বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪

বিডি জবস একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে হয়তো আপনি অনেক সাইটে খোঁজাখুঁজি করেছেন কিন্তু কোন সঠিক তথ্য পাচ্ছেন না তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে আমি দেখিয়েছি হাতে কলমে দেখে দেখে কিভাবে আপনি বিডি জবস অ্যাকাউন্ট খুলবেন। আপনি এই আর্টিকেলটি পড়েও দেখে খুব সহজেই বিডি জবস অ্যাকাউন্ট খুলতে পারবেন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এই পোষ্টের মধ্যে নিচে কিছু স্ক্রিনশট আকারে ফটো দেওয়া হয়েছে এ ফটোগুলো দেখে আপনি আপনার মোবাইলে অথবা কম্পিউটারে খুব সহজে বিডি জব একাউন্ট খুলতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪

.
আপনার যদি বিডি জবস ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি খুব সহজেই চাকরির বিভিন্ন খবর। চাকরি সম্পর্কে বিভিন্ন তথ্য এবং নিজের ইচ্ছামত যেকোনো চাকরিতে আবেদন করতে পারবেন। আমাদের বাংলাদেশীদের জন্য বিডি জবস অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইট। আপনি বিডি জবস সার্কুলার এর মাধ্যমে খুব সহজে চাকরির খবর দেখতে পারেন। 

বিডি জবস আবেদন করতে পারেন খুব সহজেই অনলাইনের মাধ্যমে যেকোনো চাকরির খবর দেখে আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন। এছাড়া যে কোনো চাকরির খবর দেখে বিডিজবস.কম অনলাইন আবেদন ফরম জমা দিতে ও পূরণ করতে পারবেন। তাই বিভিন্ন চাকরির অফার পেতে বিভিন্ন চাকরি সম্পর্কে জানতে, ও আপনার পছন্দ অনুযায়ী সেলারি পেতে আপনার একটি বিডি জবস একাউন্ট খোলা খুবই প্রয়োজন। 
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
কিভাবে বিডি জবসে একাউন্ট খুলতে হয় চলুন বিস্তারিত জেনে নেয়া যাক। বিডি জবস একাউন্ট খোলার নিয়ম নিচে দেওয়া হল স্ক্রিনশট গুলো দেখে আপনি এখনই একটি অ্যাকাউন্ট খুলতে পারেন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
আপনার ফোনের অথবা কম্পিউটারের গুগল সার্চ বারে Bdjobs.com লিখে সার্চ করুন উপরে একটি ওয়েবসাইট দেখতে পাবেন। এই ওয়েবসাইটে ক্লিক করুন এবং ভেতরে প্রবেশ করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর উপরের কোনায় আপনি নতুন একটি অ্যাকাউন্ট খোলার অপশন পাবেন। যেখানে লিখা আছে Sign in or Create Account এ ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর দুইটি অপশন দেখতে পাবেন My Bdjobs উপরে চিহ্নিত অপশনের create account লিখাতে ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর এরকম একটি অপশন দেখতে পাবেন। এরপর General Category থেকে Create Account অপশনে চাপ দিন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর লাল তীর চিহ্নিত যে অপশন গুলো দেওয়া আছে সে অপশন গুলো সব আপনাকে পূরণ করতে হবে। প্রথমে আপনার নাম এরপর আপনার জেন্ডার এরপর আপনার স্ক্রিল দিন। এরপর আপনার মোবাইলের ব্যবহৃত ইমেইল ঠিকানা, ও আপনার ব্যক্তিগত মোবাইল নম্বরটি দিন। আপনি যেই ইমেইল ঠিকানায় ভেরিফিকেশন কোড নিতে চান সেটি সিলেক্ট করুন। 
এরপর একটি ৮ডিজিটের পাসওয়ার্ড দিন। দুইটি ঘরে একই পাসওয়ার্ড দিতে হবে। এরপর আপনি হিউম্যান কিনা সে বিষয়ে যাচাই করা হবে, ঘরে দুইটি সংখ্যা যোগ করে বসিয়ে দিন। এরপর তাদের সাইটের দুইটি ট্রামস এন্ড কন্ডিশন দুইটিতে টিক চিহ্ন দিন। এরপর ক্রিয়েট একাউন্ট এ ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর এরকম একটি ইন্টারফেস আপনার সামনে আসবে। তারা আপনার ইমেইল ঠিকানায় একটি ভেরিফিকেশন কোড পাঠিয়েছে।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর আপনি আপনার ইমেইল ঠিকানা প্রবেশ করুন। ইমেইলটি ওপেন করলে এরকম একটি ভেরিফিকেশন কোড দেখতে পাবেন। সেখান থেকে কোডটি কপি করুন। এবং আপনার ফাঁকা ঘরে বসিয়ে দিন। এরপর আপনার নেক্সট অপশনে ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর আপনার সামনে এরকম একটি ইন্টারফেস আসবে। তারা আপনার বর্তমান অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করবে। এখানে যেই ঘরগুলো চিহ্নিত করা রয়েছে সেই ঘরগুলো আপনার সঠিক ঠিকানা দিয়ে পূরণ করুন। এরপর নিচে আপনার নিজের ব্যবহারিত মোবাইল নাম্বারটি দিন এখন নেক্সট অপশনে ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর আপনার সঠিক ডেট অফ বার্থ সিলেক্ট করুন। আপনার মোট বয়স কত সেটি নিচে বসিয়ে দিন এরপর নেক্সট অপশনে ক্লিক করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এখানে যেই ফাঁকা ঘর গুলো দেখছেন প্রত্যেকটি ঘর আপনাকে পূরণ করতে হবে। সিলেট ক্যাটাগরি থেকে আপনি যে বিষয়ে দক্ষ যে বিষয়ে চাকরি করতে চান সে বিষয়ে এখানে সিলেক্ট করুন। এরপর সবকিছু সঠিকভাবে পূরণ করুন। এরপর নেক্সট অপশনে চাপ দিন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
উপরে চিহ্নিত অংশগুলোতে আপনার যে শিক্ষাগত যোগ্যতা রয়েছে এবং শিক্ষাগত বিভিন্ন বিষয় সম্পর্কে সঠিক তথ্য দিয়ে প্রত্যেকটি স্টেপ পূরণ করুন। এরপর নেক্সট অপশনে চাপ দিন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
এরপর তারা আপনার সুন্দর একটি ফটো চাইবে। এখানে আপনি আপনার চাকরির আবেদন করার সময় যে ফটোগুলো দিয়ে থাকেন এরকম পাসপোর্ট সাইজের একটি ফটো আপলোড করে দিন এরপর নেক্সট করুন।
বিডি জবস একাউন্ট খোলার নিয়ম ২০২৪
একাউন্টটি সঠিকভাবে খোলা হলে এরকম একটি ইন্টারফেস আপনার চোখের সামনে আসবেই। find you ফেভারিট জবস এখানে ক্লিক করুন এরপর আপনি আপনার একাউন্টে প্রবেশ করুন। আপনার একাউন্ট সঠিকভাবে খোলা হয়েছে এখন আপনি আপনার একাউন্টে যাবতীয় সবকিছু করতে পারবেন। এখান থেকে বিডি জবসের যতগুলো সুযোগ সুবিধা রয়েছে সবগুলো আপনি নিতে পারেন। প্রিয় পাঠক আশা করি বিডি জবস একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

লেখকের মন্তব্য

অনেকে বিডি জবস একাউন্ট খোলার নিয়ম, বিডি জব একাউন্ট কিভাবে খুলব? এ প্রসঙ্গে জিজ্ঞাসা করেন আজকে আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। উপরের আর্টিকেলটিতে স্টেপ বাই স্টেপ লিখে ও ফটো আকারে দেখিয়ে দিয়েছি কিভাবে বিডি জব অ্যাকাউন্ট তৈরি করতে হয়। আশা করি বিষয়গুলো দেখে ও পড়ে খুব সহজে বিডি জবস অ্যাকাউন্ট খুলতে পারবেন। 

যদি বিডি জবস বিষয়ে আপনার আরো কোন প্রশ্ন থাকে সেক্ষেত্রে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের সাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url