ছেলেদের ঠোঁট লাল করার উপায় ক্রিম, ঔষধ, ঘরোয়া উপায়

ছেলেদের ঠোঁট লাল করার উপায় জানলে খুব সহজেই কালো অমসৃণ ঠোঁটকে অল্প কিছুদিনের মধ্যেই কমল এবং মসৃণ করা যায়। আপনি যদি একজন ছেলে হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার জানা উচিত ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে।
ছেলেদের ঠোঁট লাল করার উপায় - ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়
নরম লাল ঠোঁট ছেলেদের সৌন্দর্য বৃদ্ধি করে। নিজের সৌন্দর্য বিকাশের জন্য এবং নিজেকে আকর্ষণীয় দেখানোর জন্য অবশ্যই একজন ছেলেকে ঠোঁটের প্রতি যত্নবান হওয়া উচিত। এতে নিজের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি নিজেকে অনেক স্মার্ট মনে হয়।

পোস্ট সূচিপত্রঃ ছেলেদের ঠোঁট লাল করার উপায় - ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়

.

ভূমিকাঃ 

প্রতি ১০০ জন ছেলের মধ্যে প্রতি ৮০ জন ছেলেদেরই ঠোঁট কালো এবং অমসৃণ হয়ে থাকে শুধুমাত্র যত্নের অভাবে। দীর্ঘদিন অযত্নের ফলে ঠোঁট ফেটে যায় ঠোঁট টকটকে লাল থেকে কুচকুচে কালো হয়ে যায় দেখতে অনেক বিশ্রী লাগে। ঠোঁট সৌন্দর্যের প্রতীক মুখমণ্ডলের মধ্যে ঠোঁট দেখতে অনেক আকর্ষণীয়। 
একে অপরের সাথে কথা বলার সময় মুখমন্ডলের সাথে ঠোঁটের দিকেও তাকিয়ে কথা বলে। অধিকাংশ ছেলেরা ধূমপান করার কারণে ঠোঁট ফেটে যায় এবং কালো হয়ে যায়। ঠোঁট শারীরিক সৌন্দর্যের পাশাপাশি চারিত্রিক সৌন্দর্যকেও প্রকাশ করে৷ তাই একজন ছেলের উচিত নিজের সৌন্দর্য এবং শরীরের স্মার্টনেস বৃদ্ধির জন্য ছেলেদের ঠোঁট লাল করার উপায় সম্পর্কে সচেতন হওয়া।

ছেলেদের ঠোঁট গোলাপি করার ক্রিম

ঠোঁটের সৌন্দর্যের বৃদ্ধের জন্য বাজারে অনেক ক্রিম পাওয়া যায়। কিছু ঘরোয়া উপায় ও ক্রিম ব্যবহার করলে খুব সহজেই ঠোঁটে সৌন্দর্য বৃদ্ধি করা যায়। তবে অধিকাংশ ছেলেদের ঠোঁটের সৌন্দর্য হারিয়ে যায় ধূমপানের করার ফলে। এছাড়া কিছু ছেলেদের শরীরের ত্বকের সাথে ঠোঁটের রংয়ের মিল রয়েছে। 

তবে শরীরের রং যেমনই হোক না কেন নিজের ঠোঁটের রং চাইলেই কিছু পদ্ধতি অবলম্বন করে ঠোঁট লাল, অথবা গোলাপী করা সম্ভব। বাজারে ছেলেদের ঠোঁট গোলাপি করার যে ক্রিমগুলো পাওয়া যায় এর মধ্যে উল্লেখযোগ্য যোগ্য হল Scru cream যা সহজেই ঠোটের কালো দাগ দূর করে ঠোঁটকে লাল এবং আকর্ষণীয় করে।

ছেলেদের ঠোঁট লাল করার উপায়

অনেক ছেলেরাই নিজের ঠোঁট নিয়েও অধিক চিন্তিত। দীর্ঘদিন অযত্নের ফলে ঠোঁটের যত্ন না নেয়ার জন্য ঠোঁট কুচকুচে কালো হয়ে গেছে। ঠোঁট খসখসে হয়ে গেছে মাঝে মাঝে ঠোঁটের ওপরের হালকা আস্তরণ গুলো উঠে যায়। নিজের ঠোঁট অনেক কালো এবং সৌন্দর্য হারিয়েছে বলে প্রিয় মানুষের সাথে কথা বলতে নিজেকে লজ্জিত মনে হয়। 
তাই কিছু টিপস এন্ড ট্রিকস অবলম্বন করলে খুব সহজেই ঠোঁট লাল করা যায়। ছেলেদের ঠোঁট লাল করার উপায় সমূহ হলঃ নিয়মিত ঠোঁটে শসার কাঁটা টুকরো দিয়ে ম্যাসাজ করা, লেবুর রস, দুধের সর, মধু, নারিকেল তেল, জলপাইয়ের তেল, অ্যালোভেরা দিয়ে নিয়মিত ঠোঁটে ম্যাসাজ করলে ঠোঁটের কালো অংশ দূর হবে এবং ঠোট খুব সহজেই পরিষ্কার ও টকটকে লাল বর্ণের হবে। 

এছাড়া ঠোঁট লাল করার জন্য Scru cream ব্যবহার করুন এই ক্রিম খুব সহজেই এবং তাড়াতাড়ি ঠোঁটের রং পরিবর্তন করায়। আশা করি ছেলেদের ঠোঁট লাল করার উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন।

ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়

ছেলেদের ঠোঁট লাল করার উপায় - ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়
ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করা যেতে পারে। নিয়মিত ঘরোয়া উপায় অবলম্বন করলে ঠোঁটের কালো দাগ, চামড়া ওঠার মত সমস্যা, খসখসে ভাব ঠোঁট ফাটার মত সমস্যা দূর হয়। ঠোঁটের খসখসে ভাব দূর করার জন্য মধু ও দুধের সর একত্রে পেস্ট তৈরি করে নিয়মিত ঠোঁটে ব্যবহার করুন খুব সহজে ঠোঁট নরম হবে। ঠোঁটের কালো দাগ দূর করার জন্য এবং ঠোঁট লাল করার জন্য ক্রিম এবং লিপ মাস্ক ব্যবহার করুন। Laneige lip mask, Melao lip mask, ঠোঁটে ব্যবহার করলে খুব সহজে ঠোঁটের কালো দাগ দূর হয়।

ছেলেদের কালো ঠোঁট গোলাপি করার উপায়

ছেলেদের ঠোঁট খুব সহজেই গোলাপি, এবং লাল করা সম্ভব, অল্প কিছুদিন কিছু উপায় মেনে চললে এবং কিছু নিয়ম অনুসরণ করলে খুব সহজেই ঠোঁটের রং পরিবর্তন করা যায়। ছেলেদের কালো ঠোঁট গোলাপি করার জন্য ক্রিম ব্যবহার করলে খুব খুব দ্রুত ভালো ফলাফল পাবেন। আপনি যদি খুব দ্রুত আপনার ঠোঁটের রং পরিবর্তন করতে চান তাহলে Scru cream ব্যবহার করুন। 
যদি প্রাকৃতিক উপায় অবলম্বন করতে চান তাহলে এলোভেরার জেল, নিয়মিত ঠোঁটে ব্যবহার করুন, এছাড়া কাঁচা হলুদ, লেবু, শসার রস নিয়মিত ঠোঁটে ব্যবহার করুন খুব সহজেই ঠোঁটের রং গোলাপি বর্ণ ধারণ করবে।

ছেলেদের ঠোঁটের পিক - ছেলেদের ঠোঁটের ছবি

সুন্দর এবং আকর্ষণীয় ঠোঁট চারিত্রিক সৌন্দর্যের পাশাপাশি নিজের মুখমণ্ডলের সৌন্দর্যকে বৃদ্ধি করে অনেকে ছেলেদের ঠোঁটের পিক অথবা ছেলেদের ঠোঁটের ছবি চেয়ে থাকেন নিচে কিছু আকর্ষণীয় ছেলেদের সুন্দর ঠোঁটের ছবি দেওয়া হলঃ 
ছেলেদের ঠোঁটের পিক - ছেলেদের ঠোঁটের ছবি

ছেলেদের ঠোঁটের পিক - ছেলেদের ঠোঁটের ছবি

ছেলেদের ঠোঁটের পিক - ছেলেদের ঠোঁটের ছবি

ছেলেদের ঠোঁটের পিক - ছেলেদের ঠোঁটের ছবি

ছেলেদের ঠোঁট লাল করার ক্রিম

ছেলেদের ঠোঁট লাল করার উপায় সম্পর্কে জানলে খুব সহজেই কোন ক্রিম বা কোন লিপ মাস্ক না ব্যবহার করে, খুব সহজেই ঠোঁটের রং লাল অথবা গোলাপি করা যায়। ছেলেদের ক্ষেত্রে ঠোঁট লাল করার জন্য অবশ্যই ধূমপান পরিহার করা প্রয়োজন। নিয়মিত দীর্ঘদিন ধূমপান করার ফলে ঠোঁটের সৌন্দর্য নষ্ট হয়। 

এক্ষেত্রে কোন ক্রিম বা কোন ঘরোয়া উপায় অবলম্বন করার পরেও ভালো ফলাফল পাওয়া যায় না। তাই আপনার সৌন্দর্য এবং স্মার্টনেস বৃদ্ধির জন্য ধূমপান পরিহার করুন। ছেলেদের ঠোঁট লাল করার জন্য বাজারে বিভিন্ন কোম্পানির ক্রিম পাওয়া যায়। Scru cream পরীক্ষিত এবং ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধির জন্য খুব ভালো কাজ করে তাই আপনি ঠোঁটের রং লাল করার জন্য এই ক্রিমটি ব্যবহার করুন।

সিগারেট ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম

অনেক ছেলেরাই ধূমপানের কারণে ও অতিরিক্ত সিগারেট গ্রহণ করার কারণে ঠোঁটে কালো দাগ দেখা দিয়েছে। ঠোঁটে কালো দাগ দূর করার জন্য কিছু ক্রিম ব্যবহার করলে খুব সহজেই সিগারেট খাওয়া ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করা যায়। ক্রিম ব্যবহার করার অল্প কিছুদিনের মধ্যেই ঠোঁটের কালো দাগ দূর হয়। 

ছেলেদের ঠোঁট লাল করার উপায় জানলে খুব সহজেই আপনি আপনার ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি করতে পারবেন আপনার ঠোঁটের কালো দাগ দূর করার জন্য এবং ঠোঁটকে গোলাপী ও লাল করার জন্য ঠোঁটে নিয়মিত যে ক্রিম গুলো ব্যবহার করবেন তা হল: Scru cream, Nivea long lasting, Betnovet, Betnovet cl, ইত্যাদি ক্রিম ব্যবহার করতে পারেন এই ক্রিমগুলো খুব সহজেই আপনার ঠোঁটের কালো দাগ দূর করে ঠোঁটকে করবে গোলাপি এবং আকর্ষণীয়।

ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার ঔষধ

ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার জন্য যে ক্রিমগুলো অথবা যে ঔষধ গুলো ব্যবহারিত হয় তা  স্থায়ীভাবে কোন কাজ হয় না। ঠোঁটের স্থায়ীভাবে সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ধূমপান পরিহার করা অত্যন্ত জরুরী। এছাড়া নিয়মিত ঘরোয়াভাবে ঠোঁটের যত্ন নেওয়া উচিত। ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার তেমন কোন ঔষধ নেই। ছেলেদের ঠোটের কালো দাগ দূর করার জন্য যে ক্রিমগুলো ব্যবহৃত হয় তার মধ্যে উল্লেখযোগ্য যোগ্য হল:
  • Scru cream
  • Betnovet cream
  • Betnovet cl
  • Nivea long lasting
  • Clovet ointment
  • Betamethasone
উল্লেখিত এই ক্রিমগুলো ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার ঔষধ হিসেবে ব্যবহৃত হয়। এছাড়া এই ক্রিমগুলো ছেলেদের ঠোঁট লাল করার জন্য ব্যবহৃত হয়।

লেখক এর মন্তব্য

আপনার ঠোঁটের রং পরিবর্তন করার জন্য কালো ঠোঁটকে লাল অথবা গোলাপি করার জন্য খুব সহজে উল্লেখিত ঘরোয়া উপায় ও ঔষধ গুলো অবলম্বন করতে পারেন। এতে খুব সহজেই আপনার ঠোঁট সুন্দর এবং গোলাপি বর্ণ ধারণ করবে। কিন্তু তার দীর্ঘস্থায়ী নয় ঠোঁটের রং দীর্ঘস্থায়ী করার জন্য ধূমপান পরিহার করুন। এবং ঘরোয়া ভাবে নিয়মিত ঠোঁটের যত্ন করুন তাহলে আপনার দীর্ঘদিন ঠোঁটের বর্ণ গোলাপি থাকবে। 

নিয়মিত যারা ঠোঁট বিষয়ে জিজ্ঞাসা করেন আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে নিয়মিত আমাদের সাইটে ভিজিট করুন। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন। আপনার আরো অজানা কিছু জানার থাকলে আমাদের ক্যাটাগরি গুলো ঘুরে আসুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url