টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় ১০টি উপায় ২০২৪

টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় অনেকেই জানেন না। ১০টি উপায়ে টিকটক থেকে টাকা ইনকাম 2024 সালে করা যায়। আপনি খুব সহজেই টিকটক অ্যাকাউন্ট থেকে টাকা ইনকাম করতে পারবেন। টিকটকে টাকা ইনকাম, ও টিকটক থেকে আয় করার একাধিক উপায় সম্পর্কে থাকছে বিস্তারিত এই আর্টিকেলটিতে।
টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় - টিকটকে টাকা ইনকাম
অনেকেই দীর্ঘদিন যাবত টিকটক একাউন্ট ব্যবহার করছেন কিন্তু একাউন্ট থেকে টাকা ইনকাম করতে পারছেন না। আমাদের দেশে অনেক টিকটক ইউজার রয়েছেন যারা দীর্ঘদিন ধরে টিকটক থেকে টাকা ইনকাম করছেন।

পোস্ট সূচিপত্রঃ টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় - টিকটক থেকে টাকা ইনকাম 2024

.

ভূমিকাঃ

টিকটক থেকে টাকা ইনকাম 2024 সালে সহজ কিছু উপায় রয়েছে, যে উপায় গুলো জানলে আপনিও টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন। টিকটক এর দেওয়ার নিয়ম অনুসরণ করে খুব সহজে আপনি প্রতিমাসে ১ লাখেরও বেশি টাকা ইনকাম করতে পারবেন। টিকটক থেকে টাকা ইনকাম করার জন্য যে নিয়ম রয়েছে, 

সেই বিষয়গুলো সম্পর্কে আজকে আমি আপনাদের জানাবো। কোন উপায় গুলোর মাধ্যমে টিকটক থেকে টাকা ইনকাম করা যায়। সে উপায় গুলো সম্পর্কে নিচে বিস্তারিত দেওয়া হয়েছে। তাই জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

টিকটকে টাকা ইনকাম

অনেকে বিশ্বাস করতে চাই না যে টিকটক থেকে টাকা ইনকাম করা যায়। আবার অনেকে প্রশ্ন করেন টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায়। টিকটকে টাকা ইনকামের একাধিক উপায় রয়েছে আপনি সেই উপায়গুলো অবলম্বন করে খুব সহজে টিকটকে টাকা ইনকাম করতে পারবেন। শুধু আপনাকে আপনার মেধাকে কাজে লাগাতে হবে। আপনি সহজ কিছু ট্রিক অবলম্বন করলে প্রতিমাসে ভালো পরিমাণ টাকা টিকটকের মত প্লাটফর্ম থেকে ইনকাম করতে পারবেন।

টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায়

টিকটকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আপনার একটি টিকটক একাউন্ট থাকলেই সেখান থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। অনেক টিকটক ইউজার রয়েছে শুধুমাত্র তারা নিজের বিনোদনের জন্য টিকটক ব্যবহার করেন। কিন্তু বিনোদনের পাশাপাশি আপনি ইনকাম করতে পারবেন সহজ কিছু উপায় অবলম্বন করলে। টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় নিচে তার ১০টি উপায় দেওয়া হলোঃ
  • টিকটক Gifts এর মাধ্যমে
  • টিকটক মনিটাইজেশন এর মাধ্যমে
  • টিকটকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে
  • টিকটকে প্রোডাক্ট সেল এর মাধ্যমে
  • টিকটকে নিজের বিজ্ঞাপন দেখিয়ে
  • টিকটক থেকে অন্যান্য প্ল্যাটফর্মে ট্রাফিক ট্রান্সফার করে
  • টিকটক সেলিব্রেটি হিসাবে
  • টিকটকে ফান্ড সংগ্রহ করে
  • প্রোডাক্ট রিভিউ এর মাধ্যমে
  • ব্র্যান্ড পার্টনারশিপ এর মাধ্যমে
টিকটক Gifts এর মাধ্যমে
আপনি টিকটক এ Gifts এর মাধ্যমে খুব সহজে টিকটক থেকে টাকা ইনকাম 2024 সালে করতে পারবেন। টিকটকে সবচাইতে টাকা ইনকামের সর্বপ্রথম উপায় এটি। আপনি নিয়মিত টিকটকে ভিডিও আপলোড করলে আপনার ফলোয়ার সংখ্যা বৃদ্ধি পাবে। এভাবে আপনার অধিক সংখ্যক ফলোয়ার হলে তারা আপনাকে Gifts হিসেবে কয়েন উপহার দেবে। 
টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় - টিকটকে টাকা ইনকাম
যে কয়েন গুলো আপনার টিকটক একাউন্টে জমা হবে। এই টিকটক একাউন্টে নির্দিষ্ট কিছু কয়েনের দাম বাংলাদেশী টাকায় উল্লেখ করা রয়েছে। আপনি আপনার কয়েন একত্রিত করে সেগুলো বাংলাদেশী টাকায় বিক্রি করতে পারেন। এভাবে আপনি টিকটক থেকে ইনকাম করতে পারবেন।

টিকটক মনিটাইজেশন এর মাধ্যমে
টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় এরমধ্যে সেরা উপায় হল টিকটক মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম। টিকটকে মনিটাইজেশন ফিচারটি ছিলনা এটি পরবর্তীতে যোগ করা হয়েছে। এই অপশনটির মাধ্যমে আপনি ইউটিউব, ফেসবুক এর মত মনিটাইজেশন চালু করে আপনি ইনকাম করতে পারবেন। আপনি টিকটক এ ভিডিও আপলোড করে মনিটাইজেশন চালু করতে পারবেন।

টিকটকে মনিটাইজেশন চালু করার জন্য আপনার একাউন্টের বয়স সর্বনিম্ন ৩০ দিন হতে হবে। অ্যাকাউন্ট ব্যবহারকারীর বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হতে হবে। এবং আপনার একাউন্টে ১০০০০ ফলোয়ার থাকতে হবে। এবং আপনার মোট ভিডিও ভিউ এর সংখ্যা হতে হবে এক লক্ষ লাস্ট ৩০ দিনের মধ্যে। 

আপনার ভিডিওতে কোন প্রকার কমিউনিটি গাইডলাইন যদি না থাকে তাহলে আপনি মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। মনিটাইজেশন চালু হলে তারা আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের এড শো করাবেন। আর সেই এড এর বিনিময়ে আপনি টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

টিকটকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে
আপনার টিকটক এ যদি অধিক সংখ্যক ফলোয়ার থাকে তাহলে আপনি টিকটক অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন। অনেক অ্যাফিলিয়েট কোম্পানি রয়েছে যেগুলো প্রোডাক্ট বিক্রির মাধ্যমে কমিশন দিয়ে থাকে। আপনি সেই প্রোডাক্টগুলো আপনার ফরোয়ারদের কাছে বিক্রয় করতে পারেন। অথবা রেফার লিংক শেয়ার করতে পারেন। এ রেফার লিংকে প্রবেশ করে যারা প্রোডাক্ট কিনবে তার কমিশন হিসেবে আপনি টাকা ইনকাম করতে পারবেন।
টিকটকে প্রোডাক্ট সেল করে
টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় এর সহজ উপায় হলো টিকটক প্রোডাক্ট সেল করে টাকা ইনকাম করা। আপনি নিয়মিত ভিডিও আপলোড করুন এভাবে যখন আপনার ফলোয়ারের সংখ্যা বৃদ্ধি পাবে তখন আপনি আপনার ফলোয়ারদের কাছে যেকোনো ধরনের প্রোডাক্ট সেল করতে পারবেন। ধরুন টিকটকে আপনি একজন ভালো অভিনেতা আপনি সবার কাছে পরিচিত। 

আপনি নিয়মিত ভিডিও আপলোড করেন আপনার অধিক সংখ্যক ফলোয়ার। এখন আপনি এই ভিডিও গুলোর মাঝখানে যদি কোন প্রোডাক্ট এর বিস্তারিত আপনার ফলোয়ার কে জানান তাহলে তারা সে প্রোডাক্ট কিনতে আগ্রহী হবে। এভাবে আপনি প্রোডাক্ট সেল করে টাকা ইনকাম করতে পারবেন।

টিকটকে নিজের বিজ্ঞাপন দেখিয়ে
ধরুন আপনার কোন বিজনেস অথবা ওয়েবসাইট অথবা, ফেসবুক পেজ রয়েছে, এখন আপনি আপনার টিকটক একাউন্টে আপনার ফলোয়ারদের সে পেজ অথবা আপনার ব্যবসা প্রতিষ্ঠান সম্পর্কে বিজ্ঞাপন দিতে পারেন। অথবা যে কোন প্রোডাক্টের বিজ্ঞাপন আপনার ফলোয়ারদের মাঝে শেয়ার করতে পারেন। এতে আপনার ফলোয়াররা সে প্রোডাক্টটি দেখে কেনার আগ্রহ প্রকাশ করবে। এবং আপনার ব্যবসার প্রচার ও প্রসার ঘটবে এভাবে আপনি টিকটক এ বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে পারবেন।

টিকটক থেকে অন্যান্য প্ল্যাটফর্মে ট্রাফিক ট্রান্সফার করে
ধরুন আপনার একটি ফেসবুক পেজ, অথবা ইউটিউব চ্যানেল, অথবা ওয়েবসাইট রয়েছে। এর মধ্যে কোন একটিতে আপনার এডসেন্সের মাধ্যমে অথবা এফিলিয়েট করে ইনকাম করছেন। এখন আপনি আপনার টিকটক ফলোয়ারদের আপনার উল্লেখিত একাউন্ট গুলোর সম্পর্কে বিস্তারিত ভিডিওর মাধ্যমে জানাতে পারেন, 

এই ভিডিও দেখে যারা আপনার অন্যান্য প্ল্যাটফর্মের একাউন্টে প্রবেশ করবে এর বিনিময়ে আপনি সেই অ্যাকাউন্টগুলো থেকে টাকা ইনকাম করতে পারবেন। এভাবে আপনি টিকটক থেকে আপনার ফলোয়ারদের অন্যান্য প্ল্যাটফর্মে নিয়ে গিয়ে এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

টিকটক সেলিব্রেটি হিসাব
আপনি যদি টিকটক এ পরিচিত মুখ বা ভালো মানের সেলিব্রেটি হয়ে ওঠেন তাহলে অনেক কোম্পানি, প্রতিষ্ঠান রয়েছে যারা আপনাকে অফার করবে। ধরুন আপনি কোন কোম্পানি অথবা প্রতিষ্ঠানের বিষয়ে ভিডিও করে বিজ্ঞাপন হিসেবে আপনার টিকটক একাউন্টে অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় সে ভিডিও শেয়ার করলেন৷ 

আপনার ভিডিও দেখে আপনার ফ্যান ও ফলোয়াররা সে প্রতিষ্ঠান অথবা কোম্পানিতে যোগাযোগ করলে তাদের ব্যবসার প্রচার এবং প্রসার ঘটবে। এভাবে আপনি সেলিব্রেটি হিসেবে টিকটক এ ইনকাম করতে পারবেন।

টিকটকে ফান্ড সংগ্রহ করে
টিকটকে যদি আপনার অধিক সংখ্যক ফলোয়ার থাকে তাহলে আপনি তাদের কাছ থেকে ফান্ড সংগ্রহ করে ইনকাম করতে পারবেন। ধরুন আপনি অসহায় ও দরিদ্রদের সহযোগিতা করছেন। অথবা কোন ভাল কাজের সাথে যুক্ত আছেন। সেই ভিডিও গুলো আপনি আপনার টিকটক একাউন্টে আপলোড করছেন। 

এই ভিডিও গুলো দেখে দেশ অথবা বিদেশের বিভিন্ন ব্যক্তিরা আপনাকে ফান্ড হিসেবে টাকা পাঠাবে। এই টাকাদিয়ে আপনি অসহায় ও দরিদ্রের জন্য সাহায্য সহযোগিতা করতে পারবেন। এভাবে আপনি টিকটক ফান্ড সংগ্রহ করে টাকা ইনকাম করতে পারবেন।

প্রোডাক্ট রিভিউ করে
আপনি যদি টিকটক এ পরিচিত মুখ হন। অথবা সেলিব্রেটি হতে পারেন সে ক্ষেত্রে বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্টের রিভিউ করার জন্য আপনাকে অফার করবে। আপনি তাদের প্রোডাক্টের বিভিন্ন বিস্তারিত, উপকারীর দিক, গুণ ও মান, দাম সম্পর্কে ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়া শেয়ার করুন।
এই ভিডিও গুলো শেয়ার করলে তাদের প্রোডাক্টের পরিচিতি ও বিক্রয় বৃদ্ধি পাবে। বিনিময়ে কোম্পানির পক্ষ থেকে আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা দেওয়া হবে। এভাবে আপনি প্রোডাক্ট রিভিউ করে টাকা ইনকাম করতে পারেন।

ব্র্যান্ড পার্টনারশিপ করে
আপনার যদি কোন কোম্পানি থাকে সেক্ষেত্রে আপনি পার্টনারশিপ অথবা যে কোন একটি ব্র্যান্ড তৈরি করে সেটার প্রচার ও প্রচার করতে পারেন টিকটক একাউন্টে। ফলে আপনার ব্র্যান্ডের প্রচার বৃদ্ধি হলে আপনার প্রোডাক্ট বিক্রয় বেশি হবে। ফলে আপনি সেখান থেকে বেশি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। এভাবে আপনি ব্র্যান্ড পার্টনারশিপের মাধ্যমে ইনকাম করতে পারেন।

টিকটক থেকে টাকা ইনকাম 2024

টিকটক থেকে বিভিন্ন উপায় টাকা ইনকাম করা যায়। আপনি ফ্রিতে একটি টিকটক একাউন্ট খুলে খুব সহজেই টিকটক থেকে ইনকাম করতে পারবেন। টিকটক থেকে ইনকাম করার জন্য কোন ইনভেস্ট করতে হয় না। টিকটক এমন একটা প্লাটফর্ম যেখানে ফ্রিতে একাউন্ট খুলে টাকা ইনকাম করা যায়। ২০২৪ সালে টিকটক থেকে ইনকাম করার বিভিন্ন উপায় রয়েছে। টিকটক থেকে টাকা ইনকাম 2024 সালের সবচাইতে সেরা কিছু উপায় এর তালিকা দেওয়া হলঃ
  • টিকটক Gifts এর মাধ্যমে
  • টিকটক মনিটাইজেশন করে
  • টিকটকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে 
  • টিকটকে প্রোডাক্ট সেল করে
  • টিকটকে নিজের বিজ্ঞাপন দেখিয়ে
  • টিকটক থেকে অন্যান্য প্ল্যাটফর্মে ট্রাফিক ট্রান্সফার করে
  • টিকটক সেলিব্রেটি হিসেবে
  • টিকটকে ফান্ড সংগ্রহ করে
  • প্রোডাক্ট রিভিউ করে
  • ব্র্যান্ড পার্টনারশিপ এর মাধ্যমে

টিকটকে কত ভিউতে কত টাকা

সাধারণত টিকটকে ভিউ এর ওপর টাকা দেওয়া হয় না। টিকটক এর কিছু নিয়ম কানুন রয়েছে এর ওপর ভিত্তি করে টিকটক ভিডিও ক্রিয়েটরকে টাকা দেওয়া হয়। আপনার ভিডিও কত সেকেন্ডের, আপনার ভিডিও কোন দেশের ব্যক্তিরা বেশি দেখছে, তার উপর টিকটক এর টাকা দেওয়া নির্ধারিত হয়। আপনার বাংলাদেশি ফ্যান যদি ১ মিলিয়ন ভিউ করে সেক্ষেত্রে ১০-২৫$ ইনকাম হতে পারে। 

অন্যদিকে আমেরিকান ব্যক্তিরা যদি আপনার ভিডিও ১ মিলিয়ন ভিউ করে সেক্ষেত্রে ৫০-৮০$ ইনকাম করতে পারবেন। কেননা দেশ ভেদে এর রেভিনিউ এর মাত্রা কম বেশি হয়। তাই টিকটক এ কত ভিউতে কত টাকা দেয় এটা কখনোই সঠিক ভাবে বলা সম্ভব নয়।

টিক টক থেকে কি ইনকাম করা যায়

টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় ও টিকটক থেকে কি টাকা ইনকাম করা যায় অনেকে জিজ্ঞাসা করেন। এ প্রশ্নের উত্তরে বলা যায় হ্যাঁ টিকটক থেকে অবশ্যই টাকা ইনকাম করা যায়। টিকটক থেকে টাকা ইনকাম করার একাধিক উপায় রয়েছে। এর জন্য প্রয়োজন আপনার অধিক সংখ্যক ফলোয়ারের একটি টিকটক একাউন্ট। তাহলে আপনি সেখান থেকে নির্দ্বিধায় টাকা ইনকাম করতে পারবেন।

টিকটক দিয়ে কতদিন টাকা ইনকাম করা যায়

টিকটক দিয়ে আপনি সারা জীবন টাকা ইনকাম করতে পারবেন। টিকটক কোম্পানি যতদিন রয়েছে আপনি ততদিন টাকা ইনকাম করতে পারবেন। টিকটকে বিভিন্ন বিজ্ঞাপন দেখানো হয় আর এই বিজ্ঞাপন থেকে টিকটক একাউন্টের ভিডিও নির্মাতাকে টাকা দেওয়া হয়। তাই টিকটক কোম্পানি যতদিন রয়েছে ততদিন আপনি টাকা ইনকাম করতে পারবেন।

টিকটক ক্রিয়েটর ফান্ড কত টাকা দেয়

টিকটকের দেয়া তথ্য মতে একজন টিকটক একাউন্ট নির্মাতা টিকটক ক্রিয়েটর ফান্ড থেকে প্রতি ভিউয়ের জন্য ০.০২-০.০৪ ইনকাম করতে পারেন। তবে দেশ ভেদে এর পার্থক্য হতে পারে। তাছাড়া টিকটক লাইক, ফলোয়ার, শেয়ার, এর উপর এই টাকার পরিমান কম বেশি হতে পারে।

টিকটকে কত দ্রুত টাকা আয় করা যায়

টিকটকে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করা যায়। এখন আপনি যে উপায় টাকা ইনকাম করতে চাচ্ছেন সে উপায়টির নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। সে নিয়মটি যত দ্রুত আপনি পূরণ করতে পারবেন তত তাড়াতাড়ি আপনি টিকটক থেকে ইনকাম করতে পারবেন। আপনি যদি মনিটাইজেশন এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান সেক্ষেত্রে মনিটাইজেশনের দেয়া নিয়মগুলো পূরণ করে আপনি মনিটাইজেশন চালু করতে পারেন। এবং টিকটক থেকে খুব দ্রুত টাকা আয় করতে পারেন।

লেখকের মন্তব্য

টিকটকে কিভাবে টাকা ইনকাম করা যায় ও টিকটকে টাকা ইনকাম সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। আজকে টিকটকে ইনকাম সম্পর্কে বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি। এর বাইরে যদি আপনার কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

নিয়মিত ইনকাম রিলেটেড আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এছাড়া অন্যান্য ইনকাম বিষয়ে তথ্য জানতে আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url