নগদ একাউন্ট দেখার নিয়ম - ২০টি তথ্য নগদ একাউন্ট সম্পর্কে

অন্যান্য সব মোবাইল ব্যাংকিং একাউন্ট দেখার মতোই নগদ একাউন্ট দেখার নিয়ম ও অনেক সোজা। তবে যারা নতুন তারা নগদ একাউন্টের বিভিন্ন বিষয় সম্পর্কে জানেন না। নগদ একাউন্ট খোলার নিয়ম যেমন সোজা তেমনি দেখার নিয়ম ও অনেক সোজা। যারা নতুন নগদ একাউন্ট ব্যবহার করতে চান তাদের জন্য আজকের আর্টিকেলটিতে নগদ একাউন্ট সম্পর্কে ২০টি সঠিক তথ্য জানিয়েছি।
নগদ একাউন্ট দেখার নিয়ম- নগদ একাউন্ট খোলার নিয়ম
অন্যান্য মোবাইলের এজেন্ট ব্যাংকিং ও মোবাইল ব্যাংকিংয়ের সকল সুবিধা দিয়ে থাকে নগদ। বিকাশ একাউন্টের মতই নগদ একাউন্টও তার গ্রাহকদের সকল ধরনের সুবিধা দিচ্ছে। তাই অনেকেই বিকাশ একাউন্টের পাশাপাশি নগদ একাউন্টও ব্যবহার করছেন। নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদ একাউন্ট খোলার নিয়ম, নগদ একাউন্টে কিভাবে খুলতে হয় এছাড়া নগদ একাউন্ট সম্পর্কে যাবতীয় বিস্তারিত তথ্য থাকছে আজকের আর্টিকেলটিতে। তাই বিস্তারিত জানতে হলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ নগদ একাউন্ট দেখার নিয়ম - নগদ একাউন্ট খোলার নিয়ম

.

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদ একাউন্ট খোলার পর নগদ একাউন্ট ব্যবহার করার সময় অনেকেই সমস্যার সম্মুখীন হন। অথবা একাউন্টের বিভিন্ন বিষয় সম্পর্কিত তথ্য জানতে কাস্টমার কেয়ারে কথা বলার প্রয়োজন হয়। এছাড়া একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে অথবা যেকোনো নগদ একাউন্ট সম্পর্কে তথ্য জানতে কাস্টমার কেয়ারে যোগাযোগ করলে সঠিক তথ্য পাওয়া যায়। 

তাই অনেকেই বিভিন্ন প্রয়োজনে নগদের কাস্টমার কেয়ারে যোগাযোগ করার প্রয়োজন মনে করেন। নগদের কাস্টমার কেয়ারের সকল যাবতীয় ডিটেইলস নিচে দেওয়া হলঃ
যোগাযোগের নম্বর ১৬১৬৭ অথবা ০৯৬০৯৬১৬১৬৭
ইমেইলঃ info@nagad.com.bd
Delta Dahlia Tower (Level 13) Banani Dhaka-1213

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার নিয়ম অত্যন্ত সহজ। আপনি ৩০ সেকেন্ডের মধ্যেই নগদ একাউন্ট চেক করতে পারবেন। নগদ একাউন্টের ক্যাশ আউট, সেন্ড মানি, মোবাইল রিচার্জ, পেমেন্ট, বিলপে, ইএমআই পেমেন্ট, মাই নগদ, এবং পিন রেস্ট করতে পারবেন খুব সহজেই। নগদ একাউন্টের যেকোনো কিছু চেক করার জন্য ডায়াল করুন *167# এরপর আপনি যা কিছু চেক করতে চান ক্রমিক নাম্বার অনুযায়ী সেই সংখ্যা বসিয়ে সেন্ড করুন। 
নগদ একাউন্ট দেখার নিয়ম- নগদ একাউন্ট খোলার নিয়ম
যদি নগদ একাউন্ট ব্যালেন্স চেক করতে চান সেক্ষেত্রে ডায়াল করার পর মাই নগদ অপশনে 7 সেভেন লিখে সেন্ড করুন। এরপর আপনি ব্যালেন্স চেক করার জন্য ব্যালেন্স এনকোয়ারি অপশন রয়েছে আপনি 1 লিখে সেন্ড করুন। এরপর ইন্টার পিন লেখা অপশন দেখতে পাবেন। সেখানে আপনার দেওয়া পিন নম্বরটি দিয়ে সেন্ড করুন। তাহলে আপনি আপনার একাউন্টে থাকা ব্যালেন্স দেখতে পাবেন। আশা করি নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

নগদ একাউন্ট খোলার নিয়ম

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় অনেকেই জানেন না। নগদ একাউন্ট খোলার নিয়ম অনেক সোজা। নগদ একাউন্ট সহজে খোলা যায় নগদ একাউন্ট দেখার নিয়ম তেমন সোজা। খুব সহজে নগদ একাউন্টে দেখা যায়। আপনি যে কোন মোবাইলে নগদ একাউন্ট খুলতে পারবেন খুব সহজেই। এছাড়া আপনি স্মার্টফোনে নগদ অ্যাপ এর মাধ্যমেও একাউন্ট খুলতে পারবেন। 
তবে যে কোন মোবাইলে নগদ একাউন্ট খোলার জন্য মোবাইলের ডায়াল অপশন এ গিয়ে *167# ডায়াল করুন। এরপর আপনার পিন কোড চাইবেন আপনি আপনার পছন্দ অনুযায়ী চারটি সংখ্যার পিন কোড দিন। ব্যাস আপনার অ্যাকাউন্ট খোলা শেষ। আশা করি নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন।

অনলাইনে নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

অনলাইনে নগদ এজেন্ট অ্যাকাউন্ট ভোলার চাইতে আপনি নগদ এরিয়া ডি এস ও এর সাথে কথা বলে নগদ একাউন্ট খুলতে পারেন। নগদ এজেন্ট অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তারা সর্বোচ্চ এক ঘণ্টার মধ্যেই নগদ এজেন্ট একাউন্ট একটিভ করে দেয়। নগদ এজেন্ট একাউন্ট খোলার জন্য আপনার দোকানের ট্রেড লাইসেন্সের দুইটি ফটোকপি, 

আপনার ভোটার এনআইডি কার্ডের দুইটি ফটোকপি, আপনার দুইটি পাসপোর্ট সাইজের ছবি, আপনি যে সিমে নগদ একাউন্ট করতে চাচ্ছেন সেই সিমের নম্বর, দিয়ে ডি এস ও এর কাছে জমা দিন। অল্প কিছুক্ষণের মধ্যেই তারা আপনার নগদ এজেন্ট একাউন্ট খুলে দিবে।

নগদে ক্যাশ আউট চার্জ কত

নগদে ক্যাশ আউট চার্জ অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতোই। তবে নগদে ক্যাশ আউট এর খরচ অন্যান্য মোবাইল ব্যাংকিং এর চাইতে অনেক কম। নগদে ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১৫ টাকা।

নগদ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ কত

নগদ অ্যাপ থেকে ক্যাশ আউট চার্জ ১৪.৯০ টাকা। প্রিয় এজেন্ট থেকে মাসে ২৫ হাজার টাকা করলে প্রতি হাজারে ১৮ টাকা চার্জ নেওয়া হয়।

নগদ app download

আপনি মোবাইলে নগদে ব্যবহারের পাশাপাশি নগদ অ্যাপ ব্যবহার করেও খুব সহজে নগদের সুবিধা পাবেন। নগদ অ্যাপ ব্যবহার করার জন্য আপনি প্লেস্টোর থেকে অ্যাপ লিখে সার্চ করে ডাউনলোড করুন। এরপর ইন্সটল করে আপনার মোবাইল নম্বর ও পিন নম্বর দিয়ে সাইন ইন করে নিন।

নগদে টাকা দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদে টাকা দেখার নিয়ম একই। নগদে টাকা দেখার জন্য প্রথমে ফোনের ডায়াল অপশনে যান এরপর *167# লিখে ডায়াল করুন। এরপর 7 লিখে সেন্ড করুন। এরপর ব্যালান্স ইনকুয়ারি অপশন দেখতে 1 লিখে সেন্ড করুন। এবার আপনার গোপন পিন নম্বর দিয়ে নগদ একাউন্টের টাকা দেখতে পাবেন।

নগদ অফিস নাম্বার

নগদ অফিসে যোগাযোগ করার জন্য আপনি এই নম্বর ইমেইল এড্রেস অথবা তাদের অফিসে সরাসরি যোগাযোগ করতে পারবেন
যোগাযোগের নম্বর ১৬১৬৭ অথবা ০৯৬০৯৬১৬১৬৭
ইমেইলঃ info@nagad.com.bd
Delta Dahlia Tower (Level 13) Banani Dhaka-1213

নগদ অফার

বর্তমানে অফার দেওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ে রয়েছে নগদ। এই পর্যন্ত নগদের মত অন্য কোন মোবাইল ব্যাংকিং সেবা এত বেশি অফার দেয়নি। নিচে নগদের কিছু অফারের তালিকা দেওয়া হলঃ
  • দারাজ থেকে পণ্য কিনে নগদে পেমেন্ট করলে ১০% ক্যাশ ব্যাক
  • বাংলালিংক নাম্বারে শুধুমাত্র নগদ থেকে 167 রিচার্জে ১৮৫ মিনিট যেকোনো নম্বরে
  • রবি নম্বরে নগদ থেকে ১০০ টাকা রিচার্জে ১০ টাকা ক্যাশব্যাক
  • গ্রামীন ফোনে ৯৯৯ টাকা রিচার্জে ১৩০ টাকা ক্যাশ ব্যাক, ১৬০০ মিনিট ৫০ জিবি ও ৫০০ এসএমএস মেয়াদ ৩০ দিন
  • নগদে যেকোনো নাম্বারে রিচার্জে সন্ধ্যা ৭ টা থেকে সন্ধ্যা আটটা পর্যন্ত ১০ টাকা ক্যাশ ব্যাক
  • নগদ থেকে এয়ারটেল ও রবি নাম্বারে সর্বোচ্চ রিচার্জ কারী লাখ টাকা জিতে নেওয়ার সুযোগ রয়েছে

আইডি কার্ড ছাড়া নগদ একাউন্ট খোলা যায়

আইডি কার্ড ছাড়া নগদ একাউন্ট খোলা যায়। নগদ একাউন্ট খোলার নিয়ম সবচাইতে সোজা। নগদ একাউন্ট দেখার নিয়ম এর চাইতে আরো সোজা। আইডি কার্ড ছাড়া নগদ একাউন্ট খোলার জন্য *১৬৭# ডায়াল করুন এরপর আপনার গোপন পিন নম্বর দিয়ে নগদ একাউন্ট খুলে নিন।

নগদ ইসলামিক একাউন্ট এর সুবিধা

নগদ ইসলামিক একাউন্টের সুবিধা হল নগদ ইসলামিক একাউন্ট সম্পূর্ণ সুদ মুক্ত। নগদ ইসলামিক একাউন্টে গ্রাহক যদি কোন টাকা জমা রাখে সেক্ষেত্রে এই টাকার উপর কোন সুদ ধার্য করা হয় না।

নগদ একাউন্ট দেখার কোড নাম্বার

আপনি যেকোনো সিম থেকে যেকোনো ফোনে নগদ একাউন্ট দেখার কোড নাম্বার ডায়াল করে নগদ একাউন্ট দেখতে পারবেন। নগদ একাউন্ট দেখার জন্য আপনার ফোনের ডায়ালপ্যাড অপশনে গিয়ে ডায়াল করুন *167# তাহলে আপনি আপনার নগদ একাউন্টের যাবতীয় বিস্তারিত দেখতে পাবেন।

লেখকের মন্তব্য

নগদ একাউন্ট সম্পর্কে অনেকেই জানেন না যারা নতুন নগদ একাউন্ট খুলতে চান তারা এরকম সমস্যার সম্মুখীন হন। নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদ একাউন্ট খোলার নিয়ম এছাড়া নগদ একাউন্ট সম্পর্কে ২০টি সঠিক তথ্য আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url