মোবাইল দিয়ে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার ১০টি উপায়

মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করা যায় খুব সহজেই। খুব সহজেই ঘরে বসে অনলাইন জব মোবাইল এর মাধ্যমে করা যায়। আপনি চাইলে ঘরে বসে প্রতিদিন ১০$ - ২০$ ডলার ইনকাম করতে পারবেন সহজ কিছু উপায়ে। আপনার ফাঁকা সময়কে কাজে লাগিয়ে আপনার ব্যক্তিগত কাজের পাশাপাশি মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে অনলাইন থেকে আয় করুন মোবাইল দিয়ে। আজকের আর্টিকেলটিতে কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম ইনকাম করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।
মোবাইল দিয়ে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার ১০টি উপায়
মোবাইল দিয়ে টাকা ইনকাম 2024 সালে অনেক উপায় রয়েছে। বর্তমান প্রযুক্তিকে কাজে লাগিয়ে এখন অনেকেই ঘরে বসে মোবাইল এবং কম্পিউটারের মাধ্যমে অনলাইন থেকে প্রতিদিন নগদ অর্থ ইনকাম করছেন। অনলাইন জব মোবাইল এর মাধ্যমে করা যায়। আপনি কোন এজেন্সি অথবা নিউজ ওয়েবসাইট এডমিনের সাথে কথা বলে মোবাইল দিয়ে টাইপিং জব করে খুব সহজে ইনকাম করতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করবেন সে সম্পর্কে জেনে নেয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার ১০টি উপায়

.

মোবাইল দিয়ে টাকা ইনকাম 2024

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে ইন্টারনেটের কল্যাণে এমন কোন কাজ নেই ঘরে বসে করা যাচ্ছে না। আর এই সুবিধা গুলোকে কাজে লাগে অনলাইনের বিভিন্ন সেক্টরকে হাতের মুঠো এনে মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে ঘরে বসে কাজ করে ইনকাম করার সহজ হয়েছে। মোবাইল দিয়ে টাকা ইনকাম 2024 সালে সহজ একটি পন্থা। আপনি মোবাইল দিয়ে অনেকভাবেই টাকা ইনকাম করতে পারবেন। তবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সবচাইতে সেরা উপায় হল অনলাইন।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৪

অনলাইনের হাজারো সেক্টর রয়েছে যেখানে মোবাইল দিয়ে কাজ করে ইনকাম করা যায়। কিছু কাজ রয়েছে যা বায়ার এর সাথে কন্টাক্ট করে করতে হয়। আবার কিছু কাজ রয়েছে যেগুলো আপনি সরাসরি নিজেই ওয়েবসাইট, অ্যাপ এর মাধ্যমে করতে পারবেন। অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৪ সালের সেরা একটি উপায়। 
মোবাইল দিয়ে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার ১০টি উপায়
মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনাকে অনলাইনের বিভিন্ন সেক্টরে কাজ করার দক্ষতা অর্জন করতে হবে। এর জন্য আপনার হাতের মোবাইল যথেষ্ট। google, ইউটিউব, ছাড়াও অন্যান্য প্ল্যাটফর্মে অনলাইনে ইনকাম কিভাবে করবেন এই সম্পর্কিত ভিডিও আপলোড করা হয়। আপনি চাইলে সেই ভিডিওগুলো দেখে কাজ শিখে মোবাইল দিয়ে অনলাইন ইনকাম শুরু করতে পারেন। 

মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করা যায় এরকম কাজ অনেক রয়েছে এর মধ্যে কিছু কাজ হল, ভিডিও মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, আর্টিকেল রাইটিং, ক্যাপচা পূরণ, গেম খেলে, কুইজ খেলে, অ্যাড দেখে, রেফার করে, প্রোডাক্ট এ সেল করে মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার উপায়

অনলাইন জব মোবাইল এর মাধ্যমে করা অত্যন্ত সহজ। শুধুমাত্র আপনার হাতে থাকা মোবাইল এর মাধ্যমেই অনলাইনের বিভিন্ন সেক্টরে কাজ করে ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে কাজ করার জন্য কনফিগারেশন অবশ্যই ভালো হওয়া চাই। কেননা প্রত্যেকটি মোবাইল দিয়ে অনলাইনে কাজ করা সম্ভব হয় না। 

আপনার মোবাইলটি যদি ২ জিবি র‍্যাম এর অন্তর্ভুক্ত হয় তাহলে আপনি মোবাইলের মাধ্যমে কাজ করতে পারবেন। ঘরে বসে মোবাইল দিয়ে প্রতিদিন ১০ থেকে ২০ ডলার ইনকাম করার অনেক উপায় রয়েছে। আপনি যে উপায়গুলো অবলম্বন করে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করতে পারবেন তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
  • ইউটিউব চ্যানেল থেকে
  • ইউটিউবের শর্ট ভিডিও তৈরি করে
  • ফেসবুক পেজ তৈরি করে
  • ফেসবুক প্রফেশনাল মোড থেকে
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করে
  • Golden Goose থেকে
  • Adsterra থেকে
  • MyLead থেকে
  • ClickDealer থেকে
  • Affmine থেকে
ইউটিউব চ্যানেল থেকেঃ আপনি মোবাইল দিয়ে ইউটিউব থেকে প্রতিদিন ১০ থেকে ২০ ডলার খুব সহজে ইনকাম করতে পারবেন। প্রথমে একটি ইউটিউব চ্যানেল খুলেনিন। এরপর মোবাইলে ধারণকৃত যেকোন ভিডিও ইউটিউবে চ্যানেলে আপলোড করুন। আপনার চ্যানেলে নির্দিষ্ট টার্গেট পূর্ণ হলে মনিটাইজেশন এর জন্য আবেদন করুন। ইউটিউব চ্যানেলে মনিটাইজেশন পেলে সেই ভিডিওগুলো থেকে প্রতিদিন আপনার ডলার ইনকাম হবে।

ইউটিউবের শর্ট ভিডিও তৈরি করেঃ অনলাইন জব মোবাইল দিয়ে করা যায় এরকম সহজ একটি উপায় হল ইউটিউবের শর্ট ভিডিও তৈরি। আপনি ইউটিউবের জন্য যে কোন ফানি কোয়ালিটি ভিডিও অথবা যে কোন শর্ট ভিডিও ১০ সেকেন্ড থেকে এক মিনিটের মতো ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করুন। এই শর্ট ভিডিও গুলো কোন কিছুর হতে পারে। এছাড়া অন্যের মিউজিকের সাথে লিপসিং করে ভিডিও আপলোড করতে পারেন। এভাবে শর্ট ভিডিও আপলোড করে চ্যানেলে মনিটাইজেশন নিন, এরপর সেখান থেকে ইনকাম করুন।
ফেসবুক পেজ তৈরি করেঃ বর্তমানে প্রচুর সংখ্যক ব্যক্তি ফেসবুক পেজ থেকে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম ইনকাম করছে খুব সহজেই। এর জন্য প্রথমে একটি ফেসবুক পেজ তৈরি করুন। এরপর আপনি যেকোনো ধরনের ভিডিও তৈরি করুন। আপনার দৈনন্দিন জীবনের কাজকর্ম অথবা যে কোন কিছুর ভিডিও তৈরি করে ফেসবুক পেইজে আপলোড করুন। এরপর ফেসবুক পেজে টার্গেট পূর্ণ করে মনিটাইজেশন এর জন্য আবেদন করুন। মনিটাইজেশন পেলে ফেসবুক পেজ থেকে প্রতিদিন ১০ থেকে ২০ ডলারেরও বেশি ইনকাম হবে।

ফেসবুক প্রফেশনাল মোড থেকেঃ সবচাইতে সহজে ইনকাম করার উপায় গুলোর মধ্যে একটি হলো ফেসবুক প্রফেশনাল মোড। আপনি ফেসবুক প্রফেশনাল মোড এর মাধ্যমে খুব সহজে প্রতিদিন মোবাইল দিয়ে ডলার ইনকাম করতে পারবেন। এছাড়া শর্ট ভিডিও থেকে স্টার এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনার ফেসবুক প্রোফাইল কে প্রফেশনাল মোডে এক্টিভ করে নিন। এরপর যে কোন ভিডিও তৈরি করে আপনার প্রোফাইলে আপলোড করুন। এরপর ফেসবুক এ্যাড এপ্রুভ নিয়ে সেখান থেকে ইনকাম করুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করেঃ মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার সবচাইতে সেরা উপায় হল অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনিফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে খুব সহজে প্রতিদিন ১০$-১০০$ ইনকাম করতে পারবেন বা এর চাইতেও বেশি। অ্যাফিলিয়েট মার্কেটিং এর ইনকাম নির্ধারণ করে ট্রাফিক কোয়ালিটি ও ট্রাফিক সোর্স এর উপর। আপনার ট্রাফিক সোর্স যত বেশি হবে আপনার ইনকাম তত বেশি হবে।

Golden Goose থেকেঃ আপনি গোল্ডেন গোস ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই ১০$-২০$ ডলার ইনকাম করতে পারবেন। প্রথমে একটি গোল্ডেন গোস অ্যাকাউন্ট এপ্রুভ করে নিন। এরপর এই অ্যাকাউন্টে থাকা অফার গুলো আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া ফেসবুক পেজ, গ্রুপ, ইউটিউব, ওয়েবসাইট, অথবা অন্যান্য প্ল্যাটফর্মে শেয়ার করুন। আপনি এত বেশি অফার ট্রাফিকদের মাঝে প্রমোট করে ট্রাফিক কালেক্ট করতে পারবেন তত বেশি ইনকাম হবে।

Adsterra থেকেঃ বর্তমানে সেরা এড নেটওয়ার্ক গুলোর মধ্যে একটি হলো Adsterra, এ নেটওয়ার্কটিতে প্রচুর পরিমাণে অফার রয়েছে। আপনি একটি একাউন্ট নিয়ে খুব সহজেই অফার প্রমোট করে ইনকাম করতে পারবেন। আপনি নেটওয়ার্ক থেকে ফ্রেশ মার্কেটিং এর মাধ্যমে প্রতিদিন ১০$-২০$ খুব সহজেই ইনকাম করতে পারবেন। আপনি যত বেশি ট্রাফিক এ নেটওয়ার্কের প্রবেশ করাতে পারবেন তত বেশি ইনকাম হবে। এছাড়া আপনার ওয়েবসাইটের মাধ্যমে অথবা ইউটিউব, ফেসবুক, instagram, whatsapp, এর মাধ্যমে খুব সহজেই ট্রাফিক সংগ্রহ করে Adsterra থেকে ইনকাম করতে পারবেন।

MyLead থেকেঃ বর্তমানে প্রত্যেকের পছন্দের একটি নেটওয়ার্ক হলো মাই লিড। অনলাইন জব মোবাইল দিয়ে করা যায় এরকম একটি নেটওয়ার্ক মাই লিড। আপনি কারোর কর্মী হিসেবে কাজ না করে নিজে নিজেই মাই লিডে কাজ করে ইনকাম করতে পারবেন। এর জন্য প্রথমে মাই লিড সাইট থেকে একটি অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করে নিন। এরপর এই নেটওয়ার্কের অফার গুলো নিয়ে আপনার ট্রাফিক সোর্সে শেয়ার করুন। আপনি যত বেশি ট্রাফিক মাইলিডে প্রবেশ করাতে পারবেন তত বেশি ইনকাম হবে।

ClickDealer থেকেঃ অন্যান্য আকাউন্ট গুলোর মতোই ক্লিক ডিলার ও হল একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক। এই নেটওয়ার্কটিতে হাজারো অফার রয়েছে। আপনি চাইলে খুব সহজে ক্লিক ডিলার থেকে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করতে পারবেন। এ নেটওয়ার্কটিতে বিভিন্ন অফার রয়েছে আপনার ট্রাফিক কোয়ালিটি অনুযায়ী অফার এক্টিভেট করে কাজ করুন। আশা করি খুব সহজেই এ নেটওয়ার্ক থেকে প্রতিদিন ১০$-২০$ ডলার ইনকাম করতে পারবেন।

প্রিয় পাঠক উপরে যে উপায়গুলো দিয়েছি এই উপায় গুলোর মধ্যে থেকে যেকোনো উপায়ে অবলম্বন করে, আপনি ঘরে বসে মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম ইনকাম করতে পারবেন। তবে অবশ্যই প্রথম অবস্থায় ধৈর্য ধরে কাজ করুন। প্রিয় পাঠক আশা করি মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করার উপায় সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app

মোবাইল দিয়ে কাজ করে টাকা ইনকাম করা যায় এরকম অনেক অ্যাপ রয়েছে। অনেকেই দীর্ঘদিন ধরে এই অ্যাপগুলোতে কাজ করে যাচ্ছেন এবং দীর্ঘদিন ধরে পেমেন্টও পাচ্ছেন। তবে অধিকাংশ অ্যাপ রয়েছে যেই অ্যাপগুলোতে বাংলাদেশী পেমেন্ট মেথড নেই। বাইরের বিভিন্ন পেমেন্ট মেথডে তারা পেমেন্ট করতে চাই। এতে আমাদের বাংলাদেশীদের জন্য পেমেন্ট পাওয়া অনেক কষ্টকর হয়ে দাঁড়ায়। 
মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app গুলো সম্পর্কে জানলে আপনি খুব সহজেই টাকা আয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। বাংলাদেশী অ্যাপ গুলোতে কাজ করে খুব সহজেই মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট নেওয়া যায়। মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app গুলোর তালিকা নিচে দেওয়া হলঃ
  • Bkash app
  • Nagad app
  • Ring id
  • Taka income app
  • Daily taka
  • Task taka
  • Taka income BD
আপনি এই অ্যাপগুলোর মাধ্যমে খুব সহজেই মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

অনলাইন জব মোবাইল

মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম করতে পারবেন। মোবাইলের মাধ্যমে অনলাইন জব করার অনেক সাইট রয়েছে। আপনি বিভিন্ন ওয়েবসাইট থেকে বিভিন্ন রকমের কাজ পেয়ে যাবেন। কোন ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করে কাজ করে প্রতি মাসে পেমেন্ট নিতে পারবেন। আবার কিছু সাইট এডমিনের সাথে কথা বলে অথবা সরাসরি কাজ করে ইনকাম করতে পারবেন। অনলাইন জব মোবাইল এর মাধ্যমে করা যায় যে কাজ তার একটি তালিকা দেয়া হলোঃ
  • সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট Social media management
  • গ্রাফিক্স ডিজাইনার Graphics designer
  • অনলাইন সার্ভে Online survey
  • ডাটা এন্ট্রি Data entry
  • কনটেন্ট রাইটিং Content writing
  • আর্টিকেল রাইটিং Article writing
  • প্রুফ রিডার Proof reader
  • বুক কিপার Book keeper
  • ট্রান্সলেটর Translator
  • ফটোগ্রাফার Photographer
আপনি মোবাইলের মাধ্যমে এ কাজগুলো খুব সহজেই বিভিন্ন ওয়েবসাইটে করতে পারবেন। ডেইলি অথবা মান্থলি এ কাজগুলোর পেমেন্ট করা হয়। যে সাইট গুলোতে মোবাইলের মাধ্যমে এই কাজগুলো করতে পারবেন সেই সাইট গুলোর তালিকা নিচে দেওয়া হলঃ
  • Upwork
  • Fiverr
  • Flexjobs
  • Freelancer
  • Remote ok
  • Jooble
  • PeoplePerHour
আপনি এই সাইট গুলোতে খুব সহজেই মোবাইল দিয়ে জব করা যায় এরকম অনেক কাজ পেয়ে যাবেন। আশা করি। অনলাইন জব মোবাইল সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন

কিভাবে অনলাইন থেকে টাকা আয় করা যায়

অনলাইন থেকে বিভিন্ন উপায় টাকা ইনকাম করা যায়। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আপনি যে কাজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাচ্ছেন শেষ কাজ সম্পর্কে ধারনা অর্জন করুন। কিভাবে অনলাইন থেকে টাকা আয় করা যায় এ সম্পর্কে অনেকেই জানেনা। অনলাইনে হাজারো কাজ রয়েছে সে কাজগুলো করে টাকা ইনকাম করা যায়। অনলাইন থেকে যে উপায়ে টাকা ইনকাম করা যায় সেগুলো হলঃ
  • আর্টিকেল রাইটিং
  • ভিডিও মার্কেটিং
  • গ্রাফিক্স ডিজাইন
  • ফটো এডিটিং
  • ব্লগিং
  • কনটেন্ট রাইটিং
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • প্রোডাক্ট বিক্রিয়
  • ডাটা এন্ট্রি
  • অ্যাপ ডেভেলপমেন্ট
  • ওয়েব ডিজাইন
  • ভার্চুয়াল এসিস্ট্যান্ট
  • ট্রান্সলেটর
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং
  • ডিজিটাল মার্কেটিং
  • সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
আপনি এই উপায়গুলো অবলম্বন করে অনলাইনের বিভিন্ন সেক্টরে এই কাজগুলো করে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। এর বাইরেও অনলাইন থেকে ইনকাম করার হাজারো কাজ রয়েছে। তার মধ্যে সচার আচর প্রত্যেকে এই কাজগুলো করে ইনকাম করে।

কিভাবে ২০ ডলার আয় করব?

মোবাইল দিয়ে প্রতিদিন ২০ ডলার আয় করার জন্য অবশ্যই অনলাইনে বিভিন্ন সেক্টরে কাজ করার অভিজ্ঞতা রাখতে হবে। অনলাইন থেকে প্রতিদিন ২০ ডলার আয় করার জন্য সবচাইতে সহজ উপায় অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি অফিলিয়েট মার্কেটিং করে খুব সহজে প্রতিদিন ২০ ডলার আয় করতে পারবেন। অল্প কিছুদিন ট্রেনিং নিয়ে মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায়।

এছাড়া ডলার আয় করার আরো অনেক উপায় রয়েছে। আপনি যদি অনলাইনের বিভিন্ন কাজে পারদর্শী হন সেক্ষেত্রে অনলাইনের বিভিন্ন ওয়েবসাইটে বায়ারের কাজ করে প্রতিদিন ২০ ডলারেরও বেশি ইনকাম করতে পারবেন।

লেখক এর মন্তব্য

মোবাইল দিয়ে অনলাইন থেকে প্রতিদিন ১০$ থেকে ২০$ ইনকাম ও অনলাইন জব মোবাইল এর মাধ্যমে কিভাবে করা যায় সে সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটিতে এ বিষয়গুলো সম্পর্কে সঠিক ধারণা দিয়েছি। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। এ সম্পর্কে আপনাদের কোন মতামত থাকলে অথব কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। অনলাইন ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url