ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় - ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় গুলো কি কি। ফেসবুক ফলোয়ার বৃদ্ধির জন্য কিভাবে ফেসবুক একাউন্ট খুলতে হবে আজকে আমরা এই বিষয়গুলো নিয়ে আলোচনা করব । এ আর্টিকেলটির মধ্যে আরো আলোচনা করা হয়েছে ফেসবুক ফলোয়ার চালু  করার নিয়ম গুলো কি কি।
ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় - ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম
আপনি যদি অধিক সংখ্যক ফলোয়ার্স পেতে চান তাহলে আপনাকে অবশ্যই ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় গুলো সম্পর্কে জানতে হবে। ফেসবুক ফলোয়ার চালু  করার নিয়ম গুলো কি কি জানতে হলে অবশ্যই আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকাঃ

সাধারণত ফেসবুকে ৫০০০ এর বেশি ফ্রেন্ড তৈরি করা সম্ভব হয় না কিন্তু ফেসবুক ফলোয়ারের মাধ্যমে আপনি মিলিয়নেরও বেশি ফলোয়ার্স করতে পারবেন।যারা আপনাকে অনুসরণ করবে।যদি আপনি ব্যবসার ক্ষেত্রে লক্ষ করেন তাহলে আপনার ব্যবসা দ্রুত গতিতে বৃদ্ধি পাবে।আপনার কোন কিছু এড এর মাধ্যমে মিলিয়নেরও বেশি ফলোয়ার্স রা সেগুলো দেখতে পাবে।
সূচিপত্রঃ  

ফেসবুক ফলোয়ার কি

ফেসবুক ফলোয়ার হচ্ছে এমন ব্যাক্তি যে আপনাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছে কিন্তু আপনি তার ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করেননি ডিলিট করে দিয়েছেন তাহলে সেই ব্যক্তি আপনার ফলোয়ার্স হয়ে গিয়েছে। বা আপনার ফেসবুকে ফলো বাটন সেট করা আছে সেখানে কোন ব্যক্তি ক্লিক করে আপনাকে ফলো দিয়ে রেখেছে তাহলে সে আপনার ফলোয়ার।

ফলোয়ার এর মেইন কথা হচ্ছে সে আপনাকে অনুসরণ করতে চাচ্ছে বা অনুসরণ করে।আপনি যত পোস্ট করবেন ফটো অন্যান্য কিছু আপলোড করবেন আপনার ফেসবুকে সবকিছু আপনার ফলোয়ার রা দেখতে পাবে লাইক কমেন্ট এবং শেয়ার করতে পারবে। কিন্তু তারা আপনার ফ্রেন্ডলিস্টে থাকবেনা। এক কথায় ফলোয়ার্স হচ্ছে আপনার অনুসারী।

ফেসবুকে ফলোয়ার ও ফলোয়ার্স মানে কি

ফেসবুকে ফলোয়ার এবং ফলোয়ার্স এর মানে কি।ফলোয়ার হচ্ছে সেই সব ব্যক্তি যাদেরকে আপনি অনুসরণ করেন হয়তো আপনার প্রিয় জন বা কোন প্রিয় চ্যানেল বা কোন প্রিয় টিভি বা কোন প্রিয় পত্রিকা আপনি যাদের অনুসরণ করেন তারা হচ্ছে আপনার ফলোয়ার।আর ফলোয়ার্স বলতে আপনাকে যারা অনুসরণ করতেছে আপনি যাদের কাছে প্রিয় আপনার ফেসবুকে আপলোড কৃত সকল বিষয়ে যাদের কাছে ভালো লাগে পোস্টগুলো যারা অনুসরণ করতে চায় তারা আপনার ফলোয়ার্স।

ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম

ফেসবুকে আমরা সাধারণত ৫ হাজারের বেশি ফ্রেন্ড করতে পারিনা তাহলে এর বাইরে যারা আমার বন্ধু হতে চাই বা যারা আমাকে অনুসরণ করতে চায় তারা কিভাবে আমাকে অনুসরণ করতে পারে এইজন্য ফেসবুক থেকে একটি ফলো বা ফলোয়ার অপশন দেয়া হয়েছে। আপনাকে ফেসবুকে ফলোয়ার অপশন চালু করার জন্য আপনার একাউন্টে অবশ্যই আপনার বয়স ১৮ প্লাস হতে হবে।

ফেসবুক ফলোয়ার্স চালু করার জন্য আপনাকে সর্ব প্রথম আপনার ফেসবুক অ্যাপস সেটিংস এ প্রবেশ করতে হবে। এরপর আপনার যে পোস্ট গুলো আছে সেগুলো আপনাকে পাবলিক পোস্ট করতে হবে। এরপর আপনি পাবলিক পোস্ট নামক অপশন এর মধ্যে সেখানে অনেকগুলো অপশন পাবেন হু কেন ফলো মি নামের একটি অপশন রয়েছে সেখানে সেটাকে পাবলিক করে দিন কাজ শেষ। আপনার ফেসবুক ফলো আর অপশন চালু হয়ে গিয়েছ।

ফেসবুক ফলোয়ার কিনুন

অনেকেই সাধারণত ফেসবুক ফলোয়ার কিনতে চাই।আসলে ফেসবুক ফলোয়ার কেনার মাধ্যমে আপনি আপনার ফেসবুকের সঠিক ফলোয়ার গুলো পাবেন না। সাধারণত ফেসবুক ফলোয়ার্স সফটওয়্যার এর মাধ্যমে অ্যাড করে দেয়া হয় আপনি হয়তো ফেসবুকে ভিডিও বা কোন কিছু শেয়ার করতেছেন বা কোন ধরনের বিজনেস করতেছেন এখন আপনি যে ফলোয়ার গুলো কিনে নিচ্ছেন সে ফলোয়ার গুলোর কাছে আপনার পোস্ট বা আপনার ব্যবসায়ী কোন কিছু তাদের পছন্দ নাও হতে পারে।সে জন্য ফেসবুক ফলোয়ার কেনার চাইতে অটোমেটিকলি যে ফলোয়ার গুলো আপনি পাবেন সেটাই সবচাইতে বেটার হবে।

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায়

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির জন্য ফেসবুকের মধ্যে যে ফলোয়ার্স অপশন রয়েছে সে অপশনটি আপনাকে অন করতে হবে এর মাধ্যমে আপনি ফলোয়ার্স সংগ্রহ করতে পারবেন। আপনার তৈরিকৃত ভিডিও বা আপনার পোস্ট বা আপনার অন্যান্য কিছু দেখে যদি কোন অনুসারীর আপনাকে ভালো লাগে তাহলে অবশ্যই তারা আপনাকে ফলো দিয়ে রাখবে।

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় গুলো চলুন জেনে নেয়া যাক। ফেসবুক ফলোয়ার বৃদ্ধির জন্য অবশ্যই আপনাকে আপনার একাউন্টে ভালো মানের কনটেন্ট আপলোড করতে হবে, হতে পারে সেইটা ভিডিও বা ফটো বা কোন মিউজিক বা অন্যান্য কিছু। ফেসবুকে ফলোয়ার বৃদ্ধির জন্য সর্বপ্রথম আপনাকে আপনার প্রোফাইলটি অপটিমাইজ করতে হবে। 

এরপর ভালো কিছু কনটেন্ট নিয়মিত আপলোড করুন। যেমন কোন আকর্ষক বিষয়বস্তু বা কোন খবর বা কোন পছন্দের বিষয়। পোষ্টের মধ্যে টাইটেলে অবশ্যই হ্যাশ ট্যাগ ব্যবহার করতে হবে। ফেসবুকে ফলোয়ার বৃদ্ধির জন্য আপনার কোন পোস্ট আপলোড করার সময় আপনার অন্য কোনো বন্ধুদের ট্যাগ করতে পারেন। 

এরপর আপনি ফেসবুকের কিছু ভালো ভালো গ্রুপে অ্যাড হন। আপনার ফেসবুক ফলোয়ার বৃদ্ধির জন্য শেয়ারযোগ্য পোস্ট আপলোড করুন যাতে আপনার বন্ধু বান্ধবরা সেই পোস্টগুলো দেখার পর শেয়ার করে। আশা করি ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় গুলো জানতে পেরেছেন।

ফেসবুক ফলোয়ার দেখবো কিভাবে

ফেসবুকে ফলোয়ার দেখবেন কিভাবে। ফলোয়ার দেখার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফলোয়ার অপশনটি অন করতে হবে আপনার যে ফলোয়ার গুলো আপনাকে অনুসরণ করবে তাহলে তাদের একটি তালিকা তৈরি হবে এরপর আপনি আপনার ফেসবুক অ্যাপস এর সেটিংস এর মধ্যে প্রবেশ করুন সেটিং অপশন থেকে ফলোয়ারস অপশনে ক্লিক করার পরে আপনাকে কে কে ফলো করেছে তাহলে তাদের একটি লিস্ট পেয়ে যাবেন।

কিভাবে ফেসবুকে ফলো বাটন সেট করবেন

ফেসবুকে ফলো বাটন সেট করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে এর জন্য সর্বপ্রথম আপনার একাউন্ট ব্যবহারকারীর বয়স ১৮ প্লাস হতে হবে। এরপর আপনার সেটিংস থেকে পাবলিক পোস্ট নামক অপশনটি ওপেন করতে হবে সেখান থেকে আপনি হু ক্যান ফলো মি অপশন থেকে পাবলিক পোস্ট করতে হবে তাহলে অটোমেটিকলি আপনার ফেসবুকে ফলো বাটন এড হয়ে যাবে।

ফেসবুক এমন একটি সাইট যেখানে আপনি আপনার নিত্যদিনের বন্ধু সংগ্রহ করতে পারবেন তাদের সাথে আলাপ-আলোচনা থেকে শুরু করে নিত্যদিনের খবর এবং পুরো বিশ্ব মানুষের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন প্রতিদিন হাজারো মানুষের ফেসবুকে অ্যাকাউন্ট তৈরি করে এবং বাইরের দেশের বন্ধুদের সাথে সাক্ষাৎ করে।

বর্তমানে ফেসবুকে একটি আর্নিং ব্যবস্থা চালু করা হয়েছে এর মাধ্যমে আপনি ফেসবুকে আপনার ভিডিও বা নিত্যদিনের সবকিছু শেয়ার করে আপনি ফেসবুক থেকে আরনিং করতে পারবেন এর জন্য প্রতিদিন ফেসবুকে অসংখ্য সদস্য বৃদ্ধি পাচ্ছে।

এতক্ষণ মনোযোগ সহকারে আমাদের পোস্ট পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এ ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে রাখুন এবং আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন। আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে আপনার প্রিয়জনের সুবিধার্থে তাদের কাছে আর্টিকেলটি শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

প্রিয় টপিকের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url