ফেসবুক ভিডিও ডাউনলোড করার ১০টি সহজ নিয়ম

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে হয়তো আপনি অনেক খোঁজাখুঁজি করেছেন। কিন্তু কোন সঠিক তথ্য পাচ্ছেন না আজকের আর্টিকেলটিতে, সহজে কিভাবে ফেসবুক থেকে একাধিক উপায় ভিডিও ডাউনলোড করবেন ও ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম - ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ
বিনোদনের জন্য অথবা বিভিন্ন ইনফরমেশন সংগ্রহ ও সংরক্ষণের জন্য ফেসবুক থেকে বিভিন্ন ধরনের ভিডিও ডাউনলোড করতে হয়। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুক ভিডিও ডাউনলোড করার অপশন রাখেননি। কিন্তু বিভিন্ন অ্যাপ, সফটওয়্যার, ওয়েবসাইট এর মাধ্যমে ফেসবুক থেকে ভিডিও খুব সহজে ডাউনলোড করা যায়। ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম - ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ

.

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

ফেসবুকে ভিডিও ডাউনলোড করার বিভিন্ন উপায় রয়েছে। আপনি যে কোন উপায়ে ফেসবুক থেকে ভিডিও শর্ট ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ওয়েবসাইট, অ্যাপ বা বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করা হয়। শুধুমাত্র ফেসবুক ভিডিওর লিংক কপি করে সেই অ্যাপস অথবা ওয়েবসাইটে গিয়ে পেস্ট করে সার্চ করে ডাউনলোড করা যায়। 
তাছাড়া ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে আপনি চাইলে ফেসবুক লগইন করে ফেসবুক ব্রাউজিং করতে পারবেন। ফেসবুক ব্রাউজিং করতে করতে আপনার পছন্দকৃত ভিডিও যেকোনো সময় ডাউনলোড করতে পারবেন। কিছু ওয়েবসাইট রয়েছে পেড বা টাকা দিয়ে ভিডিও ডাউনলোড করতে হয়। আবার কিছু ওয়েবসাইট রয়েছে ফ্রি, কিন্তু কাজ একই। আপনি চাইলে সেই অ্যাপ অথবা ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

ফেসবুক ভিডিও ডাউনলোড করার একাধিক নিয়ম রয়েছে। আপনি চাইলে যেকোন উপায়ে ফেসবুক থেকে খুব সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ফেসবুক ভিডিওর থ্রি ডট মেনুতে ক্লিক করুন। সেখানে আপনি সেভ ভিডিও অপশন পাবেন। কিন্তু সে ভিডিও তে ক্লিক করলে আপনার ভিডিওটি গ্যালারিতে সেভ হবে না। 
ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম - ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ
সেটি আপনার ফেসবুকের সেভ অপশনে থাকবে। পুনরায় আপনি সেই ভিডিওটি দেখতে পারবেন কিন্তু আপনার ইন্টারনেট কানেকশন থাকলে। কিন্তু ইন্টারনেট কানেকশন না থাকলেও যাতে আপনি ভিডিও দেখতে পান সেজন্য একাধিক নিয়ম রয়েছে। আপনি চাইলে ওয়েবসাইট, সফটওয়্যার এর মাধ্যমে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। সবচাইতে সহজ ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম হল গুগল থেকে। 

আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সে ভিডিও থ্রি ডট মেনুতে ক্লিক করে কপি লিংক করুন। এরপর আপনার ফোনের গুগল ক্রোম অ্যাপসে গিয়ে লিংকটি পেস্ট করুন। এরপর সে লিংকটির www লেখাটি কেটে দেওয়ার পর সেখানে লিখুন mbasic এরপর গো বাটনে চাপ দিন। আপনার ফেসবুক টি গুগল ক্রোমে লগ ইন না থাকলে লগইন করে নিন। 
এরপর নিচে ভিডিও থ্রি ডট মেনুতে চাপদিন। সেখানে ভিডিও ডাউনলোড অপশন পাবেন সেখান থেকে খুব সহজে ভিডিওটি ডাউনলোড করে নিন। আশা করি ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

ফেসবুক ভিডিও ডাউনলোডার ১০টি অ্যাপ

ফেসবুক ভিডিও ডাউনলোড সফটওয়্যার, ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম অনেক। আপনি চাইলে অ্যাপ বা সফটওয়্যার এর মাধ্যমেও ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য মোবাইল ফোনে অ্যাপ সবচাইতে ভালো সমাধান। এপ এর মাধ্যমে ভিডিও ডাউনলোড করার জন্য প্লে স্টোর অথবা গুগল থেকে প্রয়োজনে অ্যাপ ডাউনলোড করে নিন। 

এরপর অ্যাপ ইন্সটল করে নিন। এরপর অ্যাপস এ গিয়ে আপনার ফেসবুক লগ ইন করে নিন। আপনি অ্যাপ এর মাধ্যমে ফেসবুক ব্রাউজিং করতে পারেন না। এবং অ্যাপস থেকেই ভিডিও ডাউনলোড করতে পারেন। এছাড়া ফেসবুক থেকে ভিডিও থ্রি ডট মেনুতে ক্লিক করে কপি লিংক করুন। এরপর এই লিঙ্ক অ্যাপসে এসে সার্চ করুন ডাউনলোড অপশন পেয়ে যাবেন। সেখান থেকে ডাউনলোড করে নিন। ফেসবুক ভিডিও ডাউনলোডার ১০টি অ্যাপ এর তালিকা নিচে দেওয়া হলঃ
  • FB Video downloader
  • Facebook Video Downloader app
  • All Video Downloader & player
  • Video Downloader for facebook
  • Video Downloader all social
  • HD Video Downloader
  • Faster Video Downloader
  • FileMaster
  • iDownloader
  • MY Video Downloader
  • Tube video Downloader
আপনি এই অ্যাপগুলোর মধ্য থেকে যেকোনো অ্যাপ ইন্সটল করে ফেসবুক থেকে খুব সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করব

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম একাধিক। আপনি বিভিন্ন উপায়ে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। মোবাইলে সবচাইতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য অ্যাপ ইন্সটল করে নিন। অ্যাপ ইন্সটল করার জন্য প্লে স্টোরে গিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ লিখে সার্চ করুন। 
এরপর যেকোনো একটি ভিডিও ডাউনলোডার ইন্সটল করে নিন। ফেসবুক ভিডিওর লিংক কপি করুন কপিকৃত লিংক ইন্সটলকৃত অ্যাপস এর মধ্যে টেস্ট করুন এবং সার্চ করুন। ডাউনলোড অপশন পেয়ে যাবেন যেখান থেকে ডাউনলোড করে নিন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। কম্পিউটার অথবা মোবাইলের মাধ্যমে শুধুমাত্র ওয়েবসাইটে প্রবেশ করে ফেসবুক ভিডিওর লিংক সার্চ করে ডাউনলোড করা যায়। ফেসবুক ভিডিও ডাউনলোড করার যে ওয়েবসাইট গুলো রয়েছে তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
savefrom.net
Savethevideo.net
Clipconverter.cc
Catchvideo.net
আপনি এই ওয়েবসাইটগুলো থেকে ফেসবুকের যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন। শুধুমাত্র ফেসবুকে লিংক কপি করে ওয়েবসাইটে প্রবেশ করে সার্চ করুন এবং ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করুন।

কিভাবে ল্যাপটপে ফেসবুক ভিডিও ডাউনলোড করব?

ল্যাপটপে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনি সফটওয়্যার অথবা ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে প্রবেশ করে ফেসবুকের লিংক দিয়ে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন। এছাড়া গুগল থেকে ফেসবুক ভিডিও ডাউনলোডার ফর ল্যাপটপ লিখে সার্চ করুন। অনেক সফটওয়্যার পেয়ে যাবেন সেখান থেকে যেকোনো একটি ইন্সটল করুন। ওই সফটওয়্যার এর মাধ্যমে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক থেকে রিল ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম অনেক সোজা। ফেসবুক ভিডিও অথবা রিল খুব সহজে ডাউনলোড করতে পারবেন। মোবাইল অথবা কম্পিউটারে সফটওয়্যার এবং ওয়েবসাইটের মাধ্যমে। মোবাইলে ফেসবুক থেকে রিল ডাউনলোড করার জন্য ফেসবুক ডাউনলোডার ইন্সটল করে নিন। ফেসবুক রিল এর লিংক কপি করে নিন। এবং অ্যাপসে প্রবেশ করে লিংক দিয়ে সার্চ করুন। সেখানে থাকা ডাউনলোড বাটনে চাপ দিয়ে রিল ভিডিও ডাউনলোড করে নিন।

কিভাবে লিংক দিয়ে ভিডিও ডাউনলোড করব?

ফেসবুক থেকে লিংক কপি করে সে লিংক দিয়ে ভিডিও ডাউনলোড করা খুবই সহজ। প্রথমে লিংক কপি করে নিন এরপর ফেসবুক ডাউনলোডার অ্যাপ অথবা ফেসবুক ভিডিও ডাউনলোডার ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর সেই লিংক দিয়ে সার্চ করুন ও ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নিন।

পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে

পিসিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য ওয়েবসাইট অথবা সফটওয়্যার ব্যবহার করুন। সর্বপ্রথম পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোডার সফটওয়্যার ইন্সটল করে নিন। এরপর ফেসবুক ভিডিওর লিংক সফটওয়্যারে পেস্ট করে সার্চ করুন, সেখানে ডাউনলোড অপশন পেয়ে যাবেন। পিসিতে ওয়েবসাইটের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সবচেয়ে সহজ। প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন এরপর ফেসবুক ভিডিওর লিংক ওয়েবসাইটে সার্চ করে এবং ডাউনলোড করে নিন।

লেখকের মন্তব্য

অনেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম ও ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ সম্পর্কে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্য লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। এই সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের অন্যান্য ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url