১৫টি তথ্য ফেসবুক রিলস থেকে ইনকাম, পলিসি, হ্যাশট্যাগ সম্পর্কে

ফেসবুক রিলস থেকে ইনকাম করা খুবই সহজ। অনেকে এই বিষয়ে জানেন না, কিভাবে রিলস থেকে প্রতিমাসে লক্ষাধিক টাকা ইনকাম করবেন সে সম্পর্কে আপনাদের আজকে সঠিক ধারণা দেব। এছাড়া ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি সম্পর্কে বিস্তারিত থাকছে এই আর্টিকেলটিতে।
ফেসবুক রিলস থেকে ইনকাম - ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি
ফেসবুক রিলস থেকে লক্ষাধিক লোক প্রতিমাসে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করছেন। ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করা অত্যন্ত সহজ। আপনি ভিডিও তৈরি না করেও খুব সহজে ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক রিলস থেকে ইনকাম - ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি

.

ফেসবুক রিল কি

ফেসবুক রিল হল শর্ট ভিডিও। এটি বিজ্ঞাপনের মত ভিডিওর কোয়ালিটি ধারণ করে। ফেসবুক রিল ভিডিও ১-৬০ সেকেন্ড পর্যন্ত হয়। ধরুন আপনার নিজের ব্র্যান্ডকে, নিজের সংগীত, বা ভালো কিছু মুহূর্ত কে রিল ভিডিওতে ধারণ করে ফেসবুকে আপলোড করে আপনার নিজের ও আপনার ব্র্যান্ডকে দর্শকের কাছে পরিচিত করতে পারবেন। এ রিল ভিডিও আপনার ফ্রেন্ড লিস্ট, ফলোয়ার, এর বাইরে ও যেকোনো পাবলিক দেখতে পারবে ফলে আপনার ব্যান্ড, বিজনেস, অথবা আপনার পরিচিতি বৃদ্ধি পাবে।

ফেসবুক রিলস থেকে ইনকাম

ফেসবুক রিল থেকে ইনকাম করা অত্যন্ত সহজ। রিল থেকে অনেকে ইনকাম করেও আসছেন দীর্ঘদিন ধরে। এছাড়া ফেসবুক রিলের নতুন একটি আপডেট এসেছে যেখানে ফেসবুক রিল ভিডিও তৈরি না করেও ইনকাম করা সম্ভব শুধুমাত্র কিছু ট্রিক্সস অবলম্বন করে। ফেসবুক রিলস থেকে আপনি একাধিক উপায়ে ইনকাম করতে পারবেন। 
ফেসবুক রিলস থেকে ইনকাম - ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি
এর মধ্যে প্রধান উপায় হলো রিলস মনিটাইজেশন করে ইনকাম। এছাড়া নিজের ব্র‍্যান্ড প্রমোট করে, প্রোডাক্ট সেল করে, অ্যাফিলিয়েট করে, ডোনেশন এর মাধ্যমে, ও স্টার মনিটাইজেশন এর মাধ্যমে, আপনি ফেসবুক রিলস থেকে ইনকাম করতে পারবেন। রিলস ভিডিওতে মনিটাইজেশন চালু হলে সেখানে ফেসবুক কর্তৃপক্ষ তাদের নিজস্ব এড, দেখাবে আপনার ভিডিওতে। 
প্রতিমাসে এই এড এর বিনিময়ে তারা নির্দিষ্ট টাকা ভিডিও নির্মাতা কে পারিশ্রমিক হিসাবে দেয়। এভাবে ফেসবুক রিল থেকে খুব সহজেই ইনকাম করা যায়। আপনি নিজে ভিডিও তৈরি না করে অন্যের ভিডিওর সাথে নিজের ফেস অথবা ডুয়েট ভিডিও করে ফেসবুকে আপলোড করুন। এরপর মনিটাইজেশন অন করে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি

ফেসবুক রিলস থেকে ইনকাম করতে ও ফেসবুক মনিটাইজেশন অন করতে কি কি লাগে? ফেসবুক রিলস মনিটাইজেশন করার জন্য কিছু পলিসি রয়েছে। ফেসবুক কর্তৃপক্ষ দেওয়া নির্দিষ্ট কিছু নিয়মনীতি পূরণ করতে পারলেই আপনি ফেসবুক রিলস মনিটাইজেশন করতে পারবেন। ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি ২০২৪ অনুযায়ী আপনার রিলস মনিটাইজ করতে যা প্রয়োজন তা হলঃ
  • আপনার অ্যাকাউন্টটি প্রফেশনাল মোডে রাখতে হবে
  • আপনার বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হতে হবে
  • একাউন্টে সর্বনিম্ন ৫টি ভিডিও থাকতে হবে
  • ১০ হাজার ফলোয়ার
  • শেষের ৬০ দিনের মধ্যে ৬০০কে মিনিট ওয়াচ টাইম
  • রিলস ভিডিও গুলো ফেসবুক কনটেন্ট পলিসির আওতায় থাকতে হবে
উল্লেখিত শর্তগুলো পূরণ হলে আপনি ফেসবুক মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন। ফেসবুক কর্তৃপক্ষ আপনার নির্দিষ্ট বিষয়গুলো দেখার পর মনিটাইজেশন করে দিবেন।

ফেসবুক থেকে আয় করার উপায় কি?

ফেসবুক থেকে আয় করার একাধিক উপায় রয়েছে। আপনি হাজারো উপায় কে কাজে লাগিয়ে ফেসবুক থেকে আয় করতে পারবেন। ফেসবুক থেকে আয় করার জন্য শুধু প্রয়োজন টেকনিক ও দক্ষতার। ফেসবুক থেকে আয় করার জন্য সর্বপ্রথম উপায় হলো ফেসবুক ভিডিও মনিটাইজেশন, আপনি আপনার ভিডিও মনিটাইজ করে ইনকাম করতে পারবেন, এছাড়া এড, অ্যাফিলিয়েট, প্রোডাক্ট সেল, ব্রান্ড, ফলোয়ার, এর মাধ্যমে বিভিন্ন উপায়ে ইনকাম করতে পারবেন।

ফেসবুক রিলস বন্ধ করার উপায়

ফেসবুক রিলস বন্ধ করার একাধিক উপায় রয়েছে। আপনি প্রথমে আপনার ফেসবুক অ্যাপসে প্রবেশ করুন। এরপর আপনার হোম অপশন থেকে রিলস এন্ড শর্ট ভিডিও অপশনের থ্রিডট মেনুতে চাপ দিন। এরপর হাইড অপশনে চাপ দিয়ে রিল গুলো হাইড করুন। এরপর ফেসবুক রিল সেকশনে প্রবেশ করুন। নিচে থ্রি ডট মেনুতে চাপ দিয়ে শোলেস এ কনফার্ম করুন। নিচে যেকোনো রিলস এর থ্রিডট মেনুতে চাপ দিয়ে হাইড রিলস করুন।

ফেসবুক রিলস ভিডিওর সাইজ কত

ফেসবুক রিলস ভিডিও নির্দিষ্ট কিছু সাইজ রয়েছে। ফেসবুক রিল ভিডিও ১-৬০ সেকেন্ড পর্যন্ত হয়। অর্থাৎ এক মিনিটের বেশি হলে সেটি লং ভিডিও বলে গণ্য হবে। ৬০ সেকেন্ডের কম সময় হলে সেটি রিলস ভিডিও হিসেবে পোস্ট করতে পারবেন।

ফেসবুক রিলস ভিউ বাড়ানোর উপায়?

ফেসবুক রিলস থেকে ইনকাম করার জন্য ফেসবুক রিলস এর ভিউ বাড়ানো প্রয়োজন। কেননা আপনার ফেসবুক ভিডিওতে যত বেশি ভিউ হবে আপনি ততবেশি ইনকাম করতে পারবেন। ফেসবুক রিলস এর ভিউ বাড়ানোর জন্য আপনি যে উপায় গুলো অবলম্বন করবেন তা হলঃ
  • সেরা কনটেন্ট গুলো নিয়ে ভিডিও করুন
  • বেশি বেশি শর্ট ভিডিও তৈরি করুন
  • প্রতিদিন ভিডিও আপলোড করুন
  • ভিডিওর মান উন্নত করুন
  • ভিডিওতে ভাইরাল হ্যাশট্যাগ ব্যবহার করুন
  • ভাইরাল টপিকে ভিডিও করুন
  • সেরা মিউজিক গুলো ব্যবহার করুন
  • ভিডিওতে ভালো ক্যাপশন ব্যবহার করুন
  • ভিডিওটি শেয়ার করুন এরকম টেক্সট ভিডিওতে যুক্ত করুন
উল্লেখিত এই নিয়মগুলো অবলম্বন করলে খুব সহজে আপনার ফেসবুক রিলস ভিডিওতে ভিউ বৃদ্ধি হবে। এবং রিল ভিডিও থেকে বেশি পরিমাণ টাকা খুব দ্রুত ইনকাম করতে পারবেন।

ফেসবুক রিলস থেকে কি টাকা ইনকাম করা যায়?

অনেকে এ সম্পর্কে জিজ্ঞাসা করেন ফেসবুক রিলস থেকে কি টাকা ইনকাম করা যায়। হ্যাঁ অবশ্যই ফেসবুক রিলস থেকে ইনকাম করা যায়। অনেকে দীর্ঘদিন ধরে ইনকাম করে আসছেন। আপনিও চাইলে ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করতে পারেন।

ফেসবুক থেকে রিল ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক থেকে রিল ডাউনলোড করার একাধিক উপায় রয়েছে। আপনি বিভিন্নভাবে ফেসবুক ভিডিও এবং ফেসবুক রিল ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক থেকে রিল ডাউনলোড করার জন্য প্রথমে vidmate, অথবা এইচডি ভিডিও ডাউনলোডার, অ্যাপস টি ইনস্টল করুন। এরপর আপনি আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করুন। 
আপনি যে রিল ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন তার থ্রি ডট মেনুতে ক্লিক করে কপি লিংক করুন। এরপর লিঙ্কটি vidmate এ সার্চ করুন খুব সহজে ডাউনলোড অপশন পেয়ে যাবেন। ডাউনলোডে ক্লিক করে ভিডিওটি ডাউনলোড করুন।

ফেসবুক রিলস ভাইরাল হ্যাশট্যাগ

ফেসবুক রিলস থেকে ইনকাম করার জন্য অবশ্যই ফেসবুক রিলে ভাইরাল হ্যাশট্যাগ ব্যবহার করা উচিত।ফেসবুক রিলস ভাইরাল হ্যাশট্যাগ এক এক রকম হতে পারে। আপনি যেমন ভিডিও আপলোড করবেন সে ভিডিওর সাথে মিল রেখে হ্যাশট্যাগ দিন। হ্যাশট্যাগ দেওয়ার ক্ষেত্রে যে হ্যাশট্যাগ গুলোতে সর্বোচ্চ ভিডিও আপলোড করা হয়েছে সে হ্যাশট্যাগ গুলোতে ভিডিও আপলোড করুন। এছাড়া প্রতিদিন ভাইরালকৃত হ্যাশট্যাগ পরিবর্তন হতেই থাকে। তাই ভিডিও আপলোড করার সময় সর্বোচ্চ হ্যাশট্যাগ গুলো ব্যবহার করুন।

ফেসবুক রিলস কত ভিউ কত টাকা

ফেসবুক রিলস থেকে ইনকাম করছেন অনেকে। কিন্তু ফেসবুক রিলস কত ভিউ কত টাকা দেয় সে সম্পর্কে অনেকের ধারণা নেই। সাধারণত এটি নির্বাচন করে আপনার ভিডিওটি কোন দেশের দর্শক দেখছেন সেটির উপর ভিত্তি করে। তবে আমাদের বাংলাদেশে ১k ভিউ এর জন্য ০.২০ ও বাইরের দেশের ১k ভিউ এর জন্য ০.৫০-১$ পর্যন্ত ইনকাম হয়।

লেখকের মন্তব্য

ফেসবুক রিলস থেকে ইনকাম ও ফেসবুক রিলস মনিটাইজেশন পলিসি সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। আজকের আর্টিকেলটিতে ফেসবুক রিলস সম্পর্কে ১৫ টি প্রশ্নের সঠিক ধারণা দিয়েছি। এর বাইরে যদি আপনার কোন প্রশ্ন থাকে সেক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। 

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url