সিপিএ মার্কেটিং সাইট, আয়, শিখুন, কৌশল, কোর্স, টুলস

অনেকে সিপিএ মার্কেটিং এর কাজ করেন কিন্তু একাধিক সিপিএ মার্কেটিং সাইট সম্পর্কে সঠিক ধারণা নেই। আজকে সিপিএ মার্কেটিং করে আয়, ও সিপিএ মার্কেটিং সম্পর্কে সকল বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
সিপিএ মার্কেটিং সাইট - সিপিএ মার্কেটিং করে আয়
বর্তমানে অনলাইনে অল্প সময়ে অধিক টাকা ইনকাম করার সবচাইতে সহজ মাধ্যম হলো সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করা। বর্তমানে এই পেশায় হাজারো ছেলেমেয়েরা দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।

পোস্ট সূচিপত্রঃ সিপিএ মার্কেটিং সাইট - সিপিএ মার্কেটিং করে আয়

.

সিপিএ মার্কেটিং কি

সিপিএ মার্কেটিং সাইট সম্পর্কে জানতে হলে প্রথমে জানতে হবে সিপিএ মার্কেটিং কি? সিপিএ মার্কেটিং এর পূর্ণরূপ হল CPA "Cost Per Action" সিপিএ মার্কেটিং মূলত ডিজিটাল মার্কেটিং এর একটি প্ল্যাটফর্ম। সিপিএ মার্কেটিং এর মূল কাজ হল যেকোনো কোম্পানির বিজ্ঞাপন প্রমোট করা। ধরুন  আপনি একটি কোম্পানির সাথে কথা বলে তার কোম্পানির যেকোন প্রোডাক্ট, 

অথবা বিজ্ঞাপন আপনি অন্যান্য ব্যক্তিদের কাছে প্রচার করছেন এর বিনিময়ে কোম্পানির পক্ষ থেকে আপনাকে যে নির্দিষ্ট পরিমাণ টাকা দেয় সেটাই হলো আপনার ইনকাম। সিপিএ মার্কেটিং এর মধ্যে হাজারো প্রকার রয়েছে। শুধুমাত্র একটি বড় কোম্পানি Imonetize it এই কোম্পানিটির অফার রয়েছে ৩৭০০+,
অফার বলতে আপনি যে বিষয়গুলো নিয়ে কাজ করবেন তাকে বোঝানো হচ্ছে। সহজ কথায় ৩৭০০+ তাদের বিজ্ঞাপন রয়েছে যে বিজ্ঞাপন গুলো আপনি অনলাইনে শেয়ার করে টাকা ইনকাম করতে পারেন।

সিপিএ মার্কেটিং সাইট

সিপিএ মার্কেটিং করার জন্য লক্ষাধিক সাইট রয়েছে। সিপিএ মার্কেটিং এর হাজারো অফার রয়েছে আপনি চাইলে যেকোনো অফার নিয়ে কাজ করতে পারেন। তবে বর্তমানে সবচাইতে জনপ্রিয় ডেটিং ও ফ্রেশ অফার। সবচাইতে বিশ্বস্ত সিপিএ মার্কেটিং সাইট গুলো অফার, প্রমোটেড ট্রাফিক এর উপর ভিত্তি করে রেভিনিউ প্রদান করে। 
সিপিএ মার্কেটিং সাইট - সিপিএ মার্কেটিং করে আয়
ধরুন আপনি একটি অফারে কাজ করছেন এই অফারটি আপনি কোন দেশের ট্রাফিকদের কাছে প্রমোট করছেন সে দেশের ট্রাফিকের উপর ভিত্তি করে আপনার রেভিনিউ কমবেশি হবে। সিপিএ মার্কেটিং সাইট গুলো কখনোই প্রতারণা করে না। তারা ১০০০% নিশ্চিত প্রেমেন্ট করেন যদি আপনি কাজ করেন। দীর্ঘদিন ধরে পেমেন্ট করে আসছে সবচাইতে ভালো কিছু সিপিএ মার্কেটিং সাইট এর তালিকা দেওয়া হলঃ
  • Imonetize it
  • Clickdealer
  • SMSCpa
  • CpaFull
  • CpaGrip
  • Adsempire
  • Adsterra
  • Adastra
  • Monetag
  • Lospollos
  • Cpabuild
  • Cpavertex
  • Cpamatica
  • MyLead
  • FireAds
  • Mobidea
  • AdCombo
  • MaxBounty
  • Clickbooth
  • CrakRevenue
উপরে সেরা কিছু সিপিএ মার্কেটিং করে ইনকাম করার সাইটের লিস্ট দেওয়া হয়েছে। আপনি এই সাইটগুলো থেকে যেকোনো অফার একটিভ করে নিয়ে ট্রাফিকদের কাছে প্রমোট করতে পারেন। এবং খুব সহজে মোবাইল অথবা কম্পিউটার দিয়ে ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং

সিপিএ মার্কেটিং করার জন্য তেমন কোন ভাল মোবাইল অথবা কম্পিউটারের প্রয়োজন নেই। শুধুমাত্র আপনার প্রয়োজন দক্ষতার। আপনি যদি কাজ করতে জানেন তাহলে আপনি শুধুমাত্র আপনার হাতের স্মার্ট ফোন দিয়েই আপনি সিপিএ মার্কেটিং করতে পারবেন। মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং করা সবচাইতে সহজ একটি মাধ্যম। 
আপনি দিনের যেকোনো সময় মোবাইলের মাধ্যমে আপনার একটিভ কৃত অফারের লিংক আপনি আপনার ট্রাফিকের কাছে প্রমোট করতে পারেন। এর জন্য আপনাকে যেকোনো সিপি নেটওয়ার্ক থেকে একটি অ্যাকাউন্ট অ‍্যাপ্রুভ নিতে হবে। এরপর একাউন্টের মধ্যে থাকা অফার গুলোর মধ্যে আপনার পছন্দ অনুযায়ী অফার একটিভ করে নিয়ে সেগুলো আপনি যে কোন মার্কেট প্লেসে প্রমোট করতে পারেন। 

হতে পারে সাইন আপ, প্রোডাক্ট বিক্রয়, ওয়েবসাইট ভিজিট, রেজিস্ট্রেশন, অথবা অন্যান্য কিছু। আপনি মোবাইল দিয়ে সুন্দরভাবে আপনার অফার বিষয়ে বিস্তারিত আপনার ট্র্যাফিক এর কাছে তুলে ধরুন। তারা যদি সেই প্রোডাক্ট কেনে, অথবা ওয়েবসাইট ভিজিট করে, অথবা রেজিস্ট্রেশন করে তাহলে আপনি সেখান থেকে বোনাস হিসেবে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন। এভাবে আপনি খুব সহজে মোবাইল দিয়ে সিপিএ মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

সিপিএ মার্কেটিং শিখতে কতদিন লাগবে

অনেকেই সিপিএ মার্কেটিং এর কাজ করতে চাই কিন্তু কোথায় থেকে শিখবে এবং কিভাবে করবে সে বিষয়ে সঠিক ধারণা নেই। সিপিএ মার্কেটিং এর কাজ তেমন কোন কঠিন নয়। আপনি যদি মোবাইল ফোন অথবা কম্পিউটার ব্যবহার করতে পারেন তাহলে সিপিএ মার্কেটিং শিখতে তেমন সময় লাগবে না। আপনি যদি মোবাইল অথবা কম্পিউটার ব্যবহারের দক্ষ হন সে ক্ষেত্রে সিপিএ মার্কেটিং শিখতে ১-৭ দিন সময় লাগবে। এর চাইতে কম সময়ও লাগতে পারে।

সিপিএ মার্কেটিং কি হালাল

সিপিএ মার্কেটিং এর অনেক কাজ রয়েছে যে কাজগুলো করে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। অনেকে জিজ্ঞাসা করেন সিপিএ মার্কেটিং কি হালাল। এ সম্পর্কে আমাদের মতামত হল হ্যাঁ সিপিএ মার্কেটিং হালাল। সিপিএ মার্কেটিং এর মধ্যে অনেক পর্যায় রয়েছে যেমন ধরুন ফ্রেস অফার ও ডেটিং অফার। 

আপনি যদি ডেটিং অফার নিয়ে কাজ করেন সেক্ষেত্রে এটা হালাল হবে না। কিন্তু যদি আপনি ফ্রেশ অফার নিয়ে কাজ করেন কোন প্রোডাক্ট বিক্রি করেন অথবা কোন সাইটে ট্রাফিক ভিজিট করাচ্ছেন সে ক্ষেত্রে এটা হালাল হবে।

সিপিএ মার্কেটিং করে আয়

সিপিএ মার্কেটিং করে আয় করা খুব সহজ। একাধিক সিপিএ মার্কেটিং সাইট রয়েছে যে সাইটগুলোতে আপনি অল্প সময় কাজ করে খুব বেশি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটিং এর আয় নির্ধারণ করে আপনার ট্রাফিক কোয়ালিটির ওপর, আপনি যে পরিমাণ ট্রাফিক কে আপনার অফার লিংক প্রমোট করবেন তাদের মধ্যে কি পরিমান এই অফার গ্রহণযোগ্য পাচ্ছে তার উপর আপনার আয় কম বেশি হবে।

কিভাবে সিপিএ মার্কেটিং শুরু করব

সিপিএ মার্কেটিং শুরু করার জন্য কোন অভিজ্ঞ সিপিএ মার্কেটারের সহযোগিতা নিন। যারা দীর্ঘদিন যাবত সিটিএ মার্কেটিং এর কাজ করছে। অনেকে রয়েছেন যারা নিজেই সিপিএ মার্কেটিং এর কাজ করে ইনকাম করতে পারেন না তারা আবার ট্রেনিং দিচ্ছেন। এমন ব্যক্তির কাছে থেকে কাজ শিখলে আপনি কখনো ইনকাম করতে পারবেন না। 
যারা এ বিষয়ে কাজ শিখাবে তাদের পেমেন্ট প্রুভ দেখে তাদের স্টুডেন্টরা কেমন টাকা ইনকাম করছে, ইনকাম করতে পারছে কিনা, কোন সাইট গুলোতে তারা কাজ শিখাবে সে বিষয়ে বিস্তারিত জেনে সিপিএ মার্কেটিং এ ট্রেনিং নিয়ে সিপিএ মার্কেটিং শুরু করুন।

সিপিএ মার্কেটিং শিখুন

যারা অল্প সময়ে অনলাইনে কাজ করে বেশি টাকা ইনকাম করতে চান আমি বলব তারা সিপিএ মার্কেটিং শিখুন। সিপিএ মার্কেটিং করলে অল্প সময়ে অনেক টাকা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। অনেকে রয়েছে যারা সিপিএ মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয় করছে। অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা সিপিএ মার্কেটিং শেখাচ্ছে। আপনি সেখান থেকে সিপিএ মার্কেটিং শিখুন এবং আপনিও কাজ শুরু করুন।

সিপিএ মার্কেটিং কৌশল

সিপিএ মার্কেটিং কৌশল হল আপনার ট্রাফিকদের সাথে সম্পর্ক স্থাপন করা। আপনি আপনার ট্রাফিকদের কাছে কতটুকু বিশ্বস্ত। আপনি ট্রাফিকদের কতটুকু বোঝাতে পারেন এ বিষয়ে আপনার দক্ষতা যত বেশি হবে আপনি তত বেশি ইনকাম করতে পারবেন। আপনি যে অফারটি প্রমোট করতে চাচ্ছেন সে অফার বিষয়ে বিভিন্ন ধরনের বিস্তারিত লিখতে হয়। 

অথবা ট্রাফিকের সাথে এ বিষয়ে কথা বলতে হয়, এখন আপনি যত সুন্দর করে কথা বলতে ও লিখতে পারবেন, বা ওই ট্রাফিককে আপনার অফার বিষয়ে বুঝিয়ে আপনার অফার প্রমোট করতে পারবেন ততবেশি ইনকাম করতে পারবেন। মূলত এটাই সিপিএ মার্কেটিং এর মূল কৌশল।

সিপিএ মার্কেটিং কিভাবে করতে হয়

সিপিএ মার্কেটিং করার জন্য প্রয়োজন অভিজ্ঞতার। সিপিএ মার্কেটিং করার জন্য প্রথমে প্রয়োজন আপনার একটি ভালো মোবাইল ফোন অথবা কম্পিউটার। এরপর আপনি কোন সিপিএ কোম্পানি থেকে একটি অ্যাকাউন্ট খুলে নিবেন এরপর সেখানে আপনার পছন্দ অনুযায়ী একটি অফার একটিভ করে নেবেন। 

এই অফার আপনি যে কোন সোশ্যাল মিডিয়ার ট্রাফিকের কাছে অথবা যেকোনো প্ল্যাটফর্মে শেয়ার করে ট্রাফিক যদি সে অফার গ্রহণ করে সে ক্ষেত্রে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

সিপিএ মার্কেটিং টুলস

সিপিএ মার্কেটিং করার জন্য একাধিক টুলস এর প্রয়োজন হয়, হয়তো এই টুলস গুলো ফ্রি অথবা পেইড হতে পারে। আপনার কাজের উপর ডিপেন্ড করবে আপনার কোন টুলস প্রয়োজন। আপনি যে কাজ করবেন সে কাজের উপর ভিত্তি করে সিপিএ মার্কেটিং টুল ব্যবহার করতে হয়। তবে কমবেশি প্রত্যেকটি সিপিএ মার্কেটিং করার জন্য আপনার VPN, আইপি এড্রেস, সফটওয়্যার, প্রয়োজন হয়।

লেখক এর মন্তব্য

অনেকে সিপিএ মার্কেটিং সাইট, ও সিপিএ মার্কেটিং করে আয় সম্পর্কে জিজ্ঞাসা করেন। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। সিপিএ মার্কেটিং সম্পর্কে সকল প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি। এর বাইরে যদি আপনার কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। 

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এরকম আর্টিকেল পড়তে আমাদের সাইটটি ভিজিট করুন। আরো অনলাইন ইনকাম সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের অনলাইন ইনকাম ক্যাটাগরি ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url