ফ্রিতে প্রতিদিন 200 টাকা ইনকাম করার ১৫টি উপায়

প্রতিদিন 200 টাকা ইনকাম করার প্রায় শতাধিকেরও বেশি উপায় রয়েছে। আজকে আপনাদের প্রতিদিন ১০০ থেকে ২০০ টাকা ইনকাম করার সহজ ১৫টি উপায় সম্পর্কে জানিয়ে দেব। যে উপায়গুলো অনুসরণ করে আপনি খুব সহজে প্রতিদিন ২০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন। পেমেন্ট নিতে পারবেন বিকাশ অথবা যেকোনো পেমেন্ট মেথডে।
ফ্রিতে প্রতিদিন 200 টাকা ইনকাম করার ১৫টি উপায়
অনেকেই দীর্ঘদিন অনলাইনে ঘোরাঘুরি করেন কিন্তু সঠিক ধারণার অভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারেন না। তবে প্রথমে অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনার দক্ষতার প্রয়োজন। আপনার যদি দক্ষতা না থাকে সে ক্ষেত্রে অনলাইন থেকে ইনকাম করা তেমন সহজ সাধ্য নয়। আজকের আর্টিকেলটিতে যে বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি এই বিষয়গুলো অনুসরণ করলে দক্ষতা ছাড়া প্রতিদিন 200 টাকা ইনকাম করতে পারবেন। তাই বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ ফ্রিতে প্রতিদিন 200 টাকা ইনকাম করার ১৫টি উপায়

.

ফ্রিতে অনলাইন থেকে প্রতিদিন 200 টাকা ইনকাম করার উপায়

কে না চায় অনলাইন থেকে ইনকাম করতে। বর্তমানে অনলাইন একটি ইনকাম করার সবচাইতে সহজ প্ল্যাটফর্ম। আপনার যদি অনলাইনে দক্ষতা থাকে সে ক্ষেত্রে আপনি চাকরিজীবীর চাইতে বেশি টাকা ইনকাম করতে পারবেন। আর যদি দক্ষতা না থাকে সে ক্ষেত্রে প্রতিদিন মাইক্রো জব এর মত ছোট কাজ করে ইনকাম করতে পারবেন। 
তাই প্রথমত অনলাইন থেকে ইনকাম করার জন্য দক্ষতা অর্জন করুন। অনলাইন থেকে প্রতিদিন 200 টাকা ইনকাম করার ১৫টি সহজ উপায় নিচে দেওয়া হলঃ
  • ডিজিটাল মার্কেটিং
  • টিকটক থেকে ইনকাম
  • টেক্সট রাইটিং
  • কোডিং
  • মাইক্রজব
  • সার্ভে
  • রেফার প্রোগ্রাম
  • ক্যাপচা সল্ভ
  • ট্রান্সলেট করে
  • ইমেইল মার্কেটিং
  • ডাটা এন্ট্রি
  • কোর্স বিক্রয়
  • ক্লিকসেন্স সাইট

ডিজিটাল মার্কেটিং Digital marketing

প্রতিদিন 200 টাকা ইনকাম করার সহজ মাধ্যম হলো ডিজিটাল মার্কেটিং। বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম হলো ডিজিটাল মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং হল অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে আধুনিকতার সাথে তাল মিলিয়ে অনলাইনে সব ধরনের কাজ করায় ডিজিটাল মার্কেটিং। 
ফ্রিতে প্রতিদিন 200 টাকা ইনকাম করার ১৫টি উপায়
ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন কাজ রয়েছে যে কাজ করে আপনি প্রতিদিন ২০০-৫০০টাকা বা এরও বেশি ইনকাম করতে পারবেন। যদি আপনার ডিজিটাল মার্কেটিং সম্পর্কে দক্ষতা থাকে সেক্ষেত্রে তো কোন কথাই নেই। চোখ বুঝে প্রতিদিন কাজ করে ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

টিকটক থেকে ইনকাম Tiktok income

টিকটক প্লাটফর্ম অনলাইন থেকে ইনকাম করার সহজ একটি মাধ্যম। টিকটক থেকে অনেকেই সেলিব্রেটি হয়ে এখন ভিডিও মার্কেটিং করছে। আপনি চাইলে টিকটক আইডি খুলে সেখানে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করুন। আপনার ফলোয়ার সংখ্যা বৃদ্ধি হলে টিকটক আইডিতে বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপন অথবা এফিলিয়েট এর মাধ্যমে ইনকাম শুরু করুন। এভাবে আপনি প্রতিদিন ১০০-২০০ বা তারও বেশি ইনকাম করতে পারবেন।

টেক্সট রাইটিং Text writing

বর্তমানে টেক্সট রাইটিং এর প্রচুর কাজ রয়েছে। এর মধ্যে ফেসবুকে টেক্সট রাইটিং, গুগলে আর্টিকেল রাইটিং। ওয়েবসাইটে ব্লগিং ও অন্যান্য সাইটে কনটেন্ট রাইটিং। আপনি চাইলে এই রাইটিং সেক্টরের যেকোনো কাজ করতে পারেন। যেমন ধরুন একটি আর্টিকেল লিখলে সর্বনিম্ন ৩০০ টাকা পর্যন্ত পাওয়া যায়। আপনার যদি আর্টিকেল রাইটিং এর দক্ষতা থাকে সে ক্ষেত্রে দিনে এক ঘন্টা সময় দিয়ে আর্টিকেল রাইটিং করে ৩০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

কোডিং Coding

অনলাইন থেকে প্রতিদিন 200 টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে একটি হলো কোডিং। আপনি যদি কোডিং সেক্টরে দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি যেকোনো বায়ারের কোডিং সম্পর্কিত কাজ করে ইনকাম করতে পারবেন। যেমন বায়ারের কোন সমস্যা সলভ করিয়ে পাঁচ থেকে দশ মিনিটে ৫০০ টাকা বা এরো বেশি ইনকাম করতে পারবেন।

মাইক্রজব Microjob

বিভিন্ন ওয়েবসাইটের ছোট ছোট কাজ করে ইনকাম করাই হলো মাইক্রো জব। আপনি চাইলে মাইক্র জব এর ওয়েবসাইট গুলো থেকে ছোট ছোট কাজ করে প্রতিদিন ২ থেকে ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। তবে আপনাকে মাইক্রো জব এর ছোট ছোট কাজ সম্পর্কে ধারণা থাকতে হবে। তবে মাইক্রো জব এর কাজ সম্পর্কে যদি আপনার ধারণা না থাকে এক্ষেত্রে ইউটিউবে মাইক্রো জব সম্পর্কে ভিডিও দেখে নিতে পারেন।

সার্ভে Survey

বর্তমানে অনলাইন থেকে প্রতিদিন ১০০-২০০ বা এরও বেশি টাকা ইনকাম করার সহজ মাধ্যম হলো সার্ভে। সার্ভে পূরণ করে ইনকাম করার অনেক সাইট রয়েছে। আপনি চাইলে সেই সাইট গুলোতে সার্ভে করে খুব সহজে ইনকাম করতে পারবেন। i-say, Swagbucks, YouGov, YLive, Google Opinion Rewards, Qmee, সার্ভে সাইট গুলোর মাধ্যমে আপনি খুব সহজে প্রতিদিন ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

রেফার প্রোগ্রাম Referral program

আপনি চাইলে বিভিন্ন ভাবে রেফার করে ইনকাম করতে পারবেন। প্রতিদিন 200 টাকা ইনকাম টাকা ইনকাম করার সহজ মাধ্যম হল রেফার করে ইনকাম। আপনি যে কোন সাইটে প্রথমে কাজ শুরু করুন। এরপর সেই সাইটগুলো রেফার লিংক শেয়ার করে বিভিন্ন ব্যক্তিদের ওই সাইটে কাজ করার উৎসাহ দিন। 

আপনার রেফার লিংক থেকে যে ব্যক্তিরা সাইন আপ করে কাজ করে ইনকাম করবে আপনি তার কমিশন হিসেবে বোনাস পাবেন। GetRespones, Host inger, Casper, purple, Acorns, Sofi, ওয়েবসাইট গুলোর মধ্যমে আপনি খুব সহজে রেফার করে ইনকাম করতে পারবেন।

ক্যাপচা সল্ভ Captcha solve

বর্তমানে অনলাইন থেকে সহজে ইনকাম করার সহজ মাধ্যমগুলোর মধ্যে হল ক্যাপচা পূরণ। অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোর মাধ্যমে আপনি ক্যাপচা পূরণ করে আপনি ইনকাম করতে পারবেন। শুধুমাত্র একটি অ্যাকাউন্ট খুলে ওয়েবসাইটের দেওয়া নির্দিষ্ট পরিমাণ ক্যাপচা পূরণ করে প্রতিদিন 200 থেকে ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। 

এরমধ্যে captureSolver, anticaptcha, AZcaptur, Truecapture অন্যতম ওয়েবসাইট। আপনি এই ওয়েবসাইট গুলোতে অ্যাকাউন্ট তৈরি করে ক্যাপচা পূরণ করে ইনকাম করতে পারবেন।

ট্রান্সলেট করে Transistor

বর্তমানে ট্রান্সলেট করে ইনকাম করা অনলাইনে সহজে একটি কাজ। আপনি যদি বাংলা থেকে ইংরেজি, অথবা যে কোন ভাষা থেকে বাংলা ভাষায় ট্রান্সলেট করতে পারেন সে ক্ষেত্রে আর্টিকেল লেখার মত কাজ করে প্রতিদিন 200 টাকা ইনকাম করতে পারবেন।

ইমেইল মার্কেটিং Email marketing

অনলাইন থেকে প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করার সহজ মাধ্যম গুলোর মধ্যে একটি হল ইমেইল মার্কেটিং। আপনি ইমেইল মার্কেটিং করে বিভিন্ন ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধি করে অথবা ইমেইল মার্কেটিং এর মাধ্যমে এফিলিয়েট করে খুব সহজে প্রতিদিন দুই থেকে ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

ডাটা এন্ট্রি Data entry

বর্তমানে অনলাইনে ইনকাম করার সহজ কাজগুলোর মধ্যে আরেকটি হলো ডাটা এন্ট্রি। আপনি যদি ডাটা এনটিতে পারদর্শী হন সেক্ষেত্রে অনলাইনের বিভিন্ন ওয়েবসাইট থেকে ডাটা এন্ট্রি কাজ করে ইনকাম করতে পারবেন। দিনের অল্প সময় ডাটা এন্ট্রির কাজ করে ১-২০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন। 

বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে ডাটা এন্ট্রির মত কাজ করে ইনকাম করা যায়। Scribe, megaTypers, Clikworker, Flixjobs, Freelancer, ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি ডাটা এন্ট্রি করে ইনকাম করতে পারবেন।

কোর্স বিক্রয় 

কোর্স বিক্রি করে প্রতিদিন ২০০ থেকে ৫০০ টাকা ইনকাম করা সবচাইতে সহজ। আপনি অনলাইনের যে কাজে পারদর্শী দক্ষ সেই কাজের উপর একটি কোর্স তৈরি করুন। এরপর সেই কোর্স উক্ত কাজের সোশ্যাল মিডিয়ার গ্রুপের মধ্যে শেয়ার করুন। যারা ওই কাজ শিখতে আগ্রহী তাদের কাছে সেই কোর্স বিক্রয় করে খুব সহজে ইনকাম করতে পারবেন।

লেখকের মন্তব্য

ফ্রিতে প্রতিদিন 200 টাকা ইনকাম করার উপায় সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটিতে অনলাইন থেকে প্রতিদিন ১০০ থেকে ২০০ টাকা ইনকাম করার ১৫টি সহজ উপায় আপনাদের জানিয়েছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। এই উপায় গুলোর মধ্যে যে বিষয়ে আপনি দক্ষ, 

সে বিষয়ে কাজ শুরু করুন তাহলে প্রতিদিন ২০০ থেকে ৫০০ টাকা অনায়াসে ইনকাম করতে পারবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন অনলাইন ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url