প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় বিকাশে পেমেন্ট

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার একাধিক উপায় রয়েছে। আপনি চাইলে বিভিন্ন উপায়ে প্রতিদিন নগদ অর্থ ইনকাম করতে পারেন এবং সেটি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। আপনি খুব সহজেই প্রতিদিন যে উপায়গুলো অবলম্বন করে টাকা ইনকাম করতে পারবেন, সে সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় বিকাশে পেমেন্ট
অনেকেই প্রতিদিন নগদ ইনকামের কথা চিন্তা করেন। কিন্তু সঠিক গাইড লাইনের অভাবে নগদ টাকা ইনকাম করতে ব্যর্থ হন। আজকে আপনাদের প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় সম্পর্কে সঠিক ধারণা দেবো। তাই বিস্তারিত জানতে হলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় বিকাশে পেমেন্ট

.

ভূমিকাঃ 

বর্তমানে ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম গুলোর মধ্যে অনলাইন সেক্টর এর বিভিন্ন কাজ অন্যতম। অনলাইনের কাজ করতে মোবাইল ফোন অথবা কম্পিউটারের প্রয়োজন হয়। মোবাইল ফোন ও কম্পিউটারের মাধ্যমে অনলাইনের বিভিন্ন সেক্টরে কাজ করে প্রতিদিন নগদ অর্থ ইনকাম করা যায়। কিন্তু যাদের কাছে অনলাইনে কাজ করার মত ডিভাইস নেই। 

অথবা অনলাইনে কাজ করার ইচ্ছাশক্তি নেই তারা কি পিছিয়ে থাকবে। কখনোই নয়, তাই আজকের আর্টিকেলটিতে অনলাইন থেকে ইনকাম ও অফলাইন থেকে ইনকামের মোট ১০ টি উপায়ে যাতে প্রতিদিন ৩০০ ৪০০ ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারেন সে সম্পর্কে আলোচনা করেছি।

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায়

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করে খুব সহজেই বিকাশে পেমেন্ট নিতে পারবেন। প্রতিদিন নগদ অর্থ ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়ার অনেক উপায় রয়েছে। বর্তমানে সেই পেশা গুলোতে প্রচুর সংখ্যক লোক কাজ করে জীবিকা নির্বাহ করছেন। আপনিও চাইলে এই উপায় গুলোর মধ্যে থেকে যেটি আপনার কাছে পছন্দ সেই পেশাটি বেছে নিয়ে কাজ করতে পারেন। 
প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় বিকাশে পেমেন্ট
বর্তমানে ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম অনলাইন। অনলাইনের বিভিন্ন সেক্টরে অল্প সময় কাজ করে প্রচুর টাকা ইনকাম করা যায়। তবে অনলাইনেও ইনভেস্ট করতে হয়। আজকে আপনাদের অনলাইনে ইনভেস্ট ছাড়া যে কাজগুলো করে টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন তার সাথে পরিচয় করিয়ে দেব। প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার সহজ উপায় গুলো নিচে দেওয়া হলো:
  • ফুড ডেলিভারি করে ইনকাম 
  • কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে ইনকাম 
  • পার্ট টাইম জব করে ইনকাম 
  • আর্টিকেল রাইটিং করে ইনকাম
  • ফটোগ্রাফি করে ইনকাম 
  • অনলাইন ব্রোকার এর মাধ্যমে ইনকাম 
  • কুওরা তে কাজ করে ইনকাম 
  • অ্যাপসে এড দেখে ইনকাম 
  • কুইজ খেলে ইনকাম 
  • বিক্রয় প্রতিনিধি হিসেবে ইনকাম

ফুড ডেলিভারি করে ইনকাম

ফুড ডেলিভারির কাজ করে অল্প সময়ে ৩০০ ৪০০ টাকারও বেশি ইনকাম করা যায়। বর্তমানে এ পেশায় প্রচুর সংখ্যক লোক কাজ করছে। আমাদের দেশে ফুড ডেলিভারির অনেকগুলো প্রতিষ্ঠিত রেস্টুরেন্ট রয়েছে। যেগুলো থেকে প্রতিদিন ২৪ ঘন্টায় ফুড ডেলিভারি দেওয়া হয়। এই কাজে প্রচুর সংখ্যক লোকের প্রয়োজন হয়। আপনি চাইলে এই কাজে অংশগ্রহণ করতে পারেন। 
এরমধ্যে পাঠাও ফুড, ফুড পান্ডা, অনলাইন ফুড ডেলিভারি, জমাটো ফুড ডেলিভারি, উবার, এম, আই,টি ডেলিভারি সার্ভিস, ফুড শাহী, অন্যতম। আপনি চাইলে এই সার্ভিস প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলে তাদের সাথে কাজ করতে পারেন। এবং খুব সহজেই ৩০০ ৪০০ টাকা ইনকাম করে সরাসরি অথবা বিকাশে পেমেন্ট নিতে পারেন।

কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে ইনকাম 

বর্তমানে কুরিয়ার সার্ভিসের চাহিদা প্রচুর। বিভিন্ন সামগ্রী, ও যেকোনো ব্যবহার্য জিনিসপত্র বাইরে কোথাও পাঠানোর প্রয়োজন হলেই কুরিয়ার সার্ভিসের কথা মাথায় আসে। বর্তমানে কুরিয়ার সার্ভিসে প্রচুর জিনিসপত্র পাঠানো হয়। একটা কুরিয়ার সার্ভিস থেকে অন্য কুরিয়ার সার্ভিসের অফিস পরিচালনার জন্য একাধিক লোকের প্রয়োজন হয়। 

আপনি চাইলে এই কুরিয়ার সার্ভিসের অফিস গুলোতে কর্মী হিসেবে কাজ করতে পারেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে কুরিয়ার সার্ভিসে জিনিসপত্র পৌঁছাতে ডেলিভারি ম্যান এর প্রয়োজন হয়। আপনি চাইলে প্রতিদিন ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতে পারেন।

পার্ট টাইম জব করে ইনকাম 

পার্ট টাইম জব করে প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন খুব সহজেই। আপনার ব্যক্তিগত কাজের পাশাপাশি অথবা লেখাপড়ার পাশাপাশি পার্ট টাইম জব করতে পারেন। বর্তমানে পার্ট টাইম জব এর প্রচুর চাহিদা রয়েছে। আপনি চাইলে বিভিন্ন কল সেন্টারে, কাস্টমার কেয়ারে, ব্যবসা ক্ষেত্রে, অথবা যে কোন প্রতিষ্ঠানে পার্ট টাইম জব করে খুব সহজে প্রতিদিন নগদ অর্থ ইনকাম করতে পারবেন।

আর্টিকেল রাইটিং করে ইনকাম

বর্তমানে সবচাইতে সহজ ভাবে ইনকাম করার মাধ্যম গুলোর মধ্যে একটি হলো আর্টিকেল রাইটিং। আর্টিকেল রাইটিং একটি সহজ এবং আরামদায়ক পেশা। আপনি চাইলে বিভিন্ন নিউজ পত্রিকায় অথবা নিউজ ওয়েবসাইটে আর্টিকেল রাইটিং করতে পারেন। সর্বনিম্ন একটি আর্টিকেল লেখার বিনিময় ৩০০ টাকা পাবেন। 

এভাবে প্রতিদিন যত বেশি আর্টিকেল লিখতে পারবেন তত বেশি ইনকাম করতে পারবেন। তাই যদি আপনার আর্টিকেল রাইটিং সম্পর্কে ধারণা থাকে তাহলে বিভিন্ন পত্রিকার এডমিন অথবা ওয়েবসাইটে এডমিনের সাথে কথা বলে আর্টিকেল রাইটিং করে ইনকাম করতে পারবেন।

ফটোগ্রাফি করে ইনকাম 

বর্তমানে সহজে ইনকাম করার একটি মাধ্যম হলো ফটোগ্রাফি। আপনার যদি বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানোর নেশা থাকে তাহলে সে নিশাকে পেশা হিসেবে কাজে লাগাতে পারেন। আপনার হাতে থাকা মোবাইল অথবা একটি ক্যামেরা দিয়ে বিভিন্ন স্থানের ফটোশুট করুন। এরপর সেই ফটোগুলা আপনার ওয়েবসাইটে অথবা গুগলের বিভিন্ন ওয়েবসাইটে বিক্রয় করুন। 
এছাড়া নিজে ওয়েবসাইট তৈরি করে ফটোগুলা আপলোড করুন এবং বিক্রয়ের জন্য এড দিন। দেশের বিভিন্ন স্থানের ব্যক্তিরা এই ফটোগুলো পছন্দ হলে কিনে নেবে এভাবে আপনি ইনকাম করতে পারবেন। তাছাড়া বিভিন্ন টুরিস্টদের ফটো তুলে তাদের কাছে বিক্রয় করুন। দিনের অল্প সময় ফটোগ্রাফি করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইন ব্রোকার এর মাধ্যমে ইনকাম 

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার সহজ মাধ্যম গুলোর মধ্যে একটি হলো অনলাইন ব্রোকার। আপনি অনলাইন থেকে অন্যের যেকোনো পণ্য কেনাবেচা করুন। যে কারোর সেকেন্ড হ্যান্ড জিনিসপত্র, অথবা যেকোনো ওয়েবসাইটে যেকোনো প্রোডাক্ট অ্যাফিলিয়েট এর মাধ্যমে বিক্রয় করে কমিশন হিসেবে টাকা ইনকাম করতে পারবেন।

কুওরা তে কাজ করে ইনকাম 

বর্তমানে কুওরা ওয়েবসাইট তার ব্যবহারকারীদের প্রচুর পরিমাণে সুবিধা দিচ্ছে। আপনি চাইলে এই সুবিধাকে কাজে লাগিয়ে কুওরা ওয়েবসাইটে কাজ করে প্রতিদিন নগদ অর্থ ইনকাম করতে পারেন। কুওরা তে কাজ করার জন্য ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপর সেখানে রেভিনিউ শেয়ার এর মাধ্যমে বিভিন্ন আর্টিকেল লিখে ও প্রশ্ন করে ইনকাম করতে পারবেন।

অ্যাপসে এড দেখে ইনকাম 

দিনের অলস সময়কে কাজে লাগিয়ে আপনি চাইলে বিভিন্ন এ্যাপসে অ্যাড দেখে টাকা ইনকাম করতে পারেন। বিভিন্ন কোম্পানি তাদের বিজ্ঞাপন প্রচার করার জন্য অ্যাড দেখিয়ে পেমেন্ট করেন। এছাড়া তাদের গ্রাহক সংখ্যা বৃদ্ধি করার জন্য রেফার এর মাধ্যমে বোনাস পে করেন। আপনি চাইলে ওয়েবসাইট গুলোর অ্যাপস ইনস্টল করে কাজ করুন। এড দেখুন, ভিজিটর বৃদ্ধি করুন, রেফার করুন, সাবস্ক্রাইব করুন, অথবা তাদের দেয়া নির্ধারিত কাজ করুন। এভাবে দিনের অল্প সময় কাজ করে প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

কুইজ খেলে ইনকাম 

প্রতিদিন কুইজ খেলে খুব সহজে ৪০০ টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। কুইজ খেলে ইনকাম করা যায় এরকম অনেক ওয়েবসাইট ও অ্যাপস রয়েছে। আপনি চাইলে সেই অ্যাপস ও সাইট গুলোতে কাজ করে ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটে সঠিক উত্তর দিয়ে, কুইজ খেলে, অংক করে, ইনকাম করা যায়। আপনিও চাইলে ওয়েবসাইট অথবা অ্যাপস এর মাধ্যমে অনলাইনের বিভিন্ন সেক্টরে এই কাজগুলো করে ইনকাম করতে পারেন।

বিক্রয় প্রতিনিধি হিসেবে ইনকাম

বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করে প্রতিদিন ৩০০-৪০০ টাকা ইনকাম করতে পারবেন। যেকোনো ডিলার এর সাথে কথা বলুন। এরপর কোম্পানির বিভিন্ন প্রোডাক্ট বিক্রয় প্রতিনিধি হিসেবে মার্কেটে সেলস করুন। প্রতিদিনের নির্ধারিত সেলস এর ওপর পার্সেন্টেজ হিসেবে ইনকাম করতে পারবেন। প্রতিদিনের টাকা প্রতিদিন ডিলার এর কাছ থেকে বিকাশ অথবা সরাসরি পেমেন্ট নিতে পারবেন।

লেখকের মন্তব্য

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করার ১০টি উপায় সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। অনলাইন ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url