গুগল এডসেন্স থেকে আয় করার উপায়, এডসেন্স সম্পর্কে ২০টি তথ্য

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগা সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। গুগল এডসেন্স থেকে বিভিন্নভাবে আয় করা যায় এরমধ্যে ওয়েবসাইট এর মাধ্যমে ও ইউটিউব এডসেন্সের মাধ্যমে গুগল এডসেন্স থেকে ইনকাম করা যায়। গুগল এডসেন্স থেকে টাকা আয় করার বিভিন্ন উপায় সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
গুগল এডসেন্স থেকে আয় করার উপায় এডসেন্স সম্পর্কে ২০টি তথ্য
গুগল এডসেন্স থেকে ইনকাম করা অত্যন্ত সহজ। শুধুমাত্র গুগলের এড দেখানোর জন্য নির্দিষ্ট ইটের প্রয়োজন। পর্যাপ্ত পরিমাণ ট্রাফিক থাকলে আপনি গুগলের এডসেন্সের মাধ্যমে অ্যাড দেখিয়ে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স একাউন্ট সম্পর্কে অনেকেরই তেমন ধারণা নেই। আজকের আর্টিকেলটিতে গুগল এডসেন্স একাউন্ট সম্পর্কে বিভিন্ন তথ্য আলোচনা করেছি। বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

পোস্ট সূচিপত্রঃ গুগল এডসেন্স থেকে আয় করার উপায়, এডসেন্স সম্পর্কে ২০টি তথ্য

.

গুগল এডসেন্স একাউন্ট কি

গুগল এডসেন্স একাউন্ট কি এই সম্পর্কে অনেকেই জানেন না। গুগল এডসেন্স একাউন্ট মূলত গুগল কোম্পানির ভিন্ন আরেকটি সার্ভিস। গুগল এডসেন্স একাউন্ট এর মাধ্যমে ইউটিউব ও ওয়েবসাইটে গুগল থেকে এড শো করানোর জন্য অনুমতি নেওয়া হয়। এই অ্যাকাউন্ট এর মাধ্যমেই বিভিন্ন ধরনের এড ওয়েবসাইটে ও ইউটিউব একাউন্টে দেখানো হয়। বিনিময় এই অ্যাডসেন্স একাউন্ট যার কাছে রয়েছে তিনি নির্দিষ্ট পরিমাণের অর্থ ইনকাম করতে পারেন।

গুগল এডসেন্স এর কাজ কি

এডসেন্স একাউন্ট এর কাজ মূলত আপনার ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলে অ্যাড শো করানো। আপনি আপনার ওয়েবসাইট থেকে যদি এড এর মাধ্যমে ইনকাম করতে চান তাহলে কিভাবে ইনকাম করবেন। ইনকাম করার জন্য সহজ মাধ্যম গুলোর মধ্যে একটি হলো গুগল এডসেন্স। এই গুগল এডসেন্স একাউন্ট গুগলের কাছ থেকে অ্যাপ্রুভ নিয়ে, 
আপনি আপনার ওয়েবসাইটে সেটাপ করলে আপনার ওয়েবসাইটে এড শো করবেন। পরবর্তীতে আপনার ওয়েবসাইটে যত ভিজিটর আসবে তারা সেই অ্যাড দেখার বিনিময় ও অ্যাড এ ক্লিক করলে আপনি ইনকাম করতে পারবেন। এডসেন্স একাউন্টের প্রধান কাজ মূলত আপনার সাইট অথবা চ্যানেলে অ্যাড শো করানো।

গুগল এডসেন্স থেকে কত টাকা আয় করা যায়

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগ লিখে অনেকেই সার্চ করেন। গুগল এডসেন্স থেকে কত টাকা আয় করা যায় এ সম্পর্কে অনেকেই জানেন না। গুগল এডসেন্স থেকে আই করার জন্য প্রয়োজন ট্রাফিক সোর্স। আপনার ট্রাফিক সোর্স যত বেশি হবে আপনি গুগল এডসেন্স একাউন্ট থেকে তত বেশি ইনকাম করতে পারবেন। ধরুন আপনার একটি ইউটিউব চ্যানেল রয়েছে, 
গুগল এডসেন্স থেকে আয় করার উপায় এডসেন্স সম্পর্কে ২০টি তথ্য
অথবা একটি ওয়েবসাইট রয়েছে এখন আপনি এই ওয়েবসাইটে গুগল এডসেন্স এপ্রুভ করিয়েছেন। এখন প্রতিদিন যত বেশি ভিজিটর আপনার ওয়েবসাইটে অথবা ইউটিউব চ্যানেলে আসবে তত বেশি ইনকাম হবে। এই ইনকাম ১০০০ টাকা থেকে এক কোটি টাকাও হতে পারে এর নির্দিষ্ট কোন নিয়ম নেই।

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগা

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগা সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। গুগল এডসেন্স থেকে টাকা আয় পড়ার বিভিন্ন উপায় রয়েছে। তবে এর মধ্যে সবচাইতে সহজ উপায় হল ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল থেকে গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম। গুগল এডসেন্স থেকে টাকা আয় করার জন্য অবশ্যই আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে অথবা একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে। 

ইউটিউব চ্যানেলের ক্ষেত্রে ইউটিউব চ্যানেলের নির্দিষ্ট টার্গেট পূর্ণ হলে আপনি ইউটিউব এডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। আপনার চ্যানেলে সকল নীতিমালা মেনে চললে ইউটিউব কর্তৃপক্ষ গুগল এডসেন্স এপ্রুভ করে দেবেন। এরপর আপনার ইউটিউব চ্যানেল থেকে ইনকাম শুরু হবে। ওয়েবসাইটের ক্ষেত্রে ওয়েবসাইটের সকল নীতিমালা মেনে নির্দিষ্ট পরিমাণ ভিজিটর ওয়েবসাইটে ভিজিট করলে আপনি গুগল এডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। 
আপনার ওয়েবসাইট সকল নীতিমালা সঠিক থাকলে তারা google এডসেন্স এপ্রুভ দেবে। এরপর এডসেন্স একাউন্ট আপনার ওয়েবসাইটে সেটআপ করলে আপনার ওয়েবসাইটে এড শো করবেন আর এই অ্যাড থেকে আপনি ইনকাম করতে পারবেন। আশা করি গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগা দের সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

গুগল এডসেন্স থেকে টাকা আয়

গুগল এডসেন্স থেকে প্রচুর টাকা আয় করা যায়। এর জন্য প্রয়োজন আপনার ট্রাফিক সোর্স। আপনার ট্রাফিক যত বেশি হবে আপনি গুগল এডসেন্স থেকে তত বেশি টাকা আয় করতে পারবেন। ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলে গুগল অ্যাড শো করানো হয়। আপনার কনটেন্ট দেখে অথবা ইউটিউব চ্যানেলে যত বেশি ভিজিটর আসবে তত বেশি অ্যাড দেখানো হবে। 

আর এই অ্যাড থেকে আপনি ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটের ক্ষেত্রে ওয়েবসাইটে যত বেশি ভিজিটর আসবে তত বেশি অ্যাড দেখানো হবে। আর এই এড গুলোতে যত বেশি ভিজিটররা ক্লিক করবে এবং অ্যাড সম্পর্কে বিস্তারিত জানতে চেষ্টা করবে আপনার তত বেশি ইনকাম হবে।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব সে সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। এডসেন্স একাউন্ট খোলার জন্য প্রথমে গুগলের গুগল এডসেন্সের ওয়েব সাইটে প্রবেশ করুন। এরপর সকল তথ্য দিয়ে এডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। এডসেন্স একাউন্ট খোলার জন্য তেমন কোন তথ্যের প্রয়োজন নেই। নাম, বর্তমান ঠিকানা, পোস্ট কোড, আপনি কি কাজে এডসেন্স ব্যবহার করতে চাচ্ছেন, ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলের নাম সেখানে দিয়ে এডসেন্স একাউন্ট খোলার জন্য আবেদন করতে পারবেন।

গুগল এডসেন্স পেমেন্ট
গুগল এডসেন্স থেকে ইনকাম করা টাকা প্রতিমাসে একবার পেমেন্ট করে। গুগল এডসেন্স থেকে আপনি যে ডলার ইনকাম করতে পারবেন সেটি বিভিন্ন ব্যাংকের মাধ্যমে উইথড্র করতে পারবেন। গুগল এডসেন্স থেকে দীর্ঘদিন ধরে বিশ্বস্ততার সাথে পেমেন্ট করছে। আপনার ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইট থেকে ইনকাম কৃত অর্থ এডসেন্স একাউন্টে জমা হবে। প্রেমেন্ট মেথড অনুযায়ী নির্দিষ্ট ডলার পূর্ণ হলে আপনি উক্ত পেমেন্ট মেথডে পেমেন্ট নিতে পারবেন।

গুগল এডসেন্স থেকে ইনকাম হালাল না হারাম

গুগল এডসেন্স থেকে ইনকাম করা হালাল কি হারাম এ সম্পর্কে বিভিন্ন ব্যক্তিরা জিজ্ঞাসা করেন। ইসলামিক দৃষ্টিকোণ থেকে গুগল এডসেন্স থেকে ইনকাম করা হারাম। কেননা গুগলে যে বিজ্ঞাপন গুলো দেখানো হয় সেগুলো বিভিন্ন কোম্পানির হতে পারে। এর ওপর আপনার কোন হাত নেই। তারা যে কোন কিছুর বিজ্ঞাপন দেখাতে পারে। 
এর মধ্যে হালাল পণ্য অথবা হারাম পণ্য। কোন নৃত্যের অংশ, অথবা কোন বিজ্ঞাপন। এক এক সময় গুগল এডসেন্সে এক এক রকমের বিজ্ঞাপন দেখানো হয়। তাই বিভিন্ন ইসলামিক চিন্তাবিদদের মতে গুগল এডসেন্স থেকে ইনকাম হারাম।

গুগল এডসেন্স ইউটিউব

গুগল এডসেন্স ইউটিউব এর জন্য সোনার ডিম পাড়া রাজহাঁসের মত। গল্পকথায় যেমন রাজহাঁস প্রতিদিন একটি করে সোনার ডিম দেয় তেমনি গুগল এডসেন্স ইউটিউব একাউন্টে অ্যাপ্রুভ করলে প্রতি মাসে আপনি নির্দিষ্ট পরিমাণ এর অর্থ পাবেন। আপনার ইউটিউব চ্যানেলে যত বেশি ভিজিটর আসবে আপনার ইনকাম তত বেশি হবে। 

এমন ব্যক্তি রয়েছে যারা ইউটিউব চ্যানেল থেকে প্রতি মাসে ২০-৫০ লাখ টাকার বেশি ইনকাম করছে। আবার এমন ব্যক্তি রয়েছে যারা প্রতিমাসে ৫$ ও ইনকাম করতে পারে না। তাই ইউটিউব এডসেন্স থেকে ইনকাম ভিজিটরের উপর নির্ধারণ করে।

দ্রুত গুগল এডসেন্স পাওয়ার উপায়

দ্রুত গুগল এডসেন্স পাওয়ার বিভিন্ন উপায় রয়েছে। এরমধ্যে একটি হলো ইউটিউব এডসেন্স ও অন্যটি হলো ওয়েবসাইটে এডসেন্স। ইউটিউবে গুগল এডসেন্স পাওয়ার জন্য ইউটিউবের দেওয়া নির্দিষ্ট টার্গেট পূর্ণ করতে হয়। যেমন এক হাজার সাবস্ক্রাইবার, ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম, ১০০০০ ভিউজ, কমপ্লিট হলে আপনি গুগল এডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। 

আপনার একাউন্ট এর সকল ভিডিও ইউটিউবের সকল নীতি মেনে চললে আপনাকে গুগল এডসেন্স এপ্রুভ দেওয়া হবে। অন্যদিকে ওয়েবসাইট এর ক্ষেত্রে দ্রুত গুগল এডসেন্স পাওয়ার জন্য ওয়েব সাইটে নিজস্ব কন্টেন্ট থাকতে হবে। নিজের লেখা কন্টেন, ভিজিটরদের উপকারে আসে এমন বিষয় সম্পর্কে ওয়েবসাইটে থাকতে হবে, 

প্রতিদিন প্রচুর পরিমাণে ভিজিটর ওয়েব সাইটে ভিজিট করে এরকম ওয়েবসাইট হলে গুগল এডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। আপনার ওয়েবসাইট গুগলের সকল নীতিমালা মেনে চললে দ্রুত অ্যাডসেন্স অ্যাপ্রুভ হবে।

গুগল এডসেন্স কি বাংলা ব্লগ সাপোর্ট করে

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় অনেক। আপনি চাইলে বাংলা ব্লগ সাইটে ও গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। ভূগোল অ্যাডসেন্স বাংলা ব্লক সাইটে অবশ্যই সাপোর্ট করে। তবে আপনি যে বাংলা কনটেন্ট গুলো শেয়ার করছেন সেগুলো অবশ্যই মূল্যবান হতে হবে। আপনার কনটেন্ট গুলো কখনো অন্যের কপি করা যেন না হয়। 

নিজে হাতে লিখা এবং কনটেন্ট এর মধ্যে বেশি বেশি তথ্য থাকতে হবে। তাহলে আপনি আপনার সাইটে অ্যাডসেন্স নিতে পারবেন। তবে ইংলিশ ব্লক সাইটের চাইতে বাংলা ব্লক সাইটে ইনকাম অনেক কম। তবে প্রচুর পরিমাণে কনটেন্ট থাকলে বাংলা ব্লক সাইটে ও ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স এর একাউন্ট কিভাবে খুলতে হয় এবং চিঠি কিভাবে হাতে পাবেন

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হল গুগল এডসেন্স একাউন্ট খোলা। আপনার যদি একটি গুগল এডসেন্স একাউন্ট থাকে তাহলে আপনি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স একাউন্ট খুলতে প্রথমে গুগল এড এর ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর আপনার সকল সঠিক তথ্য দিয়ে একাউন্টের জন্য আবেদন করুন। 

আপনি কোথায় গুগল এ অ্যাড শো করাতে চাচ্ছেন সেই চ্যানেলের নাম অথবা ওয়েবসাইটের নাম দিয়ে আবেদন করুন। চিঠি পাওয়ার জন্য আপনার নিজের পোস্ট অফিসের পোস্ট কোড দিন। অবশ্যই পোস্টকোডের সাথে নিজের নাম্বার দিতে ভুলবেন না। কেননা পোস্ট অফিসে নিজের চিঠি আসলে তারা আপনার নাম্বারে যোগাযোগ করবে।

লেখকের মন্তব্য

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় হতভাগা, গুগল এডসেন্স থেকে টাকা আয় সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি অজানা ব্যক্তিদের উদ্দেশ্যে লেখা। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটিতে গুগল এডসেন্স সম্পর্কে ২০টি সঠিক তথ্য তুলে ধরেছি। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

গুগল এডসেন্স সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। গুগল এডসেন্স থেকে আরো কিভাবে ইনকাম করা যায় ও অনলাইন থেকে কিভাবে ইনকাম করা যায়, সে সম্পর্কে জানতে আমাদের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url