ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় জেনেনিন

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় অনেকেই জানেন না। এছাড়া ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম গুলো কিভাবে সিলেক্ট করবেন সে সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় - ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম
অনলাইন থেকে ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম গুলোর একটি হল ইউটিউব। ভিডিও মার্কেটিং করার জন্য সবচাইতে বড় প্ল্যাটফর্ম গুলোর মধ্যে এটি একটি। এই প্লাটফর্ম থেকে পুরো পৃথিবীর বিভিন্ন দেশের ব্যক্তিরা ইনকাম করছেন হাজার হাজার $ ডলার।

পোস্ট সূচিপত্রঃ ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় - ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম

.

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

ইউটিউব আইডি কিভাবে খুলে নিশ্চয়ই আপনি জানেন না। কম্পিউটার অথবা মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম অনেক সোজা। আপনি চাইলে দুই মিনিটের মধ্যেই সফলভাবে একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার জন্য প্রথমে প্রয়োজন হবে একটি জিমেইল একাউন্ট। এরপর আপনি গুগল ক্রোম ব্রাউজারে ইউটিউব ডটকম লিখে সার্চ করুন। 

উপরের পাশে থেকে প্রোফাইল আইকনে ক্লিক করে সাইন ইন করুন। এরপর আপনার জিমেইল একাউন্ট ও পাসওয়ার্ড দিয়ে ইউটিউবে প্রবেশ করুন। এরপর আপনি আপনার উপরের প্রোফাইল চিহ্নিত অপশনে ক্লিক করুন। সেখানে আপনি ক্রিয়েট চ্যানেল অপশনটি দেখতে পাবেন। 

এরপর ক্রিয়েট চ্যানেলে ক্লিক করে আপনি আপনার চ্যানেলের জন্য নাম নির্বাচন করুন। এরপর ক্রিয়েট চ্যানেলে ক্লিক করলে আপনার চ্যানেলটি খোলা হয়ে যাবে। এরপর আপনি আপনার ইউটিউব সেটিংস থেকে মোবাইল নম্বর দিয়ে আপনার একাউন্টটি ভেরিফাই করে নিন।

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়

অনেকেই এ প্রসঙ্গে জিজ্ঞাসা করেন ইউটিউব থেকে কেমন ইনকাম করা যায়, প্রতি মাসে কত টাকা ইনকাম করা সম্ভব। ইউটিউব থেকে কি পরিমান ইনকাম হবে কত টাকা ইনকাম করা যায় এটি নির্ধারণ করে আপনার কনটেন্ট কোয়ালিটির ওপর। আপনি যেমন ভিডিও তৈরী করবেন তেমন ভিডিও আপনার দর্শকরা দেখবে। 
ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় - ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম
আপনার যত বেশি দর্শকরা ভিডিও দেখবে তত বেশি আরনিং হবে। এছাড়া বাইরের কিছু দেশ রয়েছে যে দেশগুলোতে আমাদের দেশের ভিডিও ভিউ হলে সবচাইতে বেশি ইনকাম হয়। ইউনাইটেড স্টেট এর যে দেশ রয়েছে সেগুলোতে ভিডিও ভিউ হলে সবচাইতে বেশি ইনকাম হয়। আপনার ভিডিওর মান যত উন্নত হবে, আপনার ভিডিও তত বেশি দর্শকে দেখবে, 
ইউটিউব সেই ভিডিও গুলোতে তাদের ব্যক্তিগত অ্যাড শো করাবেন। এই অ্যাড শো করানোর বিনিময়ে তারা আপনাকে নির্দিষ্ট পরিমাণ কিছু অর্থ প্রদান করবেন। আপনার যত বেশি ভিউ হবে আপনি তত বেশি ইনকাম করতে পারবেন। এতে প্রতিমাসে ১হাজার টাকা থেকে প্রতিমাসে ৫০ লক্ষ টাকারও বেশি হতে পারে। 

আমাদের দেশে কিছু ইউটিউব চ্যানেল রয়েছে যারা প্রতি মাসে ইজিলি ভাবে ১৫-২০ লক্ষ টাকা ইনকাম করেন শুধুমাত্র ইউটিউব থেকে। আশা করি ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম

ইউটিউব চ্যানেল থেকে সবচাইতে বেশি ইনকাম করার জন্য চ্যানেলের সুন্দর একটি নাম নির্বাচন করা প্রয়োজন। আপনার চ্যানেলের নাম যত বেশি সুন্দর হবে আপনার ভিজিটর সংখ্যা তত বেশি বৃদ্ধি পাবে। এছাড়া চ্যানেলের নাম এসইও ফ্রেন্ডলি হওয়া উচিত। যে নাম গুলোতে প্রচুর পরিমাণে সার্চ হয় এই নামগুলো দিয়ে ইউটিউব চ্যানেল খুললে সহজে প্রচুর পরিমাণে ভিজিটর পাওয়া যায়। 

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় এটি নির্ধারণ করে আপনার ভিডিওর ভিউ এর ওপর। যারা ইসলামিক ইউটিউব চ্যানেল খুলতে চাচ্ছেন তারা এসইও ফ্রেন্ডলি ইসলামিক ইউটিউব চ্যানেলের নাম সিলেক্ট করুন। ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর ১০টি নাম নিচে দেওয়া হলঃ
  • Dua
  • Aaliya
  • jannati Bani
  • Sotter bani
  • islamer pothy
  • Prio muslim
  • Ohir barta
  • Adorsho kotha
  • Alor disari
  • Islamik bangla
আপনি চাইলে এই নামগুলোর মধ্যে থেকে যেকোনো নাম নির্বাচন করতে পারেন। কিন্তু এই নামে যদি কেউ চ্যানেল খুলে থাকেন পরবর্তী কেউ একই নামে চ্যানেল খুলতে চাইলে আপনার পছন্দ অনুযায়ী সংখ্যা লাগিয়ে দিন তাহলেই হয়ে যাবে। যেমন ধরুন Dua02।

ইউটিউব চ্যানেল খুলে কিভাবে টাকা ইনকাম করা যায়

ইউটিউব চ্যানেল খুলে কিভাবে টাকা ইনকাম করা যায় ও ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় তা অনেকেই জানেন না। আপনি ইউটিউব চ্যানেল খুলে বিভিন্ন উপায় ইনকাম করতে পারবেন। ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করার সহজ ২০টি উপায় রয়েছে। ইউটিউব চ্যানেল খুলে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ মাধ্যম হলো ভিডিও মার্কেটিং করা। 
এছাড়া অ্যাফিলিয়েট, ডোনেশন, সাবস্ক্রাইবার, অ্যাড প্রমোট, স্পন্সারশিপ, নিজের বিজ্ঞাপনের প্রচার, কোর্স বিক্রয় করে ইনকাম করতে পারবেন। তবে এই উপায় গুলোর মধ্যে সবচাইতে সহজ উপায় হলো ভিডিও মার্কেটিং। আপনি ভিডিও মার্কেটিং করে খুব সহজে প্রতিমাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি নিজে যেকোন ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করে চ্যানেলে মনিটাইজেশন নিতে পারেন। আপনার চ্যানেলে মনিটাইজেশন চালু হলে ইউটিউব কোম্পানি আপনার ভিডিওতে অ্যাড শো করাবেন। আর এই অ্যাড এর বিনিময়ে তারা আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা পারিশ্রমিক দেবেন। এভাবে আপনি ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করতে পারবেন।

আমার ইউটিউব চ্যানেলের নাম কি রাখা যায়

আপনি আপনার ইউটিউব চ্যানেল নিয়ে যেরকম কাজ করতে চাচ্ছেন সেই বিষয়টির সাথে মিল রেখে ইউটিউব চ্যানেলের নাম নির্বাচন করুন। এতে ইউটিউব ব্যবহারকারীরা কনটেন্টের সাথে মিল রেখে সার্চ করলে আপনার চ্যানেলটি খুঁজে পাবে। এতে দ্রুত আপনার ইউটিউব চ্যানেলের ভিউ বৃদ্ধি হবে এবং ইনকাম বৃদ্ধি হবে। 

ইউটিউব চ্যানেলের নাম রাখার পূর্বে অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে আপনি কোন কনটেন্ট নিয়ে কাজ করবেন। যে কনটেন্ট নিয়ে কাজ করবেন প্রতিদিন সেই কনটেন্ট গুলোর সার্চ ভলিউম কেমন। এছাড়া ইউটিউব চ্যানেলের নাম রাখার পূর্বে এসইও ফ্রেন্ডলি একটি কিওয়ার্ড নির্বাচন করুন। যাতে ভিউয়ার্সরা আপনার চ্যানেলটি খুব সহজে খুঁজে পায়। কখনোই বেশি শব্দের ইউটিউব চ্যানেলের নাম রাখতে যাবেন না। 

এতে ভিউয়ার্সরা নাম লিখে সার্চ করতে গেলে কোন বানান ভুল হলে সে ক্ষেত্রে আপনার চ্যানেল খুঁজে পাবে না। সব সময় ছোট ওয়ার্ড দিয়ে নাম সিলেক্ট করুন। সহজ ওয়ার্ডের নাম ব্যবহার করুন। ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় আপনি জানলে অবাক হবেন। ইউটিউব থেকে ইনকাম করতে চাইলে অবশ্যই ইউটিউব চ্যানেলের সুন্দর নাম রাখুন। আশা করি ইউটিউব চ্যানেলের নাম কি রাখা যায় ধারনা পেয়েছেন।

ইউটিউব ইন্সটল করবো কিভাবে

ইউটিউব ইন্সটল করার জন্য সবচাইতে সহজ মাধ্যম হলো প্লে স্টোর। আপনার যদি একটি ইমেইল একাউন্ট থাকে তাহলে আপনি প্লে স্টোরে সাইন ইন করে নিন। এরপর আপনি প্লে স্টোরে গিয়ে ইউটিউব লিখে সার্চ করুন খুব সহজেই ইউটিউব অ্যাপসটি পেয়ে যাবেন। আপনি চাইলে সেখান থেকে ইউটিউব ইন্সটল করতে পারেন। 

ইউটিউব ইনস্টল করার দ্বিতীয় উপায় হল আপনি আপনার ফোনে গুগল ক্রোম ব্রাউজারে ইউটিউব অ্যাপস লিখে সার্চ করুন। আপনি ইউটিউব অ্যাপস পেয়ে যাবেন। আপনি সেই ওয়েবসাইট গুলোতে প্রবেশ করে ইউটিউব অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করুন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায়

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় হলো অ্যাপস। কিছু অ্যাপস রয়েছে যে অ্যাপস গুলোর মাধ্যমে আপনি ইউটিউব থেকে খুব সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন। অনেকেই এই সমস্যার সম্মুখীন হন ইউটিউবে ভিডিও ডাউনলোড করতে পারেন না। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় হল vidmate অ্যাপ। 

আপনি play store থেকে অথবা গুগল ক্রোম থেকে vidmate app ডাউনলোড করে নিন। এরপর অ্যাপটি ইন্সটল করুন, ইউটিউবে প্রবেশ করে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেই ভিডিওটির লিংক কপি করুন। যদি লিংক কপি করতে না পারেন সে ক্ষেত্রে ভিডিওটির শেয়ার অপশনে চাপ দেন সেখানে লিংক দেখতে পাবেন সেখান থেকে কপি করুন। 
এরপর কপিকৃত লিংক vidmate ব্রাউজারে সার্চ করুন। এরপর আপনি ডাউনলোড অপশন দেখতে পাবেন আপনি সেখান থেকে খুব সহজেই ভিডিওটি ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে এই অ্যাপটিতে ইউটিউব থেকে একসাথে ৫-৬টি ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব কপিরাইট থেকে বাচার উপায়

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় ও ইউটিউব কপিরাইট থেকে বাঁচার উপায় কয়েকটি রয়েছে। আপনি চাইলে সে উপায়গুলো অবলম্বন করে খুব সহজেই ইউটিউব কপিরাইট থেকে বাঁচতে পারবেন। প্রথম অবস্থায় কপিরাইট এলে ৯০ দিন কপিরাইটের মেয়াদ থাকে। ৯০ দিন উত্তীর্ণ হলে কপিরাইট উঠে যায়। 

আপনি যার কনটেন্টটিতে কপিরাইট খেয়েছেন আপনি সেই চ্যানেলের মালিকের সাথে কথা বলুন। সেই চ্যানেলের মালিকের সাথে কথা বলে কপিরাইট স্ট্রাইক তুলে নেওয়ার জন্য অনুরোধ করুন। যদি কোন ভুলবশত ভাবে কাউন্টার নোটিফিকেশন এর মাধ্যমে কপিরাইট স্টাইক আসে সে ক্ষেত্রে পুনরায় নোটিফিকেশন সাবমিট করুন তাহলে কপিরাইট স্ট্রাইক উঠে যাবে।

লেখক এর মন্তব্য

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায় ও ইসলামিক ইউটিউব চ্যানেলের সুন্দর নাম সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন নিয়মিত এরকম আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। অন্যান্য অনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url