মাসে ৫ লক্ষ টাকা ইনকাম এর ১০টি উপায়

মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করার সহজ ১০ টি উপায় সম্পর্কে আজকে আপনাদের একটি সঠিক ধারণা দেব। আপনি লেখাপড়া শেষ করে চাকরি পাচ্ছেন না চিন্তা নেই আপনি চাইলে চাকরিজীবীর চাইতে খুব সহজেই প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।
মাসে ৫ লক্ষ টাকা ইনকাম এর ১০ টি উপায়
প্রতিমাসে মোটা পরিমাণ অর্থ ইনকামের জন্য অবশ্যই আপনার নগদ কিছু অর্থের প্রয়োজন। কোনভাবেই খালি হাতে মোটা পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব নয়। তবে আপনার যদি দক্ষতা ও বুদ্ধি থাকে তবে অবশ্যই আপনি প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ মাসে ৫ লক্ষ টাকা ইনকাম এর ১০ টি উপায়

.

ভূমিকাঃ 

অনেকে শিক্ষাজীবন শেষ করে বেকার বসে আছেন কোন আয় রোজগার করতে পারছেন না শুধুমাত্র সঠিক পরামর্শের অভাবে। যাদের দক্ষতা রয়েছে তারা প্রতি মাসে লক্ষাধিক টাকারও বেশি ইনকাম করতে পারবেন। যাদের কাছে দক্ষতা নেই নগদ অর্থ রয়েছে সে অর্থ আপনি পুঁজি হিসেবে কাজে লাগিয়ে প্রতিমাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। 

আপনার টাকা না থাকলে যে কাজগুলো করলে প্রতিমাসে লাখ টাকারও বেশি ইনকাম করতে পারবেন এবং যাদের কাছে টাকা আছে তারা টাকা কাজে লাগিয়ে যে উপায়গুলো অবলম্বন করে প্রতিমাসে লাখ টাকারও বেশি ইনকাম করবেন নিম্নে সে বিষয়গুলো সম্পর্কে একটি ধারণা দেওয়া হলঃ
  • ফ্রিল্যান্সিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • ইউটিউব মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • ফেসবুক মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • এজেন্ট ব্যাংকিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • মাছ চাষ করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • গরুর খামার করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • ছাগলের খামার করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • ডিলারশিপ ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়
  • উদ্যোক্তা হিসেবে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

ফ্রিল্যান্সিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আপনি চাইলে ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারেন। এর জন্য আপনার প্রয়োজন হবে দক্ষতা ও পরিশ্রমের। আপনি ভাল কোন প্রতিষ্ঠান থেকে ফ্রিল্যান্সিংয়ের ভালো কোন সেক্টরের ট্রেনিং নিন এরপর সেই সেক্টর নিয়ে মার্কেটপ্লেসে কাজ শুরু করুন। প্রথম অবস্থায় আপনার অল্প কিছু অর্থের প্রয়োজন হবে। 
যেমন কম্পিউটার বাবদ, ইন্টারনেট খরচ, ট্রেনিং ফি, এবং দীর্ঘ পরিশ্রম। প্রথমে আপনি অল্প পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন কিন্তু আস্তে আস্তে খুব সহজেই লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন শুধুমাত্র ফ্রিল্যান্সিং করে।

ইউটিউব মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আপনি চাইলে প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন ইউটিউব মার্কেটিং করে। আমাদের দেশে অনেকেই আছেন যারা প্রতিমাসে ইউটিউব মার্কেটিং করে ১০ লক্ষ বা এর চাইতেও বেশি টাকা ইনকাম করছে শুধুমাত্র তাদের চ্যানেলে ভিডিও মার্কেটিং করে। আপনি চাইলে নিজের দক্ষতার সাথে ভিডিও তৈরি করুন এরপর সেই ভিডিও গুলো ইউটিউব এর মাধ্যমে বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং প্লাটফর্মে ছড়িয়ে দিন। আস্তে আস্তে প্রতি মাসে আপনিও লক্ষাধিক টাকারো বেশি ইনকাম করতে পারবেন।
মাসে ৫ লক্ষ টাকা ইনকাম এর ১০ টি উপায়

ফেসবুক মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আমাদের দেশে হাতে গুনে শেষ করা যাবে না এমন কিছু লোকজন আছে যারা ফেসবুক মার্কেটিং করে প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করছেন। ফেসবুকে বিভিন্ন প্রোডাক্ট সেল করে, নিজের ব্যবসার প্রচার করে, ভিডিও মার্কেটিং করে, ও নিউজ রিপোর্টার হিসেবে কাজ করে প্রতিমাসে অধিক সংখ্যক লোক লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন। আপনিও চাইলে ফেসবুক মার্কেটিং করে কোন অর্থ ছাড়াই প্রতিমাসে মোটা পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

যাদের কাছে নগদ পরিমাণ অর্থ রয়েছে তারা চাইলে নিজের অর্থকে ব্যবসা প্রতিষ্ঠানে ইনভেস্ট করে প্রতি মাসে লক্ষাধিক টাকারও বেশি ইনকাম করতে পারবেন। ব্যবসা একটি স্বাধীন পেশা নিজের ইচ্ছায় নিজের পছন্দমত নিজে ব্যবসা করুন। নিজের আর্থিক অবস্থা অনুযায়ী ব্যবসায় ইনভেস্ট করুন। ব্যবসায় ইনভেস্ট এর পরিমাণ যত বেশি হবে আপনার প্রতি মাসে নগদ টাকা ইনকামের পরিমাণ তত বেশি হবে।

এজেন্ট ব্যাংকিং করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আমাদের দেশের বিভিন্ন স্থানে অনেকেই এজেন্ট ব্যাংকিং পেশার সাথে জড়িত। আপনি সামান্য কিছু অর্থ খরচ করে এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে প্রতিমাসে লাখ টাকারও বেশি ইনকাম করতে পারেন। বিভিন্ন ব্যাংক রয়েছে যে ব্যাংকগুলোর এজেন্ট ব্যাংকিং বাংলাদেশের সব জেলাতে ও সব থানা গুলোতে নেই। 
আপনি চাইলে সেই ব্যাংকগুলোর সাথে কথা বলে এজেন্ট ব্যাংকিং হিসেবে আপনার জেলাতে অথবা থানাতে এজেন্ট ব্যাংকিং এর ব্যবসা করতে পারেন। অনেকে রয়েছেন যারা এজেন্ট ব্যাংকিং এর ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকা ইনকাম করছেন।

মাছ চাষ করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আমাদের দেশে যারা অশিক্ষিত ব্যক্তি রয়েছেন অথবা শিক্ষাজীবন শেষ করেও কোন চাকরি পাচ্ছেন না তারা চাইলে মাছ চাষ করতে পারেন। আমার দেখা কয়েক হাজার ব্যক্তি রয়েছেন যারা মাছ চাষ করে প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করছেন। তবে প্রতিমাসে বেশি পরিমাণ টাকা আয়ের জন্য অবশ্যই আপনাকে বেশি পরিমাণে ইনভেস্ট করতে হবে। 

প্রথম অবস্থায় আপনি স্বল্প পরিসরে শুরু করতে পারেন। আমাদের দেশে অধিক পরিমাণে জলাশয় রয়েছে যে জলাশয় গুলো প্রতিবছর বাৎসরিক চুক্তি হিসেবে মাছ চাষ করার সুযোগ দেয়া হয়। আপনি চাইলে সে জলাশয় গুলো বাৎসরিক হিসেবে নিয়ে মাছ চাষ করে প্রতিমাসে লাখ টাকা ইনকাম করতে পারেন।

গরুর খামার করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আমাদের বাংলাদেশে ছোট-বড় অনেক খামারী রয়েছেন যারা গরুর খামার করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয় করছেন। বাংলাদেশে ছোট বড় মোট গরুর খামারের পরিমাণ ১৫ লাখ এরো বেশি। আপনি চাইলে গরুর খামারিও হতে পারেন। এর জন্য আপনার প্রয়োজন হবে নগদ অর্থের। আপনার যদি অর্থ থাকে তাহলে আপনি গরুর খামার করতে পারেন। 

প্রথম অবস্থায় অল্প কিছু টাকা দিয়ে ছোট পরিসরে খামার করুন এবং আস্তে আস্তে আপনার অভিজ্ঞতা বৃদ্ধি হলে আপনার খামারের আয়তন ও গরুর সংখ্যা বৃদ্ধি করুন। খামারে আপনার ইনভেস্টের পরিমাণ যত বেশি হবে আপনার আয়ের পরিমাণও বেশি হবে। ২০-২৫ লাখ টাকা ইনভেস্ট করলে আপনি প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

ছাগলের খামার করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

ছাগলের খামার করে অধিক সংখ্যক যুবক ও মহিলা রয়েছেন যারা প্রতি মাসে লাখ টাকারও বেশি আয় করছেন। নির্দিষ্ট পরিমাণে ছাগল পালনের জন্য জায়গা থাকলে এবং পর্যাপ্ত পরিমাণে খাবার ব্যবস্থা করতে পারলে আপনি ছাগল পালন করতে পারেন। অল্প পরিমাণ টাকা দিয়ে ছাগল কিনে শুরু করলে অল্প কিছু বছরের ব্যবধানে আপনি প্রতিমাসে লাখ টাকা আয় করতে পারবেন।
দীর্ঘদিন ধরে এ পেশার সাথে অনেকেই জড়িয়ে রয়েছেন যারা উন্নত জাতের এবং দেশি ছাগল পালন করছেন। আপনি যুব উন্নয়ন কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে ছাগলের খামার শুরু করুন। ধৈর্য ধরে খামার করলে এক সময় আস্তে আস্তে প্রতিমাসে লাখ টাকা আপনিও ইনকাম করতে পারবেন।

ডিলারশিপ ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আপনার যদি ইনভেস্ট করার মত সাধ্য থাকে তাহলে আপনি ডিলারশীপ ব্যবসা করতে পারেন। বিভিন্ন কোম্পানির সাথে কথা বলে তাদের কোম্পানির ডিলারশিপ নিন এবং আপনার এলাকায় সেই কোম্পানির প্রোডাক্টগুলো পৌঁছে দিন ব্যবসায়ীদের কাছে এভাবে আপনি প্রতি মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারেন। 

প্রায় প্রত্যেকটি ব্যবসায়ী এখন ডিলার ব্যবসার সাথে জড়িত তারা নিজের ব্যবসার পাশাপাশি ডিলার ব্যবসা করে প্রতিমাসে লাখ টাকা ইনকাম করছেন। আপনি চাইলে এই ডিলার ব্যবসা করতে পারেন।

উদ্যোক্তা হিসেবে প্রতিমাসে লাখ টাকারও বেশি আয়

আমাদের দেশের শিক্ষিত ছেলেমেয়েরা লেখাপড়া শেষ করে চাকরি পাচ্ছেন না বিধায় তারা উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। উদ্যোক্তা হিসেবে আপনিও কাজ করতে পারেন। সামান্য পরিমাণ অর্থ ব্যয় করে আপনি যে কোন কিছুর উদ্যোক্তা হতে পারেন। আপনার এলাকায় যেটার চাহিদা সবচাইতে বেশি আপনি তার উদ্যোক্তা হন নিজে সেটি প্রস্তুত করুন এবং বাজারজাত করুন। নিজে উদ্যোক্তা হলে নিজে পরিশ্রম করলে অবশ্যই আপনি খুব দ্রুত সফল হবেন এবং প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন।

লেখক এর মন্তব্য

আপনি যে উপায়গুলো অবলম্বন করে মাসে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন সে বিষয়ে আজকে আপনাদের পরিষ্কার ১০টি ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশাকরি বিষয়গুলো পড়ে উপকৃত হবেন। তবে ইনকাম করা ততটাই সহজ নয় যতটা প্রত্যেকে ভাবে। ইনকাম করার জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম ও ধৈর্যের। আপনি ইনকাম করার জন্য পরিশ্রম করুন ধৈর্য ধারণ করুন, 

এবং আল্লাহর উপর বিশ্বাস রাখুন অবশ্যই সফল হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন, এ বিষয়ে আপনার কোন পরামর্শ থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। নিয়মিত এরকম আর্টিকেল পড়তে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url