২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট, ফ্রি ডলার ইনকাম

ডলার ইনকাম বিকাশ পেমেন্ট এরকম অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে। যেগুলোতে সামান্য পরিমাণ কাজ করে অধিক পরিমাণ ডলার ইনকাম করা যায়। আপনার যদি অনলাইন সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকে তাহলে আপনি খুব সহজেই অনলাইন প্ল্যাটফর্ম থেকে খুব সহজে প্রতিদিন অধিক ডলার ইনকাম করতে পারবেন। এছাড়া ফ্রি ডলার ইনকাম সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
ডলার ইনকাম বিকাশ পেমেন্ট - ফ্রি ডলার ইনকাম
বাংলাদেশের যে সকল অ্যাফিলিয়েট নেটওয়ার্ক ও ওয়েবসাইট গুলো রয়েছে সে ওয়েবসাইট গুলোতে খুব সহজেই ডলার ইনকাম বিকাশ পেমেন্ট দেয়। কিন্তু অন্যান্য দেশের অনলাইন প্লাটফর্ম গুলোতে ডলার ইনকাম করে সেগুলো ব্যাংক অথবা অন্যান্য কারেন্সিতে বিক্রয় করে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে হয়।

পোস্ট সূচিপত্রঃ ২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট, ফ্রি ডলার ইনকাম

.

ডলার ইনকাম করার উপায়

ডলার ইনকাম করার হাজারো উপায় রয়েছে। তবে একজন ফ্রিল্যান্সার প্রত্যেকটি কাজের বিষয় দক্ষ নন। এক এক জন আলাদা আলাদা সেক্টরে কাজ করেন। তবে যে যার অবস্থান থেকে প্রতিদিন তার কাজের ধরন, ও নির্ধারিত সময়ের উপর ভিত্তি করে ডলার ইনকাম করেন। অনলাইনের এক এক রকম কাজের পারিশ্রমিক হিসেবে ডলার কমবেশি ভাবে ইনকাম করা যায়। তবে আপনার যদি অনলাইনে দক্ষ ও অনলাইনে কাজ করার অভিজ্ঞতা থাকে তাহলে খুব সহজে আপনি বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করতে পারবেন।

ডলার ইনকাম বিকাশ পেমেন্ট

হাতে গুনে শেষ করা যাবেনা এত পরিমাণ ওয়েবসাইট রয়েছে যেগুলো ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে। আবার অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে ডলার ইনকাম করে সরাসরি বিকাশে পেমেন্ট না নিয়ে ব্যাংকে ডলার উইথড্র করে ব্যাংক থেকে বিকাশের মাধ্যমে পেমেন্ট নেয়া যায়। আজকে ২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে এরকম ওয়েবসাইট ও অ্যাপ সম্পর্কে আপনাদেরকে সঠিক ধারণা দেব। নিচে ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায় এরকম কিছু ওয়েবসাইটের তালিকা দেওয়া হলঃ
ডলার ইনকাম বিকাশ পেমেন্ট - ফ্রি ডলার ইনকাম
  • Google AdSense
  • Youtube AdSense
  • Facebook AdSense
  • instagram AdSense
  • Fiverr.com
  • Upwork.com
  • Graphics design
  • App development
  • affiliate marketing
  • CPA marketing
  • Online survey
  • Swagbucks.com
  • Website design
  • Freelancer platform
  • NeoBux
  • Guru
  • Bananabucks.com
  • Online game
  • Green Panther
  • Grab point
  • Freecash.com
  • Captch
  • Micro job
  • Drop shipping
  • Ebook marketing
Google AdSense: ডলার ইনকাম করার সবচাইতে সহজ সাইট গুলোর মধ্যে একটি হলো গুগল এডসেন্স। গুগল এডসেন্সের মাধ্যমে খুব সহজেই বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করা যায়। আপনার যদি ওয়েবসাইট থাকে সে ক্ষেত্রে আপনি ওয়েবসাইটে গুগল এডসেন্স এপ্রুভ করিয়ে সেখান থেকে প্রচুর পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন। পেমেন্ট নেওয়ার জন্য ব্যাংকের মাধ্যমে ও ব্যাংক থেকে সরাসরি বিকাশে নিতে পারবেন।

Youtube AdSense: ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায় এরকম সহজ ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হল ইউটিউব এডসেন্স। ইউটিউব এডসেন্স থেকে খুবই সহজে ডলার ইনকাম করা যায়। ইউটিউব এডসেন্স থেকে ডলার ইনকাম করার একাধিক উপায় রয়েছে। তবে সহজ উপায় গুলোর মধ্যে একটি হল ইউটিউবে ভিডিও মার্কেটিং। আপনি ইউটিউবে ভিডিও আপলোড করলে সেই ভিডিও গুলোতে ইউটিউব এডসেন্স থেকে অ্যাড দেখানো হবে। এর বিনিময়ে তারা আপনাকে ডলার এর মাধ্যমে পেমেন্ট করবে।

Facebook AdSense: ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায় এরকম সাইট গুলোর মধ্যে সহজ একটি সাইট হল facebook। ফেসবুক এডসেন্সের মাধ্যমে খুব সহজে বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করা যায়। ফেসবুক এডসেন্স কে আমরা সাধারণত ফেসবুক মনিটাইজেশন বলি। ফেসবুকে বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করতে পারবেন। এর মধ্যে সবচাইতে সেরা উপায় হল ফেসবুকে ভিডিও আপলোড করে। 

আপনার ভিডিওতে ফেসবুক এডসেন্স থেকে বিভিন্ন এড শো করানো হবে। এর বিনিময়ে তারা আপনাকে ডলারে পেমেন্ট করবে। আপনি চাইলে এ পেমেন্ট ব্যাংকে ও ব্যাংক থেকে সরাসরি বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

instagram AdSense: খুব সহজে ডলার ইনকাম করা যায় ও পেমেন্টও নেওয়া যায় এরকম একটি সাইট হল instagram। ইনস্টাগ্রামেও ভিডিও মার্কেটিং করা যায়। অন্যান্য প্লাটফর্ম এর মত আপনি ইনস্টাগ্রামে ভিডিও আপলোড করে ইনস্টাগ্রাম এডসেন্স অ্যাপ্রুভ করে নিন। এরপর ভিডিও মার্কেটিং করে খুব সহজেই ডলার ইনকাম করুন।
Fiverr.com: ডলার ইনকাম করে পেমেন্ট বিকাশে নেওয়া যায় এরকম সবচেয়ে সহজ ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হলো ফাইবার ডট কম। এটি একটি অনলাইন প্লাটফর্ম। এ প্লাটফর্মটিতে নিজের দেশ ও বাইরের বিভিন্ন দেশের বিভিন্ন বায়াররা কাজের অর্ডার করেন। এখানে আপনি হাজারো রকমের কাজ পেয়ে যাবেন। বায়ারের চাহিদা মত কাজ করে আপনি আপনার পারিশ্রমিক হিসেবে নির্ধারিত ডলার ইনকাম করতে পারবেন। সেই ডলার পেমেন্ট নিতে পারবেন বিকাশ অথবা যেকোনো পেমেন্ট মেথডে।

Upwork.com: upwork অন্যান্য অনলাইন ইনকাম প্ল্যাটফর্ম গুলোর মধ্যে একটি। এই প্ল্যাটফর্মটিতেও অন্যান্য প্ল্যাটফর্মের মতোই বিভিন্ন বায়ারের কাছ থেকে বিভিন্ন ধরনের অনলাইন সম্পর্কিত কাজ পাওয়া যায়। এই নেটওয়ার্কটিতে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ করে নির্দিষ্ট পরিমাণ ডলার ইনকাম করতে পারবেন। 

আপনি অনলাইনের যে বিষয়ে পারদর্শী সে বিষয়ে একটি প্রোফাইল তৈরি করে বায়ারের কন্টাক্ট পেতে পারেন। এভাবে আপনি বায়ারের কাজ করে প্রতি মাস প্রচুর পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন।

Graphics design: ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে এরকম কাজ গুলোর মধ্যে একটি হলো গ্রাফিক্স ডিজাইন। বর্তমানে এ পেশায় হাজারো ফ্রিল্যান্সার কাজ করছেন। গ্রাফিক্স ডিজাইন ডলার ইনকামের সহজ মাধ্যম। আপনি বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো অথবা বায়ারের চাহিদা মত লোগো ডিজাইন করে অথবা যেকোনো দৃশ্যকে ডিজাইন করে ডলার ইনকাম করতে পারবেন। সে ডলার পেমেন্ট নিতে পারবেন বিকাশ অথবা যেকোনো পেমেন্ট মেথডে।

App development: ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়ার মত সহজ কাজগুলোর মধ্যে একটি হলো অ্যাপ ডেভেলপমেন্ট। আপনার যদি অ্যাপ ডেভেলপমেন্ট বিষয়ে দক্ষতা থাকে তাহলে খুব সহজেই যেকোনো অ্যাপ তৈরি করে ডলার ইনকাম করতে পারবেন। এর জন্য কোডিং, অ্যাপ ডিজাইন, ওই অ্যাপ সম্পর্কে একাধিক ধারণা থাকতে হবে। আপনি যে কোন প্রতিষ্ঠান, ব্যবসা বিষয়ক অ্যাপ, নিউজ বিষয় অ্যাপ, ও বিভিন্ন ধরনের অ্যাপ তৈরি করে খুব সহজেই ডলার ইনকাম করতে পারবেন।

affiliate marketing: ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়ার সবচাইতে সহজ মাধ্যম গুলোর মধ্যে অ্যাফিলিয়েট মার্কেটিং একটি। যারা অনলাইনে নতুন তাদের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং সবচাইতে সহজ একটি কাজ। খুব অল্প সময়ে এই কাজ দেখে, শিখে আয়ত্ত করা যায়। যেকোনো ট্রেনিং ছাড়াই অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করা যায়। পর্যাপ্ত পরিমাণ ট্রাফিক সোর্স থাকলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে অ্যাফিলেট মার্কেটিং করে ডলার ইনকাম করে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারেন।

CPA marketing: অ্যাফিলিয়েট মার্কেটিং এর মতোই সহজ কাজ গুলোর মধ্যে একটি হলো সিপিএ মার্কেটিং। অনলাইনে যে কোন নতুন ওয়ার্কার রা সিপিএ মার্কেটিং এর কাজ করতে পারে। এর জন্য কোন দক্ষতার প্রয়োজন হয় না। শুধুমাত্র হাতের মোবাইল ফোন ও অফার প্রোমোট করার ধারণা থাকলেই সিপিএ মার্কেটিং করে প্রচুর টাকা ইনকাম করা যায়। 

অনলাইনে ইনকাম করার সহজ কাজগুলোর মধ্যে সিপিএ মার্কেটিং অন্যতম। অনলাইনে অল্প সময় কাজ করে সিপিএ মার্কেটিং থেকে প্রচুর টাকা ইনকাম করা যায়। অফার প্রমোট, ওয়েবসাইট ভিজিট, সাইন আপ, কোন অফারে রেজিস্ট্রেশন করে খুব সহজেই প্রচুর ডলার ইনকাম করা যায়। আপনি চাইলে সিপিএ মার্কেটিং করে ডলার ইনকাম করতে পারেন এবং সে ডলার বিকাশে পেমেন্ট নিতে পারেন।

ফ্রি ডলার ইনকাম

ফ্রি ডলার ইনকাম করার অনেক উপায় রয়েছে। আপনি চাইলে বিভিন্ন উপায়ে কোন ইনভেস্ট না করেই কোন ডিপোজিট ছাড়া ফ্রি ডলার ইনকাম করতে পারবেন। শুধুমাত্র ফ্রি ডলার ইনকাম করার জন্য অনলাইন বিষয়ে আপনার অভিজ্ঞতা থাকতে হবে। ডলার ইনকাম করার বিভিন্ন সাইট ও কাজ সম্পর্কে ধারণা রাখতে হবে। 
ফ্রিতে কলার ইনকাম করার জন্য প্রয়োজনীয় ডিভাইস গুলো থাকতে হবে। কম্পিউটার, অথবা মোবাইল ফোনের মাধ্যমেই ফ্রি ডলার ইনকাম করা যায়। বিভিন্ন ওয়েবসাইট, অ্যাপ, গেম, ও বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ফ্রি ডলার ইনকাম বিকাশ পেমেন্ট নেওয়া যায়। যে সাইটগুলো থেকে ফ্রি ডলার ইনকাম করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত উপরে দেওয়া হয়েছে।

কিভাবে ডলার ইনকাম করা যায়

অনলাইন থেকে বিভিন্ন কাজ করে ডলার ইনকাম করা যায়। আপনার দক্ষতা না থাকলেও ডলার ইনকাম করতে পারবেন শুধুমাত্র হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে। তবে অনলাইন থেকে বেশি ডলার ইনকাম করার জন্য ও প্রতিষ্ঠিতভাবে কাজ করার জন্য অবশ্যই অনলাইন সম্পর্কে দক্ষতা থাকা প্রয়োজন। হুট হাট কাজ করার চাইতে দীর্ঘদিন যেকোনো কাজ করে ইনকাম করার জন্য অবশ্যই অনলাইনে বিশ্বস্ত কোন সাইটে কাজ করুন। আশা করি সেখান থেকে প্রচুর ডলার ইনকাম করতে পারবেন।

ডলার ইনকাম সাইট

ডলার ইনকাম করা যায় এরকম ওয়েবসাইট হাতেগুণে শেষ করা যাবে না। তবে এক এক ধরনের ওয়েবসাইটে কাজের ধরন ভিন্ন ভিন্ন রয়েছে। তবে ডলার ইনকাম করার সবচাইতে সহজ সাইট গুলোর মধ্যে যে সাইটগুলো রয়েছে তা হলঃ ইউটিউব, ফেসবুক, instagram, ফাইবার, আপ ওয়ার্ক, ও অ্যাফিলিয়েট নেটওয়ার্কগুলো। উপরে ২৫টি ডলার ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হয়েছে।

ডলার ইনকাম অ্যাপ

অগণিত অ্যাপ রয়েছে যে অ্যাপ গুলোতে অল্প কাজ করে প্রচুর ডলার ইনকাম করা যায়। তবে অনলাইন থেকে ডলার ইনকাম করার জন্য অ্যাপ এর চাইতে সবচাইতে বিশ্বস্ত হলো ওয়েবসাইট। কেননা অ্যাপ এ কাজ করে তেমন ইনকাম করা সম্ভব হয় না। ওয়েবসাইটের মাধ্যমে সবচাইতে বেশি ডলার ইনকাম করা যায়। 

তবে আপনার কাজের উপর ভিত্তি করে অ্যাপ ও ওয়েবসাইট থেকে ডলার ইনকাম কমবেশি হতে পারে। ডলার ইনকাম করা যায় এরকম অ্যাপ গুলোর মধ্যে কয়েকটি অ্যাপ হল: freecash, make money, online earning app, survey, Earn Bitcoin, gold coin, আপনি চাইলে এই অ্যাপগুলো থেকে খুব সহজে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট নিতে পারবেন।

লেখকের মন্তব্য

২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট সম্পর্কে আজকে আপনাদের সঠিক ধারণা দিয়েছি। এছাড়া ডলার ইনকাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি এই আর্টিকেলটিতে। আশা করি বিষয়গুলো জেনে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। অনলাইন ইনকাম সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url