কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয়, ঠোঁট গোলাপি, লাল, ফর্সা, করার উপায়

আপনি কালো ঠোঁট নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় কালো ঠোঁট ফর্সা করার উপায় সম্পর্কে চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।
কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় - কালো ঠোঁট ফর্সা করার উপায়
সাধারণত শরীরের ত্বকের সাথে ঠোঁটের সামঞ্জস্য রয়েছে। অনেকে ধূমপান করার ফলে বা ঠোঁটের অযত্নের ফলে ঠোঁট অনেক কালচে হয়ে গেছে এ বিষয় নিয়ে চিন্তিত হন। কিছু ঘরোয়া উপায় ও টিপস এন্ড ট্রিক্সস অবলম্বন করলে নিজের কালো ঠোঁটকে গোলাপি, লাল, ফর্সা বা স্বাভাবিক করা যায়।

পোস্ট সূচিপত্রঃ কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় - কালো ঠোঁট ফর্সা করার উপায়

.

ভূমিকাঃ

শরীরের প্রত্যেকটি অঙ্গের পাশাপাশি মুখমন্ডলের সৌন্দর্যের সাথে ঠোট একটি সৌন্দর্যের অন্যতম অংশ। কেননা একে অপরের সাথে কথা বলার জন্য প্রত্যেকে মুখমন্ডলের দিকে তাকিয়ে কথা বলে। নিয়মিত ঠোঁটের যত্ন না নেওয়ার ফলে নিয়মিত অতিরিক্ত ধূমপান করার ফলে, অনেকের ঠোঁট কালচে থেকে যায় এতে নিজের কাছে অনেক বিব্রত বোধ মনে হয়। 
যাদের ঠোঁট অনেক অপরিষ্কার ঠোঁট কালচে এবং ঠোঁট নিয়ে অনেক চিন্তিত আছেন তারা নিয়মিত কিছু উপায় অবলম্বন করলে নিজের ঠোঁটকে ঝকঝকে ফর্সা, গোলাপি করতে পারবেন। ঠোঁটের বিভিন্ন সমস্যার সমাধান করতে এবং ঠোঁটের বিষয়ে যে কোন প্রশ্নের উত্তর পেতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

কালো ঠোঁট গোলাপি করার উপায়

ঠোঁট মুখের একটি সৌন্দর্যের অংশবিশেষ। ঠোঁট সুন্দর হলে মুখমণ্ডলের সৌন্দর্য বৃদ্ধি পায়। কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় ও কালো ঠোঁট গোলাপি করার উপায় জানলে আপনি খুব সহজেই কালো ঠোঁটকে গোলাপি করতে পারবেন। কালো ঠোঁটকে গোলাপি করার জন্য আপনাকে নিয়মিত আপনার ঠোঁটের যত্ন নিতে হবে সাথে কিছু উপায় অবলম্বন করতে হবে। 

আপনি একাধিক ভাবে আপনার ঠোঁট ফর্সা অথবা গোলাপি করতে পারবেন। আপনার ঠোঁটে ক্রিম ব্যবহার করে, অথবা কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে। আপনি কালো ঠোঁট গোলাপি করার জন্য কিছু ঘরোয়া উপায় অবলম্বন করুন। ভালো ফলাফল না পেলে পরবর্তীতে ক্রিম ব্যবহার করুন।

কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয়

অনেকেই কালো ঠোঁট নিয়ে চিন্তিত অনেক উপায় অবলম্বন করার পরেও ভালো ফলাফল পাচ্ছেন না শুধুমাত্র সঠিক উপায় অবলম্বন না করার ফলে। সঠিক উপায় জানলে খুব সহজে কালো ঠোঁট পরিষ্কার হয়। কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় তা হলঃ
  • নিয়মিত ঠোঁটের যত্ন নেওয়া
  • ঠোঁটকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা
  • ধূমপান পরিহার করা
  • ঠোঁটের ফেসিয়াল করা
  • ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম ব্যবহার করা
  • ঠোঁটের স্বাস্থ্য উজ্জ্বল হয় এ রকম খাবার খাওয়া
  • এবং কালো ঠোঁট পরিষ্কার করার জন্য ঘরোয়া কিছু উপায় অবলম্বন করা।
আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে এবং উপায় গুলো অবলম্বন করলে আপনার কালো ঠোটকে খুব সহজে পরিষ্কার করতে পারবেন ।

কালো ঠোঁট ফর্সা করার উপায়

ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য নিয়মিত কিছু ট্রিক্সস অবলম্বন করলে খুব সহজে কালো ঠোঁট ফর্সা করা যায়। অনেকে চিন্তিত হয়ে পড়েন কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় এ বিষয় নিয়ে। আসলে এটি তেমন কোন চিন্তার বিষয় নয় খুব সহজে অল্প কিছুদিনের মধ্যেই আপনার কালো ঠোঁটকে সহজে ফর্সা গোলাপি ও পরিষ্কার করতে পারবেন। 
কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় - কালো ঠোঁট ফর্সা করার উপায়
আপনাকে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করতে হবে সাথে আপনি ঠোঁটের ক্রিম ও ব্যবহার করতে পারেন। কালো ঠোঁট ফর্সা করার জন্য আপনি ঠোটে নিয়মিত শসার রস, লেবুর রস, দুধের সর, মধুর প্রলেপ, বরফের থেরাপি, চিনির থেরাপি, জলপাইয়ের তেল, অ্যালোভেরা, নারিকেল তেল, গোলাপজল, ব্যবহার করতে পারেনা তাহলে আপনি খুব সহজেই নিজের কালো ঠোঁটকে ফর্সা করতে পারবেন।

কালো ঠোঁট গোলাপি করার ক্রিম

কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় সেই বিষয়ে চিন্তিত হওয়ার কোন দরকার নেই খুব সহজেই কালো ঠোঁট গোলাপি অথবা ফর্সা করার জন্য ক্রিম ব্যবহার করলে দ্রুত ঠোঁট ফর্সা করা যায়। পরীক্ষিত কিছু ক্রিম ব্যবহার করলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই খুব দ্রুত ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি করা যায়। ঠোঁটের যেকোনো কালো দাগ ঠোঁট অপরিষ্কার এবং ধূমপানের ফলে ঠোঁট কালো হয়ে যাওয়া ক্রিম ব্যবহার করার মাধ্যমে দূর করা যায়। ঠোঁটে ব্যবহৃত কিছু ক্রিমের নাম নিচে দেওয়া হলঃ
  • Scru cream
  • Laneige lip mask
  • Melao lip mask
  • Laikou lip mask
  • Cappuvini
  • Nivia lipbum
  • Biotique
উল্লেখিত ক্রিমগুলো ঠোঁটের চিকিৎসায় ব্যবহৃত হয় ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধিতে ঠোঁটের কালো দাগ দূর করতে ঠোঁটের রং ঝকঝকে ফর্সা করার জন্য ঠোঁটের ক্রিমগুলো ব্যবহার করা হয়। আশা করি আপনি ঠোঁটে ক্রিম ব্যবহার করে খুব সহজে ঠোঁট ফর্সা করতে পারবেন।

কালো ঠোঁট কিভাবে ফর্সা করার ক্রিম

আপনি কালো ঠোঁটে ফর্সা করার জন্য খুব সহজে কিছু ক্রিম ব্যবহার করলে কালো ঠোঁটকে পরিষ্কার করতে পারবেন সাথে ফর্সাও করতে পারবেন। ঠোঁটের সবচাইতে ফর্সা করার ক্ষেত্রে Seru cream সবচাইতে কার্যকরী সমাধান। এই ক্রিম ব্যবহার করলে ঠোঁট খুব সহজেই ফর্সা হয়।

কালো ঠোঁট কিভাবে লাল করা যায়

কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় ও কালো ঠোঁট কিভাবে লাল করা যায় তা আপনি খুব সহজেই কিছু উপায় অবলম্বন করতে পারেন। আপনি খুব সহজেই ক্রিম অথবা কিছু প্রাকৃতিক উপায় অবলম্বন করতে পারেন। ঘরোয়া কিছু টিপস অবলম্বন করলে ও কিছু ক্রিম ব্যবহার করলে খুব সহজে আপনি কালো ঠোঁট লাল করতে পারবেন।

কালো ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায়

আপনি কালো ঠোঁট নিয়ে চিন্তিত ভাবছেন কালো ঠোঁট কিভাবে গোলাপি করা যায়। কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় সে সম্পর্কে আপনার কোন ধারণা নেই। কালো ঠোঁট গোলাপী ও ফর্সা করার কিছু ঘরোয়া উপায় রয়েছে সেগুলো আলোচনা করা হলোঃ

শসার রসঃ নিয়মিত ঠোঁটের দিনে দুইবার শসার রসের প্রলেপ লাগান এবং আলতো করে ম্যাসাজ করুন খুব সহজেই ঠোঁটের ময়লা পরিষ্কার হবে।

লেবুর রসঃ দিনে দুইবার আপনার ঠোঁটে লেবুর একটি কাটা টুকরো দিয়ে ম্যাসাজ করুন আপনার ঠোঁটের কোমলতা বৃদ্ধি পাবে সাথে ঠোঁটের উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে।

দুধের সরঃ নিয়মিত ঠোঁটে দুধের সর পেস্ট তৈরি করে লাগান খুব সহজে ঠোঁট ফর্সা হবে।

বিটরুটের রসঃ যারে ঠোঁট অতিরিক্ত কালো তারা নিয়মিত ঠোঁটে বিটরুটের রস লাগালে তাদের ঠোঁট গোলাপি আকার ধারণ করে।

মধুঃ নিয়মিত আপনার ঠোঁটে মধু পেস্ট হিসাবে ব্যবহার করুন নিয়মিত দিনে দুই থেকে তিনবার ঠোঁটে মধু লাগিয়ে ম্যাসাজ করুন এতে আপনার ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

উপরোক্ত যেকোন বিষয়ে অবলম্বন করে আপনি খুব সহজেই আপনার কারো ঠোঁটকে গোলাপি ও ফর্সা করতে পারবেন কোন সাইড ইফেক্ট ছাড়াই। যদি ভালো ফলাফল না পান সেক্ষেত্রে আপনি ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য ক্রিম ব্যবহার করতে পারেন।

কালো ঠোঁট স্বাভাবিক করবেন যেভাবে

কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় আপনার যদি এ বিষয়ে কোন ধারনা না থাকে তাহলে কিছু সহজ উপায় অবলম্বন করুন। কালো ঠোঁটকে স্বাভাবিক করবেন যেভাবে তাহলে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে। এর সাথে কিছু প্রাকৃতিক উপায়ে অবলম্বন করতে পারেন। খাঁটি মধু, দুধের সর, কাঁচা হলুদ, লেবুর রস, শসার রস, বিটরুট ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য প্রাকৃতিকভাবে কাজ করে। 

এছাড়া আপনি উল্লেখিত কিছু ক্রিম ব্যবহার করতে পারেন ক্রিম ব্যবহার করে খুব সহজেই ঠোঁটে উজ্জ্বলতা বৃদ্ধি করা যায় এছাড়া ঠোঁটের রং গোলাপি, এবং ফর্সা করা যায়। ঠোঁটের রং উজ্জল ফর্সা এবং গোলাপি করার জন্য ব্যবহারিত ক্রিমের নাম আমাদের আর্টিকেলটির মধ্যে দেওয়া আছে।

লেখকের মন্তব্য

অনেকে কালো ঠোঁট কিভাবে পরিষ্কার হয় সে বিষয় নিয়ে চিন্তিত রয়েছেন। আপনি এই আর্টিকেলটিতে দেওয়া উপায় গুলো অবলম্বন করে খুব দ্রুত আপনার ঠোঁটকে গোলাপি, ফর্সা অথবা লাল, বর্ণ দিতে পারেন। এছাড়া আপনি কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে খুব সহজে ঠোঁটের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারেন। ঘরোয়া উপায় ও ক্রিম ব্যবহারের পূর্বে অবশ্যই সতর্কতা অবলম্বন করুন। 

কোন কিছুই অতিরিক্ত ব্যবহার করা ঠিক নয়। ক্রিম ব্যবহারের পূর্বে নির্দেশনা অনুযায়ী ব্যবহার করুন। ঠোঁট বিষয়ে যারা বিভিন্ন প্রশ্ন করেন আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি আর্টিকেলটি পরে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে প্রিয়জনদের সাথে শেয়ার করুন। 

আমরা নিয়মিত আমাদের সাইটে এ রকম আর্টিকেল আপলোড করে থাকি এ রকম গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে আমাদের সাইটটি ভিজিট করুন। আপনার আরো অন্যান্য বিষয় সম্পর্কে জানার থাকলে আমাদেরকে ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url