব চ্যানেল কিভাবে ডিলিট করতে হয়

youtube channel kivabe khulbo ও ইউটিউব চ্যানেল কিভাবে ডিলিট করতে হয় অনেকে জানেন না। ইউটিউব চ্যানেল ডিলিট করার জন্য প্রথমে আপনার জিমেইল সাইন ইন করে নিন। এরপর আপনার ইউটিউব চ্যানেলে প্রবেশ করুন। এরপর youtube সেটিংস এ প্রবেশ করুন। সেটিংস থেকে অ্যাডভান্স সেটিংস এ প্রবেশ করুন। সেখানে আপনি মুভ চ্যানেল ও ডিলিট চ্যানেল নামের দুইটি অপশন পাবেন। 

আপনি চাইলে আপনার চ্যানেলটি এখান থেকে মুভ করে অন্য ইমেইলে নিতে পারেন। অথবা চাইলে এখান থেকে ডিলিট করতে পারেন। ডিলিট করার জন্য ডিলিট চ্যানেলে চাপ দেন এরপর আপনার জিমেইলের পাসওয়ার্ড চাইবে পাসওয়ার্ড দিলে আপনার চ্যানেলটি ডিলিট হয়ে যাবে।

লেখক এর মন্তব্য

youtube channel kivabe khulbo ও ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লিখা। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আজকের আর্টিকেলটিতে ইউটিউব চ্যানেলের বিভিন্ন খুঁটিনাটি বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানিয়েছি। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url