কিরগিজস্তান কাজের ভিসা কত - গার্মেন্টস ও কাজের ভিসা

কিরগিজস্তান কাজের ভিসা কত অনেকেই জানেন না। বর্তমানে প্রচুর সংখ্যক শ্রমিক বৈদেশিক মুদ্রা ইনকামের প্রচেষ্টায় কিরগিজস্তানে পাড়ি জমাচ্ছে। কিরগিজস্তান ইউরোপের কোন দেশ নয় বিধায় এখানে যাওয়ার কেমন ঝামেলাও নেই। আপনি সামান্য কিছু প্রচেষ্টার মাধ্যমে খুব সহজেই কিরগিজস্তান যেতে পারবেন। কিরগিজস্তান কাজের বেতন কত, ভিসার জন্য আবেদন করবেন কিভাবে, ভিসা চেক করবেন কিভাবে, গার্মেন্টস ভিসা এছাড়া কিরগিজস্তান সম্পর্কে সকল বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
কিরগিজস্তান কাজের ভিসা কত - কিরগিজস্তান কাজের বেতন কত
বর্তমানে অল্প টাকা খরচ করে খুব সহজেই বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য যে দেশগুলোতে যাওয়া যায় তার মধ্যে একটি হলো কিরগিজস্তান। কিরগিজস্তান যাওয়ার জন্য খুব সহজেই কাজের ভিসা পাওয়া যায়। এছাড়া কাজের ভিসা ও গার্মেন্টস ভিসায় অন্যান্য দেশের তুলনায় খরচ অনেক কম। তাই প্রচুর সংখ্যক বাংলাদেশী বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য কিরগিজস্তান পাড়ি জমাচ্ছে। কিরগিজস্তান কাজের ভিসা কত, কিরগিজস্তান কাজের বেতন কত বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ কিরগিজস্তান কাজের ভিসা কত - কিরগিজস্তান কাজের বেতন কত

.

কিরগিজস্তান কাজের ভিসা

কিরগিজস্তান কাজ করতে যাওয়ার জন্য অবশ্যই আপনাকে কাজের ভিসায় আবেদন করতে হবে। আপনি যে এজেন্সির মাধ্যমে যাচ্ছেন সেই এজেন্সির নিকট থেকে নিয়োগ পত্র সহ আপনার প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে আবেদন করতে হবে। আপনি কিরগিজস্তান সরকারি ওয়েবসাইট এর মাধ্যমেও আবেদন করতে পারবেন। 

আবেদন করার জন্য আপনাকে বৈধ পাসপোর্ট কমপক্ষে ছয় মাস মেয়াদ থাকতে হবে। আপনি যে এজেন্সির মাধ্যমে অথবা কোম্পানির চাকরির অফারের মাধ্যমে যেতে চাচ্ছেন তার নিয়োগ পত্র থাকতে হবে। এরপর মেডিকেল রিপোর্ট, আপনি যে ভিসায় যেতে যাচ্ছেন সেই ভিসার ফি জমা দেওয়ার রসিদ সহ অনলাইনে অথবা এজেন্সির মাধ্যমে আবেদন করতে পারবেন।

কিরগিজস্তান কাজের ভিসা কত
কিরগিজস্তান কাজের ভিসা কত - কিরগিজস্তান কাজের বেতন কত

কিরগিজস্তান কাজের ভিসা কত টাকা অনেকেই জানেন না। সাধারণত কিরগিজস্তান কাজের ভিসার খরচ নির্ধারণ করে এজেন্সি অথবা সরকারি মাধ্যম অনুযায়ী। এছাড়া আপনি যদি কোন কোম্পানির চাকরির অফার পান সে ক্ষেত্রে খরচ কম হবে। কিরগিজস্তান যাওয়ার জন্য কনস্ট্রাকশন এর কাজ, প্লাম্বার, ইলেকট্রিশিয়ান, কার্পেন্টার, ফুড ডেলিভারি বয়, রেস্টুরেন্ট ওয়ার্কার, 

ফ্যাক্টরির ওয়ার্কার, গার্মেন্টস, ইত্যাদি কাজে আপনি কিরগিজস্তান ভিসায় যেতে পারবেন। সবচাইতে এখন প্রচুর সংখ্যক লোক যেতে পারছে কিরগিজস্তানের গার্মেন্টস চাকরির ভিসায়। প্রচুর সংখ্যক লোক গার্মেন্টস চাকরির ভিসায় কিরগিজস্তান গিয়েছে। তবে বিভিন্ন কাজের জন্য ভিসার খরচ কমবেশি রয়েছে। কাজ অনুযায়ী ও এজেন্সি, কোম্পানি অনুযায়ী কিরগিজস্তানের ভিসার খরচ কম-বেশি হয়। 

তবে আপনি ৩ লক্ষ বিশ হাজার টাকা থেকে ৪ লক্ষ টাকার মধ্যেই কিরগিজস্তান কাজের ভিসায় যেতে পারবেন। প্রিয় পাঠক আশা করি কিরগিজস্তান কাজের ভিসা কত টাকা সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

কিরগিজস্তান কাজের বেতন কত

কিরগিজস্তান কাজের বেতন নির্ধারণ করে কাজের ধরনের উপর। বিভিন্ন কাজের বেতন বিভিন্ন রকম। ইলেকট্রিশিয়ান, কার্পেন্টার, গার্মেন্টস, ডেলিভারি বয়, ফ্যাক্টরির কাজে অন্যান্য কাজের চাইতে এই কাজের বেতন গুলো একটু বেশি। তবে প্রতিমাসে ৪০০-৫০০ কিরগিস্থান মুদ্রা আয় করতে পারবেন। যা বাংলাদেশী টাকায় ৪৫ হাজারের বেশি। 

এছাড়া আপনি যত বেশি ওভারটাইম কাজ করবেন তত বেশি ইনকাম করতে পারবেন। তবে আপনি কিরগিজস্তানে যে কাজে করুন না কেন প্রতিমাসে ৪৫-৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। যদি ওভার টাইম করেন সে ক্ষেত্রে এর চাইতেও বেশি টাকা ইনকাম করতে পারবেন। প্রিয় পাঠক কিরগিজস্তান কাজের বেতন কত আশা করি বুঝতে পেরেছেন।

কিরগিজস্তান ভিসা আবেদন

কিরগিজস্তান ভিসা আবেদন করার জন্য আপনার প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট এর প্রয়োজন হবে। কিরগিজস্তান কাজের ভিসা কত, কিরগিজস্তান ভিসা আবেদন করবেন কিভাবে তা অনেকেই জানেন না। কিরগিজস্তান ভিসা আবেদন করার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হয়। অনলাইনে আবেদন ফরম পূরণ করার জন্য আপনার কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে তা হলঃ
  • সর্বনিম্ন ছয় মাস মেয়াদের বেশি পাসপোর্ট
  • পাসপোর্ট সাইজের সদ্য তোলা ছবি
  • ব্যাংক স্টেটমেন্ট
  • আবেদন ফরম
  • আবেদন ফি
উল্লেখিত ডকুমেন্টগুলো সহ আবেদন ফরম পূরণ করতে হবে এরপর অনলাইনে অথবা এজেন্সির মাধ্যমে জমা দিন। আপনি যদি ওয়ান লাইনের মাধ্যমে আবেদন করেন সেক্ষেত্রে আপনি ইমেইল ঠিকানার মাধ্যমে ভিসা টি পেয়ে যাবেন। পরবর্তীতে আপনি কিরগিজস্তানে যাওয়ার সময় এ ভিসার কপি ও পাসপোর্ট চেক করা হবে। 
কিরগিজস্তান ই ভিসায় আবেদন করার জন্য কিরগিজস্তান সরকারি ওয়েবসাইট রয়েছে। আপনি সেই ওয়েবসাইট থেকে সরাসরি কিরগিজস্তান ই ভিসার জন্য আবেদন করুন। তাদের সরকারি ওয়েবসাইটের নাম কিরগিজস্তান ই ভিসা পোর্টাল।

কিরগিজস্তান কাজের ভিসা চেক

কিরগিজস্তান কাজের ভিসা চেক করার জন্য একাধিক উপায় অবলম্বন করতে পারেন। আপনি বিভিন্ন উপায়ে কিরগিজস্তান কাজের ভিসা চেক করতে পারবেন। এরমধ্যেঃ
  • অনলাইনের মাধ্যমে
  • কিরগিজস্তান দূতাবাসে
  • ইমেইলের মাধ্যমে
  • অনলাইন সেবা প্রদানকারীর কাছে
অনলাইনের মাধ্যমেঃ আপনি সরাসরি অনলাইনের মাধ্যমে কিরগিজস্তান এর ভিসা চেক করতে পারবেন। আপনি যে ওয়েবসাইট এর মাধ্যমে ভিসার জন্য আবেদন করেছিলেন কিরগিজস্তান ই ভিসা পোর্টাল ওয়েব সাইটের মাধ্যমে চেক করুন।

কিরগিজস্তান দূতাবাসেঃ আপনি যদি অনলাইনের মাধ্যমে চেক করতে না পারেন সেক্ষেত্রে কিরগিজস্তান দূতাবাস এজেন্সির সাথে কথা বলে চেক করে দেখতে পারবেন।

ইমেইলের মাধ্যমেঃ আপনি কিরগিজস্তান ভিসা আবেদন করার সময় যে ইমেইল ঠিকানাটি দিয়েছিলেন ওই ইমেইল ঠিকানাটি চেক করুন। ওই ইমেইল ঠিকানা দিতে তারা ভিসা কনফার্ম এর মেইল পাঠাবে।

অনলাইন সেবা প্রদানকারীর কাছেঃ আপনি যদি অনলাইনে অথবা কোন মাধ্যমেই ভিসা চেক করতে না পারেন সে ক্ষেত্রে যেগুলো অনলাইন সেবা প্রদানকারি প্রতিষ্ঠান রয়েছে, অথবা আবেদন করে এরকম এজেন্সির সাথে কথা বলে চেক করে দেখতে পারবেন।

কিরগিজস্তান গার্মেন্টস ভিসা

কিরগিজস্তান কাজের ভিসা কত, কিরগিজস্তান কাজের বেতন কত এ সম্পর্কিত আজকের আর্টিকেলটি। কিরগিজস্তান কাজ করার জন্য গার্মেন্টস ভিসায় আবেদন করতে হয়। অন্যান্য ভিসায় আবেদন করে যে সময় লাগে তার চাইতে দ্রুত সময়ে গার্মেন্টস ভিসায় আবেদন করে কিরগিজস্তান যাওয়া যায়। কিরগিজস্তান কাজের ভিসায় যাওয়ার জন্য আপনার যে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো প্রয়োজন হবে তা হলঃ
  • এজেন্সি অথবা কোম্পানির স্বাক্ষরিত চুক্তি
  • শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার প্রমাণপত্র
  • পাসপোর্ট কমপক্ষে ছয় মাস মেয়াদের
  • মেডিকেল সার্টিফিকেট
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  • পাসপোর্ট সাইজের সদ্য তোলা ছবি
উল্লেখিত ডকুমেন্টগুলো নিয়ে আপনি ভিসার জন্য আবেদন করুন। এরপর ভিসা অনুমোদিত হলে খুব সহজে আপনি গার্মেন্টস ভিসায় কিরগিজস্তান যেতে পারবেন।

কিরগিজস্তান ভিসা ফর বাংলাদেশী

কিরগিজস্তান কাজের ভিসা কত, কিরগিজস্তান ভিসা ফর বাংলাদেশী, কিরগিজস্তান যাওয়ার জন্য বাংলাদেশীরা অনেক ভিসায় যেতে পারেন। ভিসার প্রকার, মেয়াদ, কাজের ধরন অনুযায়ী ভিসার খরচ নির্ধারিত হয়। কাজের ভিসায় যেতে চাইলে খুব সহজেই কিরগিজস্তান যেতে পারবেন। কিরগিজস্তান খুব সহজে যাওয়ার জন্য বাংলাদেশিরা যে ভিসায় আবেদন করতে পারে তাহলঃ
  • ওয়ার্ক পারমিট ভিসা
  • বিজনেস ভিসা
  • পর্যটক ভিসা
  • স্টুডেন্ট ভিসা
এছাড়া আরো অন্যান্য ভিসা কিরগিজস্তান যাওয়ার জন্য রয়েছে। তবে এই চারটি ভিসার মাধ্যমে খুব সহজে কিরগিজস্তান যাওয়া যায় ও খরচ কম। প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে অনলাইনের মাধ্যমে অথবা এজেন্সির মাধ্যমে আপনি কিরগিজস্তান ভিসার জন্য আবেদন করতে পারবেন। ভিসা অনুমোদিত হলে আপনি খুব সহজেই প্রয়োজনীয় কাজের তাগিদে কিরগিজস্তান যেতে পারবেন।

লেখকের মন্তব্য

কিরগিজস্তান কাজের ভিসা কত, কিরগিজস্তান কাজের বেতন কত এ প্রসঙ্গে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এই সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটে ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url