বাংলা আর্টিকেল লিখে টাকা আয় - আর্টিকেল লেখার ওয়েবসাইট

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা খুব সহজ। আপনি চাইলে বাংলা আর্টিকেল লিখে প্রতিমাসে ২০-২৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন। লেখাপড়ার পাশাপাশি অথবা চাকরির পাশাপাশি আপনি দিনের কিছু সময় কাজে লাগিয়ে আর্টিকেল লিখে আয় করতে পারেন। আর্টিকেল লেখার ওয়েবসাইট গুলো সম্পর্কে বিস্তারিত থাকছে আজকের আর্টিকেলটিতে।
বাংলা আর্টিকেল লিখে টাকা আয় - আর্টিকেল লেখার ওয়েবসাইট
অনেকে লেখাপড়ার পাশাপাশি বাংলা ও ইংরেজি আর্টিকেল লিখে প্রতিমাসে ২৫ হাজার টাকারও বেশি আয় করছেন। এছাড়া যারা নিজের ব্লগে আর্টিকেল লেখেন তারা এর চাইতে দ্বিগুণ পরিমাণ টাকা ইনকাম করেন।

পোস্ট সূচীপত্রঃ বাংলা আর্টিকেল লিখে টাকা আয় - আর্টিকেল লেখার ওয়েবসাইট

.

ভূমিকাঃ 

আর্টিকেল বলতে বিভিন্ন সাইটে নিউজ অথবা বিভিন্ন বিষয়ে লেখালেখি করা। যেমন প্রথম আলো যে খবরগুলো লিখে প্রকাশ করেন অথবা অন্যান্য সাইটে যে বিষয়গুলো লিখে প্রকাশ করা হয় সে প্রকাশকৃত বিষয়গুলোকে আর্টিকেল বলা হয়। আর্টিকেল ইংরেজি ও বাংলা যে কোন ভাষার হতে পারে। অন্যান্য আর্টিকেলের চাইতে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা সহজ। 

অনেক শিক্ষিত বেকার শিক্ষার্থী এবং যুবকেরা আর্টিকেল লেখার জব করছেন। আবার অনেকে তাদের নিজের ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করছেন। আপনিও চাইলে আর্টিকেল লিখে প্রতিমাসে ২৫ হাজার বা তারও বেশি টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে আপনি প্রতিমাসে আর্টিকেল লিখে টাকা ইনকাম করবেন সে বিষয়ে একটা সঠিক ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আর্টিকেল লিখে আয় সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইল।

বাংলা আর্টিকেল রাইটিং জব

হাজারও ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে আর্টিকেল লিখার জন্য ছেলে মেয়ে নেয়। হাজারো ওয়েবসাইটে অগণিত ছেলে মেয়ে আর্টিকেল রাইটিং জব করছেন এবং প্রতি মাসে ভালো পরিমান টাকা ইনকাম করছেন। বড় বড় যে নিউজ পেপার সাইট রয়েছে, এবং বড় বড় যে ব্লগ ওয়েবসাইট অথবা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট রয়েছে, 
যারা বিভিন্ন বিষয় সম্পর্কে প্রকাশ করেন তারা আর্টিকেল লিখার জন্য আর্টিকেল রাইটার রাখেন। চাকরির মত মাস গেলে তাদেরকে একটি নির্দিষ্ট পরিমাণে বেতন দেওয়া হয়। আপনি চাইলে সে সাইট গুলোতে বাংলা আর্টিকেল রাইটিং জব করতে পারেন এবং প্রতিমাসে একজন চাকরিজীবীর চাইতে বেশি পরিমাণ টাকা ইনকাম করতে পারেন।

ব্লগে আর্টিকেল লেখার নিয়ম

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য অবশ্যই আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে জানতে হবে। কেননা আর্টিকেল বিষয়ে আপনার সঠিক ধারণা না থাকলে আপনি কখনোই আর্টিকেল লিখার জব করতে পারবেন না। আবার আর্টিকেল লিখার সঠিক নিয়ম না জানলে সেই আর্টিকেল কখনোই গুগলে র‍্যাঙ্ক পাবে না। একটি আর্টিকেল এর বিভিন্ন বিষয় রয়েছে সে বিষয়গুলো ঠিক রেখে সঠিকভাবে আর্টিকেল লিখতে হয়। 
বাংলা আর্টিকেল লিখে টাকা আয় - আর্টিকেল লেখার ওয়েবসাইট
সঠিক ফোকাস কিওয়ার্ড নির্বাচন করে আর্টিকেল না লিখলে আর্টিকেলের তেমন কোন ভ্যালু থাকেনা। আর্টিকেল লিখার বেসিক নিয়ম-কানুন আর্টিকেল ফরমেটিং সিস্টেম একটি আর্টিকেল এসইও ফ্রেন্ডলি ভাবে লিখা অত্যন্ত জরুরী। তাই আপনি আর্টিকেল লিখে আয় করতে চাইলে অবশ্যই ব্লগে আর্টিকেল লেখার নিয়ম জানতে হবে। এর জন্য আপনি প্রতিষ্ঠিত কোন আইটি সেন্টার থেকে ট্রেনিং নিতে পারেন। কেননা শুধুমাত্র তারাই আপনাকে সঠিক বিষয়ে ধারণা দেবে।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

আর্টিকেল লিখে প্রতি মাসে আপনি ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনার কোন নিজস্ব ওয়েবসাইট না থাকে সে ক্ষেত্রে আপনি আর্টিকেল লিখার জব করতে পারেন। আর্টিকেল লিখার জব করলে তারা শুধু আপনাকে একটি আর্টিকেলের জন্য নির্দিষ্ট কিছু পরিমাণ টাকা একবারে পেমেন্ট করবে। এরপর তারা সে আর্টিকেল তাদের ওয়েবসাইটে আপলোড করে সারা জীবন ওই আর্টিকেল থেকে ইনকাম করবে, 

কিন্তু আপনার যদি নিজস্ব ওয়েবসাইট থাকে তাহলে আপনিও আপনার লেখা আর্টিকেল আপনার ওয়েবসাইটে আপলোড করে সারা জীবন সে আর্টিকেল থেকে ইনকাম করতে পারেন। আপনি আর্টিকেল লিখে হয়তো প্রতিমাসে ২০-২৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার নিজস্ব সাইটে আপনি দীর্ঘদিন ধরে কাজ করলে লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন শুধুমাত্র বাংলা আর্টিকেল লিখে। 
বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার পাশাপাশি আপনি ইংরেজি আর্টিকেল লিখেও টাকা আয় করতে পারবেন। আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য কোন নিউজ পেপার সাইট অথবা কোন ব্লগ সাইটের এডমিনের সাথে কথা বলুন এবং তাদের সাইটে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করুন। এছাড়া আপনি নিজে ওয়েবসাইট তৈরি করে আর্টিকেল লিখে নিজের ওয়েবসাইটে আপলোড করুন এবং সেখান থেকে ইনকাম করুন। এভাবে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন।

আর্টিকেল লিখে ইনকাম

আর্টিকেল লিখে ইনকাম করা অনেক সোজা যদি আপনি সে বিষয়ে দক্ষ হন। বিভিন্ন সাইট রয়েছে যে সাইটগুলোতে আর্টিকেল লিখে ইনকাম করা যায়। আবার অনেকে নিজের সাইটে আর্টিকেল লিখে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করছেন। বিভিন্ন নিউজ পেপার সাইট রয়েছে যে সাইট গুলোতে আর্টিকেল লিখে ১০০-১০০০$ ডলার পর্যন্ত ইনকাম করা যায় যা বাংলাদেশী টাকায় ১০হাজার -১ লক্ষ টাকারও বেশি।

আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করা অনেক সোজা। বিকাশে পেমেন্ট নেওয়ার জন্য অবশ্যই আপনাকে বাংলাদেশী সাইট গুলোতে কাজ করতে হবে। অনেক বাংলাদেশী ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে আর্টিকেল লিখে আই পেমেন্ট বিকাশ নেওয়া যায়। বিভিন্ন ব্লগ ওয়েবসাইট রয়েছে যে সাইট গুলোতে আর্টিকেল রাইটার হিসেবে লোক নিয়োগ হয়। আপনি চাইলে বড় বড় ওয়েবসাইট গুলোর এডমিনের সাথে কথা বলে চুক্তিবদ্ধ হয়ে আর্টিকেল লিখে আয় করতে পারেন এবং সেই টাকা পেমেন্ট বিকাশে নিতে পারেন।

আর্টিকেল লেখার ওয়েবসাইট

অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোতে আর্টিকেল লিখে ইনকাম করা যায়। আর্টিকেল লিখে ইনকাম করার জন্য আপনাকে ওয়েবসাইটে এডমিনের সাথে কথা বলতে হবে। এরপর চুক্তিবদ্ধ হয়ে আর্টিকেল লিখতে পারেন। বিনিময় প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমাণ বেতন হিসেবে নিতে পারেন। 

তবে কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোতে কোন প্রকার এডমিনের সাথে কথা না বলেই আপনি নিজের ইচ্ছায় আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন যেমন quora আপনি এই ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন। এছাড়া আপনি টেকটিউন, হুবপেজ, ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন।

ইংরেজি আর্টিকেল লিখে আয়

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার পাশাপাশি আপনি ইংরেজি আর্টিকেল লিখে আয় করতে পারেন। তবে আপনি চাইলে শুধুমাত্র একটি ওয়েবসাইটে ইংরেজি আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারেন। বাংলা আর্টিকেল লিখে টাকা ইনকাম করার চাইতে তুলনামূলক ইংরেজি আর্টিকেল লিখে বেশি টাকা ইনকাম করা যায়। 
আপনার নিজের ওয়েবসাইটেও বাংলা আর্টিকেলের চাইতে ইংরেজি আর্টিকেল লিখে বেশি টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া বাংলা আর্টিকেল শুধুমাত্র আমাদের বাংলাদেশেই চাহিদা রয়েছে এই আর্টিকেল আপনি আমাদের বাইরের অন্যান্য দেশে বিক্রি করতে পারবেন না। কিন্তু একটি ইংরেজি আর্টিকেল যদি আপনি ভালোভাবে লিখেন তাহলে আমাদের দেশের বাইরে যেকোনো দেশের ওয়েবসাইট এর এডমিনের কাছে আপনি বিক্রি করতে পারবেন। 

একটি ইংরেজি আর্টিকেল ১০০-১০০০$ ডলার পর্যন্ত দাম হয়। তাই আপনি যদি ইংরেজি ভাষায় পারদর্শী হন সেক্ষেত্রে ইংরেজি আর্টিকেল লিখে প্রচুর পরিমাণে আয় করতে পারবেন।

লেখকের মন্তব্য

অনেকে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় সম্পর্কে জিজ্ঞাসা করেন। সঠিক ধারণার অভাবে কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন সে বিষয়ে বুঝতে পারেন না। আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। আর্টিকেল লিখে ইনকাম করতে চাইলে অবশ্যই কোনো প্রতিষ্ঠিত আইটি সেন্টার থেকে ট্রেনিং নিয়ে আপনাকে আর্টিকেল লিখা শুরু করতে হবে। 

আশা করি আর্টিকেল লিখে কিভাবে আয় করবেন এ বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন। প্রতিমাসে আর্টিকেল লিখে আপনি চাইলে লক্ষাধিক টাকারও বেশি ইনকাম করতে পারেন। আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে শেয়ার করুন নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url