বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত সেপ্টেম্বর ২০২৪ - বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম

বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম কত সে সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। বাটারফ্লাই সেলাই মেশিনের দাম, বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪, বাটারফ্লাই প্রত্যেকটি মেশিনের দাম, আসল বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায় সম্পর্কে থাকছে বিস্তারিত আজকের আর্টিকেলটিতে।
বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম - বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪
বাটার ফ্লাই অনেক পুরাতন একটি সুনামধন্য সেলাই মেশিন কোম্পানি। বাটারফ্লাই সেলাই মেশিন দীর্ঘদিন যাবত আমাদের দেশে সেলাই কাজে ব্যবহৃত হয়ে আসছে। এই সেলাই মেশিন অনেকদিন যাবত ভালো সার্ভিস দেওয়ার জন্য প্রত্যেকে বাটারফ্লাই সেলাই মেশিন পছন্দ করেন।

পোস্ট সূচীপত্রঃ বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম - বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪

.

বাটারফ্লাই সেলাই মেশিন

বাটার ফ্লাই সেলাই মেশিন অত্যন্ত সুন্দর এবং টেকসই। এ মেশিনের ডিজাইন ও গ্রাফিক্স অত্যন্ত সৌন্দর্য বর্ধনকারী। ওজনের দিক থেকে মিডিয়াম হওয়ায় এটি ব্যবহারে সহজ করে তোলে। বাটারফ্লাই সেলাই মেশিন এর রং অত্যন্ত চমৎকার ও আকর্ষণীয়। এর অটোমেটিক প্রেসার স্ট্যান্ড এডজাস্টরের ফাংশন স্থায়ী এবং মজবুদ। 
অরিজিনাল বাটারফ্লাই সেলাই মেশিন দীর্ঘদিন টেকসই হয়। বাটারফ্লাই সেলাই মেশিন গুণ ও মানে সর্বেসর্বা। বাটার ফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪ আসল বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায় এবং এর শোরুম কোথায় কোন মডেলের সেলাই মেশিন সবচাইতে বেশি টেকসই এছাড়া বাটারফ্লাই সেলাই মেশিন সম্পর্কে থাকছে বিভিন্ন বিস্তারিত।

বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম

বাটারফ্লাই সেলাই মেশিন একেক ডিজাইনের মেশিনের দাম এক এক রকম হয়ে থাকে। বাটারফ্লাই সেলাই মেশিনের দাম নির্ধারিত হয় সেলাই মেশিনের মডেলের ওপর। মডেল অনুযায়ী এর দাম কম বেশি হয়। তবে সময় ও স্থানভেদে এর দাম ওঠানামা করতেও পারে বাটার ফ্লাই ওভার লক সেলাই মেশিন গুলোর মডেল দামের একটি তালিকা দেওয়া হলোঃ
  • butterfly JN-864 RS 12999
  • butterfly 2YW RS 12800
  • butterfly 334 2YW RS 10900
  • butterfly JH RS 7299
ইন্ডিয়ান প্রাইজ অনুযায়ী বাটারফ্লাই ওভারলক মেশিন এর দামের একটি তালিকা দেওয়া হয়েছে। তবে সময় ও স্থানভেদে এই মেশিনের দাম কম বেশি হতে পারে।

বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত - বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪

সবচাইতে সেরা ও সুনামধন্য কোম্পানিগুলোর মধ্যে একটি হলো বাটারফ্লাই। এ কোম্পানির সবচাইতে জনপ্রিয় সেলাই মেশিন। বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪, বাটারফ্লাই সেলাই মেশিনের দাম অনেকে জিজ্ঞাসা করেন। দেখুন সেলাই মেশিনের দাম একই থাকে অল্প কিছু টাকা কম বেশি হয়। বাটারফ্লাই সেলাই মেশিন এর দাম নিয়ে অনেক কাস্টমাররা ভ্যাবাচ্যাকা খান। কিছু সুযোগসন্ধানে ব্যবসায়ী সুযোগকে কাজে লাগিয়ে দাম কমবেশি করেন। দেখা যাচ্ছে পাইকারি ব্যবসায়ীর কাছে থেকে খুরচা বিক্রেতার কাছে ৭-৮০০ টাকা বেশি। তাই আপনি বাটারফ্লাই সেলাই মেশিন কিনার পূর্বে অবশ্যই একাধিক দোকান যাচাই করে সেলাই মেশিন কিনুন। বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪ তার একটি তালিকা নিচে দেওয়া হলঃ
বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম - বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪
বাটারফ্লাই সেলাই মেশিন দুই কোয়ালিটির হয়ে থাকে। স্ট্যান্ড যুক্ত বাটারফ্লাই সেলাই মেশিন ও স্ট্যান্ড ছাড়া বাটারফ্লাই সেলাই মেশিন। সময় ও স্থানভেদে এই মেশিনের দাম কম বেশি লক্ষ্য করা যায়। বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪।
১০ সেপ্টেম্বর ২০২৪ স্ট্যান্ড যুক্ত বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ৬৪০০-৭৩০০ টাকা 
১০ সেপ্টেম্বর ২০২৪ স্ট্যান্ড ছাড়া বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ৫১০০-৬০০০ টাকা। তবে সময় অনুযায়ী এর দাম কম বেশি হয়। তবে খুব একটা কম বেশি লক্ষ্য করা যায় না স্থান ও দোকান ভেদে ১০০-২০০ টাকা কম বেশি হয়। তবে আপনি গ্রামাঞ্চলের চাইতে শহর অঞ্চল থেকে বাটারফ্লাই সেলাই মেশিন কিনলে সবচাইতে কম দামে কিনতে পারবেন।

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৩

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪ সালের চাইতে তুলনামূলক ভাবে ২০২৩ সালে একটু কম ছিল। গত বছরের চাইতে এই বছর প্রতিটি মেশিনের দাম ৭০০ থেকে ১০০০ টাকা বৃদ্ধি পেয়েছে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী আগামীতে এ মেশিনের দাম আরো বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। তবে দামের পার্থক্যের সাথে পণ্যের মান উন্নয়ন করা হচ্ছে।

আসল বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায়

একটি সেলাই মেশিন দীর্ঘদিন ব্যবহার করতে হলে সেই সেলাই মেশিনটি আসল কিনা সে বিষয়ে সঠিক ধারণা থাকা প্রয়োজন। কেননা যে জিনিসটি ভালো এই জিনিসের ডুপ্লিকেট হিসেবে মার্কেটে কিছু অসাধু ব্যবসায়ী ডুপ্লিকেট সামগ্রী বের করে। তাই আপনার পছন্দের সামগ্রী কিনতে হলে অবশ্যই সেটি আসল কিনা যাচাই করে কিনবেন।
  • প্রথমত সেলাই মেশিনের বক্সের উপরে একটি বারকোড থাকবে। বারকোড এ সিরিয়াল নাম্বার অনুযায়ী কিছু কোড দেওয়া থাকবে।
  • বক্সের ভিতরে একটি গোপন কার্ড দেওয়া থাকবে ওই কার্ডটি ঘষে কার্ডে দেওয়া কোড আপনার ফোনে ডায়াল করলে কোম্পানির পক্ষ থেকে আপনাকে সেই মেশিন সম্পর্কিত কিছু তথ্য দেওয়া হবে।
  • বাটারফ্লাই সেলাই মেশিনের নিচে লোহায় চিহ্নিত বাটারফ্লাই, প্রজাপতির ছবি ও ইংরেজিতে বাটারফ্লাই লিখা থাকবে। লেখাটি লোহার ডিজাইনের গ্রাফিক্স থাকবে।
  • মেশিনের গায়ে একটি পাতে ইংরেজিতে butterfly লেখা একটি লোগো ডিজাইন মেশিনের গায়ে স্ক্রু দ্বারা আটকানো থাকবে।
  • স্ট্যান্ডের গায়ে খোদাই করে ইংরেজিতে বাটারফ্লাই লিখা থাকবে।
  • মেশিনের স্ট্যান্ডে পাদানি তে বাটারফ্লাই এর ছবি ও ইংরেজিতে বাটারফ্লাই লিখা থাকবে।

বাটারফ্লাই সেলাই মেশিন মেরামত

বাটারফ্লাই সেলাই মেশিন মেরামত করার জন্য আপনার কাছে যদি প্রয়োজনীয় উপকরণ থাকে সে ক্ষেত্রে আপনি নিজেই বাটারফ্লাই সেলাই মেশিন মেরামত করতে পারবেন। বাটারফ্লাই সেলাই মেশিনের তেমন কোন সমস্যা হয় না। মেশিন ভারি হয়ে যায়, মেশিনের সুতা বেশি কাটে এরকম সমস্যা দেখা দেয়। 
বাটারফ্লাই মেশিন সম্পর্কে সঠিক ধারণা ও আপনার কাছে মেশিন খোলার প্রয়োজনীয় উপকরণ থাকলে আপনি খুব সহজেই এই সমস্যাগুলো সমাধান করতে পারবেন। যদি নিজেই এই সমস্যা সমাধান করতে না পারেন সে ক্ষেত্রে একজন মেরামত কর্মীর সাহায্য নিতে পারেন।

বাটারফ্লাই সেলাই মেশিন শোরুম

বাংলাদেশের বিভিন্ন জায়গায় বাটারফ্লাই সেলাই মেশিনের শোরুম রয়েছে। তবে শোরুম ব্যতীত বিভিন্ন খুচরা বিক্রেতারাও এই মেশিন বিক্রি করে থাকেন। তবে মেশিন কেনার ক্ষেত্রে সবচাইতে বিশ্বস্ত হলো শোরুম থেকে সেলাই মেশিন কেনা। ঢাকার গুলিস্তানে রয়েল বাটারফ্লাই স্পেশাল মেশিন শোরুম রয়েছে। 

বঙ্গবন্ধু ঢাকাতে এবি বাটারফ্লাই swing মেশিন কোম্পানির শোরুম রয়েছে। বাটারফ্লাই সেলাই মেশিন শোরুম অ্যান্ড সার্ভিসিং সেন্টার সুলতান সুপারমার্কেটে অবস্থিত। আপনি সেলাই মেশিন কেনার ক্ষেত্রে বাটারফ্লাইয়ের যেকোনো শোরুমে যোগাযোগ করতে পারেন।

বাটারফ্লাই কোন দেশের কোম্পানি

অনেকে বাটারফ্লাই সেলাই মেশিন ব্যবহার করেন কিন্তু বাটারফ্লাই কোন দেশের কোম্পানি সে বিষয়ে জানেন না। বাটারফ্লাই কোম্পানিটি জাপানের একটি কোম্পানি। বাটার ফ্লাই গ্রুপের প্রথম উদ্বোধন হয় ১৯৮৮ সালে। বাটারফ্লাই কোম্পানি সর্বপ্রথম তিনটি খুচরা আউটলেট দিয়ে তার ব্যবসা শুরু করে। ১৯৯৫ সালে বাটারফ্লাই একটি বড় ধরনের ব্র্যান্ড হিসেবে পরিচিতি পায়। 

বাটার ফ্লাই তার পন্য সেলাই মেশিনের মাধ্যমে বাজারে ব্যাপক সুনাম অর্জন করে। ২০০১ সাল পর্যন্ত বাটারফ্লাই কোম্পানি কনজিউমার ইলেকট্রনিক্স এর শীর্ষস্থান ধরে রেখেছিল। বাটারফ্লাই একটি অত্যন্ত সুনামধন্য কোম্পানি। বাটারফ্লাই এর সেলাই মেশিন ছাড়াও এলইডি টিভি, রেফ্রিজারেটর আরো অন্যান্য সামগ্রী রয়েছে। আশাকরি বাটারফ্লাই কোন দেশের কোম্পানি সে বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন।

শেষ কথা

বাটারফ্লাই সেলাই মেশিন সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। বাটারফ্লাই ওভারলক মেশিনের দাম ও বাটারফ্লাই সেলাই মেশিন দাম কত ২০২৪ সম্পর্কে অনেকে জানতে আগ্রহ প্রকাশ করেন আজকের আর্টিকেলটি তাদের উদ্দেশ্যে লেখা। তবে বাটারফ্লাই সেলাই মেশিনের দাম সময় ও স্থানভেদে কমবেশি হতে পারে। 

আপনাদের কে বাটারফ্লাই সেলাই মেশিন সম্পর্কে বিভিন্ন বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। এ বিষয়ে আরো অন্যান্য প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানাতে পারেন। বিষয়টি ভালো লাগলে শেয়ার করুন। নিয়মিত এ রকম তথ্য পেতে আমাদের সাইটটি ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url