টিকটকে ফলোয়ার বাড়ানোর ২০টি উপায়

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় খুব সহজ। ফলোয়ার বাড়ানোর জন্য আপনাকে সহজ কিছু উপায় অবলম্বন করতে হবে। তাহলে অল্প সময়ে আপনি অধিক সংখ্যক ফলোয়ারের প্রোফাইল তৈরি করতে পারবেন। আজকের আর্টিকেলটিতে টিকটকে ভিউ হয় না কেন ও টিকটক সম্পর্কে যাবতীয় প্রশ্নের উত্তর দিয়েছি।
টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় - টিকটকে ভিউ হয় না কেন
বর্তমান সময়ে টিকটক একটি বিনোদনের সবচাইতে বড় প্ল্যাটফর্ম। বিনোদনের জন্য প্রত্যেকে দিনের অধিকাংশ সময় টিকটক ভিডিও দেখে কাটিয়ে দেন। কিন্তু ভিডিও না দেখে টিকটক এ ভিডিও তৈরি করে বিভিন্নভাবে আয় করা যায়।

পোস্ট সূচিপত্রঃ টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় - টিকটকে ভিউ হয় না কেন

.

ভূমিকাঃ

টিকটক একটি বিনোদনের প্ল্যাটফর্ম, বিনোদনের পাশাপাশি এখানে শিক্ষামূলক, ফানি ভিডিও, ও বিভিন্ন ধরনের ভিডিও প্রকাশ করা হয়। বর্তমানে টিকটকে থেকে আয় করার ও সুযোগ রয়েছে। তাই অধিকাংশ ব্যক্তি টিকটক একাউন্ট খুলে নিজের ক্যারিয়ার গড়ার চেষ্টা করছেন। বর্তমানে টিকটক একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম।। 

অনেকে টিকটকে নিয়মিত নিত্যনতুন গান, বিভিন্ন ধরনের ভিডিও, লাইফ স্টাইল, শেয়ার করে থাকেন। এই ভিডিওতে হাজারো লাভ রিয়েক্ট, কমেন্ট, লাইক হয়। এগুলোর জন্যই একে অন্যের সাথে পাল্লা দিচ্ছেন ফলোয়ার বাড়াতে। কেননা যে একাউন্টে যত বেশি ফলোয়ার তার ভিডিওতে তত বেশি রিয়াক্ট, কমেন্ট ও শেয়ার হয়। 

তাই আজকের আর্টিকেলটিতে আপনার টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায়, টিকটকে ভিউ হয় না কেন ওর টিকটক সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। এই বিস্তারিত জানতে হলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায়

টিকটক একাউন্ট থেকে ইনকাম করার জন্য, ও লাইক, কমেন্ট, শেয়ার ও ভিডিও ভাইরাল করার জন্য প্রয়োজন অধিক সংখ্যক ফলোয়ার। তাই ভিডিও ভাইরাল করার জন্য ফলোয়ার কিভাবে বৃদ্ধি করবেন সে সম্পর্কে আপনাদের কিছু টিপস জানিয়ে দেব। টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় রয়েছে একাধিক। আপনি চাইলে বিভিন্নভাবে ফলোয়ার বাড়াতে পারেন। 
আপনি ইউটিউবে সার্চ করলে এ বিষয়ে অনেক তথ্য পেয়ে যাবেন কিন্তু আমার মতে সেগুলো কার্যকরী নয়। কেননা তারা যে উপায়গুলো দেখিয়েছে সে উপায় গুলোতে আপনারা ফলোয়ার বৃদ্ধি করলে আপনার টিকটক একাউন্ট ব্যান হওয়ার সম্ভাবনা রয়েছে ও ব্যান হয়েও যায়। তাই টিকটকে ফলোয়ার বাড়ানোর জন্য অবশ্যই আপনার অনৈতিক পথ অবলম্বন না করে সঠিক পথে ফলোয়ার বাড়ানো উচিত। তাই সঠিক নিয়মে টিকটকে ফলোয়ার বাড়ানোর কিছু সঠিক নিয়ম নিচে দেওয়া হলঃ
টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় - টিকটকে ভিউ হয় না কেন
  • ভালো একটি নাম দিয়ে একাউন্ট খুলুন
  • নিয়মিত সন্ধ্যা ৬টায় ভিডিও আপলোড করুন
  • ভিডিও রেজুলেশন এর মান উন্নত করুন
  • নিয়মিত ভিডিও আপলোড করুন
  • ভাইরাল টপিক নিয়ে ভিডিও করুন
  • ভিডিওতে ট্রেডিং গানগুলো ব্যবহার করুন
  • ভাইরালকৃত হ্যাশট্যাগ ব্যবহার করুন
  • অন্যান্য প্ল্যাটফর্মে আপনার প্রোফাইল সম্পর্কে বিস্তারিত শেয়ার করুন
  • ভিডিওতে সঠিক টাইটেল ব্যবহার করুন
  • প্রোফাইলে সুন্দর একটি ফটো আপলোড করুন
  • প্রোফাইলের যাবতীয় ডিটেলস পূরণ করুন
  • টপ লেভেল কনটেন্ট আপলোড করুন
  • অধিক সংখ্যক একাউন্ট কে ফলো করুন
  • প্রচুর পরিমাণে ফলোয়ার রয়েছে এরকম অ্যাকাউন্ট কে ফলো করুন
  • আপনার অ্যাকাউন্টে নিয়মিত সময় দিয়ে কাজ করুন
  • মানসম্মত কনটেন্ট আপলোড করুন
  • আপনার অ্যাকাউন্ট রিলেটেড একাউন্ট কে ফলো করুন
  • অন্যান্য সোশ্যাল মিডিয়ায় আপনার ভিডিও শেয়ার করুন
  • ভালো মিউজিক ব্যবহার করুন
  • সাউন্ড সিস্টেমের মান উন্নত করুন
ভালো একটি নাম দিয়ে একাউন্ট খুলুন
অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই সুন্দর একটি নাম ব্যবহার করুন। যে নামটি দেখলে প্রত্যেকে প্রোফাইলের মধ্যে ঢুকে দেখবে এরকম একটি নাম ব্যবহার করুন। আপনার ফলোয়ার বৃদ্ধির জন্য সুন্দর একটি নাম অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

প্রোফাইলে সুন্দর একটি ফটো আপলোড করুন
টিকটক একাউন্টে ফলোয়ার বৃদ্ধির জন্য অবশ্যই প্রোফাইলে সুন্দর একটি ফটো আপলোড করতে হবে। যাতে সে ফটো দেখে প্রত্যেকে আপনার বিষয়ে সঠিক ধারণা করতে পারে এবং আপনার পরিচিতি পেতে পারে। আপনার সুন্দর একটি ফটো প্রোফাইলে আপলোড করলে আপনার চেনা, অচেনা ব্যক্তিরা আপনার প্রোফাইলে ফলো দিয়ে রাখবে। এভাবে আপনার ফলোয়ার বৃদ্ধি পাবে।

নিয়মিত সন্ধ্যা ৬টায় ভিডিও আপলোড করুন
টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় গুলোর মধ্যে সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় এটি। কেননা সন্ধ্যা ৬টায় ভিডিও আপলোড করলে প্রত্যেকে এই সময় থেকে অনেক রাত পর্যন্ত অনলাইনে থাকে। তাই এই সময়টা ভিডিও ভাইরাল হওয়ার জন্য গুরুত্বপূর্ণ একটি সময়। তাই ভিডিও আপলোড করার জন্য নিয়মিত এই সময়টি বেছে নিন।

ভিডিও রেজুলেশন এর মান উন্নত করুন
অবশ্যই ভিডিও প্রকাশের জন্য ভিডিওর মান উন্নত হওয়া প্রয়োজন। আপনার ভিডিওর কোয়ালিটি যত ভালো হবে দর্শকের মন সেই ভিডিও দেখতে তত বেশি আকর্ষিত হবে। ভিডিওর মান ভালো হলে সেই ভিডিও প্রত্যেকেই শেয়ার করবে। আর এভাবে আপনার ফলোয়ার বৃদ্ধি পাবে।
নিয়মিত ভিডিও আপলোড করুন
নিয়মিত ভিডিও আপলোড করলে আপনার যে ফলোয়ার রয়েছে তারা আপনার ভিডিও গুলো দেখে শেয়ার করবে। শেয়ার কৃত ভিডিও থেকে আপনি ধীরে ধীরে ফলোয়ার পাবেন। এবং অধিক সংখ্যক ভিডিও হলে দ্রুত ফলোয়ার বৃদ্ধি হবে। তাই নিয়মিত ভিডিও আপলোড করুন।

ভাইরাল টপিক নিয়ে ভিডিও করুন
টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় গুলোর মধ্যে ভাইরাল টপিক নিয়ে ভিডিও করা অনেক জরুরী। কেননা আপনি ভাইরাল টপিক নিয়ে ভিডিও করলে সেগুলো দর্শকের মন জয় করবে। ফলে তারা আপনার একাউন্টে ফলো দিয়ে রাখবেন পরবর্তী ভিডিও দেখার জন্য। এভাবে আপনার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি হবে।

ভিডিওতে ট্রেডিং গানগুলো ব্যবহার করুন
ভিডিওতে ট্রেডিং গান ব্যবহার করা অত্যন্ত জরুরী। যে গানগুলো নতুন মার্কেটে এসেছে অথবা প্রত্যেকের কাছেই শুনতে ভালো লাগে এরকম কিছু গান দিয়ে ভিডিও তৈরি করুন। কেননা এই গানগুলো টিকটক এ প্রচুর পরিমাণে সার্চ হয়। কেউ যদি সেই গানগুলো সার্চ করে তাহলে সে আপনার ভিডিও দেখতে পাবে। আপনার ভিডিওটি তার কাছে ভালো লাগলে সে আপনার একাউন্টে ফলো দিয়ে রাখবে। এভাবে আপনার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি হবে।

ভাইরালকৃত হ্যাশট্যাগ ব্যবহার করুন
ফলোয়ার বৃদ্ধির জন্য ভাইরাল কৃত হ্যাশট্যাগ ব্যবহার করা অত্যন্ত জরুরী। কেননা এই হ্যাশট্যাগ গুলোতে প্রচুর পরিমাণে সার্চ হয়। আপনি যখন সে হ্যাশট্যাগ গুলো ব্যবহার করবেন তখন উক্ত হ্যাশট্যাগের সার্চ করলে আপনার ভিডিওটি পাওয়া যাবে। এভাবে অধিক সংখ্যক ব্যক্তি আপনার প্রোফাইলটি দেখতে পেলে ফলো দেওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে, এভাবে ফলোয়ার বৃদ্ধি হবে।

অন্যান্য প্ল্যাটফর্মে আপনার প্রোফাইল সম্পর্কে বিস্তারিত শেয়ার করুন
টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় গুলোর মধ্যে একটি হলো অন্যান্য প্ল্যাটফর্মে নিজের একাউন্টের লিংক অথবা ভিডিও শেয়ার করা। নতুন টিকটক অ্যাকাউন্ট এর ফলোয়ার বৃদ্ধির জন্য অবশ্যই আপনাকে অন্যান্য প্ল্যাটফর্ম গুলোতে একাউন্টের ভিডিও শেয়ার করতে হবে। তাহলে অন্যান্য প্ল্যাটফর্ম থেকে বিভিন্ন ট্রাফিক আপনার ভিডিও দেখতে আসবে। ভিডিও দেখে ভালো লাগলে তারা আপনার একাউন্টে ফলো দিয়ে রাখবে এভাবে আপনার ফলোয়ার বৃদ্ধি হবে।

ভিডিওতে সঠিক টাইটেল ব্যবহার করুন
আপনার ফলোয়ার বৃদ্ধির জন্য অবশ্যই আপনার ভিডিওতে সঠিক টাইটেল ব্যবহার করুন। কেননা যখন কেউ সঠিক টাইটেল লিখে সার্চ করবে তখন তারা আপনার ভিডিওটি দেখতে পাবে। এভাবে অধিক সংখ্যক সার্চে আপনার ভিডিওটি অধিক সংখ্যক ব্যক্তির কাছে পৌঁছাবে। আপনার ভিডিওটি অধিক সংখ্যক ব্যক্তির কাছে পৌঁছালে আপনার প্রোফাইলে ফলোয়ার বৃদ্ধি পাবে।

উল্লেখিত নিয়ম গুলো অবলম্বন করলে আপনি খুব সহজেই টিকটক একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন। যে নিয়মগুলো উপরে দেয়া হয়েছে এগুলো ফলোয়ার বৃদ্ধির জন্য সঠিক নিয়ম। এই নিয়মে ফলোয়ার বৃদ্ধি করলে আপনার অ্যাকাউন্ট এর কোন সমস্যা হবে না। দীর্ঘদিন ধরে আপনার একাউন্টের সচল থাকবে। প্রিয় পাঠক আশা করি কিভাবে টিকটকে ফলোয়ার বাড়ানো যায় সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

টিকটকে কিভাবে ভাইরাল হবো

টিকটকে ভাইরাল হওয়ার জন্য অবশ্যই আপনাকে টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় সম্পর্কে জানতে হবে। কেননা আপনার ফলোয়ার বেশি হলে খুব সহজে আপনি ভাইরাল হতে পারবেন। টিকটকে ভাইরাল হওয়া খুব সোজা যদি আপনি বুদ্ধিমান হন। ঠিকঠকে ভাইরাল হওয়ার জন্য কিছু গোপন টিপস রয়েছে যেগুলো আপনাদের আজকে জানিয়ে দিয়েছি। 

টিকটকে ভাইরাল হওয়ার জন্য অবশ্যই আপনাকে ভাইরাল টপিক নিয়ে ভিডিও তৈরি করতে হবে। উপরে যে পয়েন্টগুলো দেওয়া রয়েছে টিকটকে ফলোয়ার বৃদ্ধির জন্য আপনি প্রত্যেকটি উপায় অবলম্বন করলে খুব দ্রুত আপনার ভিডিও ভাইরাল হবে। আপনি যেকোন ভিডিও আপলোড করুন না কেন দ্রুত সে ভিডিও ভাইরাল হবে। 
টিকটক ভিডিও ভাইরাল করার জন্য অবশ্যই আপনাকে মানসম্মত ভিডিও আপলোড করতে হবে। আপনার ভিডিওর কোয়ালিটি যত ভালো হবে আপনার প্রতি দর্শক তত বেশি আকৃষ্ট হবেন তাই ভাইরাল হওয়ার জন্য অবশ্যই ভালো মানের ভিডিও তৈরি করুন।

টিকটকে ভিউ হয় না কেন

টিকটকে ভিউ না হওয়ার অনেক কারণ রয়েছে। একাধিক কারণে টিকটকে ভিউ হয় না। আপনার ফলোয়ারের সংখ্যা কম হলে আপনার ভিডিওতে ভিউ হবে না। আপনার টিকটক ভিডিওর কোয়ালিটি ভালো না হলে টিকটকে ভিউ হবে না। প্রথম অবস্থায় আপনি যদি সোশ্যাল মিডিয়া ও অন্যান্য মিডিয়ায় যদি লিংক না শেয়ার করেন তাহলে আপনার ভিডিওতে ভিউ হবে না। 

আপনি যদি টিকটক ভিডিওতে সঠিক হ্যাশট্যাগ ও টাইটেল না ব্যবহার করেন সে ক্ষেত্রে ভিডিওতে ভিউ হবে না। তাই উল্লেখিত উপায় গুলো সঠিক ভাবে ব্যবহার করলে অবশ্যই আপনার ভিডিওতে ভিউ হবে।

টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার কার

টিকটকে সবচাইতে বেশি ফলোয়ার চার্লি ডামেলিওর। তিনি একজন আমেরিকার নাগরিক, তার বয়স ২০ বছর। তিনি পেশায় একজন ড্যান্সার, তিনি নিয়মিত তার টিকটক একাউন্টে তার নাচের বিভিন্ন ভিডিও তুলে ধরেন। যে ভিডিও গুলো দেখে দর্শক মুগ্ধ হয়। তার একাউন্টের নাম @charlidamelio, তার প্রোফাইলে ফলোয়ার রয়েছে ১১ কোটি ৭৬ লাখ। তার পোস্টে সর্বোচ্চ লাইক রয়েছে ৯৪০ কোটি। তিনি পেশায় একজন নৃত্যশিল্পী।

টিকটক আইডি খোলার নিয়ম

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় অনেকেই জানেন না। টিকটকে ফলোয়ার বাড়ানোর জন্য সঠিক নিয়মে টিকটক আইডি খোলা। টিকটক আইডি খোলার সঠিক নিয়ম হলো সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর থেকে টিকটক অ্যাপসটি ইনস্টল করতে হবে। এরপর অ্যাপসটি ওপেন করে এগ্রি এন্ড কন্টিনিউ অপশনে চাপ দিন। 

এরপর আপনি স্ক্রিপ করে সকল অপশন গুলো পার করে নিন। এরপর অ্যাকাউন্ট খোলার জন্য আপনি ফেসবুক, ফোন নম্বর, অথবা ইমেইল ব্যবহার করতে পারেন। আপনি এই তিনটি অপশনের মধ্যে যেকোনো কিছু ব্যবহার করতে পারেন। যেকোনো একটি অপশন সিলেক্ট করে আপনার সঠিক জন্ম তারিখ দিন। এরপর আপনার ইমেইল, ফেসবুক একাউন্ট, অথবা মোবাইল নম্বর দিয়ে আপনি আপনার একাউন্টটি খুলতে পারেন। 

আপনার পছন্দমত পাসওয়ার্ড ও সুন্দর একটি ইউজারনেম দিন। জিমেইল দিয়ে একাউন্ট খুললে আপনার জিমেইলে টিকটক কর্তৃপক্ষ একটি ইমেইল পাঠাবেন সেখান থেকে আপনি ইমেইলটি কনফার্ম করুন। তাহলে আপনার একাউন্টে খোলা হয়ে গিয়েছে। এবার আপনি আপনার টিকটক একাউন্টের সেটিংস থেকে আপনার সকল সঠিক বায়োডাটা দিয়ে পূরণ করুন।

টিকটকে লাইক বাড়ানোর উপায়

টিকটকে লাইক বাড়ানোর সঠিক উপায় হল টিকটকে সর্বোচ্চ কোয়ালিটির ভিডিও আপলোড করা। আপনি যখন টপ কোয়ালিটির ভিডিও আপলোড করবেন তখন সেই ভিডিওগুলো দর্শককে আকর্ষিত করবে এবং তারা সেই ভিডিওতে লাইক দেবে। এছাড়া টিকটকে এ লাইক বাড়ানোর জন্য অবশ্যই নিয়মিত ভিডিও আপলোড করুন। নিয়মিত ভিডিও আপলোড করে আপনার অধিক সংখ্যক ভিডিও হলে আপনার ফলোয়ার বৃদ্ধি পাবে। আর ফলোয়ার বৃদ্ধি পেলেই আপনার যে কোন ভিডিওতে আপনি বেশি বেশি লাইক পাবেন।

লেখকের মন্তব্য

অনেকে টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় ও টিকটকে ভিউ হয় না কেন সে বিষয়ে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লিখা। আশা করি বিষয়গুলো পড়ে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন, নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url