দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করার সেরা ১৫টি উপায়

আপনি অনলাইন থেকে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই। এছাড়া সহজ কিছু ব্যবসার মাধ্যমে কোন ইনভেস্ট ছাড়াই ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। আজকের আর্টিকেলটিতে অনলাইন থেকে ও অফলাইন থেকে দৈনিক ৪০০-৫০০ টাকা ইনকাম করার ১৫টি সেরা উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।
দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম
প্রত্যেকটি ব্যক্তির জীবিকা নির্বাহের জন্য টাকা ইনকাম করা প্রয়োজন। অনেকেই প্রতিদিন ইনকাম করে স্বাচ্ছন্দে জীবন যাপন করতে পারেন। আবার অনেকেই প্রতিদিন ইনকাম করতে পারেন না। যারা দৈনিক ইনকাম করতে পারেন না এই আর্টিকেলটির মাধ্যমে তাদেরকে কিছু টিপস জানিয়ে দেবো। যাতে ঘরে বসে অথবা ছোট ব্যবসার মাধ্যমে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে পারে।

পোস্ট সূচিপত্রঃ  দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করার সেরা ১৫টি উপায়

.

দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম সম্পর্কে

প্রতিদিন ৪০০-৫০০ টাকা ইনকাম করার হাজার উপায় রয়েছে। আমাদের দেশে এক একজন ব্যক্তি এক এক রকম উপায়ে ইনকাম করছেন। আজকে আপনাদের সহজ ১৫টি উপায় জানিয়ে দেব। যে উপায়গুলো অবলম্বন করে আপনারা প্রতিদিন ৫০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন। অনলাইন অথবা অফলাইন যে কোন পজিশনে কাজ করতে পারবেন। 

যারা অনলাইনের কাজ সম্পর্কে অবগত তাদের জন্য রয়েছে অনলাইন সম্পর্কিত ধারণা। এছাড়া যারা অল্প পুজি অথবা ইনভেস্ট ছাড়াই ব্যবসা করতে চাচ্ছেন তাদের জন্য রয়েছে ব্যবসার সম্পর্কিত ধারণা। তাহলে চলুন কথা না বাড়িয়ে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জেনেনিন।

দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করার সেরা ১৫টি উপায়

  • ফটো এডিটিং
  • ভিডিও এডিটিং
  • অনলাইনে ফ্রিল্যান্সিং
  • নিজের তৈরি কোর্স বিক্রয়
  • অ্যাফিলিয়েট কোম্পানিতে রেফার
  • কনটেন্ট অথবা আর্টিকেল রাইটিং
  • কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং
  • মোটরসাইকেল সার্ভিসিং
  • লন্ড্রি সার্ভিস
  • শপিং ব্যাগ তৈরি
  • টি-শার্ট প্রিন্ট
  • গ্রাম্য পশু চিকিৎসক
  • সেকেন্ড হ্যান্ড মোবাইল ব্যবসা
  • সেকেন্ড হ্যান্ড পোশাক ব্যবসা
  • ফুলের ব্যবসা
  • ফাস্টফুডের ব্যবসা

অনলাইন থেকে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম এর উপায়

যারা অনলাইনের মাধ্যমে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে চান তাদের জন্য সহজ কিছু উপায় নিচে দেওয়া হয়েছে। আপনারা চাইলে এই উপায় গুলো অবলম্বন করে প্রতিদিন অনলাইন থেকে ফ্রিতে ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে প্রতিদিন ৫০০ টাকারও বেশি ইনকাম করা যায় এরকম কিছু সহজ কাজ এর তালিকা নিচে দেওয়া হলঃ
দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম
ফটো এডিটিংঃ বর্তমানে অনলাইনে ফটো এডিটিং গ্রাফিক্স ডিজাইন কাজের প্রচুর চাহিদা রয়েছে। আপনি বিভিন্ন অনলাইনের ওয়েবসাইটে গ্রাফিক্স ডিজাইন ও ফটো এডিটিং এর কাজ করতে পারেন। আপনি যদি ফটো এডিটিং এ দক্ষ হন সেক্ষেত্রে ফাইবার, আপ ওয়ার্ক এর মত ওয়েবসাইটগুলোতে ফটো এডিটিং ও গ্রাফিক্স ডিজাইনের কাজ করে প্রতিদিন ৪০০ ৫০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন।

ভিডিও এডিটিংঃ হাজারো ইউটিউবার, ব্লগার, ফেসবুক ভিডিও মার্কেটার, instagram ভিডিও মার্কেটার, নিয়মিত ভিডিও তৈরি করে তাদের প্রোফাইল আপলোড করে। তবে ভিডিও এডিটিং সম্পর্কে তেমন দক্ষ নয়৷ আপনি চাইলে বিভিন্ন সোশ্যাল মিডিয়া মার্কেটপ্লেস থেকে ইউটিউব চ্যানেল এডমিন, ফেসবুক ভিডিও মার্কেটিং এডমিন, এর সাথে কথা বলে ভিডিও এডিটিং এর কাজ নিতে পারেন। ভিডিওর ধারণ অনুযায়ী এডিটিং করে প্রতিদিন পারিশ্রমিক হিসেবে ৪০০ ৫০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন।

অনলাইনে ফ্রিল্যান্সিংঃ অনলাইনের একাধিক সেক্টর রয়েছে যে সেক্টরগুলোতে আপনি ফ্রিল্যান্সিং এর কাজ করে প্রতিদিন ৫০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন। গ্রাফিক্স ডিজাইন, অ্যাফিলিয়েট, সিপিএ মার্কেটিং, ইউটিউব, এরকম শতাধিক এরও বেশি কাজ রয়েছে আপনি চাইলে সেই সেক্টর গুলোতে কাজ করতে পারেন।

নিজের তৈরি কোর্স বিক্রয়ঃ আপনি অনলাইনের যে কাজে পারদর্শী, অথবা আপনি যে কাজে পারদর্শী সেই কাজের একটি কোর্স তৈরি করুন। এরপর সেই কোর্স অনলাইনের ওই বিষয়ে সম্পর্কিত গ্রুপগুলোতে বিক্রয় করুন। এভাবে আপনি আপনার নিজের তৈরি কোর্স বিক্রয় করে ইনকাম করুন।
অ্যাফিলিয়েট কোম্পানিতে রেফারঃ নিজে কাজ না করে ইনকাম করা যায় এরকম উপায় গুলোর মধ্যে একটি উপায় হলো অ্যাফিলিয়েট নেটওয়ার্কে রেফার। আপনি অথবা সিপিএ মার্কেটিং এর কাজ সম্পর্কে জানলে কাজ না করেও প্রতিদিন ইনকাম করতে পারবেন। আপনার একাউন্টের রেফার লিংক এর মাধ্যমে বিভিন্ন ব্যক্তিদের কাজ করতে উৎসাহ প্রদান করুন। আপনার লিংক এর মাধ্যমে যারা একাউন্ট তৈরি করে কাজ করবে এর বিনিময়ে আপনি রেফার এর মাধ্যমে প্রতিমাসে কমিশন পাবেন।

কনটেন্ট অথবা আর্টিকেল রাইটিংঃ দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম করা যায় এর মধ্যে সবচাইতে সহজ উপায় হল কনটেন্ট ও আর্টিকেল রাইটিং। আপনি প্রতিদিন আর্টিকেল রাইটিং করে খুব সহজেই ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি আর্টিকেল রাইটিং এর কাজ জেনে থাকেন তাহলে ফেসবুকে আর্টিকেল রাইটিং গ্রুপ খুঁজে বের করুন। এরপর যারা আর্টিকেল রাইটার নিতে আগ্রহী তাদের সাথে কথা বলে আর্টিকেল রাইটিং এর কাজ করুন।

ব্যবসার মাধ্যমে দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম এর উপায়

যারা অনলাইনে কাজ সম্পর্কে অবগত নয় তারা ব্যবসার মাধ্যমে প্রতিদিন ৪০০ ৫০০ টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই। পরিসরে ব্যবসার মাধ্যমে কোন ইনভেস্ট ছাড়াই অথবা সামান্য টাকা ইনভেস্ট করে প্রতিদিন ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। নিচে এরকম কিছু ব্যবসার তালিকা দেওয়া হলঃ

কম্পিউটার ও মোবাইল সার্ভিসিংঃ বর্তমানে মার্কেটে কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং এর প্রচুর চাহিদা রয়েছে। প্রত্যেকটি ব্যক্তি মোবাইল ও কম্পিউটার ব্যবহার করেন বিধায় এই প্রোডাক্টগুলো সার্ভিসিং করার জন্য প্রচুর মেকানিক এর প্রয়োজন হয়। তাই আপনি চাইলে কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং সেক্টর থেকে ট্রেনিং নিয়ে কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং করতে পারেন। শুধুমাত্র দক্ষতাকে কাজে লাগে প্রতিদিন ৫০০ থেকে ৫০০০ টাকারও বেশি ইনকাম করতে পারবেন।

মোটরসাইকেল সার্ভিসিংঃ প্রচুর সংখ্যক মেকানিক মোটরসাইকেল সার্ভিসিং পেশায় নিয়োজিত রয়েছেন। অন্যান্য জিনিসপত্র সার্ভিসিং এর মতই আপনি চাইলে মোটরসাইকেল সার্ভিসিং এর ব্যবসা করতে পারেন। অল্প পুঁজি ও অল্প পরিশ্রমে মোটরসাইকেল সার্ভিসিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

লন্ড্রি সার্ভিসঃ কোন ইনভেস্ট ছাড়াই যে ব্যবসা করা যায় তার মধ্যে একটি ব্যবসা হল লন্ড্রি সার্ভিস। কমবেশি প্রত্যেকটি বাজারেই লন্ড্রি সার্ভিস এর মত ক্ষুদ্র ব্যবসায়ীদের দেখা যায়। অল্প টাকা ইনভেস্ট করে লন্ডের সার্ভিস লন্ড্রি সার্ভিস এর মতো ক্ষুদ্র ব্যবসা করতে পারেন।

শপিং ব্যাগ তৈরিঃ বর্তমানে হাতে তৈরি শপিং ব্যাগের চাহিদা প্রচুর। প্রচুরসংখ্যক বেকার ছেলে মেয়েরা নিজের বাসায় বসে শপিং ব্যাগ তৈরি করে বিক্রয় করছে। আপনিও চাইলে শপিং ব্যাগ তৈরি করে বিভিন্ন দোকান অথবা গার্মেন্টসে বিক্রয় করে ইনকাম করতে পারেন।
টি-শার্ট প্রিন্টঃ মার্কেটে টি-শার্ট প্রিন্ট এর চাহিদা প্রচুর। ছেলেমেয়েরা বিভিন্ন ধরনের টি শার্ট নিজের চাহিদা মত প্রিন্ট করে নেই। কোন কোম্পানির লোগো, কোন কিছুর বিজ্ঞাপন, কোনো টিম, অথবা যেকোনো ফাউন্ডেশন সম্পর্কে ছেলেমেয়েরা টি-শার্ট প্রিন্ট করে নেই। তাই আপনি চাইলে টি-শার্ট প্রিন্ট এর ব্যবসা করতে পারেন।

গ্রাম্য পশু চিকিৎসকঃ প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার সহজ উপায় গুলোর মধ্যে একটি হল গ্রাম্য পশু চিকিৎসক হিসেবে কাজ করে। পশুর চিকিৎসক হতে তেমন কোন শিক্ষার প্রয়োজন নেই। আপনি যদি সর্বনিম্ন জেএসসি পাস করেন তাহলে আপনি পশু চিকিৎসক ট্রেনিং নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। পশু চিকিৎসকের ট্রেনিং তিন মাস নির্ধারণ করা হয়। তিন মাস ট্রেনিং করার পর আপনি গ্রামে পশু চিকিৎসক হিসেবে কাজ করুন। অল্প খরচে চিকিৎসা করে প্রতিদিন ৫০০ টাকারও বেশি লাভ করতে পারবেন।

সেকেন্ড হ্যান্ড মোবাইল ব্যবসাঃ বর্তমানে বিভিন্ন স্থানে সেকেন্ড হ্যান্ড মোবাইলের রমরমা ব্যবসা চলছে। বর্তমান প্রজন্ম তথ্যপ্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রত্যেকে মোবাইল ফোন ব্যবহার করছে। আর দিন দিন বেড়ে চলেছে মোবাইল ফোনের ব্যবহার। অনেকেই অল্প টাকায় ভালো ফোন কিনতে চাই কিন্তু কিনতে পারে না। তখন তারা সেকেন্ড হ্যান্ড ফোন কিনতে চাই। 

আপনি যদি ছোট্ট একটি দোকান খুলে সেকেন্ড হ্যান্ড মোবাইল শোরুম তৈরি করেন তাহলে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আপনি বিভিন্ন সার্ভিসিং সেন্টার থেকে সেকেন্ড হ্যান্ড মোবাইল সংগ্রহ করুন। এছাড়া যারা সেকেন্ড হ্যান্ড মোবাইল বিক্রয় করতে আগ্রহী তাদের মোবাইল কিনে নিন এরপর ক্রেতার কাছে সেকেন্ড হ্যান্ড মোবাইল বিক্রয় করুন।

সেকেন্ড হ্যান্ড পোশাক ব্যবসাঃ আমাদের দেশের অধিকাংশ মানুষই গরিব। বিশেষ করে শীতকালীন সময়ে এরা গরম কাপড় পরিধান করতে পারেনা। এই সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন শ্রেণীর ব্যবসায়ীরা বাইরের দেশ থেকে অল্প দামে সেকেন্ড হ্যান্ড পোশাক কিনে ব্যবসা করছেন। আপনি চাইলে এই সেকেন্ড হ্যান্ড পোশাক সংগ্রহ করে মার্কেটে বিক্রি করে ইনকাম করতে পারেন।

ফুলের ব্যবসাঃ বর্তমানে বাজারে ফুলের চাহিদা প্রচুর রয়েছে। আপনি চাইলে ছোট পরিসরে আপনার বসতবাড়ি অথবা জমির আশেপাশে নার্সারি তৈরি করুন। এরপর আপনার নার্সারীর ফুল বাজারে বিক্রয় করুন। বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে, ইভেন্টে, বিভিন্ন প্রোগ্রামে, প্রত্যেকদিন প্রচুর পরিমাণ ফুলের প্রয়োজন হয়। আপনি চাইলে নিজ উদ্যোগে ফুলের ব্যবসা করে প্রতিদিন ৫০০ টাকারও বেশি আয় করতে পারবেন।

ফাস্টফুডের ব্যবসাঃ অল্প টাকা ইনভেস্ট করে ব্যবসা করা যায় এরকম একটি ব্যবসা হল ফাস্ট ফুডের ব্যবসা। বাজারে ছোট্ট দোকান নিয়ে অথবা ঠেলাগাড়ি যুক্ত গাড়িতে ফাস্টফুডের দোকান করা যায়। বিভিন্ন ধরনের মুখরোচক খাবার তৈরি করে বিক্রয় করতে পারেন। অল্প টাকা ইনভেস্ট করে ফাস্টফুড এর ব্যবসা করে প্রচুর টাকা লাভ করা যায়।

দৈনিক ৪০০ ৫০০ টাকা ইনকাম সম্পর্কে লেখকের মন্তব্য

অনেকে দৈনিক টাকা ইনকাম সম্পর্কে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি বিষয় গুলি জেনে উপকৃত হবেন। আজকের আর্টিকেলটিতে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করার সেরা ১৫টি উপায় সম্পর্কে আপনাদের জানিয়েছি। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। অনলাইন ইনকাম অথবা ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url