২০টি অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - মোবাইল দিয়ে টাইপিং জব

আপনি মোবাইলে অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট নিতে পারবেন খুব সহজে। শুধুমাত্র ঘরে বসে মোবাইল দিয়ে টাইপিং জব করে প্রতিমাসে ইনকাম করতে পারবেন ১৫-২০ হাজার টাকা। দিনের বেকার সময় কি কাজে লাগিয়ে আপনি মোবাইল অথবা কম্পিউটার দিয়ে খুব সহজেই অনলাইন টাইপিং জব করতে পারেন।
অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - মোবাইল দিয়ে টাইপিং জব
অনলাইনে টাইপিং জব করে ইনকাম করার মত, অনেক সাইট রয়েছে। বিভিন্ন বিষয়ে টাইপিং করে খুব সহজে ইনকাম করা যায়। আপনি বাংলা ও ইংরেজি ভাষায় টাইপিং করে খুব সহজেই অধিক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

অল্প সময়ে কিভাবে টাইপিং করবেন, টাইপিং শেখার কৌশল, টাইপিং জব কোথায় পাবেন, টাইপিং জবের কাজ গুলো কেমন হয়, কিভাবে কাজ করবেন, ও প্রেমেন্ট নিবেন কিভাবে, এছাড়া টাইপিং জব সম্পর্কে থাকছে বিস্তারিত আজকের আর্টিকেলটিতে। তাই টাইপিং জব সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - মোবাইল দিয়ে টাইপিং জব

.

টাইপিং জব কি

সাধারণত টাইপিং জব বলতে মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে কোন ডাটা এন্ট্রিকে বোঝাই। সহজ ভাষায় কোন বিষয়ে লেখালেখি করে ইনকাম করাকে টাইপিং জব বলা হয়। ধরুন কারো ওয়েবসাইটে, অথবা কারো নির্দিষ্ট কোন অফিসিয়াল কোন তথ্য লেখালেখি করে জমা দেয়া টাইপিং জব। অনলাইনে এরকম অনেক টাইপিং জবের প্রকার রয়েছে। আপনি আপনার যোগ্যতা অনুযায়ী টাইপিং জব গুলো বেছে নিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারেবেন।

অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট

অনেকেই মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে অনলাইনে টাইপিং জব করে মান্থলি চাকরির চাইতে বেশি পরিমাণ টাকা ইনকাম করছেন। শুধুমাত্র নিজের কৌশল ও দক্ষতাকে কাজে লাগিয়ে। সবচাইতে এই কাজের সাথে মহিলারা বেশি জড়িত। মেয়েরা মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে খুব সহজেই টাইপিং জব করে ইনকাম করছেন। 
অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট - মোবাইল দিয়ে টাইপিং জব
অনলাইন এ টাইপিং জব এর সবচাইতে সুবিধার দিক হল ঘরে বসে অনলাইনে কাজ করা যায়। তাই মেয়েদের কাছে এই কাজ অত্যন্ত সুবিধা জনক। বাইরে কোথাও না গিয়ে ঘরে বসে নির্দ্বিধায় অনলাইনের মাধ্যমে টাইপিং জব করা যায়। আপনি যে কাজগুলো করে অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট নিতে পারবেন তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
  • ক্যাপচা পূরণ করে
  • নিজের ব্লগে আর্টিকেল রাইটিং করে
  • কনটেন্ট রাইটিং করে
  • ট্রান্সলেশন রাইটিং করে
  • স্ক্রিপ্ট রাইটার হিসেবে
  • গল্প লিখে
  • ডাটা এন্ট্রি করে
  • ফরম পূরণ করে
  • প্রোডাক্টে কোড বসিয়ে
  • ছবি থেকে রাইটিং করে
  • সার্ভে করে
  • ট্রান্সক্রিপশন এর মাধ্যমে
  • প্রুফ রিডিং করে
  • রিজিউম রাইটিং
  • অনলাইন রাইটিং অ্যাসিস্ট্যান্ট
  • সোশ্যাল মিডিয়া ম্যানেজার
  • রিভিউ রাইটিং করে
ক্যাপচা পূরণ করে
অনলাইনে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে শুধুমাত্র আপনি, আপনার মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে ক্যাপচা পূরণ করে ইনকাম করতে পারবেন। প্রতি এক হাজার ক্যাপচা পূরণে আপনি পাবেন ১$ যা বাংলাদেশী টাকায় বর্তমানে ১১৮ টাকা। এভাবে আপনি প্রতিদিন যত বেশি ক্যাপচা পূরণ করতে পারবেন তত বেশি ইনকাম করতে পারবেন।
নিজের ব্লগে আর্টিকেল রাইটিং করে
অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট গুলোর মধ্যে সবচাইতে নিজের ব্লগে আর্টিকেল রাইটিং করে ইনকাম করা বেশি সহজ। কেননা অন্যের হয়ে কাজ না করে আপনি নিজে ওয়েবসাইট তৈরি করুন সেখানে আর্টিকেল লিখে প্রতি মাসে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

কনটেন্ট রাইটিং করে
কনটেন্ট রাইটিং বলতে আপনি চাইলে বিভিন্ন ধরনের খবর, বিভিন্ন বিষয়ে, লিখে অন্য কারোর ওয়েবসাইটে বিক্রয় করতে পারেন। আপডেট কিছু ঘটনা যা লিখে বিভিন্ন পত্রিকায় আপডেট নিউজ হিসাবে বিক্রয় করে ইনকাম করতে পারবেন। এতে আপনি যে কোন কনটেন্ট লিখতে পারেন। এছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় কনটেন্ট লিখে বিভিন্ন ওয়েব সাইটে কাছে বিক্রয় করে ইনকাম করতে পারেন।

ট্রান্সলেশন রাইটিং করে
ধরুন আপনার বাংলা ভাষার পাশাপাশি, অন্যান্য ভাষার দক্ষতা রয়েছে, অন্যান্য যেকোন ভাষার আর্টিকেল, মুভি, নাটক, বা টিভি শো এর যে কোন প্রোগ্রাম, অথবা যে কোন ডকুমেন্ট, দেখে আপনি বাংলা অথবা ইংরেজি ভাষায় টাইপিং করে ইনকাম করতে পারবেন। এর জন্য আপনাকে নির্দিষ্ট বায়ার খুজে ট্রানসলেশন রাইটিং করে ইনকাম করতে হবে।

স্ক্রিপ্ট রাইটার হিসেবে
অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট কাজের মধ্যে সবচাইতে সহজ মাধ্যম হল স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করা। আপনি যেকোন ভিডিও মার্কেটার দের সাথে কথা বলে তাদের ভিডিওর মূল কাহিনী, ও চরিত্র নিয়ে স্ক্রিপ্ট রাইটিং করতে পারেন। বিনিময়ে আপনি প্রতিটি স্ক্রিপ্ট রাইটিং করে মান্থলি অথবা ডেইলি পেমেন্ট নিতে পারবেন খুব সহজে।

গল্প লিখে
অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে নিজে গল্প লিখে টাকা আয় করা যায়। এটা যেকোনো গল্প হতে পারে, যেমন আপনার বাস্তব জীবনের ঘটনা অথবা কাল্পনিক ঘটনায়, ভৌতিক ঘটনা, গল্প হিসেবে লিখে আপনি ওয়েবসাইটে বিক্রয় করতে পারেন। বিনিময়ে আপনি নির্দিষ্ট পরিমাণের টাকা ইনকাম করতে পারবেন।

ডাটা এন্ট্রি করে
বর্তমানে টাইপিং জব করে ইনকাম করার মধ্যে সবচাইতে গুরুত্বপূর্ণ কাজ হল ডাটা এন্ট্রি। এ কাজের জন্য আপনাকে যেকোনো ধরনের ডাটা এন্ট্রি করতে হতে পারে। যেমন ধরুন হাতে লিখিত কাগজ থেকে টাইপিং করে কম্পিউটার ডাটাবেজ যুক্ত করা। যেকোনো অফিসিয়াল ডকুমেন্ট থেকে ডেটা সংগ্রহ করে কম্পিউটারের সংরক্ষণ করা। নতুন ফরম তৈরি থেকে শুরু করে ফরম্যাট যাবতীয় কাজ করা। এভাবে আপনি ডাটা এন্ট্রি করে ইনকাম করতে পারবেন।

ফরম পূরণ করে
টাইপিং জবের মধ্যে ফর্ম পূরণ করে ইনকাম করা অত্যন্ত সহজ। যেমন ধরুন অনলাইনে বিভিন্ন ধরনের ফরম পূরণ করে ইনকাম করতে পারবেন। এর মধ্যে অনলাইনে নিবন্ধন, সার্ভে, এপ্লিকেশন, সিভি আপনি এই ফর্মগুলো পূরণ করে ইনকাম করতে পারবেন।

প্রোডাক্টে কোড বসিয়ে
ফেসবুকে অনেকেই এরকম কাজ করছে। শুধুমাত্র প্রোডাক্টে কোড বসিয়ে টাকা ইনকাম করছে। বিভিন্ন প্রোডাক্টে কোড কম্পিউটারের মাধ্যমে টাইপিং করে লিখে বিভিন্ন ক্রেতা ও বিক্রেতার কাছে শেয়ার করতে হয়। এভাবে আপনি শুধুমাত্র প্রোডাক্টের কোড বসিয়ে প্রতিদিন ইনকাম করতে পারবেন।

ছবি থেকে রাইটিং করে

অনেক সময় বিভিন্ন ছবি থেকে রাইটিং করে কম্পিউটার ডেটাবেজে সংরক্ষণ করতে হয়। অথবা কোন ছবি থেকে, ও ছবি দেখে নিজের মতো করে তথ্য লিখে সংরক্ষণ করতে হয়। আপনি চাইলে ছবি দেখে রাইটিং করে ইনকাম করতে পারেন। উল্লেখিত কাজগুলো করে আপনি খুব সহজেই অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট নিতে পারবেন। ধৈর্য ধরে কাজ করলে প্রতিমাসে অধিক পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে টাইপিং জব

মোবাইল দিয়ে টাইপিং জব করে খুব সহজেই প্রতিমাসে ইনকাম করতে পারবেন। অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট গুলোর মধ্যে একটি হলো মোবাইল দিয়ে টাইপিং জব। আপনি চাইলে মোবাইল দিয়ে বিভিন্ন ধরনের টাইপিং জব করতে পারেন। মোবাইল দিয়ে ক্যাপচা পূরণ, ফরম পূরণ, আর্টিকেল লেখা, বিভিন্ন ধরনের ট্রান্সলেটটিং করে, 

ভিডিও মার্কেটারের জন্য মোবাইল দিয়ে স্ক্রিপ্ট লিখে, সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে, বিভিন্ন প্রোডাক্টের রিভিউ করে, মোবাইল এর মাধ্যমে সার্ভে করে, বিভিন্ন ওয়েবসাইটে গল্প লিখে খুব সহজেই অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। আশা করি মোবাইল দিয়ে টাইপিং জব সম্পর্কে বুঝতে পেরেছেন।

কম্পিউটার টাইপিং জব

কম্পিউটার দিয়ে টাইপিং জব করা অত্যন্ত সহজ। মোবাইলের চাইতে কম্পিউটার দিয়ে যেকোনো টাইপিং জব করা যায়। আপনি চাইলে যেকোনো ওয়েব সাইটে টাইপিং জব করতে পারবেন শুধুমাত্র কম্পিউটার দিয়ে। এমন কোন টাইপিং এর কাজ নেই যে কাজগুলো কম্পিউটার দিয়ে করা যায় না। উপরে কম্পিউটার দিয়ে টাইপিং জব করার মত বিভিন্ন টাইপিং জবের তালিকা দেওয়া হয়েছে। আপনি চাইলে কম্পিউটারের মাধ্যমে সেই টাইপিং জব গুলো করতে পারেন।

বাংলা টাইপিং জব বাংলাদেশ

বাংলাদেশে বাংলা টাইপিং জব করার মত অনেক ওয়েবসাইট রয়েছে। আপনি চাইলে সে ওয়েবসাইট গুলোতে বাংলা টাইপিং করে ইনকাম করতে পারবেন। বাংলা টাইপিং করে ইনকাম করার জন্য বিভিন্ন কাজ রয়েছে। এছাড়া বাংলা টাইপিং করে ইনকাম করার জন্য বিভিন্ন ওয়েবসাইটের জন্য বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন।

দ্রুত টাইপিং শেখার কৌশল

দ্রুত টাইপিং শেখার কৌশল সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। দ্রুত টাইপিং শেখার জন্য অনেক কৌশল রয়েছে। আপনি মোবাইল অথবা কম্পিউটার যে ডিভাইসটির মাধ্যমে টাইপিং শিখতে চান সে ডিভাইসটিতে সবচাইতে ভালো কিবোর্ডগুলো ব্যবহার করুন। যেমন মোবাইলের জন্য রেডমিক কিবোর্ড, কম্পিউটারের জন্য অভ্র, বিজয়, কিবোর্ড গুলো ব্যবহার করুন। 
দীর্ঘদিন ধরে একই কিবোর্ড ব্যবহার করুন তাহলে প্রত্যেকটি বিষয় মনে থাকবে। দ্রুত টাইপিং শেখার সবচাইতে সহজ কৌশল ভয়েস টাইপিং। আপনি চাইলে কম্পিউটার অথবা মোবাইলে ভয়েস টাইপিং করে ইংরেজি অথবা বাংলা যেকোনো কিছু লিখতে পারেন। বর্তমানে যারা অনলাইনে লেখালেখি করে তারা হাতে লিখার চাইতে ভয়েস টাইপিং ব্যবহার করে। 

এখন হাতে লিখার কোন প্রশ্নই আসে না। আপনি ১০-১৫ মিনিটে চাইলে ২-৩ হাজার ওয়ার্ড লিখতে পারবেন। তাহলে কেন হাতে টাইপিং করবেন। তাই আমার মতে দ্রুত টাইপিং শেখার জন্য ভয়েস টাইপিং কীবোর্ড ব্যবহার করুন।

টাইপিং জব সাইট বাংলাদেশ

বাংলাদেশে বিভিন্ন সাইট রয়েছে যে সাইটগুলোতে টাইপিং জব করে ইনকাম করা যায়। এছাড়া বিভিন্ন অ্যাপস রয়েছে যে অ্যাপ গুলোতে আপনি টাইপিং করে গল্প লিখে অনলাইনে ইনকাম করতে পারবেন। টাইপিং করে ইনকাম করার সবচাইতে বেস্ট সাইট গুলো হলোঃ
  • Fiverr
  • Upwork
  • Freelancer
  • Microworkers
  • PeoplePer Hour
  • Ouora
  • Teachtunes
আপনি চাইলে এই সাইটগুলোতে টাইপিং করে খুব সহজে ইনকাম করতে পারবেন। এ সাইটগুলোতে রয়েছে হাজারও বায়ার আপনি যেকোন টাইপিং জব এখান থেকে পেয়ে যাবেন খুব সহজেই।

লেখকের মন্তব্য

অনেকে অনলাইন টাইপিং জব ডেইলি পেমেন্ট ও মোবাইল দিয়ে টাইপিং জব সম্পর্কে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লিখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। অন্যান্য অনলাইন ইনকাম সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। 

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url