doxiva 200 এর কাজ কি, খাওয়ার নিয়ম, দাম, পার্শ্বপ্রতিক্রিয়া, সর্তকতা

Doxiva 200 এর কাজ কি সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন, আজকের পুরো আর্টিকেলটিতে ডক্সিভা এর কাজ, খাওয়ার নিয়ম, দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে আপনাদের জানিয়ে দেব। আপনার শরীরের যে সমস্যা হলে ডক্সিভা ২০০ খাবেন সে সম্পর্কে পুরো আর্টিকেলটিতে থাকছে বিস্তারিত।
doxiva 200 এর কাজ কি, খাওয়ার নিয়ম, দাম, পার্শ্বপ্রতিক্রিয়া, সর্তকতা
শিশু থেকে বয়স্কদের বিভিন্ন সমস্যায় চিকিৎসকেরা ডক্সিভা ট্যাবলেট ও সিরাপ খাওয়ার পরামর্শ দেন। ডক্সিভা ২০০ অত্যন্ত উপকারী একটি ঔষধ।

পোস্ট সূচীপত্রঃ doxiva 200 এর কাজ কি, খাওয়ার নিয়ম, দাম, পার্শ্বপ্রতিক্রিয়া, সর্তকতা

.

doxiva 200 কেন খায়

ডক্সিভা ২০০ এর কাজ কি কেন খায় তা হল যারা দীর্ঘদিন ধরে এজমা ও শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভোগেন তারা ডক্সিভা ট্যাবলেট খান। এছাড়া হাঁপানি, কাশি, অতিরিক্ত শ্বাসকষ্টের সমস্যায় যারা ভোগেন তারা ডক্সিভা ২০০ খেলে দ্রুত সুস্থ হন। দীর্ঘদিন ধরে যাদের লাঞ্চের সমস্যা রয়েছে তারা ডক্সিভা ২০০ ট্যাবলেট খেলে সুস্থ হবেন।
doxiva 200 এর কাজ কি, খাওয়ার নিয়ম, দাম, পার্শ্বপ্রতিক্রিয়া, সর্তকতা
কেননা লাঞ্চ থেকেই সকল সমস্যার উৎপত্তি হয়। লাঞ্চ থেকে হাঁপানি, এজমা, শ্বাসকষ্ট, কাশির মতো সমস্যা দেখা দেয়। তাই আপনার যদি এই সমস্যা গুলো থাকে সেক্ষেত্রে ডক্সিভা ২০০ খেলে সুস্থ হবেন।

ডক্সিভা ২০০ ট্যাবলেট

ডক্সিভা নিপ্র জে এম আই ফার্মাসিটিক্যালস লিমিটেডের একটি পণ্য। শ্বাসকষ্ট, হাঁপানি, এজমা, কাশি, দম বন্ধ হয়ে আসা, লাঞ্চের যেকোনো সমস্যায় বিশেষভাবে কার্যকরী একটি ঔষধ। ডক্সিভা ট্যাবলেট ও সিরাপ আকারে রয়েছে। শিশুদের জন্য সিরাপ ও বয়স্কদের জন্য ট্যাবলেট পাওয়া যায়। ডক্সিভা ট্যাবলেট সাধারণত ২০০মিগ্রা , ও ৪০০মিগ্রা হয়ে থাকে।

doxiva 200 এর কাজ কি

অনেকে জিজ্ঞাসা করেন doxiva 200 এর কাজ কি? ডক্সিভা ২০০ এর কাজ হল শ্বাসকষ্ট সমস্যা দূর করা। লাঞ্চের যেকোনো সমস্যা থাকলে দূর করা। এছাড়া এজমা, হাঁপানি, দীর্ঘদিনের কাশি দূর করে লাঞ্চকে সুস্থ রাখা। যাদের দীর্ঘদিনের লাঞ্চের সমস্যা রয়েছে তাদেরকে চিকিৎসকেরা সর্বপ্রথমেই ডক্সিভা ২০০ ঔষধ সেবন করার পরামর্শ দেন। 

ডক্সিভা ২০০ বিশেষ করে শ্বাসকষ্ট, এজমা, ও হাঁপানির মহা ঔষধ। যত দিনেরই পুরাতন শ্বাসকষ্ট অথবা হাঁপানি হোক না কেন ডক্সিভা সেবন করলে অবশ্যই এর নিরাময় হয়। যাদের নিঃশ্বাস বন্ধ হয়ে আসে, গলার কাছে কফ জমে নিশ্বাস নিতে সমস্যা হয় তাদের ডক্সিভা ২০০ সেবন করলে এ সমস্যাগুলো দূর হবে। ডক্সিভা ট্যাবলেট এর মূল কাজ হল লাঞ্চকে শক্তিশালী করা, 

লাঞ্চের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বৃদ্ধি করা, লাঞ্চকে হাঁপানি, অ্যাজমা, শ্বাসকষ্টের মত সমস্যা থেকে দূরে রাখা। লাঞ্চকে সুস্থ রাখার জন্য ডক্সিভা ২০০ ট্যাবলেট অত্যন্ত উপকারী। প্রিয় পাঠক আশা করি doxiva 200 এর কাজ কি সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

doxiva 200 এর দাম কত doxiva 200 price in bangladesh

doxiva 200 এর কাজ কি ও এর দাম কত তা হল ডক্সিভা ট্যাবলেট ও সিরাপ আকারে পাওয়া যায় ডক্সিভা ২০০মিগ্রা ট্যাবলেট, ডক্সিভা ৪০০মিগ্রা ও সিরাপ এর দাম নিচে দেওয়া হলঃ
ডক্সিভা ২০০ ট্যাবলেট ৮৳ (১০×১০: ৮০০) প্রতিপাতা ৮০৳
ডক্সিভা ৪০০ ট্যাবলেট ১২৳ ( ৫×১০: ৬০০৳) প্রতি পাতা ১২০৳
ডক্সিভা সিরাপ ১০০মিলি ১১০৳

doxiva 200 কিসের ওষুধ

ডক্সিভা ২০০ অতিরিক্ত শ্বাসকষ্ট, হাঁপানি, কাশি, এজমা ও লাঞ্চের চিকিৎসায় ব্যবহারিত হয়। বিশেষ করে ডক্সিভা অ্যাজমা, হাঁপানি, শ্বাসকষ্টের ঔষধ। যাদের ক্ষেত্রে অতিরিক্ত এ সমস্যা গুলো রয়েছে তারা নিয়মিত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ডক্সিভা ২০০ সেবন করেন। অন্যান্য কোম্পানির এই ওষুধের পরিবর্তে অন্যান্য ঔষধ রয়েছে কিন্তু বিশেষ করে শ্বাসকষ্ট, হাঁপানি, ও এজমার ক্ষেত্রে, ডক্সিভা ২০০ অত্যন্ত কার্যকরী একটি ওষুধ।

ডক্সিভা ২০০ খাওয়ার নিয়ম doxiva 200 mg uses in bangla

doxiva 200 এর কাজ কি ও খাওয়ার নিয়ম হলোঃ ডক্সিভা ২০০ খাওয়ার একাধিক নিয়ম রয়েছে। চিকিৎসকেরা রোগীর পরিস্থিতি অনুযায়ী খাওয়ার নির্দেশনা দেন। রোগের মাত্রা যদি কম হয় সে ক্ষেত্রে দিনে ১বার ও রোগের মাত্রা যদি বেশি হয় সে ক্ষেত্রে দিনে ৩বার সেবনের পরামর্শ দেন। ডক্সিভা ২০০ খাওয়ার নিয়ম সকালে ও রাত্রে খাবার পরে ১টি ট্যাবলেট খেতে হবে। অথবা সকালে, দুপুরে, ও রাতে, খাবার পরে ১টি ট্যাবলেট খেতে হবে। অথবা শুধুমাত্র রাতে খাবার পরে ১টি ট্যাবলেট খেতে পারেন।

doxiva 200 এর পার্শ্ব প্রতিক্রিয়া

ডক্সিভা ২০০ মাত্রাতিরিক্ত সেবন করলে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এছাড়া আরো অন্যান্য কারণে এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে তবে সকলের ক্ষেত্রে এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায় না। তবে বমি বমি ভাব, বমি হওয়া, মাথা ব্যথা, মেজাজ খিটখিটে হয়ে যাওয়া, অনিদ্রা জনিত সমস্যা, শরীরের খিঁচুনি, দেখা দিতে পারে। ডক্সিভা ২০০ সেবন করার সময় যদি আপনার এরকম কোন সমস্যা দেখা দেয় সে ক্ষেত্রে দ্রুত ঔষধ সেবন করা বন্ধ করুন। এবং নিকটস্থ কোনো চিকিৎসকের পরামর্শ নিয়ে পুনরায় ঔষধ সেবন করুন।

ডক্সিভা ২০০ সেবনে সতর্কতা

ডক্সিভা ২০০ সেবনের পূর্বে অবশ্যই কিছু সর্তকতা অবলম্বন করা উচিত। কেননা সতর্কতা অবলম্বন না করলে শরীরের একাধিক সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে যারা অতিরিক্ত ধূমপান করেন, অ্যালকোহল যুক্ত খাবার খান, ও অ্যালকোহল যুক্ত পানীয় পান করেন বিশেষ করে তারা ডক্সিভা ২০০ সেবনের সময় উল্লেখিত খাবার গুলো গ্রহণ থেকে বিরত থাকুন। এছাড়া যাদের যকৃত, আলসারের সমস্যা রয়েছে তাদেরকে অবশ্যই এই ওষুধ সে মনের পূর্বে সতর্কতা অবলম্বন করা প্রয়োজন।

লেখকের মন্তব্য

doxiva 200 এর কাজ কি, খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লিখা। আর্টিকেলটিতে ডক্সিভা ২০০ সম্পর্কে সকল প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছি। এর বাইরে যদি আপনার কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

আপনার সমস্যার সম্পর্কিত অন্যান্য প্রশ্নের উত্তর পেতে আমাদের রোগের চিকিৎসা ক্যাটাগরি ঘুরে আসুন। প্রতিদিন এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url