গ্রামীন এমবি অফার ৩০ দিনের ১০টি প্যাকেজ

গ্রামীন এমবি অফার ৩০ দিনের যে প্যাকগুলো রয়েছে তার একটি তালিকা আজকের আর্টিকেলটিতে দিয়েছি। আপনারা খুব সহজেই এই কোডগুলো ডায়াল করে গ্রামীন সিমে ৩০ দিনের এমবি প্যাক কিনে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এবং গ্রামীন এমবি চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।
গ্রামীন এমবি অফার ৩০ দিনের - গ্রামীন এমবি চেক করার নিয়ম
আমরা প্রত্যেকে ইন্টারনেট ব্যবহার করি, ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রয়োজন হয় এমবির। এই এমবি গুলোর এক থেকে ৩০ দিন পর্যন্ত মেয়েদের প্যাকগুলো আমরা দেখতে পাই। যে প্যাকগুলো ৩০ দিনের সে প্যাকগুলো ব্যবহার করা অত্যন্ত সুবিধা জনক। কেননা এই অফার গুলো দীর্ঘদিন ব্যবহারে একটা সময় পাওয়া যায়। কিন্তু কম মেয়াদের অফার গুলো ইন্টারনেট ব্যবহার না করলেও মেয়াদ শেষ হলেই ডাটা প্যাক কেটে নেওয়া হয়।

পোস্ট সূচিপত্রঃ গ্রামীন এমবি অফার ৩০ দিনের - গ্রামীন এমবি চেক করার নিয়ম

.

ভূমিকাঃ 

যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন অধিকাংশ প্রত্যেকেই তারা গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক কিনে থাকেন। ৩০ দিনের অফারের তুলনামূলক অন্য প্যাকের চাইতে দাম কম হয়। যেহেতু বেশি এমবি কিনলে কম টাকায় পাওয়া যায় তাই এর মেয়াদ বেশি পাওয়া যায়। আজকের পুরো আর্টিকেলটিতে জিপি সিমের ৩০ দিনের যে এমবি অফার গুলো রয়েছে সে সম্পর্কে একটি তালিকা দিয়েছি। বিস্তারিত জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

গ্রামীন এমবি অফার ৩০ দিনের

গ্রামীন সিমের ৩০ দিনের যে এমবি অফার গুলো রয়েছে তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
  • আনলিমিটেড ইন্টারনেট ১০৯৯ টাকা ৩০দিন
  • ১০ জিবি ২০০ টাকা ৩০দিন
  • ১৫ জিবি ২৫০ টাকা ৩০ দিন
  • ২৫ জিবি ৪৯৯ টাকা ৩০ দিন
  • ৮০ জিবি ৬৯৯ টাকা ৩০ দিন
আনলিমিটেড ইন্টারনেট ১০৯৯ টাকা
আপনি এই প্যাকটি কিনলে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে শুধুমাত্র আপনি সিঙ্গেল আপনার ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন আপনি হটস্পট এর মাধ্যমে কাউকে ইন্টারনেট শেয়ার করতে পারবেন না। শুধুমাত্র আপনি ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন, ভিডিও দেখা থেকে শুরু করে সবকিছু করতে পারবেন শুধুমাত্র ডাউনলোড ছাড়া। 
অফারটি এক্টিভেট করার জন্য ডায়াল করুন *১২১*৩৯৯৯# এবং অফারটি ডিএক্টিভেট করার জন্য ডায়াল করুন *১২১*৩৮৩০#। অফারটি কেনার জন্য আপনার খরচ হবে ১০৯৯ টাকা মাত্র। অফারটি যেকোনো জিপি সিমের জন্য প্রয়োজ্য। ইন্টারনেট ব্যালেন্স দেখতে ডায়াল করুন *১২১*১*২#।

১০ জিবি ২০০ টাকা ৩০দিন
গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক গুলোর মধ্যে একটি হলো ১০ জিবি ২০০ টাকা ৩০ দিন এই অফারটি আপনি যেকোনো কিছুতে ব্যবহার করতে পারবেন। ডাউনলোড থেকে শুরু করে যেকোনো ধরনের ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন। অফারটির মেয়াদ ৩০ দিন শেষ হলে আপনার অবশিষ্ট এমবি কেটে নেওয়া হবে। ১০ জিবি ২০০ টাকা ৩০ দিন অফারটি নিতে ডায়াল করুন *১২১*৫১৪৮#।
গ্রামীন এমবি অফার ৩০ দিনের - গ্রামীন এমবি চেক করার নিয়ম
১৫ জিবি ২৫০ টাকা ৩০ দিন
জিপি সিমে ৩০ দিন মেয়াদের ইন্টারনেট গুলোর মধ্যে একটি হল ১৫ জিবি ২৫০ টাকা। অন্যান্য অফার গুলোর মতই আপনি এই অফারটি একটিভ করে ইন্টারনেটের যেকোনো কিছু ব্রাউজিং করতে পারবেন। অফারটির মেয়াদ শেষ হলে আপনার অবশিষ্ট এমবি কেটে নেওয়া হবে। ১৫ জিবি ২৫০ টাকা ৩০ দিন কিনতে ডায়াল করুন *১২১*৫২০৬#। ইন্টারনেট ব্যালেন্স দেখতে ডায়াল করুন *১২১*১*২#।

২৫ জিবি ৪৯৯ টাকা ৩০ দিন
গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক গুলোর মধ্যে ২৫ জিবি ৪৯৯ টাকা ৩০ দিন একটি। এই অফারটি স্কিটো সিম ছাড়া সব গ্রামীন সিমের জন্য প্রয়োজ্য। আপনি এই অফারটি কিনলে ইন্টারনেটে সবকিছু ব্রাউজ থেকে শুরু করে ডাউনলোড করতে পারবেন। এই অফারটি কিনে ৩০ দিন শেষ হলে আপনার যে অবশিষ্ট এমবি থাকবে পুনরায় যদি আপনি নতুন এই অফারটি কিনেন তাহলে নতুন অফারের সাথে অবশিষ্ট এমবি যোগ করা হবে। ইন্টারনেট প্যাকটি কেনার জন্য ডায়াল করুন *১২১*৩৪১৯# এবং ইন্টারনেট ব্যালেন্স দেখতে ডায়াল করুন *১২১*১*২#।

৮০ জিবি ৬৯৯ টাকা ৩০ দিন
জিপি সিমে গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক গুলোর মধ্যে ৮০ জিবি ৬৯৯ টাকা ৩০ দিন প্যাক একটি। এই অফারটিও স্কিটো ছাড়া অন্যান্য জিপি সিমের জন্য প্রয়োজ্য। মাসের শেষে আপনার অবশিষ্ট এমবি যদি আপনি এই প্যাকটি পুনরায় কিনেন তাহলে নতুন এমবির সাথে অবশিষ্ট ব্যালেন্স যোগ করা হবে। ইন্টারনেটের মেয়াদ থাকবে ৩০ দিন। এ অফারটির মেয়াদ থাকাকালীন পুনরায় এই অফারটি কিনলে আপনি রিচার্জ বোনাস হিসেবে ২০ জিবি অতিরিক্ত পাবেন। ৮০ জিবি ৬৯৯ টাকা ৩০ দিন অফারটি নিতে ডায়াল করুন *১২১*৩৮৯৯#। ইন্টারনেট ব্যালেন্স দেখতে ডায়াল করুন *১২১*১*২#।

গ্রামীন এমবি চেক করার নিয়ম

অনেকেই ইন্টারনেট প্যাক কিনেন কিন্তু কোন কোড ডায়াল করলে গ্রামীন এমবি চেক করা যায় সে নিয়ম জানেন না। জিপি সিমের প্রত্যেকটি এমবি অফার চেক করার জন্য আলাদা আলাদা কোড রয়েছে। আপনি যে অফারটি কিনবেন অফারটি কেনার পরে যে এসএমএসটি আপনাকে দেওয়া হয় সেই এসএমএসে আপনার এমবি চেক করার কোডটি দেওয়া থাকে। 

আপনি সেই কোডটি ডায়াল করে গ্রামীন এমবি চেক করতে পারেন। যদি কোন কোড না থাকে সে ক্ষেত্রে আপনি শুধুমাত্র একটি কোড ডায়াল করেই গ্রামীন এমবি চেক করতে পারবেন। জিপি সিমের যেকোনো ইন্টারনেট এমবি চেক করার জন্য ডায়াল করুন *১২১*১*২#। কোডটি ডায়াল করলে ফিরতি এসএম এস এর মাধ্যমে আপনাকে আপনার সকল অফার সম্পর্কে জানানো হবে। আশা করি গ্রামীন এমবি চেক করার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

গ্রামীন এমবি কেনার কোড

গ্রামীন এমবি কেনার জন্য আলাদা আলাদা অফার এর ক্ষেত্রে আলাদা আলাদা কোড রয়েছে। আপনার ফোনে গ্রামীণফোন কর্তৃপক্ষ এসএমএস এর মাধ্যমে এমবি কেনার কোড ও অফার সংক্রান্ত বিভিন্ন বিষয় জানিয়ে থাকেন। আপনি চাইলে আপনার ফোনের এসএমএস দেখে গ্রামীন এমবি কেনার কোড ডায়াল করে এমবি কিনতে পারেন। অথবা আপনি চাইলে নিম্নে দেওয়া বিভিন্ন অফারের কোড ডায়াল করে গ্রামীন এমবি কিনতে পারেন। নিচে গ্রামীন এমবি কেনার কোড দেওয়া হলঃ
  • 500 mb 31taka 3D *121*3083#
  • 75 mb 38 taka 7D *121*3004#
  • 2gb 67 taka 3D *121*3282#
  • 10gb 198taka 7D *121* 3133#

গ্রামীন এমবি কেনার নিয়ম

গ্রামীন এমবি কেনার নিয়ম হল আপনি যে এমবি প্যাকটিক কিনতে চাচ্ছেন আপনার গ্রামীন সিমে সে এমবি প্যাকের জন্য ক্রয় ক্রিত ব্যালেন্স জমা থাকতে হবে। এরপর আপনি যে এমবি প্যাকটিক কিনতে চাচ্ছেন সে এমবি প্যাকটিতে দেওয়া কোডটি আপনার গ্রামীন সিমে ডায়াল করুন। আপনার সিমের জন্য যদি সে অফারটি থাকে তাহলে অফারটি জিপি সিম কর্তৃপক্ষ একটিভ করে দিবেন। এমবি কোড ডায়াল করার পর আপনাকে ফিরতি এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যে আপনার এমবিটি একটিভ হয়েছে কিনা।

গ্রামীন এমবি অফার কিভাবে দেখে

গ্রামীন এমবি অফার দেখার জন্য একাধিক নিয়ম রয়েছে। আপনি চাইলে বিভিন্নভাবে গ্রামীন এমবি কিনতে পারেন। আপনাকে গ্রামীন সিমের কর্তৃপক্ষ এসএমএস এর মাধ্যমে গ্রামীন এমবি অফার দিয়ে থাকেন। আপনি ওই এসএমএস গুলো দেখলে অফার দেখতে পারবেন। এছাড়া আপনি *৫৬৬# ডায়াল করলে আপনার সিমের ব্যালেন্স দেখতে পাবেন তার নিচে আপনাকে জিপি সিমের এমবি অথবা মিনিট অফার দেখানো হবে। 
বারবার আপনি এই কোডটি ডায়াল করতে থাকলে বারবার সেই অফার গুলো পরিবর্তন হতে থাকবে এভাবে আপনি গ্রামীন এমবি অফার দেখতে পারবেন। এছাড়া আরো একটি উপায় রয়েছে গ্রামীন এমবি অফার দেখার জন্য। গ্রামীন এমবি অফার দেখার জন্য ডায়াল করুন *১২১# এই কোডটি ডায়াল করলে, সেখানে আপনি কয়েকটি অপশন দেখতে পাবেন এর মধ্যে থেকে মাই অফার ৫নং অপশনটিতে আপনাকে প্রবেশ করতে হবে। 

তাই ৫ লিখে সেন্ড করুন এরপর সেখানে আপনাকে মিনিট অফার দেখানো হবে। আপনি যদি এমবি অফার দেখতে চান তাহলে পুনরায় ৫ লিখে সেন্ড করুন এবার আপনি সকল গ্রামীন এমবি অফার দেখতে পাবেন।

গ্রামীন এমবি অফার ৭ দিনের

গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক গুলোর চাইতে ৭ দিনের অফার গুলোর দাম অনেক কম। গ্রামীন সিমের ৭ দিনের অনেক এমবি অফার রয়েছে যে কোড গুলো ডায়াল করলে আপনি গ্রামীন এমবি কিনতে পারবেন। ৭ দিনের অফারটিতে আপনি যে কোন ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন। ৭ দিন শেষ হলে আপনার যদি অবশিষ্ট ইন্টারনেট ব্যালেন্স থাকে তাহলে সেটি কেটে নেওয়া হবে। নিচে গ্রামীন এমবি অফার ৭ দিনের কিছু প্যাক এর তালিকা দেওয়া হলঃ
১২ জিবি ১৬০ টাকা ৭দিন
এক্টিভেশন কোড *১২১*৫৬৪৫#
২০ জিবি ১৯০ টাকা ৭দিন
অ্যাক্টিভেশন কোড *১২১*৫৫৯৮#
৭ জিবি ১৩০ টাকা ৭দিন
এক্টিভেশন কোড *১২১*৫১৩০#
২০ জিবি ১১৮ টাকা ৭দিন
এক্টিভেশন কোড *১২১*৫০৪৭#
৪০ জিবি ১৯০ টাকা ৭দিন
এক্টিভেশন কোড *১২১*৫৫৯৮#
প্রত্যেকটি ইন্টারনেট প্যাক গুলো কেনার পর ইন্টারনেট এমবি চেক করার জন্য ডায়াল করুন *১২১*১*২#।

গ্রামীন এমবি লোন কোড

আমরা প্রত্যেকে ইন্টারনেট ব্যবহার করি ইন্টারনেট ব্যবহার করতে করতে ইন্টারনেট প্যাক শেষ হয়ে গেলে এমবি লোন নেওয়ার প্রয়োজন হয়। অনেকে আছেন যারা গ্রামীন এমবি লোন নিতে জানেন আবার অনেকেই জানেন না। দেখা যাচ্ছে আমরা কিছু প্রয়োজনীয় কাজ করতে গিয়ে ইন্টারনেট ব্যালেন্স শেষ হয়ে গেছে। এখন ইন্টারনেট ব্যালেন্স লোন নেওয়া খুবই জরুরী। 

তাছাড়া অবশিষ্ট কাজ শেষ করা কোনভাবেই সম্ভব নয়। তখন গ্রামীন এমবি লোন নেওয়ার প্রয়োজন হয়। আপনি খুব সহজেই মুহূর্তের মধ্যে গ্রামীন এমবি লোন নেওয়ার কোড ডায়াল করে গ্রামীন এমবি লোন নিতে পারবেন। গ্রামীন এমবি লোন নেওয়ার জন্য ডায়াল করুন *১০১০#। কোডটি ডায়াল করলে আপনি তিনটি অপশন পাবেন এখানে ২০০ এমবি ও ৪৫০ এমবি লোন হিসাবে নিতে পারবেন। আপনার পছন্দ অনুযায়ী আপনি গ্রামীন এমবি লোন নিতে পারবেন।

লেখকের মন্তব্য

অনেকে গ্রামীন এমবি অফার ৩০ দিনের প্যাক সম্পর্কে জিজ্ঞাসা করেন। এছাড়া গ্রামীন এমবি চেক করার নিয়ম সম্পর্কে জানতে চান। আজকের আর্টিকেলটিতে গ্রামীন এমবি সম্পর্কে একাধিক প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি আশা করি বিষয়গুলো পড়ে উপকৃত হবেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। 

নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। গ্রামীন সিম সম্পর্কে আরো অন্যান্য বিষয় জানতে আমাদের সার্চ বক্সে গিয়ে সিম অফার লিখে সার্চ করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url