ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সম্পর্কে ১১টি গোপন টিপস

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সমূহের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে। যে নিয়মগুলো অবলম্বন করলে খুব সহজেই ছেলেদের কাছে অথবা যে কারোর কাছে আকর্ষণীয় ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পায়। আজকে থাকছে এই বিষয় সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর।
ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সম্পর্কে ১১টি গোপন টিপস
কে না চায় তার প্রিয় মানুষের কাছে আকর্ষণীয় হতে ও নিজের গ্রহণযোগ্যতা বৃদ্ধি করতে। কিছু উপায় রয়েছে যেগুলো অবলম্বন করলে খুব সহজে আপনি আপনার পছন্দের মানুষের কাছে নিজেকে আকর্ষণীয় করতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সম্পর্কে ১১টি গোপন টিপস

.

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায়

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য এবং গ্রহণযোগ্যতা বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ কিছু টিপস রয়েছে যা জানা আপনার জন্য অত্যন্ত জরুরী। প্রত্যেকটা ছেলে কেমন মেয়েকে পছন্দ করে কেমন চারিত্রিক মেয়েরা ছেলেদের কাছে সবচাইতে বেশি আকর্ষণীয় হয় আপনি যদি একজন মেয়ে হন তাহলে আপনাকে এ বিষয়ে অবশ্যই জানা প্রয়োজন। 

অনেক মেয়েরাই মনে করে চেহারার সৌন্দর্যে আসলে প্রধান প্রধান সৌন্দর্য। চেহারা সুন্দর হলেই আকর্ষণীয় হওয়া যায় এ কথার কোন ভিত্তি নেই। আকর্ষণীয় হওয়ার জন্য একটি মেয়ের মধ্যে কিছু গুণ থাকা প্রয়োজন যে গুণ গুলোর দ্বারা পছন্দের মানুষের কাছে নিজেকে আকর্ষণীয় করা যায়। ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলো কি কি চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।

চেহারার সৌন্দর্য

প্রিয়জনের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য চেহারার সৌন্দর্য তেমন জরুরী নয়। আপনার চেহারা যেমনই হোক না কেন সে চেহারার প্রতি যত্নশীল হন। নিয়মিত নিজের পরিচর্যা করুন সব সময় পরিপাটি থাকার চেষ্টা করুন। নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। নিজে পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে নিজের মন প্রফুল্ল থাকে এতে চেহারার সৌন্দর্য বৃদ্ধি পায়। প্রতিটি ছেলেরাই পরিষ্কার পরিচ্ছন্ন মেয়েদের পছন্দ করে।

রূপচর্চা

বর্তমান সময়ে মেয়েরা রূপচর্চায় অধিক সময় ব্যয় করে। কোন ছেলের কাছে বা প্রিয় মানুষের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য অতিরিক্ত রূপচর্চার প্রয়োজন নেই। নিয়ম অনুযায়ী রূপচর্চা করুন। প্রিয় মানুষের সাথে দেখা করার সময় কথা বলার সময় অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন। অতিরিক্ত রূপচর্চা করা পরিহার করুন। বর্তমান সময়ে মেয়েরা অতিরিক্ত মেকআপ করে। 
ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সম্পর্কে ১১টি গোপন টিপস
ছেলেরা অতিরিক্ত মেকআপ করা মেয়েদের পছন্দ করে না। পুরাতন প্রোডাক্টে যেমন রং করে চাকচিক্য উজ্জ্বল করার জন্য চেষ্টা করা হয়। খাবারের মধ্যে ভেজাল দিয়ে খাবারকে যেমন মান উন্নয়নের চেষ্টা করা হয়। তেমন মুখে ওর শরীরে অতিরিক্ত মেকআপ করে নিজের সৌন্দর্য বৃদ্ধি করবেন না। তাহলে ছেলেরা মনে করবে অবশ্যই সৌন্দর্যের ঘাটতি রয়েছে তাই অতিরিক্ত মেকআপ করেছেন। তাই অতিরিক্ত মেকআপ করা পরিহার করুন।

পোশাক পরিচ্ছেদ

কোন ছেলের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য বা প্রিয় মানুষের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য অবশ্যই পোশাকে গুরুত্ব অপরিসীম। সুন্দর ও সাবলীল পোশাক চেহারার সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি নিজের ব্যক্তিত্বকেও বৃদ্ধি করে। অতিরিক্ত ডিজাইন যুক্ত পোশাক পরিহার করা থেকে বিরত থাকুন। আপনি যদি মুসলিম পরিবারে মেয়ে হন সেক্ষেত্রে অবশ্যই ধর্মের নিয়ম অনুযায়ী পোশাক পরিধান করুন। 
ছেলেরা যতই নোংরা মেয়ের দিকে আকৃষ্ট ভাবে তাকাক না কেন বা তাদের পিছু ছটুক না কেন, নিজের জীবনসঙ্গী পছন্দ করার সময় অবশ্যই পর্দাশীল নারী খুজে নেয়। তাই মানসম্মত পোশাক পরুন। যে পোশাক গুলোতে নিজের আত্মসম্মান বৃদ্ধি পায় এরকম পোশাক পরিধান করুন।

কথাবার্তা

কথাবার্তা ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে একটি। পছন্দের মানুষের সাথে কথা বলার সময় অবশ্যই সুন্দরভাবে কথাবার্তা বলুন। শান্তশিষ্ট ধীরস্থির ভাবে নমনীয় সুরে কথাবার্তা গুছিয়ে বলার চেষ্টা করুন। কখনোই রাগান্বিতভাবে কথাবার্তা বলবেন না। কথা বলার সময় অবশ্যই মুখে হালকা হাসি রাখুন। কথা বলার সময় কখনোই ভুলেও অকথ্য ভাষার ব্যবহার করবেন না। সব সময় শান্তশিষ্ট ভাবে কথা বলার চেষ্টা করুন।

আচার ব্যবহার

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে আচার ব্যবহার অন্যতম। সুন্দর, শান্তশিষ্ট, নমনীয়, ভদ্র, আচার ব্যবহার অবলম্বন করুন। পছন্দের মানুষের সাথে কখনোই উচ্চস্বরে, উশৃংখল, আচার ব্যবহার করবেন না। নিজের আত্মসম্মানবোধ বৃদ্ধির জন্য সব সময় শান্তশিষ্ট থাকার চেষ্টা করুন। কখনোই খারাপ ব্যবহার বা উশৃংখল আচরণ করবেন না। ছেলেরা সব সময় শান্তশিষ্ট, ভদ্র, নমনীয় মেয়েদের সবচাইতে বেশি পছন্দ করে।

চলার ধরন

নিজের চলার ধরন পরিবর্তন করুন। রাস্তায় চলাফেরার সময় শান্তশিষ্ট ভাবে চলাফেরা করুন। অতিরিক্ত তাড়াহুড়ো করা পরিহার করুন। যেকোনো জাকজমকপূর্ণ স্থানে যাওয়া পরিহার করুন। নিজের ব্যক্তিত্ব ও আত্মসম্মান বৃদ্ধির জন্য অবশ্যই উশৃংখল আচরণ পরিত্যাগ করুন। কখনোই উশৃংখল বন্ধু-বান্ধবের সাথে মিশবেন না। খারাপ বন্ধু পরিহার করুন উশৃংখল লোকজনদের সাথে চলাফেরা করবেন না।

প্রিয় মানুষের প্রতি ব্যবহার

অবশ্যই আপনার প্রিয় মানুষের প্রতি অথবা ছেলেদের প্রতি আপনার ব্যবহার সদয় হওয়া উচিত। যে কোন ছেলেদের প্রতি নিজেকে আকর্ষণীয় করার জন্য অথবা প্রিয় মানুষের কাছে আকর্ষণীয় হওয়ার জন্য আপনার ভালো ব্যবহারই যথেষ্ট। আপনার প্রিয় মানুষ যদি কোন ভুল করে সেক্ষেত্রে তার প্রতি রাগান্বিত হবেন না। কখনোই তাকে ছোট নজরে দেখবেন না। 

প্রিয় মানুষের সাথে বন্ধুসুলভ আচরণ করুন। প্রিয় মানুষের প্রতি যত্নশীল হন। নিয়মিত খোঁজখবর নিন তার প্রতি ভালো কিছু পরামর্শ দিন। এটিও ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে একটি।

পারদর্শী হওয়া

কর্ম ক্ষেত্রে, লেখাপড়ায়, অথবা যেকোনো কিছুতে পারদর্শী হওয়া ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে একটি। আপনি যখন লেখাপড়ায় ভালো কিছু করবেন। অথবা ভালো কোন কর্ম ক্ষেত্রে যোগদান করবেন, বা নিজের কাজে পারদর্শী হবেন তখন এমনিতেই সবার দৃষ্টি আপনাকে আকর্ষিত করবে। তাই আপনি যে কাজটাই করুন না কেন সে কাজে পারদর্শী হওয়ার চেষ্টা করুন।

দুর্বলতা

অবশ্যই আপনার প্রিয় মানুষের প্রতি অথবা যে কোন ছেলের প্রতি দুর্বলতা দেখাবেন না। যদি কোন ভাবেই সে বুঝতে পারে যে আপনি তার প্রতি দুর্বল তাহলে সে আপনাকে এভোইড করা শুরু করবে। আপনি মনে মনে প্রকাশ্যে তাকে ভালবাসুন কিন্তু তার প্রতি কখনোই দুর্বলতা দেখাবেন না। প্রয়োজনের বেশি কখনো ছেলেদের সাথে মিশবেন না। তার জন্য কখনোই আপনি সহজলভ্য হয়ে উঠবেন না। এক্ষেত্রে অন্যের কাছে আপনার সম্মান ও আকর্ষণীয়তা বৃদ্ধি পাবে।

পরিশ্রমী

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে পরিশ্রমী হওয়া অত্যন্ত জরুরী। কেননা ছেলেরা পরিশ্রমী মেয়েদের সাথে সংসার করার চিন্তা করে। সারা জীবনের জন্য তাদের সাথে ঘর বাধার স্বপ্ন দেখে। তাই নিজে বেকার বসে না থেকে যেকোনো কর্মক্ষেত্রে যোগ দিন পরিশ্রমী হন। বাসায় বসে থাকলে বেকার বসে থাকবেন না নিজে কোন কিছু করার চেষ্টা করুন। এখন অনেক কাজ রয়েছে যা পর্দার আড়ালে বাসায় বসে অথবা বাসায় যেকোনো ভাবে করতে পারেন।

ধার্মিক

ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় গুলোর মধ্যে ধার্মিক হওয়া অত্যন্ত জরুরী। আপনি যেকোনো ধর্মেরই অনুসারী হন না কেন নিজের ধর্মে ধার্মিক হন। ছেলেরা যতই উশৃংখল মেয়েদের প্রতি দৃষ্টি দিক না কেন জীবনসঙ্গী খোঁজার জন্য ধার্মিক মেয়েকেই পছন্দ করে। তাই আপনি অবশ্যই নিজের ধর্মের নিয়ম-কানুন মেনে চলাফেরা করুন। নিজেকে আকর্ষণীয় ও আত্মসম্মান বৃদ্ধির জন্য অবশ্যই ধার্মিক হওয়াটা জরুরী।

লেখক এর মন্তব্য

অনেক মেয়েরা ছেলেদের কাছে আকর্ষণীয় হওয়ার উপায় সম্পর্কে জিজ্ঞাসা করেন। আজকে তাদের উদ্দেশ্যে আর্টিকেলটি লেখা। আশা করি আর্টিকেলটি পড়ে উপকৃত হবেন। মেয়েদের চরিত্রকে সুন্দর করার জন্য নিজের আত্মসম্মান বৃদ্ধির জন্য, নিজেকে আকর্ষণীয় করার জন্য আজকে গুরুত্বপূর্ণ কিছু টিপস আপনাদের মাঝে শেয়ার করেছি। 

এর বাইরে যদি আপনার কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে প্রিয়জনদের সাথে শেয়ার করুন। নিয়মিত এরকম আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url